কম্পিউটার

উইন্ডোজ 10 এ স্টার্টআপে যে কোনও অ্যাপ কীভাবে চালু করবেন

আপনার কম্পিউটারে প্রতিদিন সকালে কাজ করার মিনিটে আপনি কি কোনো নির্দিষ্ট কাজ করেন? এটি আপনার ইমেল চেক করা বা ওয়েবসাইট বিশ্লেষণ পর্যালোচনা করা হতে পারে।

আপনি আপনার কম্পিউটারে প্রতিদিন খোলেন এমন প্রথম প্রোগ্রামটি যোগ করে এবং আপনার কম্পিউটারের স্টার্টআপের সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে চালু করার মাধ্যমে আপনি কিছুটা সময় এবং প্রচেষ্টা বাঁচাতে পারেন।

এটি কীভাবে করবেন তা এখানে:

  1. একটি ডেস্কটপ শর্টকাট তৈরি করুন৷৷ আপনি যে অ্যাপ বা প্রোগ্রামটি চালু করতে চান তার জন্য আপনাকে প্রথমে একটি ডেস্কটপ শর্টকাট তৈরি করতে হবে। আপনি স্টার্ট মেনুতে গিয়ে অ্যাপটিকে আপনার ডেস্কটপে টেনে নিয়ে এটি করতে পারেন। আপনি ফাইল এক্সপ্লোরার ফোল্ডারে নেভিগেট করতে পারেন, এটিতে ডান ক্লিক করুন এবং এতে পাঠান নির্বাচন করুন ডেস্কটপ (শর্টকাট তৈরি করুন)।
  2. রান ইউটিলিটি খুলুন। আপনি Run টাইপ করে এটি করতে পারেন৷ Cortana সার্চ বারে অথবা কীবোর্ড শর্টকাট Windows key + R ব্যবহার করে . রান ইউটিলিটিতে, শেল:স্টার্টআপ টাইপ করুন এবং এন্টার চাপুন। ফাইল এক্সপ্লোরারের স্টার্টআপ ফোল্ডারটি খুলবে। উইন্ডোজ 10 এ স্টার্টআপে যে কোনও অ্যাপ কীভাবে চালু করবেন
  3. শর্টকাট কপি করুন। আপনার স্টার্টআপ ফোল্ডারে আপনার তৈরি করা শর্টকাটগুলি হয় টেনে আনুন বা অনুলিপি করুন এবং পেস্ট করুন৷ এখন আপনি যখন আপনার কম্পিউটার পুনরায় চালু করবেন, আপনার স্টার্টআপ ফোল্ডারে আপনার যোগ করা যেকোনো শর্টকাট স্টার্টআপে চালু হবে।

আপনার কম্পিউটার স্টার্ট করার সময় আপনি যদি একটি নির্দিষ্ট ওয়েবসাইট প্রথমে দেখতে চান, তাহলে আপনি সেই পৃষ্ঠাটিকে আপনার হোমপেজ করতে পারেন এবং আপনার স্টার্টআপ ফোল্ডারে আপনার পছন্দের ব্রাউজার যোগ করতে পারেন।

আপনার স্টার্টআপের সাথে কোন প্রোগ্রামগুলি চালু হয় সে সম্পর্কে আপনি যদি আপনার মন পরিবর্তন করেন, আপনি হয় স্টার্টআপ ফোল্ডার থেকে শর্টকাটটি মুছে ফেলতে পারেন বা আপনি টাস্ক ম্যানেজারে যেতে পারেন এবং স্টার্টআপ তালিকা তৈরি করে প্রোগ্রামগুলি সরাতে পারেন৷

আপনার পছন্দের Windows 10 টিপস বা কৌশল কি? কমেন্টে আমাদের জানান।


  1. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

  2. Windows 10 এ কীভাবে একটি অ্যাপ বন্ধ করতে বাধ্য করবেন

  3. Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

  4. Windows 10 এ স্টার্টআপ প্রোগ্রামগুলি কীভাবে পরিচালনা করবেন