কম্পিউটার

ফিক্স:অজানা HResult Error code 0x87e10bc5

0x87e10bc5 হল একটি ত্রুটি যা উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করা অ্যাপ্লিকেশনগুলির সাথে সম্পর্কিত, এবং এটি দূষিত Windows স্টোর এবং অ্যাপ ফাইলগুলির সংকেত দেয়৷ আপনার ডিভাইস উইন্ডোজ স্টোর অ্যাপের জন্য প্রস্তুত না হলে আপনি এটিও অনুভব করতে পারেন। এটি একটি ত্রুটির বার্তা সহ আসে যে অজানা HResult Error code:0x87e10bc5,   এবং আপনাকে স্টোর থেকে ডাউনলোড করা কোনো অ্যাপ চালানোর অনুমতি দেবে না। এটি কোনো নির্দিষ্ট অ্যাপের উপর নির্ভর করে না, বরং তাদের সকলের জন্য প্রযোজ্য।

এই ত্রুটিটি Windows 10 ব্যবহারকারীদের জন্য প্রদর্শিত হতে শুরু করেছে যারা বার্ষিকী আপডেট করেছে, যা 2 nd এ প্রকাশিত হয়েছিল আগস্ট, 2016 এর আপডেটটি উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমে বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে, তবে এটি বেশ কয়েকজন ব্যবহারকারীর জন্য অনেক কিছুকে বিশৃঙ্খলা করেছে, যেমন স্টোরে অ্যাপ ডাউনলোড করা এবং ব্যবহার করা। আপনি যদি এমন একটি অ্যাপ শুরু করার চেষ্টা করেন তবে আপনি এই ত্রুটিটি পাবেন এবং আপনি এটি চালাতে সক্ষম হবেন না৷

এই ত্রুটিটি সমাধান করার জন্য আপনি কিছু জিনিস করতে পারেন।

পদ্ধতি 1:আপনার সিস্টেম আসলে Windows স্টোর অ্যাপ চালাতে পারে কিনা তা পরীক্ষা করুন

যদিও Windows 10 আপনার সিস্টেমে ইনস্টল করা থাকতে পারে, আপনি স্টোর অ্যাপগুলি ডাউনলোড এবং চালাতে সক্ষম হওয়ার জন্য এখনও কয়েকটি পূর্বশর্ত রয়েছে। প্রথমটি হল একটি  সক্রিয়, কর্মরত ইন্টারনেট সংযোগ।   আপনার যদি একটি না থাকে তবে আপনি স্পষ্টতই অ্যাপগুলি ডাউনলোড করতে পারবেন না। তাদের মধ্যে কিছুর এমনকি চালানোর জন্যও একটি কার্যকরী সংযোগের প্রয়োজন হয় এবং আপনার কাছে না থাকলে তারা তা করতে ব্যর্থ হতে পারে। দ্বিতীয়টি হল অন্তত 1024 x 768 এর স্ক্রীন রেজোলিউশন।   অনেকগুলি পুরানো ডিসপ্লে এবং মনিটর রয়েছে যা এই রেজোলিউশনের নীচে কাজ করে এবং উইন্ডোজ স্টোর তাদের সাথে কাজ করবে না। এছাড়াও, আপনি যদি Windows 10-এর মধ্যে অ্যাপগুলি স্ন্যাপ করতে সক্ষম হতে চান, তাহলে সেই ন্যূনতম রেজোলিউশনটি 1366 x 768 পর্যন্ত যায় .

পদ্ধতি 2:আপনার ডিভাইসে তারিখ এবং সময় পরীক্ষা করুন

একটি উইন্ডোজ ডিভাইসে একটি ভুল তারিখ এবং সময় থাকা অনেকগুলি মাথাব্যথার কারণ হতে পারে এবং এটি পুরোপুরি স্পষ্ট নয় যে এটি সমস্যার মূল। ভাগ্যক্রমে, এটি পরীক্ষা করা মোটামুটি সহজ। আপনার ডেস্কটপে, আপনি ঘড়ি পাবেন   টাস্কবারের শেষে আইকন। আপনি যদি এটিকে অন্য প্রান্তে না নিয়ে থাকেন এবং টাস্কবারটি এখনও নীচে থাকে, তাহলে আপনি এই আইকনটি নীচের ডান কোণায় পাবেন। ডান-ক্লিক করুন   এটি, এবং তারিখ এবং সময় সেটিংস পরিবর্তন করুন… নির্বাচন করুন   প্রদর্শিত উইন্ডোতে বিকল্পটি। আপনাকে তারিখ এবং সময়-এ নিয়ে যাওয়া হবে   জানলা. প্রথমেই দেখুন উল্লেখিত তারিখ ও সময় সঠিক কিনা। সেগুলি না থাকলে, তারিখ এবং সময় পরিবর্তন করুন... এ ক্লিক করুন৷   এবং তাদের ম্যানুয়ালি সেট করুন। আপনার এটি করা হয়ে গেলে, আপনার টাইম জোন চেক করুন   নিচে. এটি ভুল হলে, আপনি সময় অঞ্চল পরিবর্তন করুন… এ ক্লিক করতে পারেন   এবং ম্যানুয়ালি সঠিক একটি সেট করুন. ঠিক আছে ক্লিক করুন   আপনার সেটিংস সংরক্ষণ এবং উইন্ডো বন্ধ করতে. এটি কাজ করার জন্য আপনাকে আপনার সিস্টেমটি পুনরায় বুট করতে হতে পারে, তবে যদি এটি সত্যিই সমস্যা হয়ে থাকে তবে আপনি পরে আপনার অ্যাপগুলি চালাতে সক্ষম হবেন৷

পদ্ধতি 3:স্টোর ক্যাশে সাফ করুন

ক্যাশের মধ্যে দূষিত ফাইল থাকাও এই সমস্যার একটি কারণ হতে পারে। আপনি যদি এই পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে এটি পরিষ্কার করা খুব সহজ। একই সাথে উইন্ডোজ টিপে   এবং R   বোতাম, চালান খুলুন   সংলাপ এর মধ্যে, WSReset.exe, টাইপ করুন   এবং ঠিক আছে ক্লিক করুন   এটি উইন্ডোজ স্টোর রিসেট অ্যাপ চালায়, যা ক্যাশের যত্ন নেবে এবং সমস্যার সমাধান করবে। প্রয়োজনে আপনার ডিভাইস রিবুট করুন।

ফিক্স:অজানা HResult Error code 0x87e10bc5

পদ্ধতি 4:সমস্যাটি সনাক্ত করতে পারে কিনা তা দেখতে Windows স্টোর ট্রাবলশুটার চালান

যদি পূর্বোক্ত পদ্ধতিগুলির কোনোটিই কাজ না করে, তবে একটি শেষ অবলম্বন রয়েছে এবং সেটি হল বিল্ট-ইন উইন্ডোজ স্টোর ট্রাবলশুটার   Windows 10 এর মধ্যে। এটি অ্যাক্সেস করতে, Windows টিপুন   কী এবং টাইপ করুন সমস্যা সমাধান   অনুসন্ধান বারে। ফলাফলে ক্লিক করুন। বাম দিকে, সব দেখুন-এ ক্লিক করুন   এবং Windows Store Apps নির্বাচন করুন   নীচের কাছাকাছি ট্রাবলশুটার চালান, এর নির্দেশাবলী অনুসরণ করুন এবং দেখুন এটি কী নিয়ে আসে। তিনটি সম্ভাব্য ফলাফল আছে. প্রথমটি এবং প্রত্যাশিতটি হল যে সমস্যা সমাধানকারী সমস্যাটি খুঁজে বের করবে এবং এটি ঠিক করবে, আপনাকে হস্তক্ষেপ করার প্রয়োজন ছাড়াই। পরেরটি হল যে সমস্যা সমাধানকারী সমস্যাটি চিহ্নিত করবে, কিন্তু এটি ঠিক করতে পারবে না এবং আপনাকে এটির জন্য একটি সমাধান খুঁজে বের করতে হবে। যাইহোক, আপনার কাছে এখন আরও অনেক তথ্য থাকবে এবং এটি আরও নির্দিষ্ট হবে, যাতে আপনি এটি সহজে পরিচালনা করতে পারেন। শেষটি হল যে সমস্যা সমাধানকারী কিছু খুঁজে পায় না, তবে এটি খুব কমই ঘটে তাই আপনাকে সত্যিই চিন্তা করতে হবে না।

ফিক্স:অজানা HResult Error code 0x87e10bc5

পদ্ধতি 5:বার্ষিকী আপগ্রেডের পরে সমস্যাগুলি

যদি সমস্যাটি বার্ষিকী আপগ্রেড ইনস্টল করার পরে শুরু হয় তবে পরামর্শগুলি অনুসরণ করুন (এখানে )

উপরে উল্লিখিত পদ্ধতিগুলি অনুসরণ করা মোটামুটি সহজ, এবং একবার আপনি হয়ে গেলে, আপনি উইন্ডোজ স্টোর অ্যাপগুলিকে আপনার মাথা ব্যাথা না করেই চালাতে সক্ষম হবেন৷

পদ্ধতি 6:  স্টোর থেকে সাইন আউট করুন এবং আবার সাইন ইন করুন

স্টোর খুলুন আপনার Windows 10 ডিভাইসে অ্যাপ। ব্যবহারকারী-এ ক্লিক করুন আইকন, যার একটি ধূসর বৃত্তের ভিতরে একজন ব্যক্তির আকৃতি রয়েছে। একটি ড্রপ ডাউন মেনু প্রদর্শিত হবে. বর্তমানে সাইন ইন করা অ্যাকাউন্টের নামে ক্লিক করুন। অ্যাকাউন্টের নামে আরও একবার ক্লিক করুন এবং একটি নীল "সাইন আউট" লিঙ্ক প্রদর্শিত হবে। এটিতে ক্লিক করুন এবং আপনি সাইন আউট হয়ে যাবেন। সাইন ইন করতে, একজন ব্যক্তির আকারে আইকনে ক্লিক করুন, এবার ধূসর বৃত্তে নয়৷ একটি ড্রপ ডাউন মেনু প্রদর্শিত হবে. "সাইন ইন" এ ক্লিক করুন। আপনার ব্যবহারকারীর তথ্য দিয়ে সাইন ইন করতে বা টাইপ করতে একটি অ্যাকাউন্ট বেছে নিন, যদি আপনি প্রথমবার Windows স্টোরে সাইন ইন করেন।

পদ্ধতি 7:সিস্টেম ফোল্ডারগুলি পরিষ্কার করতে Dism চালান

DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) হল একটি পরিষেবা টুল যা উইন্ডোজ উপাদানগুলি পরিচালনা করতে ব্যবহৃত হয়, যেমন ড্রাইভার, সেটিংস, বৈশিষ্ট্য এবং প্যাকেজ। প্রথমে, কমান্ড প্রম্পট খুলুন ডেস্কটপের নীচের বাম কোণে কার্সার নিয়ে গিয়ে এবং মেনু খুলতে ডান-ক্লিক করে। কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বিকল্পটি নির্বাচন করুন . তারপর, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং ENTER টিপুন এবং এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

dism.exe /online /Cleanup-Image /StartComponentCleanup

ব্যবহারকারীর প্রস্তাবিত পদ্ধতি

উইন্ডোজ 10 আপডেটের পরে আজ আমার সাথে এটি ঘটেছে। আমি বেশ কিছু জিনিস চেষ্টা করেছি যা কাজ করেনি। তারপর আমি সিঙ্কে ক্লিক করলাম, এবং এটি বলে যে আমার পরিচয় যাচাই করা দরকার। আমি করেছি এবং এটি সবকিছু ঠিক করে দিয়েছে। আর কোন ত্রুটি কোড নেই।


  1. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন