কম্পিউটার

ফিক্স:BOOT/স্টার্ট-আপে LogonUI.exe ত্রুটি

আপনার কম্পিউটার সম্পূর্ণরূপে চালু হওয়ার আগে একটি ত্রুটি পাওয়ার চেয়ে ভয়ঙ্কর আর কিছুই নেই। এই নির্দিষ্ট ক্ষেত্রে, ব্যবহারকারীরা লগ-ইন স্ক্রিনে একটি LogonUI.exe – অ্যাপ্লিকেশন ত্রুটি পাওয়ার রিপোর্ট করেছেন। ত্রুটির তীব্রতা এমন যে ব্যবহারকারী লগ অন স্ক্রিনে কোন কিছুতে ক্লিক করতে অক্ষম এবং তাদের কাছে একমাত্র বিকল্প হল জোর করে কম্পিউটার রেন্ডারিং কম্পিউটারটি অকেজো করে বন্ধ করা।

LogonUI হল একটি উইন্ডোজ প্রোগ্রাম যা আপনি লগ অন স্ক্রিনে যে ইন্টারফেসটি দেখছেন তার জন্য দায়ী। আপনি যে ত্রুটিটি পাচ্ছেন তা নির্দেশ করে যে হয় Logonui.exe ফাইলটি নিজেই দূষিত হয়ে গেছে, অথবা অন্য একটি প্রোগ্রাম হস্তক্ষেপ করছে এবং LogonUI-কে এই ধরনের ফলাফল তৈরি করছে।

নীচের আমাদের নির্দেশিকা সমস্যাটির উভয় দিক এবং এই ত্রুটির অন্যান্য সম্ভাব্য কারণগুলিও কভার করবে৷

এটি রিপোর্ট করা হয়েছে যে KB3097877 এই সমস্যাটিও ঘটাচ্ছে। পেশাদারদের জন্য, যদি তারা দূরবর্তীভাবে সংযোগ করতে পারে এবং কমান্ড লাইন ভিত্তিক নির্দেশাবলী সম্পাদন করতে পারে, তাহলে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে দূরবর্তীভাবে KB3097877 আপডেটটি সরিয়ে দিন:

wusa /uninstall /kb:3097877 /quiet

সমাধান 1:DISM মেরামত চালান

আপনার কম্পিউটারে LogonUI প্রোগ্রামটি ত্রুটিপূর্ণ হলে এই ত্রুটিটি ঘটতে পারে। এটি মেরামত করতে, আমাদের নিরাপদ মোডে লগ ইন করতে হবে৷ কমান্ড প্রম্পট সহ .

এটি করতে, আপনার সিস্টেম চালু করুন এবং তারপর জোর করে শাট ডাউন৷ আপনার কম্পিউটার যখন Windows লোগোতে পৌঁছায় . পুনরাবৃত্তি এই ধাপগুলি 4 থেকে 5 বার এবং কিছু সময়ে আপনি স্বয়ংক্রিয় মেরামতের জন্য প্রস্তুতি পাবেন উইন্ডোজ লোগোর অধীনে। এইবার চলুক।

স্বয়ংক্রিয় মেরামত স্ক্রীনে, উন্নত বিকল্পগুলি-এ ক্লিক করুন> সমস্যা সমাধান করুন> উন্নত বিকল্পগুলি> কমান্ড প্রম্পট .

একটি কালো উইন্ডো সহ কমান্ড প্রম্পট খুলবে। এতে টাইপ করুন Dism/Online/Cleanup-Image/RestoreHealth এবং এন্টার টিপুন .

Windows যেকোনও সিস্টেম ফাইলকে মেরামত করবে যা এটি নষ্ট হয়ে গেছে।

একবার প্রক্রিয়াটি শেষ হলে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি না হয়, তাহলে আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া থেকে সিস্টেম ফাইলগুলি মেরামত করতে হতে পারে৷

এটি করতে, পদ্ধতি 5 অনুসরণ করে একটি ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন এখানে আমাদের গাইডে এবং একবার আপনি উন্নত বিকল্প এ পৌঁছান , কমান্ড প্রম্পট সহ নিরাপদ মোড নির্বাচন করুন .

আপনার কম্পিউটার এখন একটি কমান্ড প্রম্পট উইন্ডো দিয়ে নিরাপদ মোডে বুট হবে৷

প্রথমে, আপনাকে আপনার সন্নিবেশিত ইনস্টলেশন মিডিয়ার ড্রাইভ লেটার নিশ্চিত করতে হবে। এটি খুঁজে পেতে, কালো উইন্ডোতে টাইপ করুন D: এবং এন্টার টিপুন . যদি প্রদর্শিত তালিকায়, আপনি বুট, efi, উত্স এর মতো ফোল্ডারগুলি দেখতে পান৷ , তারপর এটি ইনস্টলেশন মিডিয়া।

যদি না হয়, E: টিপুন এবং এন্টার টিপুন এবং ফোল্ডারের নাম চেক করুন। ড্রাইভ অক্ষরগুলি পরীক্ষা করতে থাকুন, এবং সেই ফোল্ডারগুলি যে ড্রাইভ অক্ষরে প্রদর্শিত হবে তা নোট করুন। এই গাইডে, আমরা ধরে নেব এটি ড্রাইভ লেটার E: .

এখন টাইপ করুন Dism /Image:C:\ /Cleanup-Image /RestoreHealth /Source:wim:D:\Sources\Install.wim:1 /limitaccess এবং এন্টার টিপুন .

প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, পুনরায় চালু করুন তোমার কম্পিউটার. সমস্যা এখন দূর হওয়া উচিত। যদি না হয়, পরবর্তী সমাধানে যান৷

সমাধান 2:FastAccess বা অন্যান্য এই ধরনের নিরাপত্তা প্রোগ্রাম আনইনস্টল করুন

আপনি যদি FastAccess-এর মতো ফেসিয়াল রিকগনিশন সফ্টওয়্যার প্রোগ্রাম ইনস্টল করে থাকেন, তাহলে Windows 10-এর সাথে তাদের অসঙ্গতি এই সমস্যাটি ঘটতে পারে।

এটি করতে, আপনার সিস্টেম চালু করুন এবং তারপর জোর করে উইন্ডোজ লোগোতে পৌঁছালে আপনার কম্পিউটার বন্ধ করুন। এই ধাপগুলি 4 থেকে 5 বার পুনরাবৃত্তি করুন এবং কিছু সময়ে আপনি স্বয়ংক্রিয় মেরামতের জন্য প্রস্তুতি পাবেন Windows লোগোর অধীনে . এইবার চলুক।

স্বয়ংক্রিয় মেরামত স্ক্রীনে, উন্নত বিকল্পগুলি-এ ক্লিক করুন> সমস্যা সমাধান করুন> উন্নত বিকল্পগুলি> স্টার্টআপ সেটিংস

পুনঃসূচনা করুন ক্লিক করুন৷

রিস্টার্ট করার পর যখন আপনি স্টার্টআপ সেটিংস স্ক্রিনে পৌঁছাবেন, F4 টিপুন নিরাপদ মোডের জন্য .

একবার আপনি লগ ইন করলে, টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং R টিপুন . appwiz.cpl টাইপ করুন এবং এন্টার টিপুন . FastAccess সনাক্ত করুন অথবা কোনো এই ধরনের নিরাপত্তা প্রোগ্রাম . ডান এটিতে ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন .

যদি LogonUI ত্রুটিটি নিরাপদ মোডেও উপস্থিত হয়, আপনাকে লগ ইন করতে অক্ষম করে, তাহলে কমান্ড প্রম্পটে পৌঁছান সমাধান 1-এ নির্দেশাবলী ব্যবহার করে .

কমান্ড প্রম্পট উইন্ডোতে, টাইপ করুন ren “C:\Program Files” “Program Files-old” এবং এন্টার টিপুন .

এখন টাইপ করুন ren “C:\Program Files (x86)” “Program Files (x86)-old” এবং এন্টার টিপুন . চিন্তা করার দরকার নেই যদিও এটি একটি ত্রুটি দেয় তবুও এগিয়ে যান৷

এখন পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার এবং সাধারণভাবে লগ ইন করুন।

আপনার C ড্রাইভ খুলুন এবং -পুরাতন সরান নামগুলি থেকে প্রোগ্রাম ফাইলের এবং প্রোগ্রাম ফাইল (x86) ফোল্ডার।

এখন, টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং R টিপুন . appwiz.cpl টাইপ করুন এবং এন্টার টিপুন . FastAccess বা এই জাতীয় কোনও সুরক্ষা প্রোগ্রাম সনাক্ত করুন যা সন্দেহজনক দেখায়। ডান এটিতে ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন .

এখন পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম এবং চেক।

সমাধান 3:গ্রাফিক কার্ড অ্যাডাপ্টার নিষ্ক্রিয় করুন

আপনার গ্রাফিক অ্যাডাপ্টারের সাথে একটি অস্থায়ী সমস্যাও LogonUI প্রোগ্রামকে এইরকম প্রতিক্রিয়া দেখাতে পারে। এর প্রতিকারের জন্য, আমরা গ্রাফিক অ্যাডাপ্টারটিকে নিরাপদ মোডে অক্ষম করব, তারপর এটিকে আপডেট করে স্বাভাবিক মোডে সক্ষম করব।

নিরাপদ মোডে বুট করুন এখানে আমাদের গাইড অনুসরণ করে।

একবার আপনি নিরাপদ মোডে লগ ইন করলে, টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং R টিপুন . devmgmt.msc টাইপ করুন এবং এন্টার টিপুন .

ডিভাইস ম্যাঞ্জারে উইন্ডো, ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং ডান এর নিচে থাকা ডিভাইসটিতে ক্লিক করুন। অক্ষম করুন ক্লিক করুন৷ .

পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম এবং আপনি স্বাভাবিকভাবে লগ ইন করতে সক্ষম হওয়া উচিত।

এখন একইভাবে, সক্ষম করুন ডিভাইস ম্যানেজার এর মাধ্যমে ডিভাইস .

ডান ক্লিক করুন ডিভাইসে এবং ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন ক্লিক করুন .

Update Windows-এ , আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন .

এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট ড্রাইভার অনুসন্ধান এবং ইনস্টল করা হবে, যদি উপলব্ধ হয়. এছাড়াও Windows 10 এর জন্য সর্বশেষ ড্রাইভারগুলির জন্য আপনার গ্রাফিক কার্ডের প্রস্তুতকারকের ওয়েবসাইট দেখুন৷


  1. Windows 10-এ TslGame.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  2. Windows 10-এ Startupinfo exe সিস্টেমের ত্রুটি ঠিক করুন

  3. Windows 7 Taskeng.Exe ত্রুটি ঠিক করার ৩টি উপায়

  4. Windows 10 PC এ AccelerometerSt.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন