কম্পিউটার

ম্যাকবুক প্রোতে মাইক্রোফোনটি কোথায়?

একটি MacBook Pro এর মতো একটি ল্যাপটপে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন প্রায় সকলের জন্য একটি দরকারী বৈশিষ্ট্য। একটি ভিডিও কল করতে, গুরুত্বপূর্ণ ব্যবসা পরিচালনা করতে বা ভিডিও গেম খেলতে আপনার একটি মাইক্রোফোনের প্রয়োজন হতে পারে। আপনি যদি একজন মিউজিশিয়ান হন, তাহলে একটি মাইক্রোফোন একটি অপরিহার্য টুল যা আপনাকে মজা করতে এবং আপনার নৈপুণ্য বিকাশ করতে এবং দুর্দান্ত সঙ্গীত তৈরি করতে হবে।

বছরের পর বছর ধরে প্রযুক্তির উন্নয়নের ফলে মাইক্রোফোনগুলি ছোট থেকে ছোট হয়ে যাচ্ছে এবং এখনও উচ্চ-সম্পন্ন অডিও গুণমান এবং কার্যকারিতা দিতে সক্ষম।

একটি ম্যাকবুক প্রোতে, মাইক্রোফোনটি এত ছোট হতে পারে যে আপনি কোথায় দেখতে হবে তা না জানলে আপনি এটি খুঁজে পেতে সক্ষম হবেন না .

আপনি কোথায় তাকান জানেন? সবাই তা করে না, তাই আপনার MacBook Pro-তে মাইক্রোফোনটি কোথায় পাওয়া যাবে তা ব্যাখ্যা করা মূল্যবান৷

ম্যাকবুক প্রো মাইক্রোফোন অবস্থান

আপনি প্রাথমিকভাবে মনে করতে পারেন যে মাইক্রোফোনটি প্রধান ল্যাপটপের স্ক্রিনের উপরে ক্যামেরার কাছে থাকবে কারণ এটি ফেসটাইম এবং অন্যান্য উদাহরণগুলির জন্য বোঝা যায় যেখানে আপনাকে একই সময়ে কথা বলতে এবং ভিডিও করতে হবে৷

আসলে, এটা হয় না, এবং মাইক্রোফোন সবসময় নিচের কেসিং-এ থাকে, সাধারণত স্পিকার বা কীবোর্ডের উপরে।

নতুন MacBook পেশাদারদের জন্য (2018 বা পরবর্তী মডেল)

ম্যাকবুক প্রো-এর নতুন মডেলগুলিতে আসলে 3টি মাইক্রোফোন অন্তর্নির্মিত রয়েছে। আপনার কোন ধরণের ডায়াগ্রাম না থাকলে আপনি সত্যিই লক্ষ্য করবেন না যে তারা কোথায় আছে, তবে সেগুলি সবই কীবোর্ড এবং স্পিকার বিভাগে উপরের ডানদিকে অবস্থিত কম্পিউটারের।

ম্যাকবুক প্রোতে মাইক্রোফোনটি কোথায়?
এই ছবিটি আপনাকে এই মাইক্রোফোনগুলি কোথায় অবস্থিত তার একটি ধারণা দেবে৷ হলুদ বৃত্তগুলি হল মাইক্রোফোনগুলির অবস্থান এবং লাল বর্গক্ষেত্রগুলি হল স্পিকার৷

ম্যাকবুক প্রো 15”-এর বেশিরভাগ মডেলের মাইক্রোফোনগুলি সঠিক স্পিকার কেসিংয়ের নীচে অবস্থিত, যা উপরের চিত্রের মতো কিন্তু আপনার কোন বছরের কম্পিউটার আছে তার উপর নির্ভর করে শুধুমাত্র একটি বা দুটি মাইক্রোফোন রয়েছে৷

পুরোনো MacBook পেশাদারদের জন্য (2017 বা আগের মডেলগুলি)

2017 বা তার আগের বছরের MacBook Pro 13” মডেলটিতে কোনো স্পিকার গ্রিড নেই এবং সামগ্রিকভাবে ছোট তাই মাইক্রোফোন খুঁজে পাওয়া আরও কঠিন। এই মডেলগুলির জন্য, মাইক্রোফোনটি ESC কী-এর উপরে কেসিংয়ের বাম নীচের অংশে পাওয়া যাবে। .

ম্যাকবুক প্রোতে মাইক্রোফোনটি কোথায়?

আপনি যদি ঘনিষ্ঠভাবে তাকান তবে আপনি কয়েকটি ছোট গর্তের একটি সিরিজ দেখতে পাবেন এবং এটি অন্তর্নির্মিত মাইক্রোফোন। উপরের চিত্রটি দেখুন যদি আপনার কম্পিউটার এই বছরগুলির হয়৷

ম্যাকবুক প্রো-এর বিভিন্ন সংস্করণের অন্তর্নির্মিত মাইক্রোফোনগুলির জন্য সেগুলিই প্রধান অবস্থান৷

দেখুন কত ছোট এবং তাদের খুঁজে পাওয়া কঠিন? সরাসরি স্পিকারের নিচে যেগুলো আছে সেগুলো আসলে দৃশ্যমান নয়, তাই আপনি যদি না জানতেন যে সেগুলো কোথায় পাওয়া যাবে, আপনি কখনই ঠিক জানতে পারবেন না।

বিল্ট-ইন মাইক্রোফোনের সুবিধা

আপনি যখন একটি মাইক্রোফোনের কথা ভাবেন, তখন আপনি সম্ভবত মঞ্চে একজন গায়ককে তাদের হাতে একটি ঐতিহ্যবাহী চেহারার মাইক ধরেছেন এবং এটির উপরে একটি বড় গোল টপ এবং পিছনের দিক থেকে একটি দীর্ঘ কর্ড বের হচ্ছে।

যদিও এই মাইক্রোফোনগুলি এখনও বিদ্যমান এবং দুর্দান্ত এবং অত্যন্ত কার্যকরী, প্রযুক্তিটি কয়েক বছর ধরে বেশ কিছুটা এগিয়েছে এবং এখন মাইক্রোফোনগুলি সত্যিই ছোট হতে পারে। একটি MacBook Pro-এর মাইক্রোফোনটি এতই ছোট, এটি খুঁজে পাওয়া কঠিন!

একটি ছোট মাইক্রোফোন মানে এটি একটি কম্পিউটার এমনকি একটি ল্যাপটপ কম্পিউটারে তৈরি করা যেতে পারে। এটি এমন যেকোন ব্যক্তির জন্য সত্যিই সুবিধাজনক যারা একটি মাইক্রোফোন রাখার ক্ষমতা চান কিন্তু একটি আসল মাইক্রোফোনের অতিরিক্ত বাল্ক এবং স্থানের সাথে মোকাবিলা করতে চান না।

আপনি আপনার কম্পিউটারে তৈরি একটি মাইক্রোফোনও হারাতে পারবেন না (যদি না আপনি আপনার ল্যাপটপ না হারান!) এবং এটি খুব বিরল যে এটি ভেঙে যাবে।

অন্তর্নির্মিত মাইক্রোফোন সত্যিই সহজ এবং সুবিধাজনক কিন্তু তারা খুব কার্যকরী। আপনি একটি অন্তর্নির্মিত মাইক্রোফোনের সাথে একটি হ্যান্ডহেল্ড বা স্টুডিও মাইক্রোফোন ব্যবহার করতে পারেন এমন অনেকগুলি কাজ সম্পূর্ণ করতে পারেন এবং আপনি যদি একজন অডিও বিশেষজ্ঞ না হন তবে আপনি খুব কমই পার্থক্য লক্ষ্য করবেন৷

আপনি ভিডিও কল, ফোন কল বা গেমের মতো সাধারণ কাজের জন্য অন্তর্নির্মিত মাইক্রোফোন ব্যবহার করুন বা এটি আসলে গান গাইতে বা রেকর্ড করতে ব্যবহার করুন, আপনার MacBook-এর মাইক্রোফোনটি একটি দুর্দান্ত কাজ করতে পারে৷

কিভাবে ম্যাকবুক প্রোতে মাইক্রোফোন বন্ধ করবেন

আপনি সিস্টেম পছন্দ-এ যেতে পারেন , শব্দ-এ ক্লিক করুন , এবং আউটপুট এর অধীনে , নিঃশব্দ টিপুন বিকল্প।

ম্যাকবুক প্রোতে মাইক্রোফোনটি কোথায়?

অন্তিম শব্দ

আপনার MacBook Pro-তে মাইক্রোফোনের অবস্থান খুঁজে পাওয়া কঠিন হতে পারে যদি আপনি জানেন না কোথায় দেখতে হবে। এই মাইক্রোফোনগুলি ল্যাপটপের পৃষ্ঠে মিশ্রিত করার জন্য তৈরি করা হয়েছিল এবং সত্যিই ছোট তাই সনাক্ত করা কঠিন হতে পারে। এছাড়াও তারা MacBook Pro লাইন আপডেটের সময় অবস্থান পরিবর্তন করেছে, তাই এটি আপনার কম্পিউটারের কোন বছরের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

এটি বলেছে, তারা সম্পূর্ণরূপে কার্যকরী মাইক্রোফোন যা বিভিন্ন উপায়ে ব্যবহার করা যেতে পারে। এগুলি সত্যিই উচ্চ-সম্পন্ন বাহ্যিক মাইকের মতো ভাল নাও হতে পারে, তবে তারা সত্যিই গুণমানের অডিও অফার করতে গত এক দশক বা তারও বেশি সময় ধরে এগিয়ে এসেছে৷

এই মাইকগুলি উচ্চ শব্দ বা পেশাদার অডিও রেকর্ডিংয়ের চেয়ে কথা বলা এবং বক্তৃতা করার জন্য বেশি উদ্দেশ্যে ছিল। কিছু সঙ্গীত পেশাদাররা বলবেন যে ম্যাকবুক প্রো-তে অন্তর্নির্মিত মাইক্রোফোনগুলির সাথে অডিও রেকর্ড করার চেষ্টা করা আপনার সময়ের মূল্য নয় তবে আমি শুনেছি কিছু দুর্দান্ত সঙ্গীত চেষ্টা করে এসেছে।

আপনি আপনার MacBook Pro মাইক্রোফোন বেশিরভাগ ক্ষেত্রে কিসের জন্য ব্যবহার করেন? আপনি কি এটি তৈরি করা অডিও গুণ পছন্দ করেন?


  1. কিভাবে এবং কোথায় সর্বাধিক নগদে আপনার ম্যাকবুক প্রো বিক্রি করবেন

  2. ম্যাকবুক প্রো এর জন্য সেরা 4k মনিটরের একটি ভূমিকা

  3. ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

  4. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন