কম্পিউটার

টেলিপোর্ট ব্যর্থ কীভাবে ঠিক করবেন:রোবলক্সে অজানা ব্যতিক্রম ত্রুটি

অনলাইন গেমগুলির ক্ষেত্রে, Roblox হল বিশ্বের বৃহত্তম ইন্টারেক্টিভ প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। এটি বিভিন্ন বয়সের খেলোয়াড়দের রোবলক্স মহাবিশ্বে কল্পনা করতে, তৈরি করতে এবং নিমজ্জিত গেম খেলতে সক্ষম করে। এই ফ্রি-টু-প্লে অনলাইন গেমিং প্ল্যাটফর্মটি প্রাথমিকভাবে পিসিগুলির জন্য 2005 সালে চালু হয়েছিল, তবে অন্যান্য প্ল্যাটফর্ম এবং অপারেটিং সিস্টেমগুলির জন্য সংস্করণগুলি অনুসরণ করা হয়েছিল। 2021 সালের জানুয়ারী পর্যন্ত 199 মিলিয়ন Roblox খেলোয়াড়ের মধ্যে, তাদের মধ্যে 64 মিলিয়ন প্রতি মাসে সক্রিয়ভাবে খেলে।

যখন অনলাইন গেমিং প্ল্যাটফর্মে আপনার নিজের গেম তৈরি করা এবং অন্যদের দ্বারা তৈরি গেম খেলার কথা আসে, তখন এখনই Roblox এর চেয়ে ভাল আর কিছুই নেই। রোবলক্স কর্পোরেশন এটির সাথে একটি দুর্দান্ত কাজ করেছে এবং এমনকি বাচ্চারা এর ESRB E10+ রেটিং এর কারণে এটিতে বিশাল গেম খেলতে পারে। ইতিমধ্যে, বেশ কিছু খেলোয়াড় Roblox Error Code 769 এর সম্মুখীন হচ্ছেন যা খেলোয়াড়দের খেলা উপভোগ করতে বাধা দেয়।

Roblox এর ডেভেলপারদের মতে, এটি একটি "ইমাজিনেশন প্ল্যাটফর্ম" যা ব্যবহারকারীদের 3D গেম খেলতে বা বিকাশ করতে দেয়। এর অর্থ হল আপনি এবং আপনার বন্ধুরা আপনার মনে যা আছে তা তৈরি করতে চ্যাট করতে এবং সহযোগিতা করতে পারেন, অথবা এমনকি অন্য ব্যবহারকারীরা ইতিমধ্যে যা তৈরি করেছেন তা অন্বেষণ করতে পারেন৷

আপনি যদি শিকারদের একজন হন তবে এই সমস্যা সমাধানের নির্দেশিকা অনুসরণ করতে ভুলবেন না। বিশেষ ত্রুটি কোড 769 বিভিন্ন কারণে প্রদর্শিত হতে পারে তবে বেশিরভাগ Windows 10/11 ব্যবহারকারীরা অ্যাকাউন্ট অধিকার সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন। যদিও কিছু রোবলক্স প্লেয়ার তাদের নেটওয়ার্ক সংযোগের কারণে এই ধরনের সমস্যার সম্মুখীন হতে পারে। খুব সুনির্দিষ্টভাবে বলতে গেলে, যখনই কোনো টেলিপোর্ট কোনো অপ্রত্যাশিত ত্রুটির কারণে ব্যর্থ হয়, অথবা যখন কোনো ক্লায়েন্ট পুনরায় সংযোগ প্রক্রিয়া ব্যর্থ হয়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

রোবলক্সে ত্রুটি 769 কি?

Roblox ত্রুটি থেকে অনাক্রম্য নয়। প্রকৃতপক্ষে, খেলোয়াড়রা সবসময় Roblox এরর 260, Roblox error 277, Roblox error 610, Roblox error 268, Roblox error 272, এবং Roblox error 524 সহ বিভিন্ন Roblox এরর সম্পর্কে অভিযোগ করে।

সম্প্রতি, কিছু Roblox প্লেয়ার যখন TeleportToPrivateServer কমান্ড ব্যবহার করে একটি রিজার্ভ সার্ভারে টেলিপোর্ট করার চেষ্টা করে তখন সর্বদা ত্রুটি 769 (টেলিপোর্ট ব্যর্থ:অজানা ব্যতিক্রম) পেয়ে থাকে।

লেখার হিসাবে, এর অর্থ দুটি জিনিসের একটি হতে পারে:

  1. এই সমস্যাটি দেখা দিতে পারে যদি আপনি যে গেমটি ইনস্টল করছেন (গেম ম্যানেজার) তার জন্য নিম্নলিখিত ত্রুটি বার্তাগুলির সাথে আপনার কম্পিউটারে বিশেষ অনুমতি বা প্রশাসকের অ্যাক্সেসের প্রয়োজন হয়:
    • “টেলিপোর্ট ব্যর্থ হয়েছে:অজানা ব্যতিক্রম। (ত্রুটি কোড:769)”
    • “একটি অপ্রত্যাশিত ত্রুটির কারণে টেলিপোর্ট ব্যর্থ হয়েছে৷ (ত্রুটি কোড:769)”
  2. অন্যান্য স্থানে টেলিপোর্টেশন যখন ইন-গেম বিভিন্ন কারণে ব্যর্থ হয় তখন প্রদর্শিত হয়।
    • “পুনরায় সংযোগ ব্যর্থ হয়েছে। অনুগ্রহপূর্বক আবার চেষ্টা করুন. (ত্রুটি কোড:769)”

অন্যান্য ক্লায়েন্ট কিকগুলিতে পুনরায় সংযোগ বোতাম টিপলে একটি ত্রুটি দেখা দিলে এটি প্রদর্শিত হয়। এটি ঘটতে পারে যদি কোনো খেলোয়াড় তার ইন্টারনেট বন্ধ থাকা অবস্থায় কোনো গেমের সাথে পুনরায় সংযোগ করার চেষ্টা করে।

রোবলক্সে ত্রুটি কোড 769 এর কারণ কী

এই ত্রুটি কোড ট্রিগার হতে পারে যে বিভিন্ন অন্তর্নিহিত কারণ আছে. এই ত্রুটি কোডের জন্য দায়ী হতে পারে এমন সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা এখানে রয়েছে:

  • প্রশাসকের অ্যাক্সেস অনুপস্থিত - এটি দেখা যাচ্ছে, একটি সাধারণ দৃশ্য যা এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে তা হল একটি অনুমতির অসঙ্গতি যা চালু করা গেমগুলিকে গতিশীলভাবে সার্ভার সংযোগ পরিবর্তন করা থেকে বাধা দেয়৷ এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে সর্বদা অ্যাডমিন অ্যাক্সেস সহ লঞ্চ করার জন্য এক্সিকিউটেবল গেমটি পুনরায় কনফিগার করতে হবে।
  • Windows ফায়ারওয়াল সংযোগটি ব্লক করছে – আপনি যদি গেমটির একটি পরিবর্তিত সংস্করণ চালানোর সময় এই সমস্যার সম্মুখীন হন, তাহলে এটা সম্ভব যে আপনার ফায়ারওয়াল একটি মিথ্যা পজিটিভের কারণে গেম সার্ভারের সাথে সংযোগটি সক্রিয়ভাবে ব্লক করছে। এই ক্ষেত্রে, আপনার ফায়ারওয়াল সেটিংসে Roblox কে হোয়াইটলিস্ট করা নিশ্চিত করা উচিত যে ত্রুটিটি আর না ঘটবে।
  • দূষিত ডিএনএস ক্যাশে – একটি দূষিত ডিএনএস ক্যাশে এই সমস্যাটি ঘটার জন্য সম্ভাব্য প্রার্থী, বিশেষ করে যদি আপনি অন্যান্য মাল্টিপ্লেয়ার গেম খেলার সময় অন্যান্য অনুরূপ নেটওয়ার্ক ত্রুটির সম্মুখীন হন। এই ক্ষেত্রে, আপনি একটি উন্নত কমান্ড প্রম্পট উইন্ডো থেকে DNS ক্যাশে ফ্লাশ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • অসংলগ্ন DNS পরিসর – একটি খারাপ DNS পরিসরও এই ত্রুটি কোডের জন্য দায়ী হতে পারে। বেশ কিছু ব্যবহারকারী নিজেদেরকে অনুরূপ পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা Google দ্বারা প্রদত্ত ডিএনএস সার্ভার ঠিকানা বা একটি ভিন্ন পাবলিক রেঞ্জে স্যুইচ করার পরে সমস্যাটি শেষ পর্যন্ত সমাধান করা হয়েছে৷

এখন যেহেতু আপনি এই সমস্যার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি অপরাধীর সাথে পরিচিত, এখানে সম্ভাব্য সমাধানগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই সমস্যাটির নীচে যাওয়ার জন্য ব্যবহার করেছেন:

রোবলক্সে কীভাবে 769 ত্রুটি ঠিক করবেন (টেলিপোর্ট ব্যর্থ হয়েছে:অজানা ব্যতিক্রম)

সমাধান 1:প্রশাসক হিসাবে গেম ম্যানেজার চালান

এটি দেখা যাচ্ছে, টেলিপোর্ট ব্যর্থতার মূল কারণ হতে পারে সবচেয়ে সাধারণ দৃশ্য:অজানা ব্যতিক্রম ত্রুটি বার্তা হল একটি অনুমতি সমস্যা যা গেম ম্যানেজারকে গতিশীলভাবে সার্ভার সংযোগ পরিবর্তন করতে বাধা দেয়৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা আগে একই সমস্যা নিয়ে কাজ করছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা গেম ম্যানেজারের ডিফল্ট আচরণ পরিবর্তন করে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন যাতে এটি সর্বদা অ্যাডমিন অ্যাক্সেসের সাথে খোলা থাকে।

আপনি যদি এটি করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথম জিনিসগুলি প্রথমে, মূল গেম এক্সিকিউটেবলের উপর ডান-ক্লিক করুন এবং এটিতে ডান-ক্লিক করে এবং প্রসঙ্গ মেনুতে উপলব্ধ বিকল্পগুলি থেকে প্রশাসক হিসাবে চালান নির্বাচন করে অ্যাডমিন অ্যাক্সেস সহ এটি চালু করুন৷
  2. যে ক্রিয়াটি পূর্বে 769 ত্রুটির কারণ হয়েছিল সেটি পুনরায় চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা৷
  3. যদি এটি থাকে, তাহলে এই পরিবর্তনটি স্থায়ীভাবে করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন যাতে প্রতিবার Roblox চালু করার সময় আপনাকে এই প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করতে না হয়।
  4. প্রথম জিনিসগুলি প্রথমে নিশ্চিত করুন যে Roblox এবং এর লঞ্চার (গেম ম্যানেজার) বন্ধ আছে এবং পটভূমিতে কোনো সংশ্লিষ্ট প্রক্রিয়া চলছে না।
  5. আপনি এটি করার পরে, ফাইল এক্সপ্লোরার খুলুন (অথবা পুরানো উইন্ডোজ সংস্করণগুলিতে আমার কম্পিউটার) এবং যেখানে আপনি প্রথম গেমটি ইনস্টল করেছিলেন সেখানে নেভিগেট করুন৷
  6. এরপর, GameManager.exe-এ রাইট-ক্লিক করুন এবং তারপরে নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে Properties-এ ক্লিক করুন।
  7. প্রপার্টি স্ক্রিনের ভিতরে, উপরের রিবন মেনু থেকে সামঞ্জস্য ট্যাব অ্যাক্সেস করুন।
  8. এরপর, সেটিংস বিভাগে নিচে যান এবং প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷
  9. অবশেষে, গেম ম্যানেজার আবার চালু করার চেষ্টা করার আগে এবং টেলিপোর্ট ব্যর্থ:অজানা ব্যতিক্রম ত্রুটির কারণ হয়ে থাকা ক্রিয়াটির পুনরাবৃত্তি করার আগে পরিবর্তনগুলিকে স্থায়ী করতে প্রয়োগ করুন-এ ক্লিক করুন৷

যদি এখনও সমস্যাটির সমাধান না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

সমাধান 2. আপনার ফায়ারওয়াল সেটিংসে রোবলক্সকে হোয়াইটলিস্ট করুন

এটি দেখা যাচ্ছে যে, আপনার সক্রিয় ফায়ারওয়াল গেম সার্ভারের সাথে সংযোগ ব্লক করছে কারণ এটি Roblox-এর একটি পরিবর্তিত সংস্করণ সনাক্ত করে।

এটি একটি মোটামুটি সাধারণ ঘটনা যদি আপনি Roblox-এর একটি পরিবর্তিত সংস্করণ চালানোর চেষ্টা করেন - এটি আরও বেশি সম্ভব যদি আপনি একটি নিরাপত্তা সতর্কতা পান যে আপনার ফায়ারওয়াল সংযোগটি ব্লক করছে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার ফায়ারওয়াল সমাধান থেকে প্রধান Roblox এক্সিকিউটেবল হোয়াইটলিস্ট করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷

দ্রষ্টব্য:আপনি যদি একটি 3য় পক্ষের ফায়ারওয়াল সমাধান ব্যবহার করেন, তাহলে একটি আইটেমকে সাদা তালিকাভুক্ত করার পদক্ষেপগুলি অনেক পরিবর্তিত হবে, তাই আমরা আপনাকে একটি নির্দিষ্ট সমাধান প্রদান করতে পারি না। এই ক্ষেত্রে, কর্মের সর্বোত্তম উপায় হল আপনার নিরাপত্তা স্যুটের মধ্যে অ্যাপ্লিকেশনগুলিকে সাদা তালিকাভুক্ত করার বিষয়ে নির্দিষ্ট নির্দেশাবলীর জন্য অনলাইনে অনুসন্ধান করা৷

আপনি যদি Windows ফায়ারওয়াল ব্যবহার করার সময় এই সমস্যার সম্মুখীন হন, তাহলে Roblox এবং আপনার ফায়ারওয়াল সেটিংসের মধ্যে থাকা প্রতিটি সংশ্লিষ্ট নির্ভরতাকে সাদা তালিকাভুক্ত করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান ডায়ালগ বক্স খুলতে Windows কী + R টিপে শুরু করুন। এরপরে, টেক্সট বক্সের ভিতরে “control firewall.cpl” টাইপ করুন এবং Windows ফায়ারওয়ালের ক্লাসিক ইন্টারফেস খুলতে এন্টার টিপুন।
  2. আপনি একবার উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল মেনুতে প্রবেশ করলে, উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এ ক্লিক করতে বামদিকের মেনু ব্যবহার করুন।
  3. প্রো টিপ:যদি সমস্যাটি আপনার কম্পিউটার বা ল্যাপটপ/নোটবুকের সাথে হয় তবে আপনাকে Restoro মেরামত ব্যবহার করার চেষ্টা করা উচিত যা সংগ্রহস্থলগুলি স্ক্যান করতে পারে এবং দূষিত এবং হারিয়ে যাওয়া ফাইলগুলি প্রতিস্থাপন করতে পারে। এটি বেশিরভাগ ক্ষেত্রে কাজ করে, যেখানে সমস্যাটি একটি সিস্টেম দুর্নীতির কারণে উদ্ভূত হয়েছে। আপনি এখানে ক্লিক করে Restoro ডাউনলোড করতে পারেন
  4. অনুমোদিত অ্যাপ মেনুতে, এগিয়ে যান এবং সেটিংস পরিবর্তন বোতামে ক্লিক করুন। এরপরে, অ্যাপটিতে অ্যাডমিন অ্যাক্সেসের অনুমতি দিতে UAC (ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল) প্রম্পটে হ্যাঁ-তে ক্লিক করুন।
  5. আপনি অ্যাডমিন অ্যাক্সেস দেওয়ার সাথে সাথে, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং দেখুন আইটেমগুলির তালিকার মধ্যে Roblox উপস্থিত আছে কিনা৷ যদি Roblox ইতিমধ্যেই এখানে থাকে, তাহলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার আগে লঞ্চারের সাথে যুক্ত ব্যক্তিগত এবং সর্বজনীন বাক্সগুলি চেক করুন৷
  6. রোব্লক্স সফলভাবে সাদা তালিকাভুক্ত হওয়ার পরে, গেমটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

TeleportToPrivateServer কমান্ড ব্যবহার করার চেষ্টা করার সময় আপনি যদি এখনও একই ত্রুটি কোডের সাথে কাজ করে থাকেন, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

সমাধান 3. DNS ক্যাশে ফ্লাশ করুন

যদি উপরের সম্ভাব্য সমাধানগুলির কোনটিই আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি একটি DNS (ডোমেইন নেম সিস্টেম) সমস্যার সাথে মোকাবিলা করছেন এমন সম্ভাবনা বিবেচনা করা উচিত। প্রায়ই, একটি অসামঞ্জস্যপূর্ণ DNS আপনার Roblox সার্ভারের মধ্যে অবাধে স্যুইচ করতে অক্ষমতার প্রধান কারণ হতে পারে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে পরবর্তী সমস্যা সমাধানের পদক্ষেপটি আপনার করা উচিত আপনার বর্তমান DNS ক্যাশে সাফ করা এবং আপনার রাউটারকে একটি নতুন ঠিকানা বরাদ্দ করতে বাধ্য করা৷

কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা বর্তমান DNS ক্যাশে ফ্লাশ করার পরে তারা Roblox ত্রুটি ঠিক করতে পেরেছেন:

  1. একটি রান ডায়ালগ বক্স খুলতে Windows কী + R টিপে শুরু করুন। এরপর, টেক্সট বক্সের ভিতরে 'cmd' টাইপ করুন এবং একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে Ctrl + Shift + Enter টিপুন।
  2. দ্রষ্টব্য:আপনি যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) প্রম্পট দেখেন, তখন প্রশাসনিক সুবিধা প্রদানের জন্য হ্যাঁ ক্লিক করুন৷
  3. উন্নত CMD প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং আপনার DNS ক্যাশে ফ্লাশ করতে এন্টার টিপুন:ipconfig/flushdns
  4. দ্রষ্টব্য:এই অপারেশনটি আপনার ডিএনএস ক্যাশে সম্পর্কিত বর্তমানে সংরক্ষিত যেকোন তথ্য মুছে ফেলবে। এটি আপনার রাউটারকে নতুন DNS তথ্য বরাদ্দ করতে বাধ্য করবে যা আশা করি একই সমস্যা সৃষ্টি করবে না৷
  5. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। আপনি একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যে আপনাকে বলবে যে DNS ক্যাশে সাফ করা হয়েছে।
  6. অবশেষে, এলিভেটেড সিএমডি প্রম্পট বন্ধ করুন এবং একই সমস্যা এখনও ঘটছে কিনা তা দেখতে আবার রোবলক্স পুনরায় চালু করুন।

আপনি যদি এখনও একই 769 ত্রুটির সাথে কাজ করে থাকেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

সমাধান 4. DNS সার্ভার পরিবর্তন করুন

যদি একটি সাধারণ DNS ফ্লাশ আপনার জন্য কাজ না করে, তাহলে সম্ভাব্য অপরাধীদের তালিকা থেকে আপনার DNS (ডোমেন নাম ঠিকানা) পরিসর বাদ দেওয়ার আগে আপনাকে আরও একটি জিনিস করতে হবে।

যদি ত্রুটি 769 (টেলিপোর্ট ব্যর্থ:অজানা ব্যতিক্রম) একটি খারাপ পরিসরের কারণে ঘটতে থাকে, তাহলে আপনি আপনার ডিএনএস পরিসরটিকে আরও স্থিতিশীল ডোমেন নাম ঠিকানায় স্থানান্তর করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন - একটি সাধারণ পছন্দ হল Google DNS, কিন্তু সেখানে আপনি যদি Google এড়াতে চান তবে অন্য কার্যকর বিকল্পগুলির জন্য আপনি যেতে পারেন৷

আপনি যদি এখনও এই বিশেষ সমাধানের চেষ্টা না করে থাকেন, তাহলে যেকোনো Windows কম্পিউটারে DNS পরিবর্তন করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান ডায়ালগ বক্স খুলতে Windows কী + R টিপে শুরু করুন। এরপরে, এগিয়ে যান এবং 'ncpa.cpl' টাইপ করুন এবং নেটওয়ার্ক সংযোগ উইন্ডো খুলতে এন্টার টিপুন।
  2. নেটওয়ার্ক সংযোগ স্ক্রীন খোলা হচ্ছে
  3. আপনি একবার নেটওয়ার্ক সংযোগ উইন্ডোর ভিতরে গেলে, Wi-Fi (ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ) এ ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন। আপনি যদি একটি তারযুক্ত সংযোগ ব্যবহার করেন তবে পরিবর্তে ইথারনেট (লোকাল এরিয়া সংযোগ) এ ডান-ক্লিক করুন।
  4. প্রপার্টি স্ক্রীন অ্যাক্সেস করা
  5. দ্রষ্টব্য:আপনি যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) প্রম্পট দেখেন, তখন অ্যাডমিন অ্যাক্সেস দেওয়ার জন্য হ্যাঁ ক্লিক করুন৷
  6. ইথারনেট বা W-Fi মেনুর ভিতরে, নেটওয়ার্কিং ট্যাবে ক্লিক করুন, তারপর এই সংযোগটি নিম্নলিখিত আইটেমগুলি ব্যবহার করে বলে যে বিভাগটি খুঁজে বের করুন৷ আপনি যখন এই মেনুতে পৌঁছান, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP /IPv4) এর সাথে যুক্ত বাক্সে ক্লিক করুন, তারপর বৈশিষ্ট্য বোতামে ক্লিক করুন৷
  7. প্রটোকল সংস্করণ 4 অ্যাক্সেস করা
  8. ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 সেটিংসের ভিতরে, সাধারণ-এ ক্লিক করুন, তারপর নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানা ব্যবহার করুন এর সাথে যুক্ত বক্সটি সক্ষম করুন৷
  9. একবার আপনি পরবর্তী স্ক্রীন পেয়ে গেলে, পছন্দের DNS সার্ভার এবং বিকল্প DNS সার্ভারের মানগুলিকে নিম্নলিখিত মানগুলির সাথে প্রতিস্থাপন করুন:
    • 8.8.8
    • 8.4.4
  10. দ্রষ্টব্য:এটি Google থেকে DNS পরিসর, তবে আপনি পছন্দের DNS সার্ভার এবং বিকল্প DNS সার্ভার হিসাবে 1.1.1.1 এবং 1.0.0.1 ব্যবহার করতে পারেন৷
  11. নতুন DNS পরিসর কার্যকর করতে পরিবর্তনগুলি সংরক্ষণ করুন, তারপরে আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন যে পরের বার আপনি TeleportToPrivateServer কমান্ড ব্যবহার করে একটি Roblox সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করবেন তখন সমস্যাটি ঠিক হয়েছে কিনা৷

অনেক ক্ষেত্রে, Roblox এরর কোড 769 দেখা যায় Windows প্রশাসনিক অধিকারের সমস্যার কারণে। গেমটি সঠিকভাবে ইনস্টল করার জন্য আপনার একটি প্রশাসনিক অ্যাকাউন্টে অ্যাক্সেসের প্রয়োজন হবে এবং আপনাকে এটিকে প্রশাসক হিসাবে চালাতে হবে। অন্যথায়, কিছু কিছু গেম ম্যানেজার ক্লায়েন্টকে Roblox সার্ভারের সাথে যোগাযোগ করতে বাধা দিতে পারে। সেই ক্ষেত্রে, আপনি আপনার হোম নেটওয়ার্ক সংযোগের সমস্যা সমাধান করতে চাইবেন৷

সমাধান 5:ব্যবহারকারী অ্যাডমিন অ্যাক্সেস সক্ষম করুন

এই বিশেষ ত্রুটি কোডটি বেশিরভাগ উইন্ডোজ পিসিতে প্রদর্শিত হতে পারে যা বাচ্চারা বা কম বয়সী Roblox প্লেয়ারদের দ্বারা ব্যবহৃত হয়। তাই, যদি আপনার গেমিং পিসি সেট আপ করে থাকে বা আপনার পিতামাতা, শিক্ষক বা অন্যান্য তত্ত্বাবধায়ক দ্বারা অ্যাক্সেস করা হয় তাহলে নীচের সম্ভাব্য পদক্ষেপগুলি অনুসরণ করতে ভুলবেন না:

  1. প্রথমে, নিশ্চিত করুন যে আপনি প্রশাসকের বিশেষাধিকার সহ একটি ব্যবহারকারীর অ্যাকাউন্টে লগ ইন করেছেন৷
  2. যদি, আপনার Windows ব্যবহারকারী অ্যাকাউন্টে প্রশাসকের অ্যাক্সেস না থাকে, তাহলে আপনাকে এমন একজনের কাছ থেকে সাহায্য চাইতে হবে যিনি নির্দিষ্ট কম্পিউটারে একটি Windows অ্যাকাউন্ট সেট আপ করেছেন।
  3. দ্বিতীয়, আপনাকে প্রশাসক হিসেবে রোবলক্স গেম চালাতে হবে।
  4. সাধারণভাবে, Roblox গেম ম্যানেজার (exe) ফাইলে ডান-ক্লিক করুন> বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন> সামঞ্জস্য ট্যাবে যান> এটি সক্ষম করতে প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান চেকবক্সে টিক দিন> পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করুন এবং তারপরে ওকে ক্লিক করুন .

এই পদ্ধতিটি কোন দ্বিতীয় চিন্তা ছাড়াই সহজেই Roblox Error Code 769 ঠিক করতে হবে।

সমাধান 6:Roblox Add-ons বা Mods নিষ্ক্রিয় করুন

যদি উপরের পদ্ধতিটি আপনার জন্য কাজ না করে, তবে সমস্যাটি ক্রস-চেক করতে সাময়িকভাবে Roblox অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করার বা মোড ফাইলগুলি ইনস্টল করার চেষ্টা করুন। কখনও কখনও তৃতীয় পক্ষের মোডগুলি অক্ষম করা এমনকি গেম লঞ্চ বা সার্ভার সংযোগের সাথে বিভিন্ন সমস্যা সৃষ্টি করতে পারে৷

সমাধান 7:Roblox সার্ভার স্ট্যাটাস চেক করুন

এটাও হতে পারে যে Roblox সার্ভারগুলি হয় ডাউন বা কিছু রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। আমরা কোন উপসংহারে যাওয়ার আগে Roblox সার্ভারের স্থিতি পরীক্ষা করার সুপারিশ করব। সমস্ত রিয়েল-টাইম তথ্য পেতে থার্ড-পার্টি ডাউন ডিটেক্টর ওয়েবপৃষ্ঠাটি দেখতে ভুলবেন না৷

সার্ভারে কোনো সমস্যা থাকলে, সার্ভারগুলো আবার চালু না হওয়া পর্যন্ত আপনাকে কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। কখনও কখনও এই প্রক্রিয়াটি প্রত্যাশার চেয়ে বেশি সময় নিতে পারে৷

এই নিবন্ধটি লেখার সময়, আমরা দেখতে পাচ্ছি যে Roblox এর সাথে একটি বিশাল সার্ভার বিভ্রাট ঘটছে এবং প্রচুর খেলোয়াড় এটি দ্বারা প্রভাবিত হচ্ছে। বেশিরভাগ রিপোর্ট করা সমস্যা সার্ভার সংযোগ এবং ওয়েবসাইটের সাথে সম্পর্কিত।

সমাধান 8:নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করুন

যদি সার্ভারটি ভালভাবে চলছে তার মানে আপনার নেটওয়ার্ক সংযোগে একটি সমস্যা হচ্ছে যা সঠিকভাবে ঠিক করা উচিত।

  1. প্রথমে, সিস্টেম রিফ্রেশ করতে আপনার কম্পিউটার এবং Wi-Fi রাউটার পুনরায় চালু করা উচিত।
  2. Next, try power cycling your Wi-Fi router in order to fix the cache data or glitch. To do so:
  3. Turn off the router completely> Disconnect the power cable from the router> Wait for around 30 seconds and then turn on the router again.
  4. Additionally, you can try browsing some web pages or playing other online video games to check whether your internet connection is working or not.
  5. You should also temporarily disable the antivirus program or firewall protection in order to cross-check the problem.

Solution 9:Reinstall the Game Manager

If the error persists even after you’ve adjusted your privilege or administrator settings, go ahead and reinstall the Game Manager by following the steps below.

Click the following link to download the bfginstaller file. If you have Windows Vista or Windows 7, right-click the bfginstaller file once it is downloaded to your desktop and select Run as Administrator from the pop-up menu. Run the bfginstaller file to begin the reinstallation of the Game Manager.

র্যাপিং আপ

The above solutions should help you to deal with your Roblox Error Code 769. You can try each of the solutions to see which one would work for you. If none of the fixes worked for you, make sure to reach out to the Roblox Developer Forum for further assistance.


  1. ঠিক করুন:অজানা সফ্টওয়্যার ব্যতিক্রম 0xe06d7363

  2. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ অজানা হার্ড ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Chromebook এ DHCP লুকআপ ব্যর্থ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে Roblox Error 279 ঠিক করবেন