কম্পিউটার

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

গ্রুপ নীতি নিরাপত্তা সেটিংস এবং অন্যান্য অপারেশনাল আচরণ কনফিগার করার জন্য একটি কম্পিউটারের রেজিস্ট্রিতে সেটিংস পুশ করা হয়। গ্রুপ নীতিগুলি অ্যাকটিভ ডিরেক্টরি থেকে পুশ ডাউন করা যেতে পারে (আসলে, সেগুলি ক্লায়েন্ট দ্বারা টেনে নেওয়া হয়) অথবা স্থানীয় গোষ্ঠী নীতি কনফিগার করে৷

কিছু ব্যবহারকারী তাদের কম্পিউটারের বিজ্ঞপ্তি প্যানেলে একটি ত্রুটি বার্তা দেখেছেন বলে রিপোর্ট করেছেন৷ যার শিরোনাম আছে “Windows পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ৷ " এবং বলে, "Windows গ্রুপ পলিসি ক্লায়েন্ট পরিষেবার সাথে সংযোগ করতে পারেনি৷ এই সমস্যাটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারীদের সিস্টেমে লগ ইন করতে বাধা দেয়। একজন প্রশাসনিক ব্যবহারকারী হিসাবে, কেন পরিষেবাটি সাড়া দেয়নি সে সম্পর্কে বিস্তারিত জানার জন্য আপনি সিস্টেম ইভেন্ট লগ পর্যালোচনা করতে পারেন৷

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

"Windows পরিষেবাতে সংযোগ করতে ব্যর্থ" ত্রুটি বার্তার সম্ভাব্য কারণগুলি

Windows আপডেটের সময় রিবুটিং প্রক্রিয়ার পরে একটি কম্পিউটার ক্র্যাশ হলে এই ত্রুটি দেখা দেয় . কম্পিউটার ক্র্যাশের পরে পুনরায় চালু হয় এবং একটি অপ্রত্যাশিত শাটডাউন রিপোর্ট করে৷ Windows আপডেট চলাকালীন . এর ঠিক পরে, এটি এই ত্রুটি বার্তাটি প্রদর্শন করা শুরু করে। বেশিরভাগ ক্ষেত্রে, গুরুত্বপূর্ণ রেজিস্ট্রি সেটিংস হারিয়ে যাওয়ার কারণে এই ত্রুটি বার্তার জন্ম হয় গ্রুপ পলিসি ক্লায়েন্ট আরম্ভ করার জন্য প্রয়োজন পরিষেবা৷

কিভাবে "Windows পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ" ত্রুটি বার্তা থেকে মুক্তি পাবেন

আপনি যদি এই সমস্যায় ভুগছেন এবং এটি থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করছেন, তাহলে আপনাকে প্রথমে এবং সর্বাগ্রে, Windows পরিষেবা উপাদানগুলি মেরামত এবং পুনরুদ্ধার করার চেষ্টা করা উচিত . আপনি এখান থেকে দুর্নীতিগ্রস্ত এবং অনুপস্থিত সংগ্রহস্থলগুলির জন্য স্ক্যান করতে এবং মেরামত করতে Restoro ডাউনলোড এবং চালানোর মাধ্যমে এটি করতে পারেন

যাইহোক, যদি Windows পরিষেবা উপাদানগুলি মেরামত এবং পুনরুদ্ধার করার চেষ্টা করা হয় Restoro  ব্যবহার করে কাজ করে না, ভয় পাবেন না কারণ এই সমস্যাটির সমাধান করার জন্য ব্যবহার করা যেতে পারে এমন আরও কয়েকটি অত্যন্ত কার্যকর সমাধান রয়েছে। নিম্নলিখিতগুলি হল সবচেয়ে কার্যকরী সমাধান যা আপনি এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে এবং ব্যবহার করতে পারেন:

সমাধান 1:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে এই সমস্যার সমাধান করুন

Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে ডায়ালগ, regedit টাইপ করুন রানে ডায়ালগ করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন . এটি করলে রেজিস্ট্রি এডিটর চালু হবে৷

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

রেজিস্ট্রি সম্পাদকের বাম ফলকে , নীচে বর্ণিত ডিরেক্টরিতে নেভিগেট করুন এবং gpsvc নামের একটি ফোল্ডার আছে কিনা তা দেখতে পরীক্ষা করুন উপস্থিত. এই ফোল্ডারটি পরিষেবা কনফিগারেশন এবং পরামিতিগুলির জন্য দায়ী৷ প্রায় সব ক্ষেত্রেই এটি উপস্থিত থাকবে৷HKEY_LOCAL_MACHINE সিস্টেম > কারেন্ট কন্ট্রোলসেট > পরিষেবা

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

যদি gpsvc উপস্থিত আছে, তারপর রেজিস্ট্রি সম্পাদকের বাম ফলকে নীচে বর্ণিত ডিরেক্টরিতে নেভিগেট করুন . এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ভঙ্গুর ডিরেক্টরি তাই নিশ্চিত করুন যে আপনি অন্য কিছু স্পর্শ করবেন না৷

HKEY_LOCAL_MACHINE > সফ্টওয়্যার > মাইক্রোসফ্ট > উইন্ডোজ এনটি > বর্তমান সংস্করণ> SvcHost

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
SvcHost এর ভিতরে ফোল্ডারে, কিছু কী এবং মান থাকতে হবে যা প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য প্রয়োজনীয়। একটি মাল্টি-স্ট্রিং মান GPSvsGroup চেক করুন SvcHost এর ভিতরে . যদি এটি উপস্থিত না হয় তবে আপনাকে এটি নিজেই তৈরি করতে হবে। মাল্টি-স্ট্রিং মান তৈরি করতে, SvcHost-এ ডান-ক্লিক করুন ফোল্ডার, নতুন এর উপর হোভার করুন এবং মাল্টি-স্ট্রিং মান-এ ক্লিক করুন .

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
এটি করলে ডান ফলকে একটি নতুন রেজিস্ট্রি মান তৈরি হবে৷ নতুন মাল্টি-স্ট্রিং মান GPSvcGroup পুনঃনামকরণ করুন ডান-ক্লিক করে, পুনঃনামকরণ-এ ক্লিক করে , GPSvcGroup-এ টাইপ করা হচ্ছে এবং এন্টার টিপুন . এখন, GPSvcGroup-এ ডাবল ক্লিক করুন পরিবর্তন করার মান এটি, মান ডেটাতে যা আছে তা প্রতিস্থাপন করুন GPSvc সহ ক্ষেত্র এবং ঠিক আছে এ ক্লিক করুন .

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

পরবর্তী জিনিসটি আপনাকে করতে হবে তা হল SvcHost-এর ভিতরে একটি নতুন ফোল্ডার (কী) তৈরি করা . এটি করতে, SvcHost-এ ডান-ক্লিক করুন বাম ফলকে, নতুন-এর উপর হোভার করুন এবং কী-এ ক্লিক করুন . নাম পরিবর্তন করুন ৷ নতুন রেজিস্ট্রি কী GPSvcGroup .

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

GPSvcGroup-এ ক্লিক করুন এর বিষয়বস্তু ডান ফলকে প্রদর্শিত করতে বাম ফলকে কী চাপুন। আপনাকে এখন 2টি নতুন DWORD (32-বিট) তৈরি করতে হবে৷ GPSvcGroup -এর ডান ফলকে মান এটি করতে, ডান ফলকে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, নতুন-এর উপর হোভার করুন এবং DWORD (32-bit) মান-এ ক্লিক করুন . মোট 2টি নতুন DWORD (32-bit) তৈরি করতে এই প্রক্রিয়াটি 2 বার পুনরাবৃত্তি করতে হবে মান।

প্রথম মানটির নাম পরিবর্তন করা দরকার AuthenticationCapabilities এবং 12320 থাকা উচিত এর মান ডেটা হিসাবে এবং দশমিক এটির ভিত্তি হিসাবে .

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

দ্বিতীয় মানটির নাম পরিবর্তন করা দরকার CoInitializeSecurityParam এবং 1 থাকা উচিত এর মান ডেটা হিসাবে এবং দশমিক এটির ভিত্তি হিসাবে .

সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ

বন্ধ করুন রেজিস্ট্রি এডিটর .

পুনঃসূচনা করুন কম্পিউটার বুট হওয়ার পরেও সমস্যাটি থেকে যায় কি না তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:প্রভাবিত কম্পিউটার ক্লিন বুট করার চেষ্টা করুন

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান ডায়ালগ খুলতে। msconfig টাইপ করুন রানে ডায়ালগ করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .
    সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  2. পরিষেবাগুলিতে নেভিগেট করুন৷ ট্যাব, সক্রিয় করুন সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান৷ এটির পাশের বাক্সটি চেক করে এবং সমস্ত নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন৷ .
  3. সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থএরপর, স্টার্টআপে স্যুইচ করুন ট্যাব এবং অক্ষম করুন সমস্ত স্টার্ট আপ পরিষেবা। আপনি যদি Windows 8/8.1 বা 10 ব্যবহার করেন, তাহলে আপনাকে Open Task Manager-এ ক্লিক করতে হবে যখন আপনি স্টার্টআপে পৌঁছাবেন ট্যাব এবং, এক এক করে, তালিকাভুক্ত প্রতিটি অ্যাপ্লিকেশনের নামের উপর ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন এ ক্লিক করুন এটি করার জন্য প্রসঙ্গ মেনুতে। আপনি একই পদ্ধতি ব্যবহার করে পরে অ্যাপ্লিকেশনগুলিকে পুনরায় সক্ষম করতে পারেন, তবে আপনার শুধুমাত্র সেই অ্যাপ্লিকেশনগুলিকে পুনরায় সক্ষম করা উচিত যা সত্যিই প্রয়োজন৷ সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  4. পুনরায় চালু করুন PC এবং বুট হওয়ার পরে সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 3:প্রভাবিত কম্পিউটারের Winsock ক্যাটালগ পুনরায় সেট করুন

কিছু কারণে, এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক ব্যবহারকারী তাদের কম্পিউটারের উইনসক ক্যাটালগগুলি পুনরায় সেট করে এটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছে। উইন্ডোজ কম্পিউটারের উইনসক ক্যাটালগ রিসেট করার জন্য, আপনাকে এটি করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “cmd ”।
  3. cmd শিরোনামের অনুসন্ধান ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন . এটি করলে একটি উন্নত কমান্ড প্রম্পট চালু হবে .
  4. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিতটি টাইপ করুন এবং Enter টিপুন :

নেটশ উইনসক রিসেট

  1. কমান্ড সম্পূর্ণরূপে কার্যকর হয়ে গেলে, এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন .
  2. পুনরায় চালু করুন কম্পিউটার. কম্পিউটারের উইনসক ক্যাটালগ বুট হয়ে গেলে সেটি রিসেট করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 4:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে প্রশাসকদের সমস্ত প্রাসঙ্গিক রেজিস্ট্রি কীগুলির সম্পূর্ণ নিয়ন্ত্রণের অনুমতি দিন

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  2. টাইপ করুন regedit রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর চালু করতে .
  3. রেজিস্ট্রি এডিটরের বাম ফলকে , নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE সিস্টেম > কারেন্ট কন্ট্রোলসেট > পরিষেবা

  1. রেজিস্ট্রি এডিটরের বাম ফলকে , gpsvc -এ ডান-ক্লিক করুন পরিষেবাগুলির অধীনে সাব-কী কী এবং অনুমতি… -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে।
  2. অ্যাডভান্সড-এ ক্লিক করুন .
  3. মালিক -এ নেভিগেট করুন
  4. এর অধীনে মালিক এতে পরিবর্তন করুন: বিভাগে, প্রশাসকদের -এ ক্লিক করুন এটি নির্বাচন করতে, সক্রিয় করুন সাবকন্টেইনার এবং বস্তুর মালিক প্রতিস্থাপন করুন বিকল্পটির পাশের বাক্সে টিক চিহ্ন দিয়ে, প্রয়োগ করুন-এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে এ ক্লিক করুন .
  5. পদক্ষেপ 4 পুনরাবৃত্তি করুন –5 .
  6. প্রশাসকদের -এ ক্লিক করুন এটি নির্বাচন করতে এবং সম্পাদনা… এ ক্লিক করুন .
  7. অনুমতি দিন চেক করুন সরাসরি সম্পূর্ণ নিয়ন্ত্রণের সামনে বক্স করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .
  8. সক্ষম করুন সব চাইল্ড অবজেক্ট অনুমতি উত্তরাধিকারসূত্রে প্রতিস্থাপন করুন অনুমতি থেকে এটি অবজেক্ট এর পাশের বাক্সে টিক চিহ্ন দিয়ে বিকল্প।
  9. প্রয়োগ করুন-এ ক্লিক করুন এবং তারপরে ঠিক আছে .
  10. প্রয়োগ করুন -এ ক্লিক করুন এবং তারপরে ঠিক আছে , কিন্তু এবার gpsvc-এর জন্য অনুমতিতে
  11. gpsvc -এর ডিফল্ট কনফিগারেশন ডাউনলোড করুন উইন্ডোজের যে সংস্করণে প্রভাবিত কম্পিউটার চলছে তার জন্য রেজিস্ট্রি কী:

উইন্ডোজ ভিস্তা
উইন্ডোজ 7
Windows 8/8.1

  1. এখন, রেজিস্ট্রি এডিটরে ফিরে আসুন , ফাইল -এ ক্লিক করুন> আমদানি করুন... .
  2. রেজিস্ট্রি ফাইল আমদানি করুন ডায়ালগ, যেখানে আপনি পদক্ষেপ 14 এ ডাউনলোড করেছেন সেখানে নেভিগেট করুন অবস্থিত, এটি নির্বাচন করতে রেজিস্ট্রি ফাইলটিতে ক্লিক করুন এবং খুলুন এ ক্লিক করুন৷ .
  3. আপনাকে রেজিস্ট্রি ফাইল আমদানি বা প্রভাবিত কম্পিউটারের রেজিস্ট্রির সাথে একত্রিত করার বিষয়টি নিশ্চিত করতে বলা হতে পারে, তাই ক্রিয়াটি নিশ্চিত করতে ভুলবেন না।
  4. ডাউনলোড করা রেজিস্ট্রি ফাইলটি সফলভাবে আমদানি করা হয়ে গেলে এবং কম্পিউটারের রেজিস্ট্রির সাথে মার্জ হয়ে গেলে, পুনরায় চালু করুন কম্পিউটার এবং তারপর এটি বুট করার সময় সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 5:দ্রুত স্টার্টআপ বন্ধ করুন (শুধুমাত্র প্রভাবিত Windows 10 কম্পিউটারের জন্য)

এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক ব্যবহারকারী যাদের কম্পিউটার Windows 10 এ চলমান রয়েছে তারা দ্রুত স্টার্টআপ বন্ধ করে এই সমস্যাটির সমাধান করে সফল হয়েছেন , Windows 10 কম্পিউটারগুলিকে দ্রুত বুট আপ করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা একটি বৈশিষ্ট্য কিন্তু এমন একটি বৈশিষ্ট্য যা অনেক ক্ষেত্রে আশীর্বাদের চেয়ে বেশি বিরক্তিকর হয়ে ওঠে৷ এই ধরনের ক্ষেত্রে, দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করা হচ্ছে এই সমস্যা ঠিক করতে সক্ষম হয়েছে. নিচের দুটি উপায়ে আপনি দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করতে পারেন :

পদ্ধতি 1

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম .
  2. পাওয়ার অপশন-এ ক্লিক করুন .
  3. পাওয়ার বোতামগুলি কী করে তা চয়ন করুন -এ ক্লিক করুন৷ উইন্ডোর ডান ফলকে।
  4. বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ .
  5. পাশে থাকা চেকবক্সটি আনচেক করুন ফাস্ট স্টার্টআপ চালু করুন (প্রস্তাবিত) , এইভাবে এটি নিষ্ক্রিয় করা হচ্ছে।
  6. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ .
  7. পুনরায় চালু করুন কম্পিউটার।

পদ্ধতি 2

দ্বিতীয় পদ্ধতি যা দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করতে ব্যবহার করা যেতে পারে শুধুমাত্র হাইবারনেট নিষ্ক্রিয় করা বৈশিষ্ট্য, হাইবারফাইল মুছে ফেলা হচ্ছে এবং দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করা হচ্ছে ফলস্বরূপ পদ্ধতি 1 হলে আপনার এই পদ্ধতিটি ব্যবহার করা উচিত কাজ করে না বা আপনি যদি কেবল দ্রুত স্টার্টআপ অক্ষম করতে চান এবং কিছুটা ডিস্ক স্পেস লাভ করুন (হাইবারফাইল একই সময়ে আপনার কম্পিউটারের র‍্যামের পরিমাণের মতো ডিস্কে স্থান নেয়), যদিও এটি উল্লেখ করা উচিত যে এই পদ্ধতিটি ব্যবহার করার ফলে হাইবারনেট নষ্ট হবে। বৈশিষ্ট্য।

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম .
  2. কমান্ড প্রম্পট (অ্যাডমিন)-এ ক্লিক করুন একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করতে .
  3. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিতটি টাইপ করুন এবং তারপর Enter টিপুন :

powercfg -h বন্ধ

  1. উন্নত কমান্ড প্রম্পট বন্ধ করুন .
  2. পুনরায় চালু করুন কম্পিউটার।

একবার আপনি দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করতে আপনার পছন্দের পদ্ধতিটি ব্যবহার করেছেন , আপনি আর “Windows পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ দেখতে পাবেন না৷ আপনার Windows 10 কম্পিউটারে ত্রুটি বার্তা৷

সমাধান 6: ম্যানুয়ালি রেজিস্ট্রি কী এবং রেজিস্ট্রি মান তৈরি করুন

আপনি কোনো রেজিস্ট্রি কনফিগারেশন করার আগে, আমরা আপনাকে রেজিস্ট্রি ডাটাবেস ব্যাকআপ করার পরামর্শ দিচ্ছি। কেন আপনি রেজিস্ট্রি ব্যাকআপ করতে হবে? কিছু ভুল কনফিগারেশনের ক্ষেত্রে, আপনি রেজিস্ট্রি ডাটাবেসকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারেন যখন সবকিছু নতুন সমস্যা ছাড়াই কাজ করে।

  1. Windows লোগো ধরে রাখুন এবং regedit টাইপ করুন
  2. regedit-এ রাইট ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান
    নির্বাচন করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  3. হ্যাঁ ক্লিক করুন regedit চালানো নিশ্চিত করতে প্রশাসক হিসাবে
  4. ফাইল এ ক্লিক করুন এবং তারপর ..
    সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  5. ফাইলের নাম টাইপ করুন , আমাদের উদাহরণে backup24072017 , রপ্তানি পরিসীমা এর অধীনে সব নির্বাচন করুন এবং সংরক্ষণ করুন
    ক্লিক করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  6. নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\Svchost

  1. ডান দিকে আপনি বিভিন্ন মানের ডেটা দেখতে পাবেন। আপনাকে netsvcs নির্বাচন করতে হবে৷
  2. netsvcs-এ ডান ক্লিক করুন এবং তারপর পরিবর্তন
    ক্লিক করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  3. পরবর্তী উইন্ডোতে আপনি দেখতে পাবেন যে gpvsc অনুপস্থিত. আপনাকে একটি মান ডেটার শেষে ক্লিক করতে হবে এবং Enter টিপুন , gpvsc লিখতে , পরবর্তী ছবিতে দেখানো হয়েছে৷
    সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  4. ক্লিক করুন ঠিক আছে
    সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  5. Svchost-এ ডান ক্লিক করুন এবং তারপর নতুন নির্বাচন করুন এবং কী
    ক্লিক করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  6. netsvcs টাইপ করুন এবং Enter
    চাপুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  7. ডান ক্লিক করুন সাদা উইন্ডোর পটভূমিতে k, এবং নতুন, বেছে নিন এবং তারপর DWORD (32-বিট) মান ক্লিক করুন , নির্বিশেষে আপনি 32-বিট অপারেটিং সিস্টেম বা 64-বিট অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন৷
    সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  8. নাম টাইপ করুন CoInitializeSecurityParam এবং এন্টার টিপুন
  9. CoInitializeSecurityParam-এ রাইট ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন
  10. পরিবর্তন মান 1 এবং ঠিক আছে
    ক্লিক করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  11. ডান ক্লিক করুন k সাদা উইন্ডোর পটভূমিতে, নতুন বেছে নিন , এবং তারপর DWORD (32-বিট) মান ক্লিক করুন , নির্বিশেষে আপনি 32-বিট অপারেটিং সিস্টেম বা 64-বিট অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন
  12. নাম টাইপ করুন CoInitializeSecurityAllowLowBox এবং এন্টার টিপুন
  13. CoInitializeSecurityAllowLowBox-এ রাইট ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন
  14. পরিবর্তন মান 1 এবং ঠিক আছে ক্লিক করুন
  15. সাদা উইন্ডোর পটভূমিতে ডান ক্লিক করুন, নতুন নির্বাচন করুন এবং তারপরে DWORD (32-বিট) মান ক্লিক করুন , নির্বিশেষে আপনি 32-বিট অপারেটিং সিস্টেম বা 64-বিট অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন
  16. নাম টাইপ করুন প্রমাণকরণ ক্ষমতা এবং এন্টার টিপুন
  17. AuthenticationCapabilities-এ রাইট ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন
  18. পরিবর্তন মান 3020 এবং ঠিক আছে
    ক্লিক করুন সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  19. পুনরায় শুরু করুন৷ আপনার উইন্ডোজ
  20. উইন্ডোজ ধরে রাখুন লোগো এবং R টিপুন
  21. পরিষেবা টাইপ করুন msc এবং Enter টিপুন
  22. পরিষেবার নামগুলিতে নেভিগেট করুন গ্রুপ পলিসি ক্লায়েন্ট এবং এটি চলছে কিনা তা পরীক্ষা করুন। এটি চলমান থাকলে, আপনি সফলভাবে আপনার সমস্যার সমাধান করেছেন৷

সমাধান 7:সিস্টেম ইভেন্ট বিজ্ঞপ্তি পরিষেবা শুরু করা হচ্ছে

এটা সম্ভব যে সিস্টেম ইভেন্ট বিজ্ঞপ্তি পরিষেবা নিষ্ক্রিয় করা হয়েছে যা এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে৷ অতএব, এই ধাপে, আমরা সিস্টেম ইভেন্ট নোটিফিকেশন পরিষেবা সক্রিয় এবং শুরু করব। এর জন্য:

  1. “Windows” টিপুন + “R ” কী একই সাথে রান প্রম্পট খুলতে।
  2. টাইপপরিষেবাগুলিতে .msc ” এবং টিপুনএন্টার করুন " সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  3. লোকেট করুনসিস্টেম ইভেন্ট বিজ্ঞপ্তি পরিষেবা ” এবং ডবল ক্লিক করুন চালু কর. সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  4. ক্লিক করুনস্টার্টআপ টাইপ-এ " ড্রপডাউন এবং "স্বয়ংক্রিয় নির্বাচন করুন৷ " সমাধান:উইন্ডোজ পরিষেবার সাথে সংযোগ করতে ব্যর্থ
  5. ক্লিক করুনস্টার্ট-এ ” বিকল্প এবং ক্লিক করুন "আবেদন করুন" এ৷
  6. ক্লিক করুনঠিক আছে-এ ” এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. Windows 11

  2. উইন্ডোজ 10 এ ব্যাটলআই সার্ভিস ইনস্টল করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করুন

  3. আমরা Windows 10-এ আপডেট পরিষেবার সাথে সংযোগ করতে পারিনি ঠিক করুন

  4. FIX:Windows 10 আপডেট পরিষেবা অনুপস্থিত (সমাধান)