কম্পিউটার

'LocalserviceNoNetworkFirewall' কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

LocalserviceNoNetworkFirewall হল Windows নিরাপত্তার একটি অংশ এবং Windows Defender (বা অন্যান্য Windows API-ভিত্তিক ফায়ারওয়াল দ্বারা) তাদের ক্রিয়াকলাপে ব্যবহার করে। সাধারণত, এই পরিষেবাটি বেশি CPU বা মেমরি ব্যবহার করে না৷

কিন্তু সমস্যা দেখা দেয়, যখন এই পরিষেবাটি উচ্চ CPU ব্যবহারের সাথে সাথে মেমরির একটি অংশ খাওয়া শুরু করে (কিছু ক্ষেত্রে, 50% এরও বেশি) এবং সিস্টেমটিকে এতটাই মন্থর করে তোলে যে সিস্টেমটি ব্যবহার করা অসম্ভব হয়ে পড়ে৷

 LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

অনেক কিছুই LocalserviceNoNetworkFirewall দ্বারা উচ্চ CPU ব্যবহার ট্রিগার করতে পারে তবে আমরা এই সমস্যার জন্য প্রধানত দায়ী নিম্নলিখিতগুলি চিহ্নিত করেছি:

  • বিরোধপূর্ণ ফায়ারওয়াল :আপনি যদি উইন্ডোজ ফায়ারওয়ালের সাথে অন্য একটি ফায়ারওয়াল (বিশেষত, যেটি উইন্ডোজ ডিফেন্ডার এপিআই ব্যবহার করে) ব্যবহার করেন, তাহলে উভয়ের একে অপরের সাথে বিরোধ হতে পারে, যার ফলে উচ্চ CPU ব্যবহার হতে পারে।
  • বিরোধপূর্ণ ফায়ারওয়াল নিয়মের একটি বড় সংখ্যা :যদি একটি 3 rd এর একটি পুরানো ইনস্টলেশন পার্টি ফায়ারওয়াল হাজার হাজার ইনবাউন্ড/আউটবাউন্ড নিয়ম অন্তর্ভুক্ত করেছে, যখন উইন্ডোজ ডিফেন্ডারের নিজস্ব এই ধরনের নিয়ম রয়েছে, এই বিরোধপূর্ণ নিয়মগুলির জন্য ফায়ারওয়ালের প্রয়োজন হতে পারে অতিরিক্ত CPU ব্যবহার করার জন্য।
  • 3 rd এর দুর্নীতিগ্রস্ত ইনস্টলেশন পার্টি নিরাপত্তা পণ্য :যদি অ্যাভাস্ট প্রিমিয়ামের মতো 3য় পক্ষের নিরাপত্তা পণ্য দুর্নীতিগ্রস্ত হয়ে পড়ে, তাহলে এই দুর্নীতির কারণে LocalserviceNoNetworkFirewall দ্বারা CPU-এর অত্যধিক ব্যবহার হতে পারে।
  • Windows ফায়ারওয়ালের দূষিত সেটিংস :অন্য নিরাপত্তা পণ্যের হস্তক্ষেপের কারণে Windows ফায়ারওয়াল সেটিংস নষ্ট হয়ে গেলে LocalserviceNoNetworkFirewall পরিষেবা একটি উচ্চ CPU ব্যবহার দেখাতে পারে।

মনে রাখবেন যে কিছু ব্যবহারকারী তাদের সিস্টেমে নিম্ন-উল্লেখিত সমাধানগুলি সম্পাদন করতে ব্যর্থ হতে পারে কারণ সিস্টেমটি খুব মন্থর হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনি ইন্টারনেট থেকে সিস্টেমটি সংযোগ বিচ্ছিন্ন করার পরে সমাধানগুলি চেষ্টা করতে পারেন (হয় ইথারনেট কেবলটি আনপ্লাগ করে বা রাউটার বন্ধ করে) অথবা সেগুলিকে নিরাপদ মোডে ব্যবহার করে দেখুন আপনার সিস্টেমের।

উইন্ডোজ ফায়ারওয়াল রিস্টার্ট করুন

LocalserviceNoNetworkFirewall দ্বারা উচ্চ CPU ব্যবহার উইন্ডোজ ফায়ারওয়ালের একটি অস্থায়ী ত্রুটি হতে পারে এবং এটি পুনরায় চালু করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার খুলুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন পরিষেবাগুলিতে যান৷ ট্যাব এবং ডান-ক্লিক করুন WinDefend-এ (মাইক্রোসফ্ট ডিফেন্ডার অ্যান্টিভাইরাস পরিষেবা)।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. তারপর, সাব-মেনুতে, পুনরায় শুরু করুন নির্বাচন করুন এবং একবার পরিষেবাটি পুনরায় চালু হলে, CPU ব্যবহার স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে কিনা তা পরীক্ষা করুন৷

পিসির উইন্ডোজকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

পুরানো ওএস এবং অন্যান্য সিস্টেম মডিউলগুলির মধ্যে অসামঞ্জস্যতা (যেমন ড্রাইভার বা 3 rd পার্টি ফায়ারওয়াল) LocalserviceNoNetworkFirewall দ্বারা উচ্চ CPU ব্যবহারের কারণ হতে পারে। এখানে, পিসির উইন্ডোজকে সর্বশেষ বিল্ডে আপডেট করলে উচ্চ CPU-এর সমাধান হতে পারে।

  1. Windows এ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন-এর সিস্টেম সেটিংস খুলুন৷ .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন, উইন্ডোজ আপডেটে, আপডেটের জন্য চেক করুন এ ক্লিক করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. যদি দেখায় কিছু আপডেট পাওয়া যাচ্ছে, তাহলে ডাউনলোড করুন এবং সেই আপডেটগুলি ইনস্টল করুন .
  4. একবার PC-এর Windows সর্বশেষ বিল্ডে আপডেট হয়ে গেলে, LocalserviceNoNetworkFirewall দ্বারা উচ্চ CPU ব্যবহার স্বাভাবিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

অক্ষম/ 3 য় সক্রিয় করুন পার্টি সিকিউরিটি ফায়ারওয়াল এবং উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল

আপনি যদি আপনার সিস্টেমে একাধিক ফায়ারওয়াল ব্যবহার করেন যেমন, উইন্ডোজ ফায়ারওয়াল এবং একটি 3 rd পার্টি ফায়ারওয়াল (যেমন গ্লাসওয়্যার), তারপর একটি ত্রুটির কারণে অন্যটির সাথে সঠিকভাবে কাজ নাও করতে পারে এবং সমস্যা সৃষ্টি করতে পারে। এই প্রেক্ষাপটে, উভয় ফায়ারওয়াল নিষ্ক্রিয় এবং সক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে।

  1. ডান-ক্লিক করুন 3 য় -এ পার্টি ফায়ারওয়াল সিস্টেমের ট্রেতে গ্লাসওয়্যারের মতো এবং প্রস্থান করুন নির্বাচন করুন৷ .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন Windows এ ক্লিক করুন এবং Windows Defender টাইপ করুন .
  3. তারপর ডান-ক্লিক করুন উন্নত নিরাপত্তা সহ উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  4. এখন Windows Defender Firewall Properties-এ ক্লিক করুন এবং নিম্নলিখিত প্রোফাইলগুলির জন্য, ফায়ারওয়াল স্টেট সেট করুন বন্ধ তে উইন্ডোজ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার অবস্থান:
    Domain Profile
    
    Private Profile
    
    Public Profile
     LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  5. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন করুন এবং উইন্ডোজ ডিফেন্ডার বন্ধ করুন।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  6. আবার, Windows Defender খুলুন এবং সক্রিয় করুন উপরে আলোচিত হিসাবে এর ফায়ারওয়াল।
  7. এখন বন্ধ করুন Windows Defender এবং 3 rd সক্ষম/লঞ্চ করুন LocalserviceNoNetworkFirewall সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য পার্টি ফায়ারওয়াল৷

ড্রাইভার আপডেট প্রত্যাবর্তন করুন

যদি আপনার সিস্টেম সম্প্রতি একটি ড্রাইভার আপডেটের মাধ্যমে পেয়ে থাকে, বিশেষ করে, ATI Radeon ড্রাইভার, তাহলে সেই আপডেটটি সিস্টেমের ফায়ারওয়ালের সাথে বিরোধ করতে পারে এবং আপডেটটি ফিরিয়ে দিলে সমস্যার সমাধান হতে পারে।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার খুলুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন প্রসারিত করুন সর্বশেষ আপডেট করা ডিভাইস (যেমন, ডিসপ্লে অ্যাডাপ্টার) এবং ডাবল-ক্লিক করুন ডিভাইসে (যেমন, ATI Radeon)।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. এখন ড্রাইভারের দিকে যান ট্যাব এবং রোল ব্যাক-এ ক্লিক করুন ড্রাইভার (যদি প্রযোজ্য)।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  4. তারপর অনুসরণ করুন ড্রাইভার আপডেট প্রত্যাবর্তন এবং পুনঃসূচনা করার প্রম্পট আপনার সিস্টেম।
  5. পুনঃসূচনা করার পরে, উচ্চ CPU ব্যবহার সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনি ড্রাইভার আপডেট পিছিয়ে দিতে পারেন, যতক্ষণ না সমস্যাটি সমাধানের জন্য রিপোর্ট করা হয়।

উইন্ডোজ ফায়ারওয়ালকে এর ডিফল্টে রিসেট করুন

উইন্ডোজ ফায়ারওয়ালের যেকোনো কাস্টমাইজেশন (যেমন, একটি নতুন যোগ করা ইনবাউন্ড বা আউটবাউন্ড নিয়ম) সিস্টেমে ওভারলোডের কারণ হতে পারে, এইভাবে সমস্যা সৃষ্টি করে। এই ধরনের পরিস্থিতিতে, উইন্ডোজ ফায়ারওয়ালকে এর ডিফল্টে রিসেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন এবং Windows Security খুলুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন, বাম ফলকে, ফায়ারওয়াল এবং নেটওয়ার্ক সুরক্ষা-এ যান .
  3. তারপর উইন্ডোজ ফায়ারওয়াল এর ডিফল্টে পুনরুদ্ধার করুন-এ ক্লিক করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  4. এখন ভাইরাস এবং হুমকি সুরক্ষা-এ যান৷ ট্যাব (বাম ফলকে) এবং ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংস-এর অধীনে , সেটিংস পরিচালনা করুন এ ক্লিক করুন৷ .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  5. তারপর এড বা রিমুভ এক্সক্লুশন খুলুন বর্জন অধীনে.  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  6. এখন একটি বর্জন যোগ করুন এ ক্লিক করুন এবং ফোল্ডার নির্বাচন করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  7. তারপর প্রবেশ করুন ঠিকানা বারে নিম্নলিখিত পথ:
    C:\ProgramData\Microsoft\Windows Defender\
  8. এখন ফোল্ডার নির্বাচন করুন এ ক্লিক করুন এবং বন্ধ উইন্ডোজ নিরাপত্তা।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  9. তারপর পুনরায় চালু করুন আপনার পিসি এবং পুনরায় চালু করার পরে, উচ্চ CPU ব্যবহারের সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সিসকো ছাতা সেটিংস সম্পাদনা করুন

Cisco Umbrella (একটি সাইবার নিরাপত্তা পণ্য) ব্যবহারকারীদের অনেকেই রিপোর্ট করেছেন যে এই অ্যাপ্লিকেশনটি একটি ত্রুটির কারণে তাদের সিস্টেমে উচ্চ CPU ব্যবহার করেছে। আপনি যদি আমব্রেলা অ্যাপ্লিকেশন ব্যবহার করেন, তাহলে পরীক্ষা করুন যে এটি আপনার জন্য সমস্যা সৃষ্টি করছে কিনা। এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনি Cisco আমব্রেলা ক্লায়েন্টের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন৷

সিসকো আমব্রেলার আইপি লেয়ার এনফোর্সমেন্ট ফিচার অক্ষম করুন

  1. কেন্দ্রীভূত সেটিংসে নেভিগেট করুন আমব্রেলা রোমিং ক্লায়েন্ট এবং এর উন্নত সেটিংস খুলুন .
  2. এখন, ইন্টেলিজেন্ট প্রক্সি সক্ষম করার বিভাগে, আইপি-লেয়ার এনফোর্সমেন্ট সক্ষম করুন মুক্ত করুন এবং চালিয়ে যান ক্লিক করুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. এখন পুনরায় শুরু করুন আপনার ফোন এবং রিস্টার্ট করার পরে, উচ্চ সিপিইউ ব্যবহারের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সিসকো ছাতা পরিষেবা নিষ্ক্রিয় করুন

  1. Windows এ ক্লিক করুন এবং পরিষেবা টাইপ করুন .
  2. তারপর, ডান-ক্লিক করুন এটিতে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. এখন ডাবল-ক্লিক করুন ছাতায় পরিষেবা এবং এর স্টার্টআপ সেট করুন অক্ষম-এ টাইপ করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  4. তারপর স্টপ-এ ক্লিক করুন বোতাম এবং রিবুট আপনার পিসি।
  5. রিবুট করার পরে, উচ্চ CPU ব্যবহার স্বাভাবিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি না হয়, তাহলে আমব্রেলা ক্লায়েন্ট আনইনস্টল হচ্ছে কিনা চেক করুন সমস্যাটি পরিষ্কার করে। যদি তাই হয়, তাহলে সমস্যাটি ফিরে না আসে কিনা তা পরীক্ষা করতে আপনি ক্লায়েন্টটিকে পুনরায় ইনস্টল করতে পারেন। যদি এটি হয়ে থাকে, তাহলে আপনি সমস্যাটিকে ট্রিগারকারী বৈশিষ্ট্যটি খুঁজে পেতে Cisco সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন।

ফায়ারওয়াল নিয়ম মুছুন

যদি Windows ফায়ারওয়ালে কিছু ফায়ারওয়াল নিয়ম যোগ করা থাকে যেমন, একটি 3 rd এর পূর্ববর্তী ইনস্টলেশন থেকে পার্টি ফায়ারওয়াল (যেমন একটি ট্রেন্ড মাইক্রো), যেখানে উইন্ডোজ ফায়ারওয়ালের নিজস্ব অনুরূপ নিয়ম রয়েছে, তাহলে এটি সমস্ত বিরোধপূর্ণ নিয়মগুলি চালানোর জন্য উইন্ডোজ ফায়ারওয়ালকে ওভারলোড করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, উইন্ডোজ ফায়ারওয়ালের ফায়ারওয়াল নিয়মগুলি মুছে ফেললে সমস্যার সমাধান হতে পারে।

  1. Windows -এ ক্লিক করুন এবং Windows Firewall টাইপ করুন .
  2. তারপর, ডান-ক্লিক করুন উন্নত নিরাপত্তা সহ উইন্ডোজ ফায়ারওয়াল-এ এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .
  3. এখন, ডান ফলকে, রপ্তানি নীতি-এ ক্লিক করুন এবং তারপর ফাইল সংরক্ষণ করুন (শুধু ক্ষেত্রে...)।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  4. তারপর ইনবাউন্ড নিয়ম নির্বাচন করুন ট্যাব এবং ডান ফলকে, নিয়মগুলি মুছুন৷ আপনি রাখতে চান না বা প্রয়োজন নেই। এটি সম্পূর্ণ হতে কিছুটা সময় লাগতে পারে তবে সতর্ক থাকুন, প্রয়োজনীয় কিছু মুছে ফেলবেন না।
  5. এখন পুনরাবৃত্তি আউটবাউন্ড নিয়মে একই ট্যাব করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি এটি কাজ না করে বা আপনি প্রতিটি নিয়ম পরীক্ষা করতে না চান, তাহলে, বাম ফলকে, উন্নত নিরাপত্তা সহ উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল নির্বাচন করুন। এবং ক্রিয়া প্রসারিত করুন মেনু।
  7. এখন ডিফল্ট নীতি পুনরুদ্ধার করুন নির্বাচন করুন এবং তারপর নিশ্চিত করুন নীতি পুনরুদ্ধার করতে।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  8. তারপর বন্ধ করুন উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল উইন্ডোতে যান এবং সিপিইউ ব্যবহারের সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  9. আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল খুলতে না পারেন বা এর নিয়মগুলি সম্পাদনা করা যায় না, তাহলে আপনার সিস্টেমটিকে সেফ মোডে বুট করুন৷
  10. এখন Windows এ ক্লিক করুন এবং WF.MSC টাইপ করুন .
  11. তারপর ডান-ক্লিক করুন এটিতে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ .
  12. এখন পরীক্ষা করুন যে ৪-৬ ধাপ পুনরাবৃত্তি হচ্ছে LocalserviceNoNetworkFirewall সমস্যা সমাধান করে।

3 rd পুনরায় ইনস্টল করুন পার্টি নিরাপত্তা পণ্য

আপনি যদি 3 rd ব্যবহার করেন অ্যাভাস্ট প্রিমিয়ামের মতো পার্টি নিরাপত্তা পণ্য, এর দূষিত ইনস্টলেশন উইন্ডোজ ফায়ারওয়ালের সাথে বিরোধপূর্ণ হতে পারে এবং এইভাবে সমস্যার কারণ হতে পারে। এইরকম পরিস্থিতিতে, 3 rd পুনরায় ইনস্টল করা হচ্ছে পার্টি নিরাপত্তা পণ্য সমস্যার সমাধান করতে পারে।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং অ্যাপ এবং বৈশিষ্ট্য খুলুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  2. এখন প্রসারিত করতে ক্লিক করুন নিরাপত্তা পণ্য (যেমন, Avast ) এবং আনইন্সটল এ ক্লিক করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. তারপর প্রম্পটগুলি অনুসরণ করুন পণ্যটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে এবং রিবুট করতে আপনার পিসি।
  4. রিবুট করার পরে, LocalserviceNoNetworkFirewall সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি না হয়, তাহলে নিরাপত্তা পণ্য অপসারণ টুলটি ডাউনলোড করুন OEM-এর ওয়েবসাইট থেকে (যেমন Avast ওয়েবসাইট) এবং সরান নিরাপত্তা পণ্যের কোনো অবশিষ্ট চিহ্ন।
  6. এখন পরীক্ষা করুন যে সিস্টেমটি আর অলস না। যদি তাই হয়, তাহলে আপনি আপনার নিরাপত্তা পণ্য পুনরায় ইনস্টল করতে পারেন৷ , যদি এটি আবার সমস্যা সৃষ্টি না করে।
  7. যদি এটি কাজ না করে, তাহলে আপনার পিসি ক্লিন বুট করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন/প্রসেস/পরিষেবা একের পর এক খুঁজে পেতে পারেন যা ক্লিন বুট প্রক্রিয়া চলাকালীন নিষ্ক্রিয় করা হয়েছিল।

সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

যদি এখনও পর্যন্ত আপনার জন্য কিছুই কাজ না করে, তাহলে উইন্ডোজ ডিফেন্ডার-সম্পর্কিত রেজিস্ট্রি মানগুলি সম্পাদনা করলে সমস্যার সমাধান হতে পারে৷

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ PC এর রেজিস্ট্রি সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং যদি সঠিকভাবে না করা হয়, তাহলে আপনি আপনার ডেটা/সিস্টেমের চিরস্থায়ী ক্ষতি করতে পারেন৷

  1. প্রথমত, নিরাপদ থাকার জন্য, সিস্টেমের রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করুন।
  2. এখন Windows এ ক্লিক করুন , টাইপ করুন এবং নোটপ্যাড খুলুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  3. তারপর কপি করুন এবং পেস্ট করুন নোটপ্যাডে নিম্নলিখিতগুলি:
    Windows Registry Editor Version 5.00
    [HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\MpsSvc]
    
    "DisplayName"="@%SystemRoot%\\system32\\FirewallAPI.dll,-23090"
    
    "ErrorControl"=dword:00000001
    
    "Group"="NetworkProvider"
    
    "ImagePath"=hex(2):25,00,53,00,79,00,73,00,74,00,65,00,6d,00,52,00,6f,00,6f,00,\
    
      74,00,25,00,5c,00,73,00,79,00,73,00,74,00,65,00,6d,00,33,00,32,00,5c,00,73,\
    
      00,76,00,63,00,68,00,6f,00,73,00,74,00,2e,00,65,00,78,00,65,00,20,00,2d,00,\
    
      6b,00,20,00,4c,00,6f,00,63,00,61,00,6c,00,53,00,65,00,72,00,76,00,69,00,63,\
    
      00,65,00,4e,00,6f,00,4e,00,65,00,74,00,77,00,6f,00,72,00,6b,00,00,00
    
    "Start"=dword:00000002
    
    "Type"=dword:00000020
    
    "Description"="@%SystemRoot%\\system32\\FirewallAPI.dll,-23091"
    
    "DependOnService"=hex(7):6d,00,70,00,73,00,64,00,72,00,76,00,00,00,62,00,66,00,\
    
      65,00,00,00,00,00
    
    "ObjectName"="NT Authority\\LocalService"
    
    "ServiceSidType"=dword:00000003
    
    "RequiredPrivileges"=hex(7):53,00,65,00,41,00,73,00,73,00,69,00,67,00,6e,00,50,\
    
      00,72,00,69,00,6d,00,61,00,72,00,79,00,54,00,6f,00,6b,00,65,00,6e,00,50,00,\
    
      72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,00,00,53,00,65,00,41,00,75,\
    
      00,64,00,69,00,74,00,50,00,72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,\
    
      00,00,53,00,65,00,43,00,68,00,61,00,6e,00,67,00,65,00,4e,00,6f,00,74,00,69,\
    
      00,66,00,79,00,50,00,72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,00,00,\
    
      53,00,65,00,43,00,72,00,65,00,61,00,74,00,65,00,47,00,6c,00,6f,00,62,00,61,\
    
      00,6c,00,50,00,72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,00,00,53,00,\
    
      65,00,49,00,6d,00,70,00,65,00,72,00,73,00,6f,00,6e,00,61,00,74,00,65,00,50,\
    
      00,72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,00,00,53,00,65,00,49,00,\
    
      6e,00,63,00,72,00,65,00,61,00,73,00,65,00,51,00,75,00,6f,00,74,00,61,00,50,\
    
      00,72,00,69,00,76,00,69,00,6c,00,65,00,67,00,65,00,00,00,00,00
    
    "FailureActions"=hex:80,51,01,00,00,00,00,00,00,00,00,00,03,00,00,00,14,00,00,\
    
      00,01,00,00,00,c0,d4,01,00,01,00,00,00,e0,93,04,00,00,00,00,00,00,00,00,00
    
    [HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\MpsSvc\Parameters]
    
    "ServiceDll"=hex(2):25,00,53,00,79,00,73,00,74,00,65,00,6d,00,52,00,6f,00,6f,\
    
      00,74,00,25,00,5c,00,73,00,79,00,73,00,74,00,65,00,6d,00,33,00,32,00,5c,00,\
    
      6d,00,70,00,73,00,73,00,76,00,63,00,2e,00,64,00,6c,00,6c,00,00,00
    
    "ServiceDllUnloadOnStop"=dword:00000001
    
    [HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\MpsSvc\Parameters\ACService]
    
    [HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\MpsSvc\Parameters\PortKeywords]
    
    [HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\MpsSvc\Security]
    
    "Security"=hex:01,00,14,80,b4,00,00,00,c0,00,00,00,14,00,00,00,30,00,00,00,02,\
    
      00,1c,00,01,00,00,00,02,80,14,00,ff,01,0f,00,01,01,00,00,00,00,00,01,00,00,\
    
      00,00,02,00,84,00,05,00,00,00,00,00,14,00,fd,01,02,00,01,01,00,00,00,00,00,\
    
      05,12,00,00,00,00,00,18,00,ff,01,0f,00,01,02,00,00,00,00,00,05,20,00,00,00,\
    
      20,02,00,00,00,00,14,00,8d,01,02,00,01,01,00,00,00,00,00,05,04,00,00,00,00,\
    
      00,14,00,8d,01,02,00,01,01,00,00,00,00,00,05,06,00,00,00,00,00,28,00,15,00,\
    
      00,00,01,06,00,00,00,00,00,05,50,00,00,00,49,59,9d,77,91,56,e5,55,dc,f4,e2,\
    
      0e,a7,8b,eb,ca,7b,42,13,56,01,01,00,00,00,00,00,05,12,00,00,00,01,01,00,00,\
    
      00,00,00,05,12,00,00,00
  4. তারপর ফাইল প্রসারিত করুন মেনু এবং সংরক্ষণ করুন ক্লিক করুন .  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  5. এখন একটি অবস্থান নির্বাচন করুন ফাইলটি সংরক্ষণ করতে, বিশেষত আপনার সিস্টেমের ডেস্কটপে, এবং ফাইলের জন্য নাম লিখুন .reg এক্সটেনশন সহ যেমন, MpsSvc.reg .
  6. তারপর বন্ধ করুন রেজিস্ট্রি এডিটর এবং ডান-ক্লিক করুন উপরে উল্লিখিত ফাইলে (যেমন, MpsSvc.reg)।
  7. এখন মার্জ করুন নির্বাচন করুন এবং তারপর নিশ্চিত করুন রেজিস্ট্রি কী একত্রিত করতে।  LocalserviceNoNetworkFirewall  কী এবং কীভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?
  8. তারপর পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, আশা করি, CPU থ্রটলিং হবে না।

যদি কিছুই কাজ না করে, তাহলে আপনি একটি Windows-এর পরিষ্কার ইনস্টলেশন করতে পারেন৷ LocalserviceNoNetworkFirewall দ্বারা উচ্চ CPU ব্যবহার থেকে পরিত্রাণ পেতে৷


  1. Wuauclt.Exe কি এবং কিভাবে Wuauclt.Exe উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  2. alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

  3. কিলার নেটওয়ার্ক পরিষেবা কি? কিভাবে এর উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  4. কিভাবে Google Chrome উচ্চ CPU ব্যবহার Windows 10, 8.1 এবং 7