কম্পিউটার

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

সংক্ষিপ্তসার:কীভাবে একটি ভাঙা ম্যাক থেকে একটি নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করতে হয় এবং আপনার ভাঙা ম্যাক ঠিক করার উপায়গুলি জানতে এই টিউটোরিয়ালটি পড়ুন। স্থানান্তর বা ঠিক করার আগে, প্রথমে আপনার মৃত ম্যাক থেকে ডেটা পুনরুদ্ধার করতে ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি ব্যবহার করা ভাল।

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

একটি বাহ্যিক স্টোরেজ ডিভাইসের বিপরীতে, ম্যাকের অভ্যন্তরীণ হার্ড ড্রাইভ আরও শক্ত এবং এটি ফ্ল্যাশ ড্রাইভের মতো প্রায়ই সমস্যায় পড়ে না। কিন্তু এটা চিরকাল স্থায়ী হতে পারে না। কখনও কখনও, ম্যাক হার্ড ড্রাইভ দূষিত, ভাঙ্গা বা মৃত হয়ে যায়। এবং তারপর আপনার ম্যাক শুরু করতে পারবেন না. চলুন প্রথমে একটি বাস্তব জীবনের উদাহরণ দেখি।

সাধারণত, যখন আপনার MacBook Air বা MacBook Pro বুট আপ করতে পারে, আপনি মাইগ্রেশন সহকারী বা একটি বহিরাগত ডিস্কের সাহায্যে ম্যাক থেকে ম্যাকে ফাইল স্থানান্তর করতে পারেন৷ কিন্তু যখন আপনার ম্যাক ভেঙ্গে যায় বা মারা যায়, ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল ট্রান্সফার করবেন কিভাবে ? এই নিবন্ধে, আমরা একটি মৃত MacBook Air/Pro থেকে ফাইলগুলি পেতে 4টি সম্ভাব্য উপায় সম্পর্কে কথা বলব। , শুধু পড়তে থাকুন।

সূচিপত্র:

  • 1. ঠিক 1:সাম্প্রতিক ব্যাকআপ ব্যবহার করে ভাঙা Mac থেকে ডেটা স্থানান্তর করুন
  • 2. ফিক্স 2:টার্গেট ডিস্ক মোডের মাধ্যমে একটি মৃত MacBook থেকে ফাইলগুলি পান
  • 3. ফিক্স 3:ম্যাক শেয়ারিং মোডের মাধ্যমে ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করুন
  • 4. ফিক্স 4:সফ্টওয়্যারের মাধ্যমে মৃত ম্যাক হার্ড ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করুন
  • 5. কিভাবে একটি ভাঙা Mac কম্পিউটার ঠিক করবেন?
  • 6. মৃত ম্যাক থেকে নতুন ম্যাকে ডেটা স্থানান্তর করার বিষয়ে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

ফিক্স 1:সাম্প্রতিক ব্যাকআপ ব্যবহার করে ভাঙা ম্যাক থেকে ডেটা স্থানান্তর করুন

ম্যাকে আপনার ডেটার ব্যাকআপ রাখা সবসময়ই বাঞ্ছনীয়। আপনি যদি আপনার ভাঙা MacBook-এর সমস্ত ফাইল একটি বাহ্যিক ড্রাইভে ব্যাক আপ করতে টাইম মেশিন ব্যবহার করে থাকেন, তাহলে একটি ভাঙা Mac থেকে নতুন Mac-এ ডেটা স্থানান্তর করা খুবই সহজ৷ .

  1. নতুন ম্যাকের সাথে আপনার টাইম মেশিন ব্যাকআপ ড্রাইভ সংযুক্ত করুন৷ এখন, ম্যাক ফাইন্ডার চালু করুন, এবং অবস্থানগুলি-এর অধীনে ড্রাইভ অ্যাক্সেস করুন৷ বাম সাইডবারে বিভাগ।
  2. Backups.backupdb-এ ডাবল-ক্লিক করুন এবং তারপর আপনার মৃত ম্যাকের নামের ফোল্ডারে ক্লিক করুন। আপনার সমস্ত ব্যাকআপগুলি YYYY-MM-DD ফর্ম্যাটে তৈরি করা তারিখগুলির নাম অনুসারে আলাদা ফোল্ডারে তালিকাভুক্ত করা হয়েছে৷
    ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়
  3. সর্বশেষ তারিখ এবং সময় সহ লেবেলযুক্ত ফোল্ডারটি সনাক্ত করুন৷ তারপরে আপনার নতুন ম্যাকের অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে সাম্প্রতিক ব্যাকআপ থেকে ফাইল এবং ফোল্ডারগুলি অনুলিপি করুন৷

যদি দুর্ভাগ্যবশত, আপনার ভাঙা MacBook Air বা MacBook Pro-এর কোনো ব্যাকআপ না থাকে, চিন্তা করবেন না, একটি মৃত MacBook Air থেকে ফাইলগুলি পেতে নিচের সমাধানগুলি চেষ্টা করতে এগিয়ে যান৷ অথবা প্রো।

ফিক্স 2:টার্গেট ডিস্ক মোডের মাধ্যমে একটি মৃত MacBook থেকে ফাইলগুলি পান

অ্যাপল ইন্টেল-ভিত্তিক ম্যাকে টার্গেট ডিস্ক মোড নামে একটি খুব দরকারী বুট মোড সরবরাহ করে। ফাইল স্থানান্তর করতে এই মোডটি আপনার (মৃত/ভাঙা) ম্যাকের অভ্যন্তরীণ হার্ড ড্রাইভকে অন্য ম্যাকের সাথে ভাগ করতে ব্যবহার করা যেতে পারে। যদি আপনার ভাঙা ম্যাক কম্পিউটারে একটি ইন্টেল চিপ লাগানো থাকে, তাহলে সমাধান করার জন্য নিচের ধাপগুলি ব্যবহার করুন কীভাবে মৃত ম্যাক থেকে নতুন ম্যাকে ডেটা স্থানান্তর করবেন :

  1. ইউএসবি, ইউএসবি-সি, বা থান্ডারবোল্ট কেবল ব্যবহার করে আপনার ভাঙা ম্যাক এবং নতুন ম্যাক সংযুক্ত করেছেন৷
  2. এখন নিশ্চিত করুন যে ভাঙা Mac সম্পূর্ণরূপে বন্ধ করা হয়েছে। মৃত Mac এ, পাওয়ার বোতাম টিপুন৷ তারপর অবিলম্বে T ধরে রাখুন কী এবং টার্গেট ডিস্ক মোডে বুট করার জন্য অপেক্ষা করুন।
    ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়
  3. এখন নতুন ম্যাকের দিকে মনোযোগ দিন। ভাঙা Mac এর ড্রাইভ আইকনটি ডেস্কটপে বা ফাইন্ডার সাইডবারে অবস্থানের অধীনে প্রদর্শিত হওয়া উচিত .
  4. এটি অ্যাক্সেস করতে ড্রাইভে ডাবল ক্লিক করুন। যদি ড্রাইভটি FileVault দিয়ে এনক্রিপ্ট করা থাকে তাহলে আপনাকে পাসওয়ার্ডের জন্য অনুরোধ করা উচিত যা macOS ভলিউম ডিক্রিপ্ট করতে ব্যবহার করতে পারে।
  5. ভাঙা ম্যাক ডিস্ক থেকে ফাইল/ফোল্ডারগুলিকে নতুন ম্যাকের স্টোরেজে টেনে আনুন।
  6. একবার আপনি ডেটা স্থানান্তর করা শেষ করার পরে, নতুন ম্যাকে, ডিস্ক আইকনটিকে ট্র্যাশে টেনে ডেড ম্যাকবুকটিকে বের করে দিন৷
  7. ভাঙ্গা ম্যাকটি বন্ধ করুন এবং দুটি ম্যাকের মধ্যে তারের সংযোগ বিচ্ছিন্ন করুন।

সমাধান 3:ম্যাক শেয়ারিং মোডের মাধ্যমে ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করুন

যদি আপনার ভাঙা বা মৃত ম্যাক একটি M1 চিপ বা তার পরে ডিজাইন করা হয়, তাহলে কীভাবে একটি ভাঙা M1 ম্যাক থেকে একটি নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করবেন? প্রকৃতপক্ষে, ইন্টেল ম্যাকের টার্গেট ডিস্ক মোড অ্যাপল সিলিকন ম্যাকের ম্যাক শেয়ারিং মোডের সাথে প্রতিস্থাপিত হয়েছে। ম্যাক শেয়ারিং মোড টার্গেট ডিস্ক মোডের অনুরূপ, যদিও এটি একটু ভিন্নভাবে কাজ করে। চলুন দেখি কীভাবে মৃত ম্যাক থেকে নতুন ম্যাকে ডেটা স্থানান্তর করা যায় এটি ব্যবহার করে:

  1. ইউএসবি, ইউএসবি-সি, বা থান্ডারবোল্ট তারের সাহায্যে আপনার ভাঙা অ্যাপল সিলিকন ম্যাককে নতুন ম্যাকের সাথে সংযুক্ত করেছেন৷
  2. ভাঙ্গা M1 Mac সম্পূর্ণরূপে বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করুন৷ মৃত Mac এ, পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনি লোডিং স্টার্টআপ বিকল্পগুলি দেখতে পান পর্দায়।
  3. বিকল্পগুলিতে ক্লিক করুন৷ ট্যাব এবং তারপর চালিয়ে যান ক্লিক করুন৷ . অনুরোধ করা হলে আপনার অ্যাডমিন পাসওয়ার্ড লিখুন৷
  4. ইউটিলিটি এ ক্লিক করুন এবং ডিস্ক শেয়ার করুন নির্বাচন করুন . আপনার M1 ম্যাকের ডিস্ক বা ভলিউম চয়ন করুন এবং শেয়ার করা শুরু করুন টিপুন৷ .
    ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়
  5. আপনার নতুন Mac এ, ম্যাক ফাইন্ডার চালু করুন এবং নেটওয়ার্ক নির্বাচন করুন অবস্থানে বিভাগ।
  6. যদি সবকিছু ঠিকঠাক হয়ে যায়, তাহলে আপনি ভাঙা M1 Mac দেখতে পাবেন। এটিতে ডাবল ক্লিক করুন তারপর সংযুক্ত করুন এ ক্লিক করুন৷ , অতিথি বেছে নিন তারপর সংযোগ করুন টিপুন প্রক্রিয়া চূড়ান্ত করতে।
    ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়
  7. এখন আপনি আপনার ভাঙা Mac ফাইলগুলি দেখতে সক্ষম হবেন৷ কাঙ্ক্ষিত ফাইলগুলি নির্বাচন করুন এবং তারপর মৃত Mac থেকে নতুন Mac-এ ডেটা স্থানান্তর করুন৷ .
  8. ফাইন্ডারে ভাঙা ম্যাক ডিস্ক আইকনটি বের করুন এবং আপনার কাজ শেষ হয়ে গেলে আপনার Apple সিলিকন ম্যাকটি বন্ধ করুন৷ সবশেষে, আপনার Mac এ তারের সংযোগ বিচ্ছিন্ন করতে ভুলবেন না।

ফিক্স 4:সফ্টওয়্যারের মাধ্যমে মৃত ম্যাক হার্ড ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করুন

উপরের সমাধানগুলি ছাড়াও, মৃত Mac হার্ড ড্রাইভ থেকে ফাইলগুলি পেতে৷ , আপনাকে সাহায্য করার জন্য আপনি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন৷ iBoysoft ম্যাক ডেটা রিকভারি হল একটি সহজ ম্যাক হার্ড ড্রাইভ ফাইল পুনরুদ্ধার সফ্টওয়্যার যা অনেক ব্যবহারকারীকে নথি, ছবি, অডিও, ভিডিও এবং ইমেলগুলি ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে স্থানান্তর করতে সাহায্য করেছে৷

এটি মৃত MacBook Pro/MacBook Air/iMac থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে, একটি আনবুটযোগ্য ম্যাক মেশিন থেকে হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে, ব্যর্থ অভ্যন্তরীণ ম্যাক হার্ড ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতেও সক্ষম, ইত্যাদি৷

এই ডেটা পুনরুদ্ধার সরঞ্জামের সাহায্যে, ভাঙ্গা ম্যাকের অভ্যন্তরীণ এইচডিকে শারীরিকভাবে বের করার এবং এতে ফাইলগুলি অ্যাক্সেস করার দরকার নেই। পরিবর্তে, আপনাকে iBoysoft সার্ভারের মাধ্যমে সফ্টওয়্যারটি চালানোর বা একটি বুটযোগ্য USB তৈরি করার এবং তারপরে মৃত MacBook থেকে ফাইলগুলি পেতে অনুমতি দেওয়া হয়েছে৷ আচ্ছা, কোন পদ্ধতি ব্যবহার করা আপনার পরিস্থিতির উপর নির্ভর করবে।

কেস 1:যদি আপনার কাছে শুধুমাত্র মৃত Mac কম্পিউটার থাকে

আপনার হাতে যদি শুধুমাত্র একটি আনবুটযোগ্য ম্যাক বা ম্যাকবুক থাকে, তাহলে আপনি চেষ্টা করতে পারেন সেরা সমাধান হল ফাইল পুনরুদ্ধারের জন্য iBoysoft সার্ভারের মাধ্যমে Mac এর জন্য iBoysoft ডেটা রিকভারি চালানো। ডেটা স্থানান্তর প্রক্রিয়া শুরু করার আগে, আপনাকে পুনরুদ্ধার করা ডেটা সঞ্চয় করার জন্য পর্যাপ্ত ফাঁকা জায়গা সহ একটি সুস্থ বাহ্যিক স্টোরেজ ডিভাইস প্রস্তুত করতে হবে।

1. আপনার ম্যাককে macOS রিকভারি মোডে বুট করুন। যদিও আপনার ম্যাক এখন স্বাভাবিকভাবে বুট আপ করতে পারে না, আপনার ম্যাক মেশিনে একটি পুনরুদ্ধার পার্টিশন রয়েছে যা আপনাকে কিছু মৌলিক macOS ইউটিলিটিগুলি চালানোর অনুমতি দেয়৷

  • 2018 সালের আগে ইন্টেল ম্যাকের জন্য :আপনার Mac চালু করুন এবং অবিলম্বে Command + Option + R কীবোর্ড কী একসাথে চাপুন (নিয়মিত Command + R নয়)। যতক্ষণ না আপনি আপনার স্ক্রিনে একটি স্পিনিং গ্লোব দেখতে পাচ্ছেন ততক্ষণ সেগুলি ধরে রাখুন৷
  • T2 সিকিউরিটি চিপ সহ 2018 সালের পরে ইন্টেল ম্যাকের জন্য :আপনার ম্যাক চালু করুন এবং অবিলম্বে Command + Option + Shift + R কীবোর্ড কী একসাথে টিপুন। যতক্ষণ না আপনি আপনার স্ক্রিনে একটি স্পিনিং গ্লোব দেখতে পাচ্ছেন ততক্ষণ সেগুলি ধরে রাখুন৷
  • Apple Silicon Macs এর জন্য :আপনার M1 Mac চালু করুন এবং অবিলম্বে টাচ আইডি বোতাম টিপুন৷ আপনি লোডিং স্টার্টআপ বিকল্পগুলি না দেখা পর্যন্ত এটি ধরে রাখুন। ম্যাকওএস রিকভারি মোডে প্রবেশ করতে বিকল্পগুলিতে ক্লিক করুন৷

2. আপনার Mac এর জন্য একটি নেটওয়ার্ক চয়ন করুন৷ আপনাকে আপনার ম্যাককে সব সময় ইন্টারনেটের সাথে সংযুক্ত করতে হবে।

3. ইউটিলিটি ক্লিক করুন উপরের মেনুতে এবং টার্মিনাল নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

4. নীচের কমান্ড লাইনে টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন . এটি iBoysoft সার্ভারের মাধ্যমে Mac এর জন্য iBoysoft ডেটা রিকভারি চালু করবে। :

sh <(curl https://boot.iboysoft.com/boot.sh)

5. ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি চালু হলে, তালিকায় ম্যাক হার্ড ড্রাইভটি নির্বাচন করুন এবং লোস্ট ডেটার জন্য অনুসন্ধান করুন এ ক্লিক করুন এই ড্রাইভে ফাইল স্ক্যান করতে।

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

6. আপনি যে ফাইলগুলি ফিরে পেতে চান তা নির্বাচন করুন, প্রিভিউ এ ক্লিক করুন৷ তাদের পূর্বরূপ দেখতে এবং পুনরুদ্ধার এ ক্লিক করুন৷ তাদের পুনরুদ্ধার করতে। পুনরুদ্ধার করা ফাইলগুলি আপনার প্রস্তুত করা বহিরাগত ড্রাইভে সংরক্ষণ করুন৷

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

কেস 2:যদি আপনার একটি ভাঙা Mac এবং একটি নতুন Mac থাকে

আপনার যদি অন্য একটি নতুন Mac এবং একটি খালি USB ড্রাইভ থাকে, তাহলে আপনি মৃত Mac হার্ড ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করতে নিচের পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন . এই সমাধানটি একটু জটিল, নিশ্চিত করুন যে আপনি ধৈর্য সহকারে এবং সাবধানে প্রতিটি পদক্ষেপ অনুসরণ করতে পারেন।

ধাপ 1:স্বাস্থ্যকর ম্যাক কম্পিউটারে USB ড্রাইভ প্লাগ করুন।

ধাপ 2:নীচের দুটি ফাইল ডাউনলোড করুন এবং USB ড্রাইভের রুট ডিরেক্টরিতে সেভ করুন। এই দুটি ফাইল ড্রাইভে iBoysoft ডেটা রিকভারি ইনস্টল করবে।

  • https://boot.iboysoft.com/boot.sh
  • https://boot.iboysoft.com/iboysoftdatarecovery.dmg

ধাপ 3:ইউএসবি ড্রাইভটি মৃত বা ভাঙা ম্যাকের সাথে সংযুক্ত করুন।

ধাপ 4:উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে ম্যাকটিকে রিকভারি মোডে বুট করুন। এইবার, সমস্ত Intel Mac-এ Command + Option + Shift + R কী ব্যবহার করুন।

ধাপ 5:অ্যাপল মেনু বারে ইউটিলিটির ড্রপ-ডাউন মেনু থেকে টার্মিনাল খুলুন।

ধাপ 6:সমস্ত মাউন্ট করা ডিস্ক/পার্টিশন তালিকাভুক্ত করতে নীচের কমান্ডটি চালান।

মাউন্ট

নীচের ছবিতে, ইউএসবি ড্রাইভে ডাউনলোড করা ফাইল রয়েছে তার নাম ওয়ার্ক স্পেস এবং এর পাথ হল /ভলিউম/ওয়ার্ক স্পেস৷

ভাঙা ম্যাক থেকে নতুন ম্যাকে ফাইল স্থানান্তর করার ৪টি সহজ উপায়

ধাপ 7:নিম্নলিখিত কমান্ডটি চালান।

cd '/ভলিউম/ওয়ার্ক স্পেস'

ধাপ 8:iBoysoft ডেটা রিকভারি চালু করতে এই কমান্ডটি চালান।

chmod 777 ./boot.sh &&./boot.sh

ধাপ 9:সফ্টওয়্যার চালু হওয়ার পরে ভাঙা ম্যাক থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন।

ভাঙ্গা ম্যাক কম্পিউটার কিভাবে ঠিক করবেন?

একটি ভাঙা Mac থেকে একটি নতুন Mac এ ফাইল স্থানান্তর করার পরে৷ , আপনি এটিকে আবার ব্যবহারযোগ্য করার জন্য নিম্নলিখিতগুলি করে "ম্যাকবুক চালু হবে না" সমস্যার সমাধান করতে পারেন৷

  1. নিরাপদ মোডে Mac শুরু করুন
  2. PRAM/NVRAM রিসেট করুন
  3. স্টার্টআপ ডিস্ক মেরামত করুন
  4. SMC রিসেট করুন
  5. ম্যাক পুনরুদ্ধার করুন
  6. macOS পুনরায় ইনস্টল করুন

কীভাবে মৃত ম্যাক থেকে নতুন ম্যাকে ডেটা স্থানান্তর করা যায় সে সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

প্রশ্ন ভাঙা স্ক্রিন সহ ম্যাক থেকে ফাইলগুলি কীভাবে পাবেন? ক

একটি ভাঙা স্ক্রীন সহ MacBook থেকে ডেটা স্থানান্তর করতে, টার্গেট ডিস্ক মোড ব্যবহার করুন। টার্গেট ডিস্ক মোড আপনার ম্যাককে একটি ভাঙা স্ক্রীন সহ অন্য ম্যাকের বাইরের হার্ড ড্রাইভের মতো মাউন্ট করার অনুমতি দেয়। এটি কীভাবে করবেন তা এখানে:

1. আপনার ক্ষতিগ্রস্ত ম্যাককে পাওয়ার ডাউন করুন৷
2. উপযুক্ত ইউএসবি বা ইউএসবি-সি কেবল ব্যবহার করে আপনার ক্ষতিগ্রস্ত ম্যাকটিকে নতুন স্বাস্থ্যকর ম্যাকের সাথে সংযুক্ত করুন।
3. T কী চেপে ধরে আপনার ক্ষতিগ্রস্থ ম্যাক চালু করুন৷

সব ঠিক থাকলে, ভাঙা ডিসপ্লে সহ আপনার Mac নতুন Mac এ একটি মাউন্ট করা ড্রাইভ হিসাবে প্রদর্শিত হবে এবং আপনি এটি ফাইন্ডারে অ্যাক্সেস করতে পারবেন৷

প্রশ্ন ম্যাক থেকে ম্যাক ট্রান্সফারের জন্য কতক্ষণ লাগে? ক

এটা নির্ভর করে আপনি কতটা ডেটা ট্রান্সফার করছেন এবং ট্রান্সফার করার পদ্ধতির উপর। একটি Thunderbolt 3 তারের মাধ্যমে 20-30 GB স্থানান্তর করতে কয়েক মিনিট সময় লাগবে। ওয়াই-ফাই এর মাধ্যমে 100-200 GB স্থানান্তর করতে কয়েক ঘন্টা সময় লাগবে।


  1. পিসি থেকে ম্যাকে আইটিউনস স্থানান্তর করার 3টি সহজ উপায়

  2. কিভাবে ম্যাক থেকে ম্যাকে ফাইল ট্রান্সফার করবেন? এই সহজ উপায়গুলি চেষ্টা করুন

  3. আইফোন থেকে ম্যাক/ম্যাকবুকে ফটো স্থানান্তর করার ৬টি সহজ উপায়

  4. Windows Easy Transfer ব্যবহার করে Windows XP, Vista, 7 বা 8 থেকে Windows 10-এ ফাইল স্থানান্তর করুন