কম্পিউটার

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

গ্রাফিক্স কার্ড আজ কম্পিউটারের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। আপনার যদি একটি স্বাস্থ্যকর গ্রাফিক্স কার্ড থাকে তবে আপনি একটি উচ্চ-রেজোলিউশন ডিসপ্লে সহ আরও ভাল গেমিং এবং ওয়ার্কস্টেশন পারফরম্যান্স উপভোগ করবেন। উদাহরণস্বরূপ, আপনার গ্রাফিক্স কার্ড স্ক্রিনের সমস্ত পিক্সেলগুলিকে ধাক্কা দেবে এবং আপনার যখন একটি গেমে তাদের প্রয়োজন হবে তখন ফ্রেমগুলিকে পিছনে ফেলে দেবে। যাইহোক, অনেক সময় আপনি আপনার সিস্টেমে খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণগুলির সম্মুখীন হতে পারেন, যেমন নীল স্ক্রিন, হিমায়িত স্ক্রিন ইত্যাদি। আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে কিনা তা এই নিবন্ধটি বলবে। যদি তাই হয়, তাহলে এই নির্দেশিকায় দেওয়া সমাধানগুলি অনুসরণ করুন।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

আপনি যদি আপনার গ্রাফিক্স প্রসেসিং ইউনিট বা GPU নিবিড় যত্নের সাথে ব্যবহার করেন তবে এটি কয়েক দশক ধরে স্থায়ী হতে পারে, তবে যদি কোনও বৈদ্যুতিক বা অভ্যন্তরীণ ব্যর্থতা থাকে তবে এটি ক্ষতিগ্রস্ত হতে পারে। এটি কেনার প্রথম কয়েক সপ্তাহের মধ্যেও ঘটতে পারে। তবুও, কিছু খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণ রয়েছে যার মাধ্যমে আপনি বলতে পারবেন আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে কিনা। আপনার উইন্ডোজ পিসিতে কীভাবে জিপিইউ স্বাস্থ্য পরীক্ষা করবেন তা এখানে রয়েছে:

  • নীল পর্দা: গেম খেলার সময় যখন নীল পর্দায় বাধা হয়, তখন একটি মৃত গ্রাফিক্স কার্ড অপরাধী৷
  • ফ্রোজেন স্ক্রিন: যখন আপনার স্ক্রীন একটি গেমে জমে যায়, বা সাধারণত, এটি একটি ক্ষতিগ্রস্থ গ্রাফিক্স কার্ডের কারণে হতে পারে৷
  • ল্যাগ এবং তোতলানো: আপনি যদি গেম এবং অ্যাপে পিছিয়ে পড়েন এবং তোতলাতে থাকেন তবে একটি ত্রুটিপূর্ণ GPU প্রাথমিক কারণ। দ্রষ্টব্য: RAM, ড্রাইভার, ভিডিও কার্ড, স্টোরেজ, অ-অপ্টিমাইজ করা গেম সেটিংস, বা দূষিত ফাইল সম্পর্কিত সমস্যার কারণেও উপরে উল্লিখিত লক্ষণগুলি ঘটতে পারে৷
  • আর্টিফ্যাক্ট এবং উদ্ভট লাইন: আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন তার উত্তর আপনার স্ক্রিনের আর্টিফ্যাক্ট এবং উদ্ভট লাইনগুলিতে রয়েছে। প্রাথমিকভাবে, ছোট ছোট বিন্দুগুলি স্ক্রিনে উপস্থিত হয় এবং তারপরে, তারা অদ্ভুত প্যাটার্নে বিকশিত হতে পারে। ধুলো জমে, ওভারক্লকিং বা অতিরিক্ত গরম হওয়ার মতো কারণেও এই প্যাটার্ন এবং লাইনগুলি ঘটতে পারে৷
  • অস্বাভাবিক রঙের প্যাটার্ন: বিভিন্ন রঙের প্যাটার্ন, দুর্বল গ্রাফিক সেটিংস, রঙের অশুদ্ধতা ইত্যাদির মতো সমস্ত স্ক্রিনের সমস্যাগুলি আপনার GPU-এর খারাপ স্বাস্থ্য নির্দেশ করে৷ আপনার একটি ত্রুটিপূর্ণ মনিটর, একটি ভাঙা তার, বা সিস্টেমে বাগ থাকলে এই সমস্যাগুলি প্রায়শই ঘটে৷ যাইহোক, আপনি যদি আপনার সিস্টেম রিবুট করার পরেও বিভিন্ন গেম বা প্রোগ্রামে এই সমস্যার সম্মুখীন হন, তবে এটি একটি খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণ৷
  • ফ্যানের আওয়াজ: সিস্টেমকে ঠান্ডা রাখতে এবং তাপ উৎপাদনের জন্য ক্ষতিপূরণ দিতে প্রতিটি জিপিইউ এর কুলিং ফ্যান রয়েছে। সুতরাং, যখন আপনার সিস্টেমটি লোডের অধীনে থাকে বা আপনি যখন এটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করছেন, তখন ফ্যানের গতি এবং শব্দ বেশি হয়। এটি গ্রাফিক্স কার্ডের ব্যর্থতা বোঝাতে পারে। দ্রষ্টব্য: আপনার পিসি যেন অতিরিক্ত গরম না হয় তা নিশ্চিত করুন কারণ এটি ফ্যানের জোরে আওয়াজও করতে পারে।
  • গেম ক্র্যাশ: কম্পিউটারে GPU ব্যর্থতার কারণে দূষিত বা ক্ষতিগ্রস্ত গেম ফাইল থাকতে পারে। এই সমস্যাটি সমাধান করার জন্য গ্রাফিক্স কার্ডের পাশাপাশি গেমটি আপডেট করা নিশ্চিত করুন বা GPU এর সাথে প্রাসঙ্গিকতা সহ গেমটি পুনরায় ইনস্টল করুন৷

এখন, আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে কিনা তা আপনি কীভাবে বলতে জানেন তা ঠিক করার জন্য আসুন আমরা সমাধানের দিকে এগিয়ে যাই।

পদ্ধতি 1:হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করুন

বিভিন্ন হার্ডওয়্যার-সম্পর্কিত সমস্যা হতে পারে যা খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণগুলির দিকে নিয়ে যেতে পারে। অতএব, অবিলম্বে এই সমস্যাগুলি পরীক্ষা করা এবং সমাধান করা গুরুত্বপূর্ণ৷

1. কোনো হার্ডওয়্যারের ক্ষতির জন্য পরীক্ষা করুন যেমন একটি বাঁকানো চিপ, ভাঙ্গা ব্লেড ইত্যাদি, এবং পেশাদার মেরামতের জন্য যান যদি আপনি কোন খুঁজে পান।

দ্রষ্টব্য: যদি আপনার গ্রাফিক্স কার্ড ওয়ারেন্টির অধীনে থাকে, আপনি এমনকি প্রতিস্থাপনের জন্য ওয়ারেন্টি দাবি করতে পারেন আপনার গ্রাফিক্স কার্ডের।

2. একটি সংযোগ করার চেষ্টা করুনভিন্ন মনিটর সমস্যাটি সিস্টেমের কারণে হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

3.আপনার ভিডিও কার্ড পরিবর্তন করুন৷ GPU-এর কারণে সমস্যা হয়েছে তা নিশ্চিত করতে।

4. নিশ্চিত করুন যে তারগুলি ক্ষতিগ্রস্ত হয়নি এবং সর্বোত্তম অবস্থায় আছে। এছাড়াও, প্রয়োজনে পুরানো বা ক্ষতিগ্রস্থ তারটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করুন।

5. একইভাবে, নিশ্চিত করুন যে সমস্ত তারের সংযোগকারীগুলি ভাল অবস্থায় আছে এবং তারের সাথে শক্তভাবে ধরে আছে৷

পদ্ধতি 2:নিশ্চিত করুন যে গ্রাফিক্স কার্ড সঠিকভাবে বসে আছে

নিশ্চিত করুন যে আপনার গ্রাফিক্স ভিডিও কার্ডটি ঢিলেঢালাভাবে সংযুক্ত নয় এবং সঠিকভাবে বসে আছে। ধুলো এবং লিন্ট সংযোগকারীতে জমা হতে পারে এবং সম্ভাব্য, এটি ক্ষতি করতে পারে।

1. আপনার গ্রাফিক্স কার্ড আনমাউন্ট করুন সংযোগকারী থেকে এবং সংযোগকারী পরিষ্কার করুন একটি সংকুচিত এয়ার ক্লিনার সহ।

2. এখন, আবার স্থাপন করুন গ্রাফিক্স কার্ড সাবধানে সংযোগকারীর মধ্যে।

3. আপনার গ্রাফিক্স কার্ডের পাওয়ার সাপ্লাই প্রয়োজন হলে, এতে পর্যাপ্ত শক্তি সরবরাহ করুন .

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

এছাড়াও পড়ুন: Windows 10

-এ গ্রাফিক্স কার্ড সনাক্ত করা হয়নি ঠিক করুন

পদ্ধতি 3:ওভারহিটেড GPU ঠান্ডা করুন

অত্যধিক অতিরিক্ত উত্তাপ জিপিইউ-এর আয়ুষ্কাল হ্রাস করতেও অবদান রাখতে পারে। সিস্টেমটি ক্রমাগত উচ্চ তাপমাত্রায় ব্যবহার করা হলে গ্রাফিক্স কার্ড ভাজা হয়ে যেতে পারে। এটি সাধারণত ঘটে যখন সিস্টেমটি সর্বোচ্চ তাপমাত্রায় উত্তপ্ত হয় এবং ফ্যানগুলি সর্বোচ্চ RPM দিয়ে ঘুরতে থাকে। তবুও, সিস্টেম নিজেকে শান্ত করতে সক্ষম হয় না। ফলস্বরূপ, GPU অধিক তাপ উৎপন্ন করে যা থার্মাল থ্রটলিং এর দিকে পরিচালিত করে . এই সমস্যাটি শুধু আপনার গ্রাফিক্স কার্ড নয় আপনার সিস্টেমকেও ক্ষতিগ্রস্ত করবে। এটি বিভিন্ন ব্র্যান্ড জুড়েও পরিবর্তিত হয় এবং আপনার ডেস্কটপ/ল্যাপটপ তৈরিতে ব্যবহৃত উপাদানগুলির উপর নির্ভর করে। ডেল ল্যাপটপের অনেক ব্যবহারকারী ডেল কমিউনিটি ফোরামে এই সমস্যাটি রিপোর্ট করেছেন৷

1. আপনার কম্পিউটারকে বিশ্রাম দিন দীর্ঘ কাজের সময়ের মধ্যে।

2. কার্ডটি সরান এবং ক্ষতি বা ধুলো জমে আছে কিনা তা পরীক্ষা করুন৷ .

3. সর্বদা আপনার সিস্টেমকে ঠান্ডা রাখা এবং রক্ষণাবেক্ষণ নিশ্চিত করুন৷ সঠিক বায়ুচলাচল .

4. সিস্টেমটিকে নিষ্ক্রিয় ছেড়ে দিন৷ কিছু সময়ের জন্য যখন এটি অতিরিক্ত গরমের শিকার হয়।

5. প্রতিস্থাপন করুনকুলিং সিস্টেম, যদি আপনার সিস্টেমে বায়ু প্রবাহের তার বা ফ্যান ক্ষতিগ্রস্ত হয়।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

পদ্ধতি 4:পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখুন

অপরিচ্ছন্ন পরিবেশ আপনার গ্রাফিক্স কার্ডের খারাপ কর্মক্ষমতার জন্যও অবদান রাখতে পারে কারণ ধুলো জমে থাকা কম্পিউটারে বায়ুচলাচলকে ব্লক করবে। উদাহরণস্বরূপ, যদি ফ্যানের চারপাশে ধুলো বা জমাট থাকে, তাহলে আপনার সিস্টেমটি সঠিকভাবে বায়ুচলাচল হবে না। এটি সিস্টেমের অতিরিক্ত উত্তাপের দিকে পরিচালিত করবে। ফলস্বরূপ, সিস্টেমের উচ্চ তাপমাত্রা গ্রাফিক্স কার্ড সহ সমস্ত অভ্যন্তরীণ উপাদানগুলিকে ক্ষতিগ্রস্ত করবে, যেমন উপরে ব্যাখ্যা করা হয়েছে৷

1. আপনি যদি ল্যাপটপ ব্যবহার করেন তবে এর ভেন্টগুলি পরিষ্কার করুন৷ এবং সঠিক বায়ুচলাচলের জন্য পর্যাপ্ত স্থান নিশ্চিত করুন .

2. একটি নরম পৃষ্ঠে আপনার ডেস্কটপ/ল্যাপটপ স্থাপন করা এড়িয়ে চলুন বালিশের মত। এটি সিস্টেমটিকে পৃষ্ঠের মধ্যে ডুবিয়ে দেবে এবং বায়ুচলাচলকে ব্লক করবে।

3. সংকুচিত এয়ার ক্লিনার ব্যবহার করুন আপনার সিস্টেমের ভেন্ট পরিষ্কার করতে। এতে কোনো অভ্যন্তরীণ উপাদান যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে সতর্ক থাকুন।

এছাড়াও পড়ুন: Windows 10

-এ আপনার গ্রাফিক্স কার্ড চেক করার ৩টি উপায়

পদ্ধতি 5:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

আপনি যদি খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণগুলির সম্মুখীন হন তবে আপনার জিপিইউ ড্রাইভার আপডেট করা উচিত। যদি আপনার সিস্টেমের বর্তমান ড্রাইভারগুলি বেমানান বা পুরানো হয়, তাহলে আপনি এই ধরনের সমস্যার সম্মুখীন হবেন। অতএব, আপনার GPU এর স্বাস্থ্য বজায় রাখতে আপনার গ্রাফিক কার্ড ড্রাইভার আপডেট করুন, নিম্নরূপ:

1. ডিভাইস ম্যানেজার লঞ্চ করুন উইন্ডোজ অনুসন্ধান থেকে বার, যেমন দেখানো হয়েছে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

2. ডিসপ্লে অ্যাডাপ্টার-এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করতে।

3. এখন, আপনার ভিডিও কার্ড ড্রাইভার-এ ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন চিত্রিত হিসাবে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

4. এরপর, ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন -এ ক্লিক করুন৷ আপনার পিসিতে আপডেট করা ড্রাইভার ইনস্টল করতে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

5A. ড্রাইভারগুলি আপডেট করবে৷ যদি সেগুলি আপডেট না করা হয় তাহলে সর্বশেষ সংস্করণে৷

5B. যদি তারা ইতিমধ্যে একটি আপডেট পর্যায়ে থাকে, নিম্নলিখিত স্ক্রীন প্রদর্শিত হবে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

6. বন্ধ করুন এ ক্লিক করুন৷ উইন্ডো থেকে প্রস্থান করুন এবং আপনার পিসি পুনরায় চালু করুন।

পদ্ধতি 6:রোল ব্যাক গ্রাফিক্স ড্রাইভার

ড্রাইভার আপডেটের পরেও যদি আপনি সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনার ড্রাইভারকে রোল ব্যাক করুন। রোলব্যাক প্রক্রিয়াটি আপনার উইন্ডোজ 10 সিস্টেমে ইনস্টল করা বর্তমান ড্রাইভারটি মুছে ফেলবে এবং এটির পূর্ববর্তী সংস্করণের সাথে প্রতিস্থাপন করবে। এই প্রক্রিয়াটি ড্রাইভারের যেকোনো বাগ দূর করবে এবং সম্ভাব্যভাবে, উল্লিখিত সমস্যার সমাধান করবে।

1. ডিভাইস ম্যানেজার> ডিসপ্লে অ্যাডাপ্টার-এ নেভিগেট করুন , পদ্ধতি 5-এ নির্দেশিত .

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

2. ড্রাইভার-এ ডান-ক্লিক করুন এবং Properties-এ ক্লিক করুন , যেমন চিত্রিত।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

3. এখানে, ড্রাইভার ট্যাবে স্যুইচ করুন এবং রোল ব্যাক ড্রাইভার নির্বাচন করুন , যেমন দেখানো হয়েছে।

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

4. ঠিক আছে এ ক্লিক করুন৷ এই পরিবর্তনটি প্রয়োগ করতে।

5. অবশেষে, হ্যাঁ এ ক্লিক করুন নিশ্চিতকরণ প্রম্পটে এবং পুনরায় চালু করুন আপনার পিসি রোলব্যাক কার্যকর করার জন্য।

দ্রষ্টব্য :রোল ব্যাক ড্রাইভারের বিকল্পটি আপনার সিস্টেমে ধূসর হয়ে গেলে, এটি নির্দেশ করে যে আপনার সিস্টেমে কোনো পূর্ব-ইন্সটল করা ড্রাইভার ফাইল নেই বা আসল ড্রাইভার ফাইলগুলি অনুপস্থিত। এই ক্ষেত্রে, এই নিবন্ধে আলোচনা করা বিকল্প পদ্ধতিগুলি চেষ্টা করুন৷

পদ্ধতি 7:ডিসপ্লে ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি ড্রাইভার আপডেট করা এবং ড্রাইভারের রোল-ব্যাক আপনাকে কোনো সমাধান না দেয়, আপনি GPU ড্রাইভার আনইনস্টল করে আবার ইনস্টল করতে পারেন। এটি বাস্তবায়ন করতে নীচের উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. ডিভাইস ম্যানেজার চালু করুন এবং ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন পদ্ধতি 5 এ উল্লিখিত পদক্ষেপগুলি ব্যবহার করে।

2. এখন, ড্রাইভার -এ ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন, নির্বাচন করুন নীচে হাইলাইট করা হয়েছে৷

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

3. এখন, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন শিরোনামের বাক্সটি চেক করুন৷ এবং আনইন্সটল ক্লিক করে প্রম্পট নিশ্চিত করুন .

আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা তা কীভাবে বলবেন

4. খুঁজুন এবং ডাউনলোড করুন ৷ আপনার পিসিতে উইন্ডোজ সংস্করণের সাথে সংশ্লিষ্ট ড্রাইভারগুলি৷

দ্রষ্টব্য: যেমন Intel, AMD, বা NVIDIA।

5. ডাউনলোড করা ফাইলে ডাবল-ক্লিক করুন এবং এটি ইনস্টল করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

6. অবশেষে, পুনরায় শুরু করুন আপনার পিসি .

পদ্ধতি 8:স্ট্রেস টেস্টিং

আপনি যদি এখনও আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে বা গ্রাফিক্স কার্ডের সমস্যা সমাধানের জন্য একটি সমাধান কীভাবে বলবেন তার উত্তর খুঁজে না পান, তাহলে আপনার জিপিইউ ইউনিট পরীক্ষা করার চেষ্টা করুন। একটি থার্ড-পার্টি GPU বেঞ্চমার্ক টুল ব্যবহার করুন এবং আপনার গ্রাফিক্যাল প্রসেসিং ইউনিটে কী ভুল আছে তা নির্ধারণ করুন। কিভাবে উইন্ডোজ পিসিতে কম্পিউটার পারফরম্যান্স বেঞ্চমার্ক টেস্ট চালানো যায় সে সম্পর্কে আমাদের টিউটোরিয়াল পড়ুন

পদ্ধতি 9:ডাইং গ্রাফিক্স কার্ড প্রতিস্থাপন করুন

আপনি যদি খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণগুলির সম্মুখীন হন এবং এই নিবন্ধে উল্লিখিত কোনও পদ্ধতিই আপনার জন্য কাজ করে না, তাহলে এর মানে হল যে আপনার গ্রাফিক্স কার্ড সংশোধনযোগ্য নয়। তাই, আপনার GPU ইউনিটকে একেবারে নতুন দিয়ে প্রতিস্থাপন করার চেষ্টা করুন।

প্রস্তাবিত

  • লিগ অফ লেজেন্ডস ফ্রেম ড্রপস ঠিক করুন
  • Windows 10-এ DISM ত্রুটি 87 ঠিক করুন
  • গেমিংয়ের জন্য Windows 10 অপ্টিমাইজ করার 18 উপায়
  • অ্যাপিআই ত্রুটি সম্পূর্ণ করতে বিদ্যমান অপর্যাপ্ত সিস্টেম সংস্থানগুলি ঠিক করুন

আমরা আশা করি আপনি শিখেছেন কীভাবে আপনার গ্রাফিক্স কার্ড মারা যাচ্ছে কিনা বলুন খারাপ গ্রাফিক্স কার্ডের লক্ষণগুলির সাহায্যে। কোন পদ্ধতি আপনাকে সবচেয়ে ভালো সাহায্য করেছে তা আমাদের জানান। এছাড়াও, এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন/পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. আপনার ফোনে ট্যাপ করা হলে কিভাবে বলবেন

  2. কিভাবে আপনার উইন্ডোজ পিসির গ্রাফিক কার্ড কনফিগারেশন চেক করবেন

  3. কীভাবে নিরাপদে গ্রাফিক্স কার্ড পরিবর্তন বা আপডেট করবেন

  4. Windows 11 এ গ্রাফিক্স কার্ড ড্রাইভার কিভাবে আপডেট করবেন?