কম্পিউটার

ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

ব্যবহারকারীরা সাধারণত Windows Update (WU) এর মাধ্যমে Windows 10 আপডেট করার চেষ্টা করার পরে এই সমস্যার সম্মুখীন হন। ত্রুটি 0x8024a105   স্বয়ংক্রিয় আপডেট এর সাথে একটি সমস্যার সংকেত দেয় উপাদান।  সাধারণত, একটি ব্যর্থ আপডেটের পরে ব্যবহারকারীরা নিম্নলিখিত বার্তা দেখতে পাবেন:

“কিছু আপডেট ডাউনলোড করতে সমস্যা হয়েছে, কিন্তু আমরা পরে আবার চেষ্টা করব। আপনি এটি দেখতে থাকলে, ওয়েবে অনুসন্ধান করার চেষ্টা করুন বা সাহায্যের জন্য সহায়তার সাথে যোগাযোগ করুন৷ এই ত্রুটি কোড সাহায্য করতে পারে:(0x8024a105)।"
ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করছেন, তাহলে আমরা কিছু কার্যকরী সমাধান সনাক্ত করতে পেরেছি যা সফলভাবে ব্যবহারকারীদের আপনার মতো একই পরিস্থিতিতে সাহায্য করেছে৷ অনুগ্রহ করে নিচের প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি সমাধানের সম্মুখীন হন যা আপনার সমস্যার সমাধান করতে পারে।

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো

চলুন সহজ শুরু করি, Windows আপডেট চালিয়ে সমস্যা সমাধানকারী কিছু ব্যবহারকারী বিল্ট-ইন ট্রাবলশুটারকে স্বয়ংক্রিয়ভাবে ভাঙা উপাদানগুলি ঠিক করার অনুমতি দিয়ে আপডেটগুলিকে অনুমতি দেওয়ার ব্যবস্থা করেছেন। কিভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালাতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে :

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। নিম্নলিখিত টাইপ বা পেস্ট করুন।
    control.exe /name Microsoft. সমস্যা সমাধান

    এন্টার টিপুন বিল্ট-ইন ট্রাবলশুটার খুলতে।
    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

  2. সমস্যা সমাধানে উইন্ডো, উইন্ডোজ আপডেট এ ক্লিক করুন , তারপর ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন .
    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  3. অপেক্ষা করুন যতক্ষণ না ট্রাবলশুটার আপনার আপডেট ক্লায়েন্টের সাথে সমস্যা সনাক্ত করে। যদি এটি এটির সাথে কোনও সমস্যা সনাক্ত করতে পরিচালনা করে, স্বয়ংক্রিয় মেরামত ট্রিগার করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ সাধারণত, আপনাকে শুধুমাত্র এই সমাধানটি প্রয়োগ করতে বেছে নিতে হবে .
  4. যদি আপডেট সমস্যা সমাধানকারী রিপোর্ট করে যে এটি কিছু মেরামত করতে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে সক্ষম হয়েছে৷

যদি আপডেটগুলি এখনও 0x8024a105  এর সাথে ব্যর্থ হয় ত্রুটি, পদ্ধতি 2.  এ নিচে যান

পদ্ধতি 2:ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) সেটিংস পরিবর্তন করুন

যদি সমস্যা সমাধানকারী স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি ঠিক করতে না পারে, তাহলে দেখা যাক সমস্যাটি কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা তৈরি না হয় কিনা। স্থাপন. দেখা যাচ্ছে, কিছু আপডেট 0x8024a105 এর সাথে ব্যর্থ হয়েছে ত্রুটি কারণ লগ ইন করা অ্যাকাউন্টের প্রয়োজনীয় অনুমতি নেই। আপনি ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি পরিবর্তন করে সহজেই এই সমস্যাটির প্রতিকার করতে পারেন৷ অ্যাডমিনিস্ট্রেটরের কাছে আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত অনুমতি। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। টাইপ বা পেস্ট করুন “netplwiz ” এবং Enter চাপুন বিল্ট-ইন ট্রাবলশুটার খুলতে।
    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  2. ব্যবহারকারীদের মধ্যে ট্যাবে, আপনি যে ব্যবহারকারী ব্যবহার করছেন সেটি নির্বাচন করুন এবং সম্পত্তি
    -এ ক্লিক করুন।
  3. সম্পত্তিতে উইন্ডো, গ্রুপ মেম্বারশিপ-এ যান এবং প্রশাসক-এ অ্যাক্সেসের স্তর সেট করুন . প্রয়োগ করুন টিপুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105 দ্রষ্টব্য: যদি অ্যাক্সেসের স্তরটি ইতিমধ্যেই প্রশাসক এ সেট করা থাকে , সরাসরি পদ্ধতি 3 এ যান .
  4. আপনার কম্পিউটার রিবুট করুন এবং নিশ্চিত করুন যে আপনি একই ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন। একবার স্টার্টআপ সম্পূর্ণ হলে আবার আপডেট করার চেষ্টা করুন। আপনি যদি দেখেন সেগুলি 0x8024a105 দিয়ে ব্যর্থ হয়েছে ত্রুটি, তৃতীয় পদ্ধতিতে নিচে যান।

পদ্ধতি 3:উইন্ডোজ আপডেট উপাদানগুলি ম্যানুয়ালি রিসেট করা

যদি উপরের পদ্ধতিগুলি অসফল বলে প্রমাণিত হয়, তাহলে Windows Updates Components ম্যানুয়ালি রিসেট করা ছাড়া আমাদের কাছে খুব কম বিকল্প নেই। এবং তারপর উইন্ডোজ আপডেট পুনরায় চালু করুন প্রক্রিয়া চারটি বৈশিষ্ট্যযুক্ত পদ্ধতির মধ্যে, এটির সাফল্যের উচ্চ সম্ভাবনা রয়েছে তবে আরও টুইকিং প্রয়োজন৷

উইন্ডোজ আপডেট উপাদানগুলি পুনরায় সেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. উইন্ডোজ স্টার্ট বারে ক্লিক করুন (নীচে-বাম কোণে) এবং “cmd অনুসন্ধান করুন " তারপর, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .
    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  2. উন্নত কমান্ড প্রম্পটে,  আমরা MSI Installer, Windows Update, BITS, এবং Cryptographic-এর পরিষেবাগুলি বন্ধ করতে যাচ্ছি . এটি করার জন্য, নিম্নলিখিত কমান্ডগুলি প্রবেশ করান এবং প্রতিটির পরে এন্টার টিপুন:

    নেট স্টপ wuauservnet stop cryptSvcnet স্টপ বিটসনেট স্টপ msiserver

    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

  3. একবার সমস্ত পরিষেবা বন্ধ হয়ে গেলে, আসুন সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন এর নাম পরিবর্তন করি ফোল্ডার এবং Catroot2 ফোল্ডার উইন্ডোজ আপডেটকে এর উপাদানগুলি পুনরায় চালু করতে বাধ্য করার জন্য। এলিভেটেড কমান্ড প্রম্পটে দুটি কমান্ড পেস্ট করুন বা টাইপ করুন এবং প্রতিটির পরে এন্টার টিপুন:
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old


    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

  4. একবার দুটি ফোল্ডারের নামকরণ হয়ে গেলে, MSI ইনস্টলার, BITS, ক্রিপ্টোগ্রাফিক এবং উইন্ডোজ আপডেটের পরিষেবাগুলি পুনরায় চালু করার সময়। এটি করার জন্য, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি কমান্ডের পরে:
    net start wuauservnet start cryptSvcnet start bitsnet start msiserver


    ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105

  5. পরিষেবাগুলি পুনরায় চালু হয়ে গেলে, এলিভেটেড কমান্ড প্রম্পটটি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় বুট করুন৷

পদ্ধতি 4:সফ্টওয়্যার বিতরণ ফোল্ডার মুছুন

কিছু ক্ষেত্রে, পাওয়ারশেল ব্যবহার করে একটি ফোল্ডার মুছে ফেলার মাধ্যমে সমস্যাটি ঠিক করা যেতে পারে। অতএব, এই ধাপে, প্রথমে, আমরা একজন প্রশাসক হিসাবে PowerShell চালাব এবং তারপরে আমরা আপডেট প্রক্রিয়াটি কিকস্টার্ট করতে সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারটি মুছে দেব। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “X” একই সাথে বোতাম এবং "পাওয়ার শেল(অ্যাডমিন)" নির্বাচন করুন বিকল্প।
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং "এন্টার" টিপুন এটি চালানোর জন্য।
    net stop wuauserv
  3. আবার, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং "এন্টার" টিপুন৷
    নেট স্টপ বিট
  4. অবশেষে, নিম্নলিখিত ফোল্ডারে নেভিগেট করুন।
    C:\Windows\SoftwareDistribution
  5. “Ctrl” টিপুন + “A” ফোল্ডারের সমস্ত বিষয়বস্তু নির্বাচন করতে এবং “Shift” টিপুন + “ডেল” তাদের স্থায়ীভাবে মুছে ফেলার জন্য বোতাম। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  6. নিশ্চিত করুন৷ যেকোন প্রম্পট যা আপনাকে এই ফাইলগুলি মুছে ফেলার বিষয়ে সতর্ক করে এবং তারপর প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনার কম্পিউটার রিবুট করে৷
  7. এখন, আপডেট করার চেষ্টা করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

একবার আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হয়ে গেলে, দেখুন আপনি 0x8024a105  ছাড়াই আপডেটগুলি ইনস্টল করতে পারবেন কিনা। ত্রুটি. যদি আপনি তা করেন, অনুপস্থিত ফাইল বা ড্রাইভারগুলির সাথে যেকোন সমস্যা সমাধানের জন্য একটি SFC স্ক্যান করার চেষ্টা করুন৷

পদ্ধতি 5:মিডিয়া তৈরির টুল ব্যবহার করে আপডেট করুন

কিছু ক্ষেত্রে, আপনি ডিফল্ট উইন্ডোজ আপডেট প্রক্রিয়া ব্যবহার করে আপনার কম্পিউটার আপডেট করতে অক্ষম হতে পারেন কারণ আপনার উইন্ডোজ আপডেট সার্ভারের সাথে সঠিক সংযোগ স্থাপন করতে সক্ষম নাও হতে পারে। অতএব, এই ধাপে, আমরা আমাদের জন্য আপডেটটি সম্পাদন করার জন্য উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন টুল স্থাপন করব। এটি আমাদের উইন্ডোজ আপগ্রেড করতে স্বয়ংক্রিয়ভাবে আপডেট ফাইলগুলি ডাউনলোড এবং ইনস্টল করবে। এর জন্য:

  1. এখান থেকে উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন টুলটি ডাউনলোড করুন। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  2. এক্সিকিউটেবল চালান এবং প্রাথমিক সেটআপের জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  3. প্রাথমিক সেটআপের পরে, "এই পিসি আপগ্রেড করুন" নির্বাচন করুন৷ বিকল্প এবং "পরবর্তী" এ ক্লিক করুন৷
  4. লাইসেন্সের শর্তাবলী স্বীকার করুন এবং ইনস্টলারকে চলতে দিন।
  5. সরঞ্জামটি এখন স্বয়ংক্রিয়ভাবে সার্ভার থেকে আপডেট ফাইলগুলি দখল করবে এবং আপনার কম্পিউটারকে উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট করবে৷
  6. এটি করার ফলে ত্রুটিটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

পদ্ধতি 6:ডাউনলোড ফোল্ডার মুছুন

যখন একটি নতুন আপডেট ডাউনলোড করা হয়, তখন এটি সাধারণত কম্পিউটারের কিছু ফোল্ডারে সংরক্ষণ করা হয়। এই ধাপে, আমরা এই ফোল্ডারগুলির মধ্যে কিছু মুছে ফেলব এবং যা অপারেটিং সিস্টেমকে এগিয়ে যেতে এবং নতুন ফাইল ডাউনলোড করতে অনুরোধ করবে যা কখনও কখনও ত্রুটিটি পরিষ্কার করতে পারে এবং আপডেটটি স্বাভাবিকভাবে প্রয়োগ করা হবে। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. “কন্ট্রোল প্যানেল” টাইপ করুন এবং "এন্টার" টিপুন ক্লাসিক্যাল কন্ট্রোল প্যানেল ইন্টারফেস চালু করতে। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  3. কন্ট্রোল প্যানেলে, "দেখুন:"-এ ক্লিক করুন৷ বিকল্প এবং "বড় আইকন" নির্বাচন করুন৷ তালিকা থেকে।
  4. "ফাইল এক্সপ্লোরার বিকল্প"-এ ক্লিক করুন এবং একটি নতুন উইন্ডো পপ আপ করা উচিত।
  5. ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলিতে, "দেখুন"-এ ক্লিক করুন৷ বোতাম এবং তারপরে “ফাইল এবং ফোল্ডার”-এ ডাবল ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বোতাম।
  6. এর পর, 'Hidden Files and Folders'-এ ডাবল ক্লিক করুন এটিকেও প্রসারিত করতে।
  7. "লুকানো ফাইল, ফোল্ডার এবং ড্রাইভগুলি দেখান" চেক করুন বিকল্পে ক্লিক করুন এবং “প্রয়োগ করুন”-এ ক্লিক করুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  8. উইন্ডো বন্ধ করতে "ঠিক আছে" এ ক্লিক করুন এবং "উইন্ডোজ' টিপুন + “E” ফাইল এক্সপ্লোরার চালু করতে।
  9. ফাইল এক্সপ্লোরারে, “$Windows.~WS” মুছুন এবং “$Windows. ~বিটি” ফোল্ডার।
  10. পাশাপাশি রিসাইকেল বিনটি পরিষ্কার করার বিষয়টি নিশ্চিত করুন যাতে সেগুলি পুনরুদ্ধার করা না যায়।
  11. এর পর, “Windows’ টিপুন + “আমি” সেটিংস চালু করতে এবং “আপডেট এবং নিরাপত্তা”-এ ক্লিক করুন বিকল্প ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  12. আপডেট এবং সিকিউরিটিতে, বাম ফলকে "উইন্ডোজ আপডেট" বিকল্পে ক্লিক করুন এবং তারপরে "আপডেটগুলির জন্য পরীক্ষা করুন"-এ ক্লিক করুন বোতাম।
  13. আপডেটগুলি এখন স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে৷
  14. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

পদ্ধতি 7:Catroot2 ফোল্ডার রিসেট করা

কিছু ক্ষেত্রে, এটি সম্ভব যে Catroot2 ফোল্ডার এবং এর ফাইলগুলি হয় দূষিত হয়েছে বা সেগুলি ভুল কনফিগার করা হয়েছে যার কারণে এই সমস্যাটি ট্রিগার করা হচ্ছে। অতএব, এই ধাপে, আমরা প্রথমে কমান্ড প্রম্পট থেকে কিছু পরিবর্তন করব এবং তারপরে আমরা সেই ফোল্ডারের মধ্যে থাকা ফাইলগুলি মুছে দেব। এর জন্য:

  1. “Windows’ টিপুন + “R” রান প্রম্পট চালু করতে।
  2. “cmd” টাইপ করুন এবং তারপর "Shift" টিপুন + “Ctrl” + "এন্টার" প্রশাসনিক সুবিধা প্রদান করতে। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এটি চালানোর জন্য "এন্টার" টিপুন।
    নেট স্টপ ক্রিপ্টসভিসি
  4. আপনি cryptsvc বন্ধ করার পরে উপরের কমান্ডটি ব্যবহার করে, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং আপনার কম্পিউটারে চালানোর জন্য প্রতিটির পরে "এন্টার" চাপুন৷ পুরাতন /s
  5. উপরে উল্লিখিত কমান্ডগুলি কার্যকর করার পরে, আমরা ফোল্ডারটি মুছে না দিয়ে ক্যাটরুট ফোল্ডার থেকে সমস্ত ফাইল মুছে ফেলব৷
  6. “Windows’ টিপুন + “R” রান প্রম্পট খুলতে এবং ক্যাটরুট ফোল্ডারে নেভিগেট করতে নিম্নলিখিত ঠিকানায় টাইপ করুন।
    C:/Windows/System32/catroot2
  7. “Ctrl” টিপুন + “A” একবার ফোল্ডারের ভিতরে সমস্ত আইটেম নির্বাচন করতে এবং “Shift” টিপুন৷ + "মুছুন"৷ আপনার কম্পিউটার থেকে তাদের অপসারণ করতে. ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  8. এগুলি সরানোর পরে, আপনার স্ক্রিনে আসতে পারে এমন যেকোনো প্রম্পট নিশ্চিত করুন৷
  9. এর পর, কমান্ড প্রম্পট ব্যাক আপ খুলুন এবং নিম্নলিখিত কমান্ডটি চালান।
    net start cryptsvc
  10. আপনার কম্পিউটার আপডেট করার চেষ্টা করুন এবং সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

পদ্ধতি 8:স্বয়ংক্রিয়ভাবে শুরু করার জন্য পরিষেবাগুলি কনফিগার করা

কখনও কখনও, আপনার কম্পিউটার কিছু নির্দিষ্ট পরিষেবাগুলিকে ব্যাকগ্রাউন্ডে শুরু হতে এবং কাজ করতে বাধা দিতে পারে যার কারণে আপডেটটি আপনার কম্পিউটারে প্রয়োগ করার জন্য সঠিকভাবে ইনস্টল বা কনফিগার করা নাও হতে পারে। অতএব, এই ধাপে, আমরা স্বয়ংক্রিয়ভাবে স্টার্টআপের জন্য কিছু পরিষেবা সেট আপ করব। এর জন্য:

  1. “Windows’ টিপুন + “R” রান প্রম্পট চালু করতে।
  2. “cmd” টাইপ করুন এবং “Ctrl” টিপুন + “শিফট” + "এন্টার" অ্যাডমিন অনুমতি প্রদান করতে। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  3. কমান্ড প্রম্পটে একের পর এক নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং "Enter" টিপুন প্রতিটির পরে সেগুলি চালানোর জন্য।
    SC কনফিগার wuauserv start=autoSC কনফিগারেশন বিট start=autoSC কনফিগারেশন cryptsvc start=autoSC কনফিগ ট্রাস্টেডইনস্টলার start=auto
  4. এইভাবে, আমরা এই পরিষেবাগুলিকে স্টার্টআপ করার জন্য কনফিগার করব এবং ব্যাকগ্রাউন্ডে স্বয়ংক্রিয়ভাবে চলবে৷
  5. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

পদ্ধতি 9:উইন্ডোজ আপডেট এবং BITS ফাইলগুলি পুনরায় নিবন্ধন করুন

এটা সম্ভব যে কিছু উইন্ডোজ আপডেট ফাইল এবং বিট ফাইলগুলি আপনার কম্পিউটারে সঠিকভাবে নিবন্ধিত নাও হতে পারে। অতএব, এই ধাপে, আমরা এই ফাইলগুলিকে কম্পিউটারে পুনরায় নিবন্ধন করব এবং তারপরে এটি আমাদের সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখব। এর জন্য:

  1. “Windows’ টিপুন + “R’ রান প্রম্পট খুলতে।
  2. “cmd” টাইপ করুন এবং তারপর “Ctrl” টিপুন + “শিফট” + "এন্টার" অ্যাডমিন অনুমতি প্রদান করার জন্য বোতাম। ঠিক করুন:ত্রুটি কোড 0x8024a105
  3. নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন এবং "এন্টার" টিপুন৷ কম্পোনেন্ট রেজিস্টার করার জন্য প্রতিটির পরে।
    regsvr32.exe atl.dllregsvr32.exe urlmon.dllregsvr32.exe mshtml.dllregsvr32.exe shdocvw.dllregsvr32.exe browseui.dllregsvr32.exe browseui.dllregsvr32.exe browseui.dllregsvr32.exe scriptr2browseui.dllregsvr32.exe dllregsvr32.exe msxml.dllregsvr32.exe msxml3.dllregsvr32.exe msxml6.dllregsvr32.exe actxprxy.dllregsvr32.exe softpub.dllregsvr32.exe wintrust.dllregsvr32.exe dssenh.dllregsvr32.exe rsaenh.dllregsvr32.exe gpkcsp.dllregsvr32.exe sccbase। dllregsvr32.exe slbcsp.dllregsvr32.exe cryptdlg.dllregsvr32.exe oleaut32.dllregsvr32.exe ole32.dllregsvr32.exe shell32.dllregsvr32.exe initpki.dllregsvr32.exe wuapi.dllregsvr32.exe wuaueng.dllregsvr32.exe wuaueng1.dllregsvr32.exe wucltui। dllregsvr32.exe wups.dllregsvr32.exe wups2.dllregsvr32.exe wuweb.dllregsvr32.exe qmgr.dllregsvr32.exe qmgrprxy.dllregsvrucxy.dllregsvrucxy.dllregsvruc32.web.web.wex 
  4. উপরে তালিকাভুক্ত কমান্ডগুলি কার্যকর করার পরে, সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

দ্রষ্টব্য:  নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করার পরে, যদি সমস্যাটি এখনও থেকে যায়, একটি পরিষ্কার বুট করার চেষ্টা করুন এবং এটি ঠিক করে কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়ে থাকে, ক্লিন বুটে আপডেট করুন এবং আপডেট সম্পূর্ণ হওয়ার পরে এটি থেকে বেরিয়ে আসুন। যদি এটি কাজ না করে, উইন্ডোজ একটি পরিষ্কার ইনস্টল করার চেষ্টা করুন৷


  1. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন