কম্পিউটার

ফিক্স:উইন্ডোজ 10-এ স্ক্রীন নিজে থেকেই স্লিপ/বন্ধ হয়ে যায়

কিছু ব্যবহারকারী মুভি দেখার সময়, ভিডিও গেম খেলা বা কিছুই না করার সময় মনিটর বা স্ক্রিন ঘুমোতে বা নিজে থেকে বন্ধ হয়ে যাওয়ার অভিযোগ করেছেন। এটি সাধারণত কয়েক মিনিটের পরে ঘটে। বেশিরভাগ কম্পিউটার স্ক্রীন আজকাল স্ক্রিনের পিছনের আলোকে কম শতাংশে কমিয়ে বা সম্পূর্ণরূপে স্ক্রীন বন্ধ করে শক্তি সঞ্চয় করতে সক্ষম। যদিও এটি শক্তি সঞ্চয় করতে পারে, এটি একটি সিনেমা দেখার সময় বিরক্তিকর হতে পারে। বিভিন্ন পরিস্থিতির কারণে, উইন্ডোজ অভ্যন্তরীণ শক্তি সঞ্চয়কারীকে নিয়ন্ত্রণ করার জন্য বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করেছে, যাতে আপনি এই আচরণ সেট, অক্ষম বা সংশোধন করতে পারেন। দুর্ভাগ্যবশত কিছু ব্যবহারকারী এখনও শক্তি সঞ্চয় বা কম্পিউটার স্ক্রীন বন্ধ করার বিষয়ে তাদের সিস্টেম পরিবর্তন করতে সক্ষম হয় না। কম্পিউটারের স্ক্রীন কখনই বন্ধ না করার জন্য বা এক ঘন্টা বা তার বেশি পরে উইন্ডোজ সেট না করা সত্ত্বেও, ব্যবহারকারীরা এখনও প্রাথমিক 10 মিনিট বা তার পরে একটি কালো স্ক্রীন অনুভব করে।

এই নির্দেশিকায় আমি আপনাকে বলব কারণ কী হতে পারে এবং কীভাবে এই সমস্যার সমাধান করা যায়।

সমাধান 1:পাওয়ার সেটিংস পরিবর্তন করুন

একটি নতুন ইনস্টল করা Windows 10 স্বয়ংক্রিয়ভাবে 10 মিনিটের পরে আপনার কম্পিউটারের স্ক্রীন বন্ধ করে দেবে। এটি নিষ্ক্রিয় করতে, ডান- ক্লিক করুন আপনার টাস্কবারের নিচের বাম কোণে Windows-আইকনে ক্লিক করুন পাওয়ার অপশনে . এখন ক্লিক করুন প্ল্যান সেটিংস পরিবর্তন করুন -এ নির্বাচিত পরিকল্পনার জন্য।

এখন খোলা উইন্ডোতে আপনি ডিসপ্লে বন্ধ করুন: এর মান পরিবর্তন করতে পারবেন . এটিকে কখনও না বা একটি সময় সেট করতে পরিবর্তন করুন৷ এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পরীক্ষা করুন, যদি সমাধান 2-এ যান না।

ফিক্স:উইন্ডোজ 10-এ স্ক্রীন নিজে থেকেই স্লিপ/বন্ধ হয়ে যায়

সমাধান 2: ম্যালওয়্যার স্ক্যান

বুটে থাকা কিছু ম্যালওয়্যারও এই আচরণকে ট্রিগার করতে পারে। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে, ম্যালওয়্যারবাইট দিয়ে তাদের সিস্টেম স্ক্যান করার পরে, তারা এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে। এখানে আরও ধাপ দেখুন

সমাধান 3: সিস্টেম ফাইল মেরামত করুন

যদি সিস্টেম ফাইলগুলি দূষিত হয়, তারা উইন্ডোজকে ব্যবহারকারীর নির্দিষ্ট করা সেটিংস "এড়িয়ে যেতে" অনুরোধ করতে পারে। Windows-এর একটি বিল্ট-ইন ইউটিলিটি রয়েছে যাকে বলা হয় SFC স্ক্যান  সিস্টেম ফাইল মেরামত করতে। এখানে ধাপ দেখুন


  1. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 ইয়েলো স্ক্রিন অফ ডেথ ঠিক করুন

  3. Windows 10 স্ক্রীন ডিমস স্বয়ংক্রিয়ভাবে ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন