কম্পিউটার

ম্যাকবুক প্রো-এর জন্য অ্যাপলকেয়ার কি মূল্যবান?

আপনি যদি দুর্ঘটনার ঝুঁকিতে থাকেন তাহলে আপনার MacBook Pro এর জন্য AppleCare এর মূল্য হতে পারে৷ তবে, আপনি যদি একজন সতর্ক ব্যক্তি হন এবং খুব কমই জিনিসগুলি ভাঙেন তবে আপনার সম্ভবত এটির প্রয়োজন নেই।

আমি জন, একজন অ্যাপল বিশেষজ্ঞ এবং 2019 16-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর মালিক। যদিও আমার ম্যাকের জন্য অ্যাপলকেয়ার নেই, তবুও আমি এটিকে কিছু লোকের জন্য উপকারী হিসাবে দেখি।

AppleCare আপনার কাছে মূল্যবান কিনা তা জানতে পড়ুন।

অ্যাপল কেয়ার কি সত্যিই এটির মূল্য?

আপনার MacBook Pro এর জন্য AppleCare কেনার সিদ্ধান্তটি শেষ পর্যন্ত আপনার উপর নির্ভর করে৷

আমরা এখানে আপনার সিদ্ধান্ত নিতে চেষ্টা করার জন্য এবং আপনাকে সাহায্য করার জন্য কিছু সুবিধা এবং অসুবিধাগুলি দেখব, কিন্তু প্রশ্নের কোন সঠিক উত্তর নেই।

AppleCare লোকেদের জন্য উপকারী যারা প্রায়শই দুর্ঘটনাক্রমে জিনিসগুলি ভেঙে দেয়। কিন্তু, আপনি যদি আমার মতো হন, এবং আপনি এমনকি আপনার ফোনটিও ভাঙেন না (একটি ম্যাকবুককে ছেড়ে দিন), আপনি সম্ভবত AppleCare-এ পাস করতে পারেন। আমি আশা করি আমি নিজেকে জিনক্স করিনি!

AppleCare এর সুবিধাসমূহ

মনের শান্তি – আপনি যদি AppleCare কেনার সিদ্ধান্ত নেন, তাহলে আপনার নতুন কম্পিউটার কেনার পর তিন বছরের জন্য আপনাকে বেশি চিন্তা করতে হবে না। যদি কিছু ভুল হয়ে যায়, তাহলে আপনি এটা জেনে নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনি বিনামূল্যে খুঁজে বের করতে আপনার প্রয়োজনীয় সহায়তা পেতে পারবেন বা আপনার কভারেজ না থাকলে আপনি যা দিতে হবে তার চেয়ে সস্তায় মেরামত করতে পারবেন। পি>

এটি উচ্চ-মানের কভারেজ - AppleCare সত্যিই আপনার ব্যয়বহুল ডিভাইসের জন্য শীর্ষস্থানীয় কভারেজ। Apple চমৎকার গ্রাহক পরিষেবার জন্য পরিচিত, এবং এটা জেনে ভালো লাগছে যে আপনার কম্পিউটারে পরিষেবার প্রয়োজন হলে, আপনার আশেপাশে এমন দক্ষ এবং বন্ধুত্বপূর্ণ লোক রয়েছে যারা আপনাকে জিনিসগুলি ঠিক করতে ইচ্ছুক এবং সাহায্য করতে সক্ষম হবে।

দুর্ঘটনা ঘটে - দুর্ভাগ্যক্রমে, দুর্ঘটনা ঘটে। যদিও এটি বিরল বলে মনে হতে পারে, আপনার নতুন MacBook Pro-তে কিছু ত্রুটি থাকতে পারে, অথবা আপনি ভুলবশত এটি ফেলে দিতে পারেন বা এতে পানি ছিটিয়ে দিতে পারেন। আপনার কাছে AppleCare না থাকলে, এটি মেরামত বা প্রতিস্থাপনের খরচের জন্য আপনি হুকের মধ্যে থাকবেন। প্রোগ্রামের সাথে আসা দুর্ঘটনাজনিত কভারেজ সত্যিই চমৎকার।

অসুবিধা

খরচ - অ্যাপলকেয়ার সস্তা নয়। প্রায় $300 মূল্য ট্যাগটি বেশ খানিকটা অতিরিক্ত নগদ অগ্রিম, এবং তারপরেও যে কোনও মেরামত করার জন্য আপনাকে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে। এটি এখনও একটি নতুন কম্পিউটারের চেয়ে সস্তা হতে পারে। যাইহোক, যদি আপনার কভারেজের জীবনকাল ধরে বেশ কিছু সমস্যা থাকে, তবে আপনার কম্পিউটার ঠিক করতে এবং আবার চালু করতে আপনার অনেক টাকা খরচ হবে৷

এটি ক্ষতি বা চুরি কভার করে না - এই ধরনের একটি মূল্যবান কম্পিউটারের সাথে দুটি গুরুত্বপূর্ণ উদ্বেগ। আমি মনে করি অ্যাপলকেয়ারের সাথে একটি বিকল্প হিসাবে ক্ষতি বা চুরি করা ভাল হবে। যাইহোক, আপনার বাড়ির মালিক বা ভাড়াটেদের বীমা একটি হারিয়ে যাওয়া বা চুরি হওয়া MacBook Pro-এর খরচ কভার করতে পারে, কিন্তু AppleCare অবশ্যই তা করবে না৷

এটি মাত্র তিন বছর স্থায়ী হয় - ম্যাকবুক পেশাদারগুলি বেশ কিছুক্ষণ স্থায়ী হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু AppleCare কভারেজ আপনাকে শুধুমাত্র তিন বছরের জন্য স্থায়ী হবে। সম্ভাবনা হল, আপনার কম্পিউটার যত বেশি সময় থাকবে, তত বেশি ত্রুটি বা দুর্ঘটনা ঘটবে। তিন বছর কভারেজের জন্য একটি ঠিক পরিমাণ সময়, তবে এটি দীর্ঘস্থায়ী হলে ভাল হবে৷

AppleCare কি?

AppleCare হল অ্যাপলের মাধ্যমে সরাসরি কেনা সমস্ত নতুন Apple ডিভাইসের জন্য একটি কভারেজ প্ল্যান৷ কোম্পানির বেশিরভাগ নতুন পণ্য এক বছরের সীমিত ওয়ারেন্টি এবং 90 দিনের বিনামূল্যের প্রযুক্তিগত সহায়তা সহ আসে। আপনি যদি এক বছরের চেয়ে বেশি কভারেজ চান, দুর্ঘটনা বা ত্রুটির ক্ষেত্রে, আপনাকে এই বিলাসিতা উপভোগ করতে অতিরিক্ত AppleCare কভারেজ কিনতে হবে।

AppleCare+ 13-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর জন্য আপনার অতিরিক্ত $269 এবং বর্তমান 15-ইঞ্চি মডেলের জন্য $379 খরচ করবে। আপনি যদি এই কেনাকাটা করার সিদ্ধান্ত নেন, তাহলে এটি আপনার ওয়ারেন্টি 90 দিন থেকে 3 বছর পর্যন্ত বাড়িয়ে দেবে এবং সেই দৈর্ঘ্যের জন্য আপনি বিনামূল্যে প্রযুক্তিগত সহায়তার অ্যাক্সেসও পাবেন৷

দুর্ঘটনার কারণে স্ক্রিন মেরামতের জন্য, AppleCare-এর মাধ্যমে এটি ঠিক করতে আপনার $99 খরচ হবে। অন্যান্য ক্ষতি মেরামত খরচ $299. এই কভারেজটি আপনার কম্পিউটার, ডিসপ্লে, ব্যাটারি, পাওয়ার অ্যাডাপ্টার, RAM, এয়ারপোর্ট ইত্যাদিতে প্রযোজ্য হবে। AppleCare+ আপনার MacBook Pro চুরি বা ক্ষতির ঘটনা কভার করবে না।

চূড়ান্ত চিন্তা

আশা করি, এটি আপনাকে AppleCare প্রোগ্রাম সম্পর্কে কিছু মূল্যবান তথ্য জানতে সাহায্য করেছে এবং এটি আপনার জন্য মূল্যবান কিনা।

আবার, সিদ্ধান্তটি নেওয়া আপনার, এবং যদি অর্থ কোনও উদ্বেগ না হয় তবে আমি সম্ভবত এটির জন্য যেতে বলব। মনের শান্তি একাই মূল্যবান হতে পারে। তবে এটি ব্যয়বহুল৷

শেষ পর্যন্ত, AppleCare একটি ভাল কভারেজ বিকল্প, কিন্তু খরচের কারণে এটি সবার জন্য নাও হতে পারে।

আপনার MacBook Pro এ AppleCare আছে? কভারেজের সাথে আপনার অভিজ্ঞতা কেমন ছিল?


  1. ম্যাকবুক প্রো এর জন্য সেরা 4k মনিটরের একটি ভূমিকা

  2. ম্যাক/ম্যাকবুক প্রো-এর জন্য প্রমাণিত সংশোধন সঠিক পাসওয়ার্ড গ্রহণ করবে না

  3. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন

  4. নতুনদের জন্য 10টি ম্যাকবুক প্রো টিপস