কম্পিউটার

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

আপনার ম্যাক মাউসের গতি কি খুব ধীর? ? এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে আপনার ম্যাক মাউসের গতি ত্বরান্বিত করা যায়। আপনি যদি আপনার মাউস সরাতে থাকেন এবং এটি আপনার স্ক্রিনের অবস্থান থেকে অন্য স্থানে যেতে কিছু সময় নেয়, তাহলে আপনাকে ম্যাকে আপনার মাউসের গতি বাড়াতে কিছু করতে হবে৷

সৌভাগ্যবশত, একটি ম্যাক মাউস গতি খুব ধীর সমস্যা মোকাবেলা করার উপায় আছে. হ্যাঁ, আপনি আপনার ট্র্যাকপ্যাড, মাউসের সেটিংস পরিবর্তন করে এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে গতি সামঞ্জস্য করতে পারেন। সুতরাং, চারপাশে লেগে থাকুন এবং এই নিবন্ধটি পড়ার জন্য কিছু সময় নিন।

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাক স্পীডের জন্য Mac5 দুর্দান্ত সফ্টওয়্যার স্পীড করবেন

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

পার্ট 1. আমি কিভাবে আমার Apple মাউসের গতি ঠিক করব?

পদ্ধতি #1। ট্র্যাকপ্যাডে গতি সামঞ্জস্য করুন

এই প্রথম পদ্ধতিটি বেশ সহজবোধ্য। ম্যাক মাউসের গতি খুব ধীর ঠিক করতে আপনি আপনার ট্র্যাকপ্যাডে গতি সামঞ্জস্য করতে পারেন। এই বিশেষ পদ্ধতি সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে এটির জন্য আপনাকে কোন ধরনের তৃতীয় পক্ষের পরিষেবা ডাউনলোড করতে হবে না।

এটি সম্পন্ন করার জন্য আপনাকে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে:

  1. সিস্টেম পছন্দ-এ ক্লিক করুন .
  2. ট্র্যাকপ্যাড-এ ক্লিক করুন একবার সিস্টেম পছন্দ উইন্ডো দেখা যাচ্ছে।
  3. স্ক্রিনের নীচে নেভিগেট করুন, যেখানে আপনি ট্র্যাকিং গতির জন্য স্লাইডারটি দেখতে পাবেন৷
  4. আপনার গতি পছন্দের জন্য স্লাইডারটি নেভিগেট করুন। আপনি যখন স্লাইডারটি বাম দিকে নিয়ে যান, এটি ধীর হয়ে যায়। আপনি যখন ডানদিকে নিয়ে যান, তখন এটির গতি বাড়ে।
  5. ম্যাক মাউসের গতি খুব ধীর সমাধান করতে স্লাইডারটিকে ডানদিকে সরান এবং সামঞ্জস্য করুন।

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

পদ্ধতি #2। মাউস সেটিংসে গতি সামঞ্জস্য করুন

দ্বিতীয় পদ্ধতিটিও বেশ সহজ। আপনাকে শুধু আপনার মাউসের সেটিংস সামঞ্জস্য করতে হবে। প্রথম পদ্ধতির মতো, এই বিশেষ পদ্ধতিতে আপনাকে কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে না।

নীচের পদক্ষেপগুলি দেখুন এবং দেখুন যে ম্যাক মাউসের গতি খুব ধীর ঠিক করা কতটা সহজ।

  1. আপনার মাউস সেটিংস খুলতে সিস্টেম পছন্দগুলিতে যান। এছাড়াও আপনি সিস্টেম পছন্দগুলিতে নেভিগেট করতে সাহায্য করার জন্য ফাইন্ডার ব্যবহার করতে পারেন।
  2. সিস্টেম পছন্দ উইন্ডো খোলা হলে মাউস আইকন নির্বাচন করুন।
  3. মাউস আইকনে ক্লিক করুন।
  4. বেছে নিন পয়েন্ট এবং ক্লিক করুন .
  5. ভিডিওটি দেখুন যা স্ক্রিনে দেখা যাচ্ছে৷ এই ভিডিওটি মাউস সেটিংসের গতিবিধি দেখাবে বা মিরর করবে। সুতরাং, আপনি যদি Scroll direction:Natural-এ ক্লিক করেন, তাহলে ভিডিওটি সেই নির্দিষ্ট আন্দোলনকে মিরর করবে। আপনি যদি সেকেন্ডারি ক্লিক চেক আউট করেন, ভিডিওটি সেই নির্দিষ্ট সেটিং সক্ষম হয়ে গেলে আপনাকে ডান-ক্লিক বিকল্পগুলির একটি তালিকা দেখাবে৷ স্মার্ট জুম বিকল্পটি আপনি বর্তমানে যে এলাকায় দেখছেন সেটি জুম করতে সাহায্য করবে। সেগুলি আপনার মাউসের তিনটি সেটিংস।
  6. আপনার মাউসের গতি বাড়াতে আপনার কার্সারকে ট্র্যাকিং গতিতে নিয়ে যান। ট্র্যাকিং গতিকে ডানদিকে স্লাইড করলে আপনার ম্যাক মাউসের গতি বাড়বে। এটিকে বাম দিকে স্লাইড করা ঠিক বিপরীত কাজ করবে।
  7. পৃষ্ঠাগুলির মধ্যে সোয়াইপ করতে, পূর্ণ-স্ক্রীন অ্যাপগুলির মধ্যে সোয়াইপ করতে এবং মিশন নিয়ন্ত্রণ খুলতে সক্ষম হতে উপরের মেনুতে আরও অঙ্গভঙ্গিতে ক্লিক করুন৷ যেকোনো অঙ্গভঙ্গি বেছে নেওয়া আপনাকে ম্যাক মাউসের গতি বাড়াতেও সাহায্য করতে পারে।

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

এগুলি হল দ্রুত সেটিংস যা আপনাকে ম্যাক মাউসের গতি খুব ধীর সমস্যা সমাধানে সহায়তা করার জন্য বিকল্পগুলি সরবরাহ করে। আপনি সম্ভবত পয়েন্ট এবং ক্লিকে দেখানো বিকল্পগুলির উপর নির্ভর করতে পারেন। তবুও, আরও অঙ্গভঙ্গির বিকল্পগুলি আপনাকে অনেক সাহায্য করতে পারে।

পদ্ধতি #3। একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করুন

অন্য দুটি পদ্ধতির বিপরীতে, এই তৃতীয় পদ্ধতির জন্য আপনাকে MouseZoom X নামক একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। এটি একটি পছন্দের ফলক যা আপনার ম্যাক মাউসের গতি বাড়াতে সাহায্য করতে পারে। এটি বিনামূল্যে এবং ব্যবহার করা নিরাপদ।

আপনাকে শুধুমাত্র একটি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট থেকে MouseZoom X ডাউনলোড করার বিষয়টি নিশ্চিত করতে হবে। ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করতে আপনি কীভাবে এটি ডাউনলোড, ইনস্টল এবং ব্যবহার করতে পারেন তা এখানে রয়েছে।

  1. একটি ওয়েব ব্রাউজার খুলুন এবং অনুসন্ধান বাক্সে MouseZoom X টাইপ করুন।
  2. প্রথম লিঙ্কটি বেছে নিন অথবা ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন।
  3. ডাউনলোড এবং ইনস্টল ক্লিক করুন।
  4. আপনার কার্সারটিকে আবার মেনু বারে Apple আইকনে নিয়ে গিয়ে সিস্টেম পছন্দগুলিতে ফিরে যান।
  5. স্ক্রিনের নিচের দিকে তাকান। আপনি সেখানে মাউস আইকন লক্ষ্য করবেন।
  6. নতুন ইনস্টল করা মাউস আইকনে ক্লিক করুন।
  7. আপনার মাউসের গতি সামঞ্জস্য করতে পপ-আপ উইন্ডোতে স্লাইডারটি টেনে আনুন। আপনি যত বেশি ডানদিকে স্লাইডার সামঞ্জস্য করবেন, আপনার ম্যাক মাউস তত দ্রুত যাবে।

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা সত্ত্বেও, আপনাকে এখনও আপনার ম্যাক মাউসের গতি বাড়ানোর জন্য সিস্টেম পছন্দগুলিতে নেভিগেট করতে হবে। তবুও, ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার এটি এখনও একটি ভাল উপায়।

অংশ 2. আপনার ম্যাককে ধীর হয়ে যাওয়া থেকে রক্ষা করার জন্য একটি শক্তিশালী টুল

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য এটি যথেষ্ট নয়। যদি আপনার Mac-এ অনেক অ্যাপ, ফটো এবং ভিডিও থাকে, তাহলে এটি ধীর হয়ে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। তারপরে আপনার ম্যাকের গতি বাড়ানোর জন্য এই শোধনযোগ্য ফাইলগুলি সরানোর চেষ্টা করা উচিত। একটি ধীর ম্যাকের সাথে ডিল করা একটি ধীর মাউসের সাথে ডিল করার চেয়ে অনেক বেশি জটিল। আপনাকে বসতে হবে এবং নির্ণয় করতে হবে কেন আপনার ম্যাক ধীর হয়ে যাচ্ছে। এটি আপনার অনেক মূল্যবান সময় নিতে পারে।

আপনার ম্যাক ধীর হতে পারে এমন অনেক কারণ রয়েছে। শীর্ষ কারণগুলির মধ্যে একটি হল স্টোরেজ ক্ষমতা। আপনার Mac এ থাকা অনেক ফাইলের সাথে, এটি স্থান ফুরিয়ে যেতে পারে এবং আপনি এটি জানেন না৷

আপনি কি কখনও পরীক্ষা করেছেন যে আপনার ম্যাকে কতটা জায়গা পাওয়া যায়? আপনার ম্যাকের স্টোরেজ ক্ষমতা পরীক্ষা করা এবং এতে আপনার থাকা সমস্ত অ্যাপ এবং প্রোগ্রাম পরিচালনা করার জন্য কিছু কাজের প্রয়োজন হবে। স্টোরেজ এবং অন্যান্য প্রোগ্রাম ইনস্টল করা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পেতে আপনাকে আপনার ম্যাকের নির্দিষ্ট স্থানে নেভিগেট করতে হবে।

আপনি যদি এই ধরনের সমালোচনামূলক তথ্য সংগ্রহ করার একটি সহজ উপায় চান, আপনি iMyMac PowerMyMac ব্যবহার করতে পারেন। এটি একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা আপনার ম্যাককে ধীর হতে বাধা দিতে পারে৷

PowerMyMac তিনটি মডিউল নিয়ে গঠিত যা আপনি নির্বাচন করতে এবং ক্লিক করতে পারেন। নিচের ধাপগুলো আপনাকে দেখাবে কিভাবে আপনি PowerMyMac ব্যবহার করতে পারেন।

  1. পাওয়ারমাইম্যাক ডাউনলোড এবং চালু করুন, আপনি আপনার CPU, ডিস্ক এবং মেমরিতে কতটা জায়গা আছে তা দেখতে সক্ষম হবেন৷
  2. জাঙ্ক ক্লিনার মডিউলে ক্লিক করুন, আপনি আপনার ম্যাকের সিস্টেম, জাঙ্ক ফটো এবং ফাইল, ইমেল, আইটিউনস এবং ট্র্যাশ বিনগুলি পরিষ্কার করতে সক্ষম হবেন। এটি আপনার ম্যাক পরিষ্কার করার একটি খুব সহজ উপায় কারণ আপনাকে এমন ফাইল এবং অ্যাপগুলি অনুসন্ধান করতে হবে না যা আপনি পরিষ্কার করতে চান। PowerMyMac আপনার জন্য সমস্ত কাজ করে।
  3. অ্যাপ আনইনস্টলার মডিউল এমন যেকোন অ্যাপকে সরিয়ে দিতে পারে যা আপনার ম্যাকের গতি কমিয়ে দিতে পারে। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, পাওয়ারমাইম্যাক এমন অ্যাপ এবং প্রোগ্রামগুলি খুঁজে পায় যা দীর্ঘদিন ধরে ব্যবহার করা হয়নি। আপনি তাদের আনইনস্টল করতে চান কিনা এটি আপনাকে জিজ্ঞাসা করে। বিনিময়ে, আপনি একটি ম্যাক পাবেন যা সর্বোচ্চ গতিতে চলছে।

ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করার জন্য দরকারী নির্দেশিকা

বলা বাহুল্য, যদি আপনার ম্যাক মেশিনটি ভাল চলমান অবস্থায় থাকে তবে আপনাকে ম্যাক মাউসের গতি খুব ধীর মোকাবেলা করতে হবে না।

বোনাস টিপ:PowerMyMac শুধুমাত্র সীমিত সময়ের জন্য একটি বিশাল ডিসকাউন্ট অফার করে

এটি এখন পাওয়ারমাইম্যাকটি দেখার জন্য অবশ্যই মূল্যবান। এই মুহুর্তে, এটি একটি বিনামূল্যে ডাউনলোড অফার করে। এটি চেষ্টা করার জন্য আপনার জন্য এটি সেরা উপায়।

আপনার এখন কেন এটি পরীক্ষা করা উচিত তার আরেকটি ভাল কারণ হল এটি একটি বিশাল ডিসকাউন্ট অফার করছে। শুধুমাত্র সীমিত সময়ের জন্য, আপনি খুব কম দামে পাওয়ারমাইম্যাক লাইসেন্স পেতে পারেন। ঠিক এগিয়ে যান এবং এটি পরীক্ষা করে দেখুন,


  1. কিভাবে ম্যাকে সাফারি ত্বরান্বিত করবেন:একটি বিশদ নির্দেশিকা

  2. একটি পিসি যেটি বন্ধ হতে ধীর হয় তার সাথে কীভাবে ডিল করবেন

  3. মাইনক্রাফ্ট ধীর গতিতে চলছে? কিভাবে আপনার ম্যাক

  4. ধীরে স্ট্রিমিং সমস্যা মোকাবেলার 5 উপায়