কম্পিউটার

ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

এটা একবার হয়, এটা ঠিক আছে। এটি সম্ভবত সেই দিনগুলির মধ্যে একটি মাত্র তবে যদি ম্যাকবুক স্ক্রিন ফ্লিকারিং সমস্যা হয় বারবার ঘটতে থাকে, তাহলে আপনাকে দ্রুত তা মোকাবেলা করতে হবে। আপনি এটি উপেক্ষা করতে পারবেন না। প্রারম্ভিকদের জন্য, স্ক্রিনটি ঝিকিমিকি করার জন্য এটি বিরক্তিকর। আপনি কিভাবে এটি সঙ্গে কাজ করতে পারেন?

এখন, আতঙ্কিত হবেন না। আপনার মূল্যবান ম্যাক প্রো নষ্ট হবে না। এর জন্য আশা আছে। সেই সমস্যার সমাধান হতে পারে। আপনি বিভিন্ন সমাধান চেষ্টা করার আগে, আমরা এখানে আপনার জন্য নিয়ে এসেছি, ম্যাকবুক স্ক্রিন ফ্লিকারিং এর সমস্যা কেন হচ্ছে তা আপনাকে জানতে হবে।

পার্ট 1. কেন আমার ম্যাকবুক প্রো স্ক্রীন ফ্লিকার হচ্ছে?

আপনার ম্যাকবুক প্রো স্ক্রিন ঝিকিমিকি করছে তার অনেক কারণ রয়েছে। হয়তো আপনি এটিতে কিছু তরল ছিটিয়েছিলেন, হয়তো না। কিছু ক্ষেত্রে, এটা শুধু ঘটে. এটি একটি ভীতিকর অংশ কারণ এটিই শেষ জিনিস যা আপনি একটি Apple পণ্য থেকে আশা করতে পারেন৷

আপনি যখন আপনার স্ক্রীন ঝিকিমিকি করার কারণ খুঁজে বের করার চেষ্টা করছেন, তখন আপনি আপনার ম্যাকবুকের দুটি প্রধান উপাদানের দিকে তাকাচ্ছেন এবং এগুলি হল হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার৷ আপনার স্ক্রিন ফ্লিকার করার মধ্যে অবশ্যই কিছু ঘটছে। এটা সত্যি. অবশ্যই, এটি সমস্যাটি দেখার একটি খুব বিস্তৃত উপায় কিন্তু তবুও, এটি সেখান থেকে শুরু হয়৷

ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

গ্রাফিক্স কার্ডের সাথে সামঞ্জস্যের সমস্যা

সত্য বলা, এটি ঘটে, এটি অ্যাপল হোক বা না হোক। এর জন্য কয়েকটি কারণ রয়েছে। প্রারম্ভিকদের জন্য, আপনার গ্রাফিক্স কার্ড এর সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যা হতে পারে . বেশিরভাগ ক্ষেত্রে যখন সমস্যা দেখা দেয়, ব্যবহারকারী একটি ভিডিও দেখছেন।

উদাহরণস্বরূপ, আপনি আপনার MacBook-এ একটি মুভি দেখছেন এবং হঠাৎ করেই স্ক্রীনটি ঝিকিমিকি করতে শুরু করে। ভিডিও দেখার সময় যদি ম্যাকবুকের স্ক্রিন ফ্লিকার হতে থাকে, তাহলে সম্ভবত গ্রাফিক্স কার্ডের সাথে সামঞ্জস্যের সমস্যা আছে।

জলের ক্ষতি

ম্যাকবুক স্ক্রিন পরিষ্কার করার পর ঝিকিমিকি করছে? কিছু কিছু ক্ষেত্রে, স্ক্রিন ফ্লিকার তরল স্পিলেজের কারণ হতে পারে জলের ক্ষতির দিকে পরিচালিত করে। যে, অবশ্যই, যদি ছিটানো তরলটি জল ছিল। এটি অন্য কিছু হলে, এটি শুধুমাত্র পর্দা ফ্লিকারের চেয়ে খারাপ হবে। এখানে জিনিসটি হল, এমনকি যদি আপনি একটি উচ্চ-পাওয়ার ফ্যান দিয়ে আপনার ম্যাক থেকে জল শুকিয়ে থাকেন তবে সেখানে একটি তরল অবশিষ্টাংশ থাকতে পারে যা আপনার ম্যাকের ভিতরে ক্ষয় করতে পারে।

সফ্টওয়্যার আপডেট

কিছু ক্ষেত্রে, আপডেটের পরেই সমস্যা দেখা দেয়। এই ক্ষেত্রে, এটি সফ্টওয়্যারটির সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যা। কিছু ম্যাক ব্যবহারকারীদের macOS 10.14-এ আপগ্রেড করার ক্ষেত্রে এটি ঘটেছে .

অংশ 2. কিভাবে আমি আমার ম্যাক স্ক্রীনকে ফ্লিকার করা বন্ধ করব?

সৌভাগ্যবশত ম্যাকবুক স্ক্রিন ফ্লিকারিং সমস্যা সমাধানের জন্য আপনার জন্য উপায় রয়েছে। আপনি নীচে সমস্যা সমাধানের বিভিন্ন উপায় খুঁজে পাবেন৷

বিকল্প #1। PowerMyMac

দিয়ে Chromium আনইনস্টল করুন

আপনি যদি Chromium ব্যবহার করেন, তাহলে আপনাকে এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে। ক্রোমিয়ামের ব্যবহার, গুগলের একটি ওপেন-সোর্স ওয়েব ব্রাউজার প্রকল্প, ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারিং সমস্যাটির সাথে যুক্ত হয়েছে৷

সুতরাং, আপনি যদি এটি ব্যবহার করেন তবে iMyMac PowerMyMac ব্যবহার করে এখনই এটি আনইনস্টল করুন। এটি আপনার ম্যাক থেকে জাঙ্ক ফাইল, অব্যবহৃত অ্যাপস, সন্দেহজনক এক্সটেনশন, বিপজ্জনক সফ্টওয়্যার, ক্যাশে এবং কুকিজ আনইনস্টল করার সবচেয়ে সহজ উপায়।

MacBook স্ক্রিন ফ্লিকারিং ঠিক করতে আপনি কীভাবে Chromium আনইনস্টল করতে এটি ব্যবহার করতে পারেন তা দেখতে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

  1. PowerMyMac ডাউনলোড করুন। এটি আপনার Mac এ ইনস্টল করুন এবং চালু করুন৷
  2. স্ক্রিনের বাম দিকে যান এবং অ্যাপ আনইনস্টলার নির্বাচন করুন
  3. অ্যাপগুলির জন্য আপনার Mac স্ক্যান করুন তারপর স্ক্যান করার পরে এটি আপনার স্ক্রিনে বিভিন্ন অ্যাপ প্রদর্শন করবে।
  4. ক্রোমিয়াম নির্বাচন করুন এবং এটির সাথে সম্পর্কিত ফাইলগুলি আনইনস্টল করতে CLEAN ট্যাবে ক্লিক করুন

ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

বিকল্প #2। ক্যাশে এবং সিস্টেম জাঙ্ক ফাইলগুলি সাফ করুন

আপনার যদি ক্রোমিয়াম ইনস্টল না থাকে তবে আপনি এখনও ম্যাকবুক স্ক্রিন ফ্লিকারিংয়ের সমস্যার মুখোমুখি হন, তাহলে আপনি আপনার ম্যাকের ক্যাশে এবং সিস্টেম জাঙ্ক ফাইলগুলি সাফ করার চেষ্টা করতে চাইতে পারেন। পাওয়ারমাইম্যাক ইনস্টল করার বিষয়ে ভাল জিনিস হল আপনি ক্যাশে এবং সিস্টেম জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে এটি ব্যবহার করতে পারেন। তাই, এই কারণেই এটি অত্যন্ত সুপারিশ করা হয়।

তবুও, আপনি ক্যাশে এবং সিস্টেম জাঙ্ক ফাইল ম্যানুয়ালি সাফ করতে পারেন। নিচের ধাপগুলো আপনাকে দেখাবে কিভাবে।

ধাপ 1. ফাইন্ডারে যান

ফাইন্ডার-এ যান এবং যাও এ ক্লিক করুন উপরের মেনুতে। ড্রপ-ডাউন মেনু থেকে কম্পিউটার নির্বাচন করুন।

ধাপ 2। আপনার Macintosh HD ফোল্ডারে যান

যখন আপনি Macintosh HD দেখবেন , এটা ক্লিক করুন. তারপর Librar-এ ক্লিক করুন y এবং তারপর ক্যাশে যান .

ধাপ 3। পাসওয়ার্ড টাইপ করুন

আপনি আপনার ক্যাশে ফোল্ডারে সবকিছু মুছে ফেলার আগে, এটি করার জন্য আপনাকে আপনার পাসওয়ার্ড টাইপ করতে হবে। একবার আপনি আপনার পাসওয়ার্ড টাইপ করলে, আপনার ক্যাশে ফোল্ডারের মধ্যে থাকা ফাইলগুলি মুছুন৷

মনে রাখবেন যে আপনি কখনই আপনার ক্যাশে ফোল্ডারের ভিতরে ফোল্ডারগুলিকে ট্র্যাশে টেনে আনবেন না . এটা করা থেকে বিরত থাকুন। আপনাকে যা করতে হবে তা হল আপনার ক্যাশে ফোল্ডারের ভিতরে আপনি যে ফোল্ডারগুলি দেখছেন তার প্রতিটি খুলতে হবে এবং সেগুলি খালি করতে হবে৷

যেহেতু এটি করার ম্যানুয়াল উপায়, এটি বেশ ক্লান্তিকর হতে পারে। অত:পর, PowerMyMac অত্যন্ত সুপারিশ করা হয়।

বিকল্প #3। টার্মিনালের মাধ্যমে ম্যাকবুক স্ক্রিন ফ্লিকারিং সমস্যা সমাধান করুন

এটি টেক ম্যাক ব্যবহারকারীদের জন্য একটি বিকল্প। নিচের ধাপগুলো আপনাকে দেখাবে কিভাবে ম্যাক বজায় রাখতে স্ক্রিপ্ট চালাতে হয়।

ধাপ 1। টার্মিনাল চালু করুন

আপনার ম্যাক স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় অনুসন্ধান এলাকায় গিয়ে টার্মিনাল চালু করুন। এটি একটি ম্যাগনিফাইং গ্লাস দ্বারা নির্দেশিত হয়। এগিয়ে যান এবং টার্মিনাল শব্দে যে টাইপ ক্লিক করুন. টার্মিনাল উইন্ডোটি এই সময়ে আপনার স্ক্রিনে চালু হওয়া উচিত।

ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

ধাপ 2. কমান্ড টাইপ করুন

আপনাকে নীচের কমান্ডটি টাইপ করতে হবে:

cd /Applications/Slack.app/Contents/MacOS/./Slack And then put in -disable-gpu-rasterization

ধাপ 3. কমান্ডে অ্যাপের নাম প্রতিস্থাপন করুন

আপনার স্ক্রীনে ঝিকিমিকি সৃষ্টি করছে বলে আপনি মনে করেন এমন অ্যাপ খুঁজুন। তারপরে যে অ্যাপটি সমস্যা সৃষ্টি করছে তার নাম দিয়ে স্ল্যাক কমান্ডটি প্রতিস্থাপন করুন।

ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

বিকল্প #4। NVRAM বা PRAM রিসেট করুন

এটি আরেকটি বিকল্প যা আপনি MacBook স্ক্রিন ফ্লিকারিং ঠিক করার জন্য বিবেচনা করতে পারেন। আধুনিক ম্যাকগুলিতে কিছুটা NVRAM আছে--NV মানে “অ-উদ্বায়ী ” --এবং এটি আপনার নির্বাচিত স্টার্টআপ ডিস্ক, স্পিকার ভলিউম, স্ক্রিন রেজোলিউশন এবং সময় অঞ্চলের মতো তথ্য সংরক্ষণ করে। আপনার যদি ম্যাকবুক প্রো স্ক্রিন সমস্যা হয় তবে আপনি এটি আবার সেট করার চেষ্টা করতে পারেন, এটি টেক ম্যাক ব্যবহারকারীদের জন্য একটি বিকল্পের মতো দেখাচ্ছে। আপনি কীভাবে এটি করতে পারেন তা দেখতে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

ধাপ 1। আপনার ম্যাক বন্ধ করুন

উপরের মেনুতে গিয়ে এবং শাট ডাউন নির্বাচন করে আপনার ম্যাকটি বন্ধ করুন। তারপরে এটি আবার চালু করুন এবং অবিলম্বে Option কীগুলি টিপুন এবং ধরে রাখুন৷ , Command , P , এবং R .

ধাপ 2। স্টার্টআপ সাউন্ডের দিকে খেয়াল রাখুন

চাবিগুলি চেপে ধরে রাখার সময়, স্টার্টআপ শব্দের দিকে লক্ষ্য রাখুন। আপনি এটি প্রায় 20 সেকেন্ড শুনতে সক্ষম হবেন৷ আপনি চাবি চেপে রাখার পরে।

ধাপ 3। যেতে দিন

তারপরে আপনি স্টার্টআপ শব্দ শোনার পরে ছেড়ে দিন। এটি NVRAM রিসেট করতে সক্ষম হওয়া উচিত।


  1. ম্যাকবুক প্রোতে কীভাবে স্ক্রীন ঘোরানো যায়

  2. কিভাবে ঠিক করবেন MacBook Pro/Air/iMac কালো স্ক্রিনের সমস্যার জন্য চালু হবে না

  3. কিভাবে ম্যাকবুক প্রো স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

  4. কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন