কম্পিউটার

কিভাবে 2 উপায়ে পিসিতে iCloud ফটো অ্যাক্সেস করবেন

যদিও অ্যাপলের কম্পিউটারের ব্র্যান্ড রয়েছে, কোম্পানিটি বোঝে যে তার অনেক আইফোন ব্যবহারকারী উইন্ডোজ পিসি ব্যবহার করেন। তাই, কোম্পানিটি ব্যবহারকারীদের জন্য উইন্ডোজে এর কিছু প্রধান ক্লাউড পরিষেবা অ্যাক্সেস করা সম্ভব করে তুলেছে। এর মধ্যে একটি হল আইক্লাউড ফটো লাইব্রেরি। এর মানে আপনি যদি একজন অ্যাপল ফোন ব্যবহারকারী হন, তাহলে আপনি আপনার পিসিতে আপনার iCloud ফটোগুলি অ্যাক্সেস করতে পারবেন। আপনি যদি ভাবছেন কিভাবে Windows-এ iCloud ফটোগুলি অ্যাক্সেস করবেন, প্রক্রিয়া সম্বন্ধে সব জানতে পড়ুন।

উইন্ডোজ পিসিতে আইক্লাউড ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

আপনার উইন্ডোজ পিসিতে আইক্লাউড ফটোগুলি অ্যাক্সেস/দেখার আগে, প্রথম কাজটি উইন্ডোজের জন্য আইক্লাউড ইনস্টল এবং সেট আপ করা। এটি করা সহজ এবং আমরা আপনাকে প্রক্রিয়াটির মাধ্যমে নিয়ে যাব। কম্পিউটারে iCloud ফটো অ্যাক্সেস করতে সক্ষম হতে Windows এর জন্য iCloud ইনস্টল করতে ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন।

  1. অ্যাপল সমর্থন ওয়েবসাইট থেকে উইন্ডোজের জন্য iCloud ডাউনলোড করুন। আপনি অফিসিয়াল ওয়েবসাইটে পেতে এটি Google করতে পারেন। ডাউনলোড করার পরে, প্যাকেজটি ইনস্টল করার অনুরোধ অনুসরণ করুন।
  2. আপনার Apple ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন৷
  3. আপনার ফোন এবং পিসির মধ্যে আপনি কি সিঙ্ক করতে চান তা নির্বাচন করুন। যখন আপনি আপনার সিঙ্ক বিকল্পটি বেছে নেন, তখন 'প্রয়োগ করুন' বোতামে ক্লিক করুন।
  4. আপনার কম্পিউটারে 'স্টার্ট মেনু' খুলতে ক্লিক করুন এবং 'iCloud ফোল্ডার'-এ নেভিগেট করুন।
  5. iCloud অ্যাপটি খুলুন এবং পপ-আপ উইন্ডোতে 'বিকল্প' বোতামে ক্লিক করুন। 'বিকল্প' বোতামটি ফটোর পাশে।
  6. 'আমার ফটো স্ট্রিম' বক্সে টিক দিয়ে বিকল্পটি সক্রিয় করুন।

আপনি যখন এই পর্যায়টি সম্পূর্ণ করবেন, এর অর্থ হল আপনি প্রথম ধাপটি সম্পন্ন করেছেন। এরপরে, সেটআপের পর্যায়ে যান।

আইফোন ছাড়া পিসিতে আইক্লাউড ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

আপনার পিসিতে অ্যাপল ফটো অ্যাপ নেই, যার মানে সমস্ত সিঙ্ক করা ফটোগুলি খুঁজে পাওয়া এবং অ্যাক্সেস করা কিছুটা কঠিন হতে পারে। Windows 10-এ নির্বিঘ্নে iCloud ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন তা এখানে রয়েছে। আপনি উইন্ডোজের ডেস্কটপ অ্যাপ ফোল্ডার ব্যবহার করে iCloud-এ একটি দ্রুত অ্যাক্সেস শর্টকাট তৈরি করতে পারেন। এটি করার জন্য, পিসি থেকে আইক্লাউড ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন সে সম্পর্কে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার পিসিতে 'স্টার্ট মেনু' খুলতে ক্লিক করুন এবং 'iCloud' ফোল্ডারে নেভিগেট করুন।
  2. 'iCloud Photos' মেনুতে ডান-ক্লিক করুন এবং 'Pin to Quick Access' নির্বাচন করুন। আপনি যদি এটিকে 'স্টার্ট মেনু'-তে পিন করতে চান তবে 'পিন টু স্টার্ট' বিকল্পটি নির্বাচন করুন।

এটির সাহায্যে, আপনি সহজেই আপনার উইন্ডোজ ডিভাইসের সাথে সিঙ্ক করা iCloud ফটোগুলি অ্যাক্সেস করতে পারেন। যাইহোক, আপনার উইন্ডোজ পিসি থেকে আপনার iCloud অ্যালবামে নতুন ফটো যোগ করাও সম্ভব। পিসিতে Apple iCloud ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করা যায় তা আমরা দেখেছি। এখন, আসুন দেখি কিভাবে আপনি আপনার পিসি থেকে iCloud ফটোতে নতুন ফটো সংরক্ষণ করতে পারেন।

  1. 'iCloud Photos' ফোল্ডার খুলতে ক্লিক করুন
  2. একটি নতুন ফোল্ডার তৈরি করুন (অথবা ইতিমধ্যে তৈরি করা ফোল্ডার খুলুন বা একই উদ্দেশ্যে) যেখানে আপনি নতুন ফটো যোগ করতে চান৷
  3. 'Add Photos or Videos' মেনুতে ক্লিক করুন।
  4. ফোল্ডারে আপনি যে নতুন ফটোগুলি যোগ করতে চান তা নির্বাচন করুন৷
  5. আপনি যখন সমস্ত ফটো নির্বাচন করেন, তখন সংরক্ষণ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে 'সম্পন্ন' এ ক্লিক করুন৷

কিভাবে PC থেকে iCloud ব্যাকআপ ফটো অ্যাক্সেস করবেন

iCloud ব্যাকআপ ব্যবহারকারীদের তাদের অ্যাপল ডিভাইস থেকে ডেটা সঞ্চয় করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এর মানে আপনি কম্পিউটার ব্যবহার না করেই স্বয়ংক্রিয়ভাবে iCloud এর মাধ্যমে আপনার iPhone, iPod এবং iPad ব্যাকআপ করতে পারবেন। অ্যাপল তার ব্যবহারকারীদের বিনামূল্যে 5GB পর্যন্ত স্টোরেজ স্পেস দেয়। ভাল খবর হল যে আপনি একটি পিসি থেকে আপনার iCloud এ আপনার ব্যাক আপ করা ফটোগুলি অ্যাক্সেস করতে পারেন৷ এর মানে হল আপনার ফোন হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে আপনি আপনার পিসি থেকে ব্যাকআপ অ্যাক্সেস করতে পারবেন। যখন আপনার পিসিতে iCloud ব্যাকআপ ফাইলগুলি পুনরুদ্ধার করার কথা আসে, তখন iBeesoft iPhone ডেটা রিকভারি টুলটি ব্যবহার করার জন্য সবচেয়ে প্রস্তাবিত সফ্টওয়্যার। এই টুল ব্যবহার করে iCloud ব্যাকআপ ফাইল অ্যাক্সেস করা বেশ সহজ। আপনি যদি আপনার ডিভাইস থেকে হারিয়ে যাওয়া ফাইলগুলি ফিরে পেতে চান তবে এটি নিখুঁত পছন্দ। আইফোন ছাড়াই পিসিতে আইক্লাউড ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন তা এখানে দেওয়া হল:

  • পিসি থেকে iCloud ব্যাকআপ ফটোগুলি পুনরুদ্ধার করতে এবং অ্যাক্সেস করতে, আপনাকে পিসিতে সর্বশেষ iTunes ইনস্টল করতে হবে। আপনার পিসিতে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে অ্যাপের অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • এরপর, আপনার পিসিতে iBeesoft iPhone ডেটা রিকভারি সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন। আপনাকে আপনার কম্পিউটারের নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হবে না কারণ সফ্টওয়্যারটি ভাইরাসমুক্ত এবং 100% নিরাপদ৷
  • উইন্ডোজের জন্য ডাউনলোড করুন macOS এর জন্য ডাউনলোড করুন
  • iOS ডিভাইসটি স্ক্যান করুন। একটি ডিজিটাল কেবল ব্যবহার করে, আপনার কম্পিউটার পিসিতে আপনার iPhone, iPod, বা iPad সংযোগ করুন এবং সফ্টওয়্যারটি চালু করুন। একটি উইন্ডো পপ আপ করবে। 'iOS ডিভাইস থেকে পুনরুদ্ধার করুন' বিকল্পটি নির্বাচন করুন এবং আপনার iOS ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করার জন্য iBeesoft iPhone ডেটা পুনরুদ্ধারের জন্য অপেক্ষা করুন। যদি এটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন না হয়, তাহলে আপনাকে আপনার ডিভাইসে 'ট্রাস্ট এই কম্পিউটার' বিকল্পটি সক্ষম করতে হবে। অনুরোধ করা হলে, আপনার পাসওয়ার্ড প্রদান করুন. এর পরে, হারিয়ে যাওয়া ফাইলগুলির জন্য স্ক্যান করা শুরু করতে সফ্টওয়্যারটিকে সক্ষম করতে 'স্ক্যান' বোতামে ক্লিক করুন৷
  • আইফোন ফাইলগুলির পূর্বরূপ দেখুন এবং পুনরুদ্ধার করুন৷ হারিয়ে যাওয়া ফাইলগুলি স্ক্যান করতে কয়েক মিনিট সময় লাগবে এবং এই সময়ের মধ্যে, সফ্টওয়্যারটি সমস্ত ফাইলকে বিভিন্ন বিভাগে সাজানোর চেষ্টা করবে এবং সেগুলিকে বাম দিকে প্রদর্শন করবে। স্ক্যান করা ফাইলগুলির পূর্বরূপ দেখুন এবং আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন৷ এরপরে, আপনার পিসিতে ফাইলগুলি সংরক্ষণ করতে 'পুনরুদ্ধার' এ ক্লিক করুন। পিসি থেকে নির্বিঘ্নে আইক্লাউড ব্যাকআপ ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করা যায় তা হল।
  • iBeesoft আইফোন ডেটা রিকভারি টুল সম্পর্কে আরও

    ম্যাক বা উইন্ডোজের জন্য iBeesoft আইফোন ডেটা রিকভারি আইফোন, আইপড এবং আইপ্যাড থেকে হারিয়ে যাওয়া বা মুছে ফেলা ফাইলগুলির কার্যকর ডেটা পুনরুদ্ধারের প্রস্তাব দেয়। অ্যাপটি নিরাপদে এবং নির্বিঘ্নে সমস্ত ডেটা পুনরুদ্ধার করতে সহায়তা করার জন্য দক্ষতার সাথে কাজ করে। এটি ডেটা পুনরুদ্ধারের তিনটি উপায় অফার করে, যার মধ্যে রয়েছে আইটিউনস ব্যাকআপ থেকে iOS ডিভাইস পুনরুদ্ধার করা এবং iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করা।

    আপনার কার্যকরী আইফোন ফটো রিকভারি টুল

    (579 ব্যবহারকারীদের দ্বারা ট্রাস্ট স্কোর 4.8)
    • আইফোন, আইপ্যাড এবং আইপড টাচ-এ 20টিরও বেশি ফাইলের ধরন পুনরুদ্ধার করে, যার মধ্যে ফটো এবং অ্যাপের ফটো, ভিডিও এবং অ্যাপ ভিডিও, পরিচিতি, কলের ইতিহাস, বার্তা এবং iMessages এবং আরও অনেক কিছু রয়েছে।
    • সমস্ত iOS ডিভাইস সমর্থন করে
    • SSসমস্ত Windows এবং macOS সমর্থন করে
    উইন্ডোজের জন্য ডাউনলোড করুন macOS এর জন্য ডাউনলোড করুন

    এই পোস্টটি সর্বোত্তম পদ্ধতি ব্যবহার করে PC থেকে iCloud ব্যাকআপ ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করতে হয় তার বিশদ অনুসন্ধান করেছে৷ যখন আইক্লাউড থেকে ডেটা পুনরুদ্ধারের কথা আসে, তখন iBeesoft iPhone ডেটা রিকভারি টুলটি বিবেচনা করার সেরা বিকল্প৷


    1. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?

    2. কিভাবে iCloud ফটোগুলি অ্যাক্সেস এবং পরিচালনা করবেন

    3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

    4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন