কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 দ্রুত শুরু করবেন

কিভাবে উইন্ডোজ 10 দ্রুত শুরু করবেন

অতীতে, কোন প্রোগ্রামগুলি আপনার কম্পিউটারকে ধীর করে দিচ্ছে তা খুঁজে বের করা সহজ কাজ ছিল না। স্টার্টআপ আইটেমগুলিকে অক্ষম করার জন্য আপনাকে খোঁচা দিতে হবে এবং উন্নত টুল ব্যবহার করতে হবে। উইন্ডোজ 10 জিনিসগুলিকে সহজ করে তোলে। এটিতে আপনার স্টার্টআপ অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করার জন্য একটি টুল রয়েছে। এই টুলটি ব্যবহার করা খুবই সহজ এবং এটি আপনাকে এমন প্রোগ্রামগুলি সম্পর্কেও তথ্য দেয় যা আপনাকে ধীর করে দিচ্ছে।

সময়ের সাথে সাথে উইন্ডোজ পিসি ধীর হয়ে যায়। এটি আংশিকভাবে স্টার্টআপ তালিকা বিশৃঙ্খল হওয়ার কারণে। উইন্ডোজ বুট হওয়ার সময় আপনার প্রয়োজন নেই এমন প্রোগ্রামগুলিকে শুরু করা থেকে আটকানো আপনার কম্পিউটারকে অনেক গতি বাড়িয়ে দেবে।

কিভাবে Windows 10 স্টার্টআপ ম্যানেজার অ্যাক্সেস করবেন

Windows 10 স্টার্টআপ ম্যানেজার খুলতে, আপনাকে টাস্ক ম্যানেজারে যেতে হবে। এটি করতে, টাস্ক বারে ডান ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন। বিকল্পভাবে Ctrl+Shift+Esc টিপুন। টাস্ক ম্যানেজার খোলে, আরও বিশদে ক্লিক করুন। এটি টাস্ক ম্যানেজারের সম্পূর্ণ ইন্টারফেস খুলবে যেখানে আপনি স্টার্টআপ ট্যাবটি খুঁজে পেতে পারেন।

স্টার্টআপ প্রোগ্রামগুলি অক্ষম করুন

এখন আপনি স্টার্টআপ প্রোগ্রাম অক্ষম করা শুরু করতে পারেন। এটি যথেষ্ট সহজ হওয়া উচিত কারণ স্টার্টআপ ম্যানেজারের একটি খুব স্বজ্ঞাত ইন্টারফেস রয়েছে। আপনি শুরু করার আগে প্রতিটি প্রোগ্রামের (নিম্ন, মাঝারি বা উচ্চ) স্টার্টআপ প্রভাব দেখুন। আপনি যখন একটি স্টার্টআপ আইটেম নিষ্ক্রিয় করতে চান, তখন নিষ্ক্রিয় বোতামে ক্লিক করুন বা প্রোগ্রাম এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং নিষ্ক্রিয় নির্বাচন করুন। আপনি যদি নিশ্চিত না হন যে কোন আইটেমগুলি অক্ষম করতে হবে, এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। এইভাবে আপনি সেই প্রোগ্রামটি আসলে কী করে তা দেখতে সক্ষম হবেন। এবং যদি আপনি বৈশিষ্ট্য দেখার পরেও অনিশ্চিত হন, আপনি অনলাইনে প্রোগ্রামটি অনুসন্ধান করতে পারেন।


  1. Windows 10 StartUp এর গতি বাড়াতে স্টার্টআপ ম্যানেজার সফ্টওয়্যার কীভাবে ব্যবহার করবেন?

  2. কিভাবে পিসির গতি বাড়ানো যায় :আপনার উইন্ডোজ সিস্টেমকে দ্রুততর করুন

  3. কিভাবে উইন্ডোজ টাস্ক ম্যানেজারের সবচেয়ে বেশি ব্যবহার করবেন?

  4. অ্যানিমেশনগুলি অক্ষম করে কীভাবে উইন্ডোজ 10 কে আরও দ্রুত অনুভব করা যায়