কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 7 ব্লু স্ক্রীন ত্রুটি halmacpi.dll,ntkrnlpa.exe, tcp.sys

আপনি যদি কখনও নীল পর্দার ত্রুটির সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনি হয়তো জানেন যে এটি কতটা হতাশাজনক অভিজ্ঞতা। সাধারণত এটি (BSOD) নামে পরিচিত, ত্রুটিটি ঘটে কারণ হার্ডওয়্যার বা ড্রাইভার সম্পর্কিত সমস্যা যা Windows এ মারাত্মক প্রভাব ফেলতে পারে৷

Windows 7-এ নীল পর্দার ত্রুটি ঠিক করতে, আপনাকে BSOD-এর সাধারণ কারণ যেমন Ram এবং ড্রাইভার পরীক্ষা করতে হবে। সমস্যাটি সমাধান করতে, আপনি ত্রুটিপূর্ণ ড্রাইভারটি পুনরায় ইনস্টল করতে পারেন, আপনার হার্ড ডিস্ক পরিষ্কার করতে পারেন, ভাইরাস এবং রেজিস্ট্রি স্ক্যান চালাতে পারেন এবং অন্যান্য সংশোধন করতে পারেন৷ আপনি নীল পর্দার ত্রুটি থেকে পরিত্রাণ পেতে নীচের উল্লিখিত পদ্ধতিগুলির মধ্যে একটি অবলম্বন করতে পারেন৷

ঠিক করুন:উইন্ডোজ 7 ব্লু স্ক্রীন ত্রুটি halmacpi.dll,ntkrnlpa.exe, tcp.sys

পদ্ধতি 1:ত্রুটিপূর্ণ ড্রাইভার(গুলি) খুঁজে পেতে এবং তাদের ঠিক করতে ড্রাইভার যাচাইকারী ব্যবহার করুন

  1. Start orb-এ ক্লিক করে ড্রাইভার যাচাইকারী সক্ষম করুন, cmd খুলুন , এবং ফাইল বাক্স, cmd-এ ডান ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন
  2. কমান্ড প্রম্পটে যাচাইকারী /মানক /সমস্ত টাইপ করুন . যাচাইকারী এবং /মানক এবং /সকলের মধ্যে স্থান দিতে ভুলবেন না।
  3. আপনার সিস্টেম রিবুট করুন এবং এটি ক্র্যাশ না হওয়া পর্যন্ত এটি চালু রাখুন৷
  4. ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলির একটি তালিকা তৈরি করুন, তারপরে এগুলির সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন৷
  5. নতুন ড্রাইভার ইনস্টল করার পরই আপনার কম্পিউটারকে সেফ মোডে বুট করুন। আপনার কম্পিউটার বন্ধ করুন, পাওয়ার বোতাম টিপুন এবং অবিলম্বে F8 কীটি আলতো চাপুন৷ আপনি অ্যাডভান্সড বুট অপশন পাবেন।
  6. উন্নত বুট বিকল্পগুলিতে নিরাপদ মোডে নেভিগেট করুন এবং এন্টার টিপুন। এটি আপনার কম্পিউটারকে এলিভেটেড কমান্ড প্রম্পটে বুট করবে।
  7. কমান্ড প্রম্পটে ভেরিফায়ার/রিসেট টাইপ করে ড্রাইভার ভেরিফায়ার অক্ষম করুন।
  8. কমান্ড প্রম্পটে এক্সিট টাইপ করুন এবং তারপরে আপনার ডিভাইসটি পুনঃস্থাপন করুন এবং আপনি আপনার কম্পিউটারে নীল স্ক্রীন ত্রুটি পাবেন না।

পদ্ধতি 2:ম্যালওয়্যার, ভাইরাস এবং রেজিস্ট্রি স্ক্যান চালান

আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে রেখে ম্যালওয়্যার, ভাইরাস এবং রেজিস্ট্রি স্ক্যান করুন। এই অ্যাপগুলি চালানোর জন্য এটাই বাঞ্ছনীয় সময় কারণ যে কোনও ভাইরাস যেগুলি তাদের নিষ্ক্রিয় করার চেষ্টা করে সেগুলি সাধারণত এই মোডে নিজেই অক্ষম হয়ে যায়৷ আরেকটি দরকারী স্ক্যান যা ঠিকানার প্রয়োজন তা হল অদ্ভুত রেজিস্ট্রি এন্ট্রি। একটি অত্যন্ত সুপারিশযোগ্য ওপেন সোর্স অ্যাপ যা লোকেরা যে কোনও পরিচিত সমস্যার জন্য রেজিস্ট্রি পরীক্ষা করতে ব্যবহার করে তা হল লিটল রেজিস্ট্রি ক্লিনার; আপনি এই অ্যাপটি ব্যবহার করে আপনার সমস্যার সমাধান করতে পারেন।

পদ্ধতি 3:সিস্টেম পুনরুদ্ধারের জন্য বেছে নিন

উপরে উল্লিখিত উভয় পদ্ধতিই যদি আপনার জন্য কাজ না করে, তাহলে আপনার সিস্টেম পুনরুদ্ধার করার জন্য বেছে নেওয়া ভাল। CP (কন্ট্রোল প্যানেল) খুলুন এবং তারপর নিরাপত্তা এবং সিস্টেমে যান, ব্যাকআপ এবং পুনরুদ্ধার পরীক্ষা করুন এবং "আপনার কম্পিউটারের জন্য সিস্টেম সেটিংস পুনরুদ্ধার করুন" নির্বাচন করুন৷

তালিকা থেকে একটি বৈধ পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করার পরে নির্দেশাবলী অনুসরণ করুন। নিশ্চিত করুন যে আপনি একটি সিস্টেমকে একটি তারিখে পুনরুদ্ধার করছেন যেখানে আপনার কম্পিউটার ঠিকঠাক চলছিল। অবশেষে, যদি এটি আপনার জন্য কাজ না করে, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে আপনার হার্ড ডিস্কটি দেখতে হবে।

একটি কম্পিউটার যেটি নিখুঁতভাবে কাজ করছে তাতে নীল পর্দার ত্রুটি হতে পারে শুধুমাত্র একটি ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ইনস্টল করার কারণে। আপনার কম্পিউটার যদি কিছুক্ষণের মধ্যে নীল পর্দার ত্রুটি প্রতিফলিত করে, তবে কিছুই গুরুতর নয়। যাইহোক, যদি আপনি এটি প্রায়শই পেয়ে থাকেন, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আপনার সমস্যা সমাধানের জন্য উল্লিখিত পদ্ধতিগুলির মধ্যে একটি চেষ্টা করা উচিত।


  1. Windows 10 এ ব্লু স্ক্রীন অফ ডেথ এরর ঠিক করুন

  2. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 Netwtw04.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ dxgmms2.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন!