কম্পিউটার

ফিক্স:স্টার্টআপ থেকে spencert.exe সরান

ব্যবহারকারীদের বাগ, ত্রুটি এবং ক্র্যাশ যাই হোক না কেন, অনেকেই এখনও উইন্ডোজ অপারেটিং সিস্টেম ছাড়া বাঁচতে পারে না এবং তাদের এই নির্ভরযোগ্যতার কারণ রয়েছে। যদিও কিছু ক্র্যাশ এবং BSODs (Blue Screen Of Deaths) আর কখনও দেখা নাও যেতে পারে, Windows এর কিছু ত্রুটি আপনার কাজে সরাসরি হস্তক্ষেপ না করেও বিরক্তিকর হয়ে উঠতে পারে। এক সময় প্রদর্শিত ত্রুটি সহজেই উপেক্ষা করা যেতে পারে তবে যেগুলি প্রদর্শিত হওয়ার অভ্যাস তৈরি করে তা দেখায় যে উইন্ডোজে সত্যিই কিছু ভুল আছে৷

ব্যবহারকারীদের দ্বারা এই ধরনের একটি আচরণ রিপোর্ট করা হয়েছে যেখানে তারা যখনই তাদের সিস্টেমে চালু করে তখন spencert.exe শিরোনামের একটি উইন্ডো প্রদর্শিত হয়। এটি এমন একটি প্রক্রিয়া যা মাইক্রোসফ্ট .NET ফ্রেমওয়ার্ক, একটি প্রোগ্রামিং অবকাঠামো দ্বারা শুরু করা অনেক প্রক্রিয়ার সাথে যুক্ত বলে জানা যায়। spencert.exe উইন্ডোর উপস্থিতি মূলত .NET ফ্রেমওয়ার্কের একটি ভুল এবং/অথবা দূষিত ইনস্টলেশনের জন্য দায়ী। আনইনস্টল করা এবং তারপরে পুনরায় ইনস্টল করা .NET ফ্রেমওয়ার্ক ব্যবহারকারীদের জন্য কাজ করছে যাদের এই সমস্যা রয়েছে৷

সমাধান 1:Autoruns ব্যবহার করে spencert.exe সরান

spencert.exe এন্ট্রি অপসারণ করতে (এখানে) এবং ডাউনলোড করুন Autoruns . জিপ ফাইলটি বের করুন এবং অটোরানস প্রোগ্রাম ফাইলটি চালান।

আপনি প্রধান অ্যাপ্লিকেশন উইন্ডোতে অনেক এন্ট্রি দেখতে পাবেন। সবকিছুতে নেভিগেট করুন ট্যাব এবং ফিল্টার বক্সে, spencert.exe  টাইপ করুন (এই উদাহরণে, আমি passport.dll ব্যবহার করেছি প্রদর্শনের জন্য) sysmenu.dll দিয়ে শেষ হওয়া হলুদ হাইলাইট করা এন্ট্রি খুঁজুন। এটি নির্বাচন করুন এবং মেনু বার থেকে Red X এ ক্লিক করুন। পিসি রিবুট করুন এবং পরীক্ষা করুন।

দ্রষ্টব্য: অন্য কোনো এন্ট্রি মুছে না সতর্ক থাকুন. শুধুমাত্র sysmenu.dll দিয়ে শেষ হওয়া হলুদ হাইলাইট করা এন্ট্রিগুলি মুছুন৷

ফিক্স:স্টার্টআপ থেকে spencert.exe সরান

এটি spencert.exe  সমাধান করবে৷ স্টার্ট আপ এ পপ আপ. যদি তা না হয়, সমাধান 2. চেষ্টা করুন

সমাধান 2:.NET ফ্রেমওয়ার্ক আনইনস্টল করা হচ্ছে

.Net Framework আনইনস্টল করতে, ধরুন উইন্ডোজ কী এবং টিপুন আর .

appwiz.cpl টাইপ করুন রান ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন . প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে।

প্রদর্শিত প্রোগ্রামগুলির তালিকায়, Microsoft .NET Framework সনাক্ত করুন . রাইট ক্লিক করুন এটিতে এবং আনইনস্টল/পরিবর্তন ক্লিক করুন .

এই কম্পিউটার থেকে .NET ফ্রেমওয়ার্ক সরান নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন . এখন অন স্ক্রিন নির্দেশনা অনুসরণ করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, পুনরায় চালু করুন তোমার কম্পিউটার. এরপর, ডাউনলোড করুন .NET ফ্রেমওয়ার্ক (এখানে)

ক্লিক করে

খোলা৷ ডাউনলোড করা ফাইল। গ্রহণ করুন EULA চুক্তি এবং পরবর্তী ক্লিক করুন . পরবর্তীতে ক্লিক করতে থাকুন কারণ ডিফল্ট সেটিংস আপনার জন্য ঠিক হওয়া উচিত। প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।

সমাধান 3:সিস্টেম পুনরুদ্ধার

আপনি আপনার Windows সেটিংসকে আগের পয়েন্টে পুনরুদ্ধার করতে পারেন যখন আপনার এই সমস্যাটি ছিল না। এটি সেই সময়ে ইনস্টল করা হয়নি এমন সফ্টওয়্যারগুলি আনইনস্টল করতে পারে তবে আপনার ডেটা নিরাপদ থাকবে৷

একটি সিস্টেম পুনরুদ্ধার করতে, এখানে ক্লিক করুন এবং স্ক্রোল করুন নিচে সিস্টেম রিস্টোর পয়েন্ট ব্যবহার করে সিস্টেম পুনরুদ্ধার করা .


  1. Windows 10 এ স্টার্টআপে SS3svc32.exe কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 থেকে Taskeng.exe ভাইরাস কিভাবে সরাতে হয়

  3. কিভাবে উইন্ডোজ পিসি থেকে Csrss.exe ভাইরাস সরাতে হয়

  4. Browserassistant.Exe ত্রুটি কীভাবে সরান বা ঠিক করবেন?