কম্পিউটার

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

গত বছরের শেষের দিকে, অ্যাপলের সিইও টিম কুক বিশ্বকে নতুন ম্যাকবুক প্রো মডেলের সাথে পরিচয় করিয়ে দেন। সমস্ত আপগ্রেডের পাশাপাশি গ্রাহকরা আশা করেছিলেন, উচ্চতর মডেলগুলিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তন অন্তর্ভুক্ত রয়েছে। এই সংযোজনটি একটি ক্যাপাসিটিভ OLED প্যানেলের আকারে এসেছে যার নাম "টাচ বার।"

অ্যাপল এই ছোট ছোট স্ক্রিনের কার্যকারিতা সম্পর্কে কিছু চমত্কার উচ্চ প্রতিশ্রুতি দিয়েছে, এই বলে যে এটি লোকেরা কীভাবে তাদের ল্যাপটপগুলি ব্যবহার করবে তা বিপ্লব করবে। আমরা এর অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য কভার করেছি, তবে কার্যকারিতা এখনও Apple সফ্টওয়্যারের মধ্যে গুরুতরভাবে সীমাবদ্ধ। আপনি যদি দেখেন যে আপনার টাচ বার আপনার ব্যাটারি নিষ্কাশন করা ছাড়া কিছুই করে না, নীচের তালিকাটি দেখুন। আপনি হয়ত এটির জন্য একটি নতুন, আরও মজাদার ব্যবহার খুঁজে পেতে পারেন।

টাচ বার পিয়ানো

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

টাচ বার পিয়ানো স্কোয়াশড, বিকৃত কীগুলি বৈশিষ্ট্যযুক্ত হতে পারে তবে এটি সঙ্গীতজ্ঞদের জন্য একটি দরকারী টুল হতে পারে। টাচ বার পিয়ানো পলিফোনিক কম্পোজিশন সমর্থন করে এবং 128টি বিভিন্ন যন্ত্র অনুকরণ করতে সক্ষম। অবশ্যই, সংগীত-প্রতিদ্বন্দ্বিতারা অবশ্যই এর সাথে একটু মজা করতে পারেন।

ডিনো

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

এটা বলা নিরাপদ যে গুগল তার ক্রোম ব্রাউজারের মধ্যে লুকানো গেমটি সম্পর্কে বেশিরভাগ লোকই সচেতন। ইন্টারনেট বন্ধ হয়ে গেলে, Chrome ব্যবহারকারীদের নির্দেশ করে যে তারা একটি মরুভূমির ছবি দিয়ে অফলাইনে আছেন। যদি ব্যবহারকারীরা স্পেস বারে আঘাত করে যখন সাম্প্রতিক মেমেগুলি হারিয়ে যাওয়ার সম্ভাবনার মুখোমুখি হয়, তারা একটি গেম খেলে সময় পার করতে পারে। গুগল ক্রোমের "নেটওয়ার্ক ত্রুটি" ইস্টার এগ হল একটি আসক্তিপূর্ণ অবিরাম রানার যাতে একটি টি-রেক্স ক্যাকটি এড়িয়ে চলা এবং টেরোড্যাকটাইলগুলিকে ঝাঁকুনি দেয়৷ এখন, টাচ বারকে ধন্যবাদ, আপনি যখন খুশি খেলতে পারেন৷

লেমিংস

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

পাজল গেম লেমিংস 1991 সালে প্রকাশিত হয়েছিল এবং বুদ্ধিমান ক্রিটারদের তাদের মৃত্যুর দিকে যেতে বাধা দেওয়ার জন্য খেলোয়াড়দের দায়িত্ব দেওয়া হয়েছিল। খেলোয়াড়রা সবুজ কেশিক ইঁদুরদের একটি নির্দিষ্ট প্রস্থানের জন্য নির্দেশিত করে, তাদের বিভিন্ন পরিবেশগত বিপদ এড়াতে সাহায্য করে। টাচ বারের সাথে আপনি বোবা, তবুও আরাধ্য প্রাণীদের সাথে আপনার ধাঁধা সমাধান করার দক্ষতা আবার পরীক্ষা করতে পারেন। বিকাশকারী দাবি করেন যে এটি একটি বাস্তব গেমের চেয়ে ধারণার প্রমাণ বেশি, কিন্তু কে সেই ছোট ছেলেদের প্রতিরোধ করতে পারে?

প্যাক-ম্যান

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

হ্যাঁ, ক্লাসিক আর্কেড গেম টাচ বারেও চলতে পারে। চিন্তা করবেন না, যদিও; ক্ষুদ্র OLED টাচ বার স্ক্রীনকে মিটমাট করার জন্য মেইজগুলিকে কিছু মাইক্রোস্কোপিক আকারে ছোট করা হয় না। পরিবর্তে, প্যাক-ম্যানের এই সংস্করণটি বিশেষভাবে ম্যাকবুক প্রো টাচ বারের জন্য তৈরি করা হয়েছে। এই সংস্করণে প্যাক-ম্যান একটি লম্বা অনুভূমিক টিউব বরাবর চলে, বিন্দুর উপর চাপা পড়ে। অবশ্যই খেলোয়াড়দের এখনও ভূত এড়াতে হবে, শুধুমাত্র এই সময়ই তারা উল্লম্ব পাইপে ঘুরে ঘুরে তা করে।

পং

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

ক্লাসিক টেবিল টেনিস ভিডিও গেম পং মূলধারার জনপ্রিয়তা অর্জনের প্রথম একটি। যদিও আসল আর্কেড ক্যাবিনেট 1972 সালে আত্মপ্রকাশ করেছিল, আপনি এখন অ্যাপলের সর্বশেষ হার্ডওয়্যার ব্যবহার করে ভিডিও গেমের ইতিহাসের একটি অংশ অনুভব করতে পারেন। বিনামূল্যের গিটহাব সংস্করণ খেলোয়াড়দের টাচ বার বরাবর তাদের আঙুল সরিয়ে তাদের প্যাডেল নিয়ন্ত্রণ করতে দেয়। এটি একটি কম্পিউটার প্রতিপক্ষ এবং একটি ক্রমবর্ধমান অসুবিধা স্তর বৈশিষ্ট্য. আরেকটি সংস্করণ অ্যাপ স্টোরের মাধ্যমে $1.99-এ উপলব্ধ। বিনামূল্যের সংস্করণে উপস্থিত বৈশিষ্ট্যগুলি ছাড়াও, এতে স্থানীয় মাল্টিপ্লেয়ার অন্তর্ভুক্ত রয়েছে যার একটি প্লেয়ার টাচ বার ব্যবহার করে এবং অন্যটি ট্র্যাকপ্যাড ব্যবহার করে।

ডুম

ম্যাকবুক প্রো টাচ বারের সাথে মজার জিনিসগুলি করতে হবে৷

ডুম ম্যাকবুক প্রো টাচ বার সহ সমস্ত কিছুতে চলে। এটা ঠিক, কুখ্যাত ফার্স্ট-পারসন শুটারকে একজন আইফোন ডেভেলপার টাচ বারে পোর্ট করেছে। এটিএম, প্রিন্টার এবং এর মধ্যে থাকা সবকিছুতে ডুম চালানোর সাথে সাথে এটি কেবল সময়ের ব্যাপার ছিল। গেমটি খেলার যোগ্য হলেও, দৃষ্টিভঙ্গি অনুপাত সম্পূর্ণরূপে বিভ্রান্তির বাইরে। Pac-Man-এর মতো নতুন বিল্ড হওয়ার পরিবর্তে, Doom কে সহজভাবে ছোট টাচ বারে স্ক্র্যাঞ্চ করা হয়েছে। কোডটি প্রকাশ করা হয়নি, তাই এটি কীভাবে চালানো যায় তা নির্ধারণ করা আপনার উপর নির্ভর করে। আপনি যদি এটি পরিচালনা করেন, তাহলে আপনার হাতে একটি ম্যাগনিফাইং গ্লাস থাকা ভালো।

আপনি কি নতুন ম্যাকবুক প্রো টাচ বারকে দরকারী বলে খুঁজে পেয়েছেন? তা কিভাবে? আপনি কি অন্য কোন মজার এবং অনন্য জিনিস জুড়ে হোঁচট খেয়েছেন যে টাচ বার সক্ষম? কমেন্টে আমাদের জানান!


  1. ম্যাকবুক প্রো টাচ বারের দরকারী টিপস

  2. ধাপে ধাপে নির্দেশিকা:ফ্যাক্টরি রিসেট MacBook Pro/MacBook Air (2022)

  3. এসএসডি দিয়ে আপনার ম্যাকবুক প্রো আপগ্রেড করুন

  4. ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়