কম্পিউটার

কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন

কি জানতে হবে

  • ওয়েব ব্রাউজার:iCloud> ফটো এ লগ ইন করুন> ফটো(গুলি) নির্বাচন করুন> ডাউনলোড আইকন> ফটো বা জিপ ফাইল ডাউনলোড হবে।
  • iPhone বা iPad:সেটিংস> [আপনার নাম]> iCloud> ফটো> iCloud ফটো সরান স্লাইডার অন/সবুজ। ফটো ডাউনলোড হবে।
  • PC:Windows অ্যাপের জন্য iCloud খুলুন> Apple ID দিয়ে সাইন ইন করুন> Photos> বিকল্প> iক্লাউড ফটো চেক করুন> সম্পন্ন৷> আবেদন করুন .

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে একটি ওয়েব ব্রাউজার, একটি আইফোন বা আইপ্যাড ব্যবহার করে আইক্লাউড থেকে ফটোগুলি ডাউনলোড করতে হয় এবং কীভাবে একটি ম্যাক বা পিসিতে আইক্লাউড ফটোগুলি অ্যাক্সেস করতে হয়।

আমি কিভাবে iCloud থেকে আমার ফটো ডাউনলোড করব?

আপনি একটি ওয়েব ব্রাউজার (যেটি ফাইল ডাউনলোড সমর্থন করে) দিয়ে কার্যত যেকোনো ডিভাইস ব্যবহার করে iCloud থেকে ফটো ডাউনলোড করতে পারেন। এটি আপনাকে ফাইলগুলি সিঙ্ক করার মতো উন্নত জিনিসগুলি করতে দেবে না, তবে iCloud থেকে দ্রুত, একবার ডাউনলোড করার জন্য, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ওয়েব ব্রাউজারে, iCloud এ যান এবং আপনার Apple ID এবং পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করুন৷

  2. ফটো নির্বাচন করুন .

    কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন
  3. আপনার ফটো লাইব্রেরি এবং অ্যালবামগুলি অনুসন্ধান করুন বা ব্রাউজ করুন, তারপরে আপনি যে ফটোগুলি ডাউনলোড করতে চান সেগুলি নির্বাচন করুন৷

    কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন
  4. উপরের-ডান কোণে, ডাউনলোড নির্বাচন করুন৷ আইকন আপনার ব্রাউজার যেখানে ডিফল্টরূপে ডাউনলোড হয় সেখানে ডাউনলোড করা ফটোগুলি উপস্থিত হয়৷ আপনি যদি একাধিক ফটো ডাউনলোড করেন, তাহলে ফটোগুলি আনজিপ করতে ডাউনলোডটিতে ডাবল ক্লিক করুন৷

    কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন

আমি কিভাবে iCloud থেকে আমার আইফোনে আমার ছবি ডাউনলোড করব?

একটি আইফোন বা আইপ্যাডে, iCloud থেকে ছবি ডাউনলোড করা আরও পরিশীলিত। আপনি আপনার অ্যাপল আইডির মাধ্যমে সেই ডিভাইসগুলিকে আইক্লাউডের সাথে সংযুক্ত করতে পারেন এবং ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করতে পারেন। যখন আপনি এটি করেন, আপনার iCloud সাইন ইন করা একটি ডিভাইসে যোগ করা যেকোনো ছবি স্বয়ংক্রিয়ভাবে অন্য সমস্ত সাইন-ইন করা ডিভাইসের সাথে সিঙ্ক হয়ে যায়। আইক্লাউড থেকে আইফোনে ছবিগুলির স্বয়ংক্রিয় সিঙ্ক এবং ডাউনলোড সেট আপ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. আপনার নাম আলতো চাপুন৷

  3. iCloud এ আলতো চাপুন৷ .

    কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন
  4. ফটো আলতো চাপুন .

  5. iCloud Photos সরান স্লাইডার অন/সবুজ।

    কিভাবে iCloud থেকে ফটো ডাউনলোড করবেন

    আপনি অপ্টিমাইজ iPhone স্টোরেজ বেছে নিতে পারেন অথবা অরিজিনাল ডাউনলোড করুন এবং রাখুন . প্রথমটি আইক্লাউডে হাই-রিস ফাইল আপলোড করে এবং আপনার ডিভাইসে নিম্ন-রেজোলিউশন সংস্করণ রেখে আপনার আইফোনে স্টোরেজ স্পেস সংরক্ষণ করে। দ্বিতীয়টি আপনার ডিভাইসের হাই-রেজোয়াল সংস্করণ রাখে।

  6. আপনার আইক্লাউড অ্যাকাউন্টে সংরক্ষিত সমস্ত ছবি যা ইতিমধ্যে আপনার iPhone বা iPad-এ নেই সেগুলি আগে থেকে ইনস্টল করা ফটো অ্যাপে ডাউনলোড করুন৷ আইক্লাউডে সংরক্ষিত নয় এমন ডিভাইসের ছবিও আপলোড করা হয়। আপনার কতগুলি ছবি আছে তার উপর নির্ভর করে, এটি কিছুটা সময় নিতে পারে৷

আপনি ম্যাকেও একই স্বয়ংক্রিয় সিঙ্কিং সেট আপ করতে পারেন। এটি করতে, Apple মেনু> সিস্টেম পছন্দ এ যান> অ্যাপল আইডি> iCloud> ফটো চেক করুন . তারপর ফটো-এ যান অ্যাপ> ফটো মেনু> পছন্দ> iCloud ফটো চেক করুন .

আমি কিভাবে iCloud থেকে পিসিতে ফটো স্থানান্তর করব?

এমনকি উইন্ডোজ ব্যবহারকারীরা ম্যাক বা আইফোনের মতো iCloud থেকে তাদের পিসিতে ফটো স্থানান্তর করতে পারে। এখানে কি করতে হবে:

  1. আপনার পিসিতে উইন্ডোজের জন্য iCloud ডাউনলোড এবং ইনস্টল করুন।

  2. উইন্ডোজের জন্য iCloud খুলুন এবং আপনার Apple ID এবং পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করুন৷

  3. ফটো এর পাশে , বিকল্প নির্বাচন করুন .

  4. iCloud Photos-এর পাশের বাক্সটি চেক করুন .

  5. সম্পন্ন নির্বাচন করুন৷ , তারপর আবেদন করুন .

  6. এটি আপনার আইক্লাউড অ্যাকাউন্ট থেকে ফটোগুলিকে আপনার পিসিতে আইক্লাউড ফটো ফোল্ডারে সিঙ্ক করে। সেই ফটোগুলি ডাউনলোড করতে, iCloud ফটো ফোল্ডারে যান এবং তারপর:

    • Windows 11.1 এবং উচ্চতরের জন্য iCloud ব্যবহার করা:৷ আপনি ডাউনলোড করতে চান এমন সমস্ত ফটো নির্বাচন করুন> ছবিগুলিতে ডান-ক্লিক করুন> সর্বদা এই ডিভাইসে রাখুন নির্বাচন করুন .
    • Windows 10 এ Windows এর জন্য iCloud ব্যবহার করা:৷ টাস্কবারে, বিজ্ঞপ্তি এলাকা নির্বাচন করুন> ফটো ডাউনলোড করুন> আপনি যে ফটোগুলি ডাউনলোড করতে চান তা চয়ন করুন৷
    • Windows 7 এ Windows এর জন্য iCloud ব্যবহার করা:ফটো এবং ভিডিও ডাউনলোড করুন নির্বাচন করুন৷ টুলবারে> আপনি যে ফটোগুলি ডাউনলোড করতে চান সেটি নির্বাচন করুন> ডাউনলোড করুন৷ .
FAQ
  • আমি কিভাবে আমার iCloud থেকে ফটো মুছে ফেলব?

    iCloud থেকে ফটো মুছতে, iCloud এ সাইন ইন করুন, ফটো(গুলি) বেছে নিন এবং ট্র্যাশ নির্বাচন করুন আইকন আপনার iPhone এ স্বয়ংক্রিয় ব্যাকআপ বন্ধ করতে, সেটিংস-এ যান> আপনার নাম> iCloud> ফটো iCloud Photos বন্ধ করুন .

  • আমি কিভাবে iCloud এ আমার ফটো ব্যাক আপ করব?

    আপনার iPhone এ স্বয়ংক্রিয় ব্যাকআপ চালু করতে, সেটিংস -এ যান৷> আপনার নাম> iCloud > ফটো এবং iCloud Photos চালু করুন . তারপরে আপনি আপনার Mac, PC বা Android ডিভাইসে আপনার iCloud ফটোগুলি অ্যাক্সেস করতে পারবেন৷

  • আমার ফটো iCloud থেকে ডাউনলোড হবে না কেন?

    আপনি যদি আপনার iCloud ফটোগুলি ডাউনলোড করতে না পারেন, আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন, কম পাওয়ার মোড অক্ষম করুন, তারপর সাইন আউট করুন এবং iCloud এ আবার সাইন ইন করুন৷ আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে iCloud Photos টগল করুন চালু এবং বন্ধ, তারপর আপনার ডিভাইস পুনরায় চালু করুন।

  • আমি কিভাবে iCloud থেকে Android এ ফটো ডাউনলোড করব?

    আপনার সেরা বাজি হল আপনার পিসিতে আপনার iCloud ফটোগুলি ডাউনলোড করা, তারপর ফাইলগুলিকে আপনার Android ডিভাইসে স্থানান্তর করা৷ এছাড়াও আপনি আপনার Google ফটোগুলিকে আপনার iCloud এ স্থানান্তর করতে পারেন৷


No
  1. আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার বিষয়ে একটি সহজ নির্দেশিকা

  2. কিভাবে iCloud থেকে Mac, PC এবং iPhone/iPad (2022)

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন