কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 ফোনটি রিবুট লুপে আটকে আছে

উইন্ডোজ 10 মোবাইলের বিল্ড 10080, অপারেটিং সিস্টেমের অন্যান্য বিল্ডগুলির মতো, এটি স্থিতিশীল থেকে অনেক দূরে ছিল এবং এটিতে আপডেট করা উইন্ডোজ ফোনগুলিতে বিভিন্ন সমস্যা সৃষ্টি করেছিল। বিল্ড 10080 এর সাথে আসা অনেকগুলি সমস্যাগুলির মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ, নিঃসন্দেহে এই সত্য যে অনেকগুলি উইন্ডোজ ফোন 10080 তৈরি করার জন্য আপডেট হওয়ার কিছুক্ষণ পরেই একটি রিবুট লুপে আটকে গিয়েছিল৷ যদিও সৌভাগ্যবশত, যদি আপনার উইন্ডোজ ফোনটি রিবুটে আটকে থাকে 10080 বিল্ডে আপগ্রেড করার পরে লুপ, আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে ডিভাইসটিকে রিবুট লুপ থেকে বের করে আনার চেষ্টা করতে পারেন বা (যদি এটি কাজ না করে) এটিকে আপনার ডিভাইসে পূর্বে চলমান উইন্ডোজ মোবাইলের সংস্করণে ফিরিয়ে আনতে পারেন :

পদ্ধতি 1:হার্ডওয়্যার কী ব্যবহার করে একটি হার্ড রিসেট সম্পাদন করুন

যখন একটি উইন্ডোজ ফোন একটি রিবুট লুপে থাকে এবং ক্রমাগত রিবুট করতে থাকে, তখন আপনি (স্পষ্টতই) সফ্টওয়্যার মেনুগুলি অ্যাক্সেস করতে পারবেন না যা এটি পুনরায় সেট করতে ব্যবহার করা যেতে পারে। যাইহোক, আপনি যা করতে পারেন তা হল ডিভাইসটির হার্ডওয়্যার কী ব্যবহার করে একটি হার্ড রিসেট করা। প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে ডিভাইসটিকে সম্পূর্ণরূপে পাওয়ার ডাউন করতে হবে; এর ব্যাটারি অপসারণ এবং পুনরায় ঢোকানো ভাল কাজ করা উচিত। একবার আপনি ডিভাইসটি বন্ধ করে দিলে, আপনাকে করতে হবে:

পাওয়ার টিপুন এবং ছেড়ে দিন এটি ডিভাইসটিকে ভাইব্রেট করে তুলবে৷

ডিভাইসটি ভাইব্রেট হওয়ার সাথে সাথে, ভলিউম ডাউন টিপুন এবং ধরে রাখুন

ভলিউম ডাউন ছেড়ে দিন স্ক্রিনে একটি বিস্ময়বোধক চিহ্ন উপস্থিত হলে বোতাম।

ঠিক একই ক্রমে নিচের বোতামগুলো এক এক করে টিপুন:

ভলিউম আপ> ভলিউম কম করুন> শক্তি> ভলিউম কম করুন

ডিভাইসটি তারপর ভাইব্রেট করবে, রিবুট করবে, নোকিয়া ফ্ল্যাশ স্ক্রিন দেখাবে এবং তারপর স্পিনিং গিয়ারস ইনস্টল স্ক্রিনে যাবে। একবার স্পিনিং গিয়ার প্রক্রিয়া সম্পূর্ণ হলে, ডিভাইসটি রিসেট করা হবে এবং রিবুট লুপ থেকে বের করে নেওয়া হবে।

পদ্ধতি 2:উইন্ডোজ ফোন রিকভারি টুল ব্যবহার করে আপনার ডিভাইস পুনরুদ্ধার করুন

যদি পদ্ধতি 1 আপনার জন্য কাজ না করে, তবে উইন্ডোজ 10 মোবাইলের বিল্ড 10080 ইনস্টল করার পরে রিবুট লুপে আটকে থাকা একটি উইন্ডোজ ফোনকে ঠিক করার একমাত্র অন্য সমাধান হল উইন্ডোজ ফোন রিকভারি টুল (WPRT) ব্যবহার করে ডিভাইসটি পুনরুদ্ধার করা। এবং এটিকে 10080 তৈরি করার জন্য আপডেটের আগে চলমান উইন্ডোজ মোবাইলের সংস্করণে ফিরিয়ে আনুন। WPRT হল একটি বিপ্লবী সফ্টওয়্যার টুল যা উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা আপডেট বা পরিষ্কার ইনস্টল করার পরে কিছু ভুল হয়ে গেলে তাদের ডিভাইসগুলি পুনরুদ্ধার করতে ব্যবহার করতে পারেন। WPRT ব্যবহার করে একটি উইন্ডোজ ফোন পুনরুদ্ধার করতে, আপনাকে করতে হবে:

Windows ফোন রিকভারি টুল ডাউনলোড করুন এবং এটি একটি কম্পিউটারে ইনস্টল করুন৷

সংযুক্ত করুন প্রভাবিত উইন্ডোজ ফোন USB এর মাধ্যমে কম্পিউটারে।

যদি WPRT উইন্ডোজ ফোন সনাক্ত করতে এবং সনাক্ত করতে ব্যর্থ হয় এবং সঠিক ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করা শুরু না করে, তাহলে ফোন সনাক্ত করা হয়নি -এ ক্লিক করুন। এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন যা অনুসরণ করুন৷

প্রয়োজনীয় ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল হয়ে গেলে, WPRT সফলভাবে ডিভাইস সনাক্ত এবং সনাক্ত করবে। যখন প্রোগ্রামটি আপনার ডিভাইস শনাক্ত করে, তখন অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

WPRT তারপর কম্পিউটারের সাথে সংযুক্ত ডিভাইসের জন্য সর্বশেষ আপডেট ডাউনলোড করা শুরু করবে। WPRT কে তা করতে দিন।

একবার Windows Phone Recovery Tool সর্বশেষ আপডেটটি ডাউনলোড করলে, শুধুমাত্র অনস্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং প্রোগ্রামটি আপনার ডিভাইস পুনরুদ্ধার করা শুরু করবে৷

WPRT ডিভাইসটি পুনরুদ্ধার করবে, এটি পুনরায় সেট করবে এবং তারপরে এটি বুট আপ করবে, তারপরে আপনি এটি সেট আপ করা শুরু করতে পারেন৷


  1. উইন্ডোজ 10 এ বুট ডিভাইসের সমস্যা ঠিক করুন

  2. Windows 10 এ স্বীকৃত Android ফোন ঠিক করুন

  3. রিবুট লুপে আটকে থাকা অ্যান্ড্রয়েড ঠিক করুন

  4. কিভাবে একটি উইন্ডোজ 10 ইনফিনিট রিবুট লুপ ঠিক করবেন