কম্পিউটার

Tlu.dl.delivery.mp.microsoft.com:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

সম্প্রতি, গুজব এবং রিপোর্ট হয়েছে যে উইন্ডোজ 10/11 1803 আইটি পেশাদারদের জন্য সমস্যা সৃষ্টি করছে যারা নেটওয়ার্ক ব্যান্ডউইথ এবং পিসি আপডেটগুলি পরিচালনা করছেন। তাদের মতে, Windows 10/11 ক্লায়েন্টদের আক্রমণ করতে tlu.dl.delivery.mp.microsoft.com দ্বারা প্রচুর পরিমাণে ডেটা ব্যবহার করা হচ্ছে। ফলস্বরূপ, আইটি পেশাদাররা নতুন আপডেটের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

Tlu.dl.delivery.mp.microsoft.com কি?

আইটি পেশাদারদের থেকে ভিন্ন, নৈমিত্তিক Windows 10/11 ব্যবহারকারীরা বলতে পারবে না যে tlu.dl.delivery.mp.microsoft.com তাদের কম্পিউটারে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে কিনা। তার মানে তারা তাৎক্ষণিকভাবে জানতে পারবে না যে তারা tlu.dl.delivery.mp.microsoft.com দ্বারা আক্রান্ত হচ্ছে নাকি কোনো সাধারণ ভাইরাস দ্বারা।

এই সমস্যাটি tlu.dl.delivery.mp.microsoft.com ফাইলের সাথে যুক্ত বলে মনে করা হয় যেটি প্রচুর পরিমাণে ডেটা এবং নেটওয়ার্ক ব্যান্ডউইথ ব্যবহার করে। যদিও এই সমস্যাটি 2016 এবং 2017 সালে আরও সাধারণ ছিল, মনে হচ্ছে এটি আবারও উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে, যা শুধুমাত্র আইটি পেশাদারদের জন্যই নয়, নৈমিত্তিক উইন্ডোজ ব্যবহারকারীদের জন্যও মাথাব্যথা তৈরি করেছে৷

Tlu.dl.delivery.mp.microsoft.com সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

এখন অবধি, মাইক্রোসফ্ট এই সমস্যাটি কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে একটি শব্দও বলেনি। যাইহোক, অনেক Windows 10/11 ব্যবহারকারী সমস্যা সমাধানে সফল হয়েছে। আমরা নীচে কিছু সম্ভাব্য সমাধান তালিকাভুক্ত করেছি। আপনি সঠিক সমাধান খুঁজে না পাওয়া পর্যন্ত তাদের প্রতিটি চেষ্টা করুন:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

1. জাঙ্ক ফাইল মুছুন।

আপনার Windows 10/11 কম্পিউটারে সময়ের সাথে জমে থাকা আবর্জনা এবং অপ্রয়োজনীয় ফাইলগুলি tlu.dl.delivery.mp.microsoft.com ফাইলের সাথে সম্পর্কিত সমস্যাগুলির চেহারা ট্রিগার করতে পারে৷

জাঙ্ক ফাইলের কারণে সৃষ্ট সমস্যার ঘটনা রোধ করতে, আমরা আপনাকে আপনার Windows 10/11 কম্পিউটারে একটি নির্ভরযোগ্য PC মেরামত টুল ইনস্টল করার পরামর্শ দিই। একটি দ্রুত স্ক্যান করুন এবং টুলটিকে আপনার সিস্টেম ফাইল এবং ফোল্ডারে লুকিয়ে থাকা সমস্ত জাঙ্ক ফাইল খুঁজে পেতে এবং মুছে ফেলতে দিন৷

2. আপনার ব্রাউজারের ডেটা সাফ করুন৷

আপনার ব্রাউজারের ডেটা সাফ করার চেষ্টা করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার প্রিয় ব্রাউজার চালু করুন।
  2. তিন-বিন্দুযুক্ত মেনুতে ক্লিক করুন।
  3. সেটিংস নির্বাচন করুন
  4. আরো টুলস বেছে নিন
  5. আপনি যে ব্রাউজার ডেটা মুছতে চান তার সময়সীমা সেট করুন। আপনি সবকিছু মুছে ফেলতে চাইলে, সর্বক্ষণ বেছে নিন
  6. ক্যাশ করা ছবি এবং ফাইলের পাশের বাক্সে টিক চিহ্ন দিন এবং কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা বিকল্প।
  7. ক্লিয়ার করুন টিপুন
  8. আপনার ব্রাউজার রিস্টার্ট করুন।

3. একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন৷

কখনও কখনও, সমস্যা শুধুমাত্র একটি নির্দিষ্ট ব্যবহারকারী অ্যাকাউন্টে বিদ্যমান। সমস্যা সমাধানের জন্য, একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংসে যান৷
  2. অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং পরিবার এবং অন্যান্য ব্যবহারকারী বেছে নিন
  3. এই পিসিতে অন্য কাউকে যোগ করুন বেছে নিন বিকল্প।
  4. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিন।
  5. পরবর্তী টিপুন
  6. সমাপ্ত এ ক্লিক করুন
  7. আপনার বর্তমান অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন এবং আপনার তৈরি করা নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন।
  8. সমস্যা অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

4. নেটওয়ার্ক সংযোগ সমস্যা ঠিক করুন।

নেটওয়ার্ক সংযোগ সমস্যার কারণেও ত্রুটি ঘটতে পারে। এই কারণেই আমরা আপনাকে আপনার নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করে ঠিক করার পরামর্শ দিই৷

আপনার সংযোগ সমস্যা সমাধান করতে, এখানে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে:

  1. WiFi কিনা তা পরীক্ষা করুন৷ চালু করা হয়েছে।
  2. স্টার্ট এ যান মেনু।
  3. সেটিংস নির্বাচন করুন এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট ক্লিক করুন
  4. WiFi চয়ন করুন৷
  5. এর পাশের সুইচটিকে টগল করুন এখন বলা উচিত যে আপনার নেটওয়ার্ক সংযুক্ত। যদি তা না হয়, উপলব্ধ নেটওয়ার্কগুলি দেখান নির্বাচন করুন৷ আপনি যদি তালিকায় আপনার নেটওয়ার্ক দেখতে পান, এটিতে ক্লিক করুন এবং সংযোগ টিপুন৷ যদি এটি বলে যে এটি সংযুক্ত আছে, তাহলে সংযোগ বিচ্ছিন্ন করুন টিপুন , কয়েক মিনিট অপেক্ষা করুন এবং তারপর সংযোগ করুন টিপুন আবার।
  6. এখন, আপনার কম্পিউটার বা ল্যাপটপের ওয়াইফাই সুইচ চালু আছে কিনা তা পরীক্ষা করুন।
  7. এয়ারপ্লেন মোড বন্ধ আছে কিনা তা পরীক্ষা করাও মূল্যবান। সেটিংস, -এ যান৷ নেটওয়ার্ক এবং ইন্টারনেট, নির্বাচন করুন৷ এবং সেলুলার কিনা তা পরীক্ষা করুন তালিকায় রয়েছে।
  8. আপনার রাউটার রিস্টার্ট করুন।

5. একজন বিশেষজ্ঞের সাথে কথা বলুন।

যখন অন্য সব ব্যর্থ হয়, তখন আপনার সেরা বিকল্প হল আপনার উইন্ডোজ কম্পিউটারটিকে নিকটস্থ মেরামত কেন্দ্রে নিয়ে যাওয়া। নির্ধারিত উইন্ডোজ পেশাদারকে আপনার কম্পিউটার চেক করতে বলুন এবং কীভাবে এটি ঠিক করা যায় সে সম্পর্কে সুপারিশ দিন। আরও ভাল, তাদের আপনার জন্য সমস্যাটি ঠিক করতে দিন। এইভাবে, আপনি আত্মবিশ্বাসী হবেন যে আপনার কম্পিউটার নিরাপদ হাতে রয়েছে এবং আপনি নির্দ্বিধায় শ্বাস নিতে পারবেন এই জেনে যে সমস্যাটি অল্প সময়ের মধ্যেই ঠিক হয়ে যাবে।

সারাংশ

পরের বার যখন আপনি আপনার Windows 10/11 কম্পিউটারে tlu.dl.delivery.mp.microsoft.com ত্রুটির সম্মুখীন হবেন, তখন আরাম করুন। জেনে রাখুন যে সমস্যাটি ঠিক করা যেতে পারে। যতক্ষণ না আপনি নিখুঁত সমাধান খুঁজে পাচ্ছেন ততক্ষণ উপরে একের পর এক সংশোধন করে দেখুন৷

আপনি কিভাবে আপনার tlu.dl.delivery.mp.microsoft.com সমস্যার সমাধান করেছেন তা আমাদের জানান। নীচে এটিতে মন্তব্য করুন৷


  1. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট ত্রুটি 0x80070032 ঠিক করুন

  3. WerFault.Exe কী এবং উইন্ডোজ 10-এ WerFault.Exe ত্রুটি কীভাবে ঠিক করা যায়

  4. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়