কম্পিউটার

ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে

আপনি যদি উইন্ডোজের একজন নিয়মিত ব্যবহারকারী হন তবে আপনি এমন একটি দৃশ্যের সম্মুখীন হতে পারেন যেখানে আপনার সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। সাধারণত, এটি কার্যকর হবে কারণ উইন্ডোজটি একটি ত্রুটি বিশেষত একটি BSOD এর ক্ষেত্রে পুনরায় চালু করার জন্য ডিজাইন করা হয়েছে। এমন বৈশিষ্ট্য এবং বিকল্প রয়েছে যা আপনাকে এটি চালু এবং বন্ধ করতে দেয়। কিন্তু, আপনার কম্পিউটার কোনো ত্রুটি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হলে এটি একটি সমস্যা হয়ে দাঁড়ায়। এমন অনেক ক্ষেত্রে রয়েছে যেখানে ব্যবহারকারীরা তাদের পিসি কোনো সতর্কতা বা ত্রুটি ছাড়াই পুনরায় চালু হওয়ার বিষয়ে অভিযোগ করেছেন। এটি সমস্যাযুক্ত হতে পারে কারণ এটি যেকোনো সময় ঘটতে পারে যেমন আপনার গেমপ্লে বা কাজ ইত্যাদির সময়।

এই সমস্যার কারণ হতে পারে যে কয়েকটি জিনিস আছে. এটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হওয়া বৈশিষ্ট্য হতে পারে যা ভুল আচরণ করতে পারে বা এটি আপনাকে ত্রুটি বার্তাটি দেখার জন্য যথেষ্ট সময় না দিয়েই আপনার সিস্টেমটি পুনরায় চালু করতে পারে। এটি অতিরিক্ত গরম বা ত্রুটিপূর্ণ পাওয়ার সাপ্লাইয়ের কারণেও হতে পারে। একটি ত্রুটিপূর্ণ RAM এই সমস্যার পিছনে অপরাধী হতে পারে। সংক্ষেপে, এটি বেশিরভাগই আপনার RAM বা PSU বা GPU এর সাথে সম্পর্কিত একটি হার্ডওয়্যার সমস্যা (বিশেষত যদি এটি একটি অতিরিক্ত গরমের সমস্যা হয়)। এর বিরল কারণের মধ্যে ড্রাইভারের সমস্যাও রয়েছে।

কিছু জিনিস আছে যা আপনি পরীক্ষা করতে পারেন যা নিচের পদ্ধতিতে দেওয়া আছে। সুতরাং, সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত প্রতিটি পদ্ধতির মাধ্যমে যান৷

পদ্ধতি 1:স্বয়ংক্রিয় পুনঃসূচনা বৈশিষ্ট্য বন্ধ করুন

আপনার যা করা উচিত তা হল স্বয়ংক্রিয় পুনঃসূচনা বৈশিষ্ট্যটি বন্ধ করা। ত্রুটির কারণগুলিকে সংকুচিত করার জন্য এটি করা উচিত। এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা আমাদের পরীক্ষা করতে সাহায্য করবে যে রিস্টার্টটি কোনও ত্রুটির কারণে হয়েছিল কিনা। এটি প্রধানত কারণ বেশিরভাগ সময় স্বয়ংক্রিয় রিস্টার্ট বৈশিষ্ট্যটি এমনকি ত্রুটি বার্তা না দেখিয়ে আপনার পিসি পুনরায় চালু করবে। সুতরাং, যদি সমস্যাটি একটি নির্দিষ্ট ত্রুটির কারণে হয় তবে এই বৈশিষ্ট্যটি বন্ধ করার পরে এটি স্ক্রিনে দেখানো উচিত।

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন
  2. sysdm টাইপ করুন cpl এবং Enter
    চাপুন ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  3. নির্বাচন করুন উন্নত ট্যাব
  4. সেটিংস এ ক্লিক করুন স্টার্টআপ এবং পুনরুদ্ধার থেকে বিভাগ
    ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  5. চেক আনচেক করুন বিকল্প স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু করুন সিস্টেম ব্যর্থতায় বিকল্প বিভাগ
  6. ঠিক আছে ক্লিক করুন

ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে

এখন, আপনি নিয়মিতভাবে আপনার সিস্টেমটি ব্যবহার করুন এবং পুনরায় চালু হচ্ছে কিনা তা পরীক্ষা করুন। যদি পুনরায় চালু হয় এবং আপনি একটি ত্রুটি বার্তা দেখতে পান তবে সেই ত্রুটির সমাধানগুলি সন্ধান করুন। অন্যথায়, পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

পদ্ধতি 2:সমস্যার জন্য RAM চেক করুন

আপনার যা করা উচিত তা হল RAM চেক করা। একটি ত্রুটিপূর্ণ RAMও সমস্যা সৃষ্টি করতে পারে যা সহজেই সনাক্ত করা যায়। আপনি MemTest86 দিয়ে RAM চেক করতে পারেন অথবা কোনটি রিস্টার্ট করে তা পরীক্ষা করার জন্য আপনি একবারে একটি RAM স্টিক লাগিয়ে ম্যানুয়ালি করতে পারেন। RAM পিছিয়ে আছে কিনা তা দেখতে আপনি একটি বেঞ্চমার্ক পরীক্ষা করার চেষ্টা করতে পারেন।

MemTest86 দিয়ে RAM পরীক্ষা করা একটি সময়সাপেক্ষ কাজ। সুতরাং, আমরা আপনাকে ম্যানুয়াল পরীক্ষা করার পরামর্শ দেব।

MemTest86

MemTest86 হল এমন একটি প্রোগ্রাম যা আপনার RAM যেকোন সমস্যার জন্য পরীক্ষা করবে। এই প্রোগ্রামটি বেশ নির্ভরযোগ্য কিন্তু অনেক সময় নেয়৷

  1. এখানে যান এবং প্রোগ্রামটি ডাউনলোড করুন
  2. MemTest86 কিভাবে ব্যবহার করবেন তার বিস্তারিত নির্দেশাবলীর জন্য আপনি এখানে যেতে পারেন
    ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  3. আপনি একবার MemTest86 সেটআপ করে আপনার কম্পিউটার পুনরায় চালু করলে, MemTest86 স্বয়ংক্রিয়ভাবে চলবে। আপনি একটি নীল পর্দায় সবকিছু দেখতে সক্ষম হবেন
  4. নিশ্চিত করুন যে আপনি সঠিক ফলাফলের জন্য 7-8টি পরীক্ষা চালাচ্ছেন এবং সমস্ত স্লট পরীক্ষা করুন

আপনি যদি একটি লাল ফলাফল দেখতে পান তবে তার মানে RAM ত্রুটিপূর্ণ। এটি বের করে নিন এবং তারপর আপনার পিসি পরীক্ষা করে দেখুন যে কোন রিস্টার্টিং সমস্যা আছে।

ম্যানুয়াল চেকিং

ম্যানুয়াল উপায় হল সহজ উপায় কিন্তু আপনাকে আপনার সিস্টেমের কেসিং খুলতে হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন

  1. আপনার কম্পিউটার বন্ধ করুন
  2. আপনার সিস্টেম আনপ্লাগ করুন
  3. আপনার কম্পিউটারের কেসিংয়ের পাশের কভার বা আপনার ল্যাপটপের পিছনের কভারটি খুলুন। আপনি এটি খুলতে বা খুলে দিয়ে করতে পারেন।
  4. বোর্ডে আপনি সরু কিন্তু লম্বা লাঠি দেখতে পাবেন। এক বা একাধিক হতে পারে কিন্তু তারা একসাথে অবস্থিত হবে
  5. আপনি এগুলিকে আনল্যাচ করে বের করে নিতে পারেন
  6. যদি আপনার একাধিক র‍্যাম স্টিক থাকে তাহলে সেগুলিকে বের করে নিন। এখন, র‍্যামটিকে বোর্ডে একবারে একটি স্টিক লাগান কোনটি পুনরায় চালু হওয়ার কারণ তা পরীক্ষা করতে। যেটি সমস্যার সৃষ্টি করে সেটিই ত্রুটিপূর্ণ।
  7. যদি আপনার কাছে একটি মাত্র লাঠি থাকে তবে আপনার এটি অন্য একটি দিয়ে প্রতিস্থাপন করা উচিত (অস্থায়ীভাবে)। আপনি অন্য কম্পিউটার বা দোকান থেকে একটি নিতে পারেন তবে তাদের রেটিং এবং টাইপ পরীক্ষা করতে ভুলবেন না। প্রতিস্থাপন RAM আপনার সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

উপরে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করে সমস্যাটি নিশ্চিত করুন। আপনি যদি RAM স্টিক পরিবর্তন করে কোন অগ্রগতি না দেখেন তাহলে পরবর্তী পদ্ধতিতে যান। অন্যদিকে, ত্রুটিপূর্ণ RAM বের করার পর যদি রিস্টার্টের কোনো সমস্যা না হয় তাহলে আপনি যেতে পারবেন।

দ্রষ্টব্য:  শুধু RAM নয়, PSU আপনার কম্পিউটারেও একই ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে, তাই আপনাকে এটি পরীক্ষা করতে হতে পারে।

পদ্ধতি 3:আপনার পিসি অতিরিক্ত গরম করার জন্য পরীক্ষা করুন

অতিরিক্ত গরম করার সমস্যাগুলির জন্য আপনার সিস্টেমটিও পরীক্ষা করা উচিত। আপনার সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে যদি এটি একটি নির্দিষ্ট প্রোগ্রাম চালানোর সময় অতিরিক্ত গরম হয়। সুতরাং, যদি আপনি লক্ষ্য করেন যে আপনার সিস্টেম একটি নির্দিষ্ট প্রোগ্রামে পুনরায় চালু হচ্ছে বা সাধারণত যখন আপনি একটি সংস্থান-নিবিড় প্রোগ্রাম চালান তখন অতিরিক্ত গরম হওয়ার সম্ভাব্য কারণ।

আপনি দুটি উপায়ে অতিরিক্ত গরম করার সমস্যাটি পরীক্ষা করতে পারেন:আপনি তাপমাত্রা পরিমাপ করতে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন বা আপনি আপনার সিস্টেমের অন্তর্নির্মিত হার্ডওয়্যার মনিটরিং সেন্সর ব্যবহার করতে পারেন৷

CPUID

CPUID হল একটি সফটওয়্যার যা আপনাকে আপনার কম্পিউটারের তাপমাত্রা পরিমাপ করতে দেয়। আপনি একটি গেম খেলার সময় তাপমাত্রা পরিমাপ করতে এটি ব্যবহার করতে পারেন এবং তাপমাত্রা পরিসীমার মধ্যে আছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

  1. এখানে যান এবং HWMonitorPro ডাউনলোড করুন।
  2. ডাউনলোড হয়ে গেলে, ডাউনলোড করা ফাইলটি চালান এবং ইন্সটল করুন।
    ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে

আপনি প্রোগ্রামটি চালাতে পারেন এবং এটিকে পটভূমিতে রেখে যেতে পারেন। এখন, একটি গেম খেলুন বা অন্য কোনো সম্পদ-নিবিড় প্রোগ্রাম চালান। কয়েক মিনিট পর তাপমাত্রার মান এবং ভোল্টেজ পরীক্ষা করুন।

BIOS

পূর্বে উল্লিখিত হিসাবে, আপনি আপনার সিস্টেমের রিডিং এবং ভোল্টেজ পরীক্ষা করতে আপনার BIOS ব্যবহার করতে পারেন। বেশিরভাগ সিস্টেমে অন্তর্নির্মিত সেন্সর রয়েছে। আপনার সিস্টেমের সেন্সর চেক করতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন

  1. রিবুট করুন
  2. আপনার প্রস্তুতকারকের লোগো প্রদর্শিত হলে F2 টিপুন। এই কী আপনার প্রস্তুতকারকের উপর নির্ভর করে পরিবর্তিত হয় তবে আপনি F10 এবং Delও চেষ্টা করতে পারেন। এটি সম্পর্কে চিন্তা করবেন না, নির্মাতার লোগো উপস্থিত হলে কীটি স্ক্রিনের একটি কোণে উল্লেখ করা হবে। সুতরাং, এটির উপর নজর রাখুন এবং উল্লেখিত কী টিপুন।
  3. এখন আপনার BIOS-এ থাকা উচিত যদি আপনি না থাকেন তবে আপনি একাধিক বিকল্প সহ একটি মেনু দেখতে সক্ষম হবেন। এই বিকল্পগুলির মধ্যে একটি BIOS সেটিংস বা BIOS মেনু (বা এটির একটি ভিন্নতা) হওয়া উচিত। আপনি আপনার তীর কীগুলি ব্যবহার করতে পারেন এবং তালিকার মধ্য দিয়ে নেভিগেট করতে এবং BIOS বিকল্পটি নির্বাচন করতে পারেন। একটি বিকল্পে যেতে এন্টার টিপুন৷
  4. এখন, H/W মনিটর বা স্থিতি (অথবা আপনার প্রস্তুতকারকের উপর নির্ভর করে এর একটি পরিবর্তন) নির্বাচন করতে আপনার তীর কীগুলি ব্যবহার করুন এবং এন্টার টিপুন৷
  5. আপনি এই বিভাগে তাপমাত্রা এবং ভোল্টেজ রিডিং দেখতে সক্ষম হবেন।

রিডিং সীমার মধ্যে আছে কি না তা পরীক্ষা করুন। CPUID সফ্টওয়্যারে সীমা দেওয়া হবে তবে আপনি যদি নিশ্চিত না হন তবে আপনি আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য এটি Google করতে পারেন। যদি রিডিং সীমার মধ্যে না থাকে তাহলে তার মানে এটি একটি অতিরিক্ত গরম হওয়ার সমস্যা।

সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হলে আপনি GPU বা CPU-তে হাত রেখে অতিরিক্ত গরম হওয়ার সমস্যাটি নিশ্চিত করতে পারেন। যদি সিপিইউ বা জিপিইউ খুব গরম হয় তবে এটি সমস্যাটি নিশ্চিত করে।

অতি গরমের সমস্যা সমাধান করা

অতিরিক্ত গরমের সমস্যা সমাধানের কয়েকটি উপায় রয়েছে।

  1. আপনার সিস্টেম পরিষ্কার করা এবং আপনার কাছে একটি সঠিক কুলিং সিস্টেম আছে তা নিশ্চিত করা অতিরিক্ত গরমের সমস্যা সমাধানের একটি ভাল উপায়। থার্মাল পেস্ট পরিবর্তন করুন এবং হিট সিঙ্কগুলি পরিষ্কার করুন বিশেষ করে যদি আপনি দীর্ঘদিন ধরে এটি না করে থাকেন৷
  2. যদি রিস্টার্ট হয় বিশেষ করে যখন আপনি একটি গেম খেলছেন তাহলে GPU এর কারণে অতিরিক্ত গরম হতে পারে। আপনি GPU বের করতে বা আনপ্লাগ করতে পারেন এবং আপনার সিস্টেমের ইন্টিগ্রেটেড গ্রাফিক্স ব্যবহার করতে পারেন। GPU ছাড়া রিস্টার্ট না হলে আপনার গ্রাফিক্স কার্ড চেক করুন। এছাড়াও, নিশ্চিত করুন যে এটির সঠিক কুলিং আছে এবং এর ড্রাইভার আপডেট করুন৷

পদ্ধতি 4:পাওয়ার সাপ্লাই চেক করুন এবং প্রতিস্থাপন করুন

সবশেষে, যে কোনো সমস্যার জন্য আপনাকে পাওয়ার সাপ্লাই ইউনিট চেক করতে হবে। আপনার পাওয়ার সাপ্লাই সমস্ত উপাদানের শক্তি প্রদানের জন্য দায়ী। ধুলো/ময়লার জন্য পাওয়ার সাপ্লাই চেক করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. আপনার কম্পিউটার বন্ধ করুন
  2. আপনার সিস্টেম আনপ্লাগ করুন
  3. আপনার কম্পিউটারের কেসিংয়ের পাশের কভার বা আপনার ল্যাপটপের পিছনের কভারটি খুলুন। আপনি এটি খুলতে বা খুলে দিয়ে করতে পারেন।
  4. আপনি এক কোণে একটি ফ্যান সহ একটি ছোট বাক্স এবং রেটিং সহ একটি স্টিকার দেখতে সক্ষম হবেন৷ এটি আপনার পাওয়ার সাপ্লাই হবে।
  5. মাদারবোর্ডের সাথে সংযুক্ত তারের সংযোগ বিচ্ছিন্ন করে পাওয়ার সাপ্লাই বের করুন। সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে, আপনি সিস্টেম থেকে পাওয়ার সাপ্লাইটি খুলতে বা খুলে দিতে পারেন।
  6. এখন, অবরুদ্ধ বায়ু পাথের কোনো ধুলোর জন্য পাওয়ার সাপ্লাই পরীক্ষা করুন কারণ এগুলো পাওয়ার সাপ্লাইতে অতিরিক্ত গরম হতে পারে। পাওয়ার সাপ্লাই পরিষ্কার করুন, এটিকে আবার রাখুন এবং তারপরে অতিরিক্ত গরম করার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি পাওয়ার সাপ্লাই অন্য একটি দিয়ে প্রতিস্থাপন করতে পারেন (যেটি কাজ করার অবস্থায় আছে) এবং পুনরায় চালু করার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন। এটি সমস্যাটিও নিশ্চিত করবে। যদি পাওয়ার সাপ্লাই প্রতিস্থাপন করলে সমস্যার সমাধান হয় তাহলে আপনার একটি নতুন পাওয়ার সাপ্লাই পাওয়া উচিত।

পদ্ধতি 5:BIOS আপডেট

যদিও অসম্ভাব্য কিন্তু সম্পূর্ণরূপে অসম্ভব নয়, সমস্যাটি একটি পুরানো BIOS এর কারণেও হতে পারে। যদি আপনার কম্পিউটারটি অনেক দিন ধরে থাকে এবং আপনি আপনার BIOS আপডেট না করে থাকেন তবে আপডেটের জন্য পরীক্ষা করা একটি শট মূল্যের।

আপনি আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে পারেন এবং যেকোনো আপডেটেড BIOS সংস্করণ পরীক্ষা করতে পারেন।

দ্রষ্টব্য: BIOS আপডেট করা একটি অত্যন্ত উন্নত পদ্ধতি এবং এটির অপরিবর্তনীয় প্রভাব থাকতে পারে। আপনি যদি নিশ্চিত না হন বা আপনি নিজে নিজে এটি করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তাহলে আপনার কম্পিউটারকে একজন বিশেষজ্ঞের কাছে নিয়ে যান।

পদ্ধতি 6:ড্রাইভার পুনরায় ইনস্টল করা

কখনও কখনও, সমস্যাটি বেমানান বা পুরানো ড্রাইভারের কারণে হতে পারে বিশেষ করে যদি সমস্যাটি আপডেট বা আপগ্রেড করার পরে ঘটতে শুরু করে। আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার র্যান্ডম রিস্টার্টের সবচেয়ে সম্ভাব্য কারণ। সুতরাং, গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করুন এবং উইন্ডোজকে এটির জন্য সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ডাউনলোড করতে দিন।

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন
  2. টাইপ করুন devmgmt. msc এবং Enter
    চাপুন ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  3. লোকেটে এবং ডাবল ক্লিক করুন ডিসপ্লে অ্যাডাপ্টার
  4. আপনার গ্রাফিক্স কার্ডে ডান ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন

ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে

আনইনস্টল শেষ হলে আপনার সিস্টেম রিবুট করুন। পরবর্তী সাইন ইন করার পরে Windows স্বয়ংক্রিয়ভাবে আপনার গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারটি ইনস্টল করবে৷ পুনরায় চালু করার পরে আপনার কোনো সমস্যা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 7:পাওয়ার বিকল্পগুলি পরিবর্তন করা

এই সমাধানটি র্যান্ডম রিস্টার্টিং সমস্যার সমাধান বলে মনে হচ্ছে। মূলত, আপনি প্রসেসরের ন্যূনতম অবস্থা প্রায় 5% এ নামিয়ে আনবেন যা আপনার সিস্টেমকে এলোমেলোভাবে শুরু হতে বাধা দেবে।

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন
  2. টাইপ করুন powercfg। cpl এবং Enter
    চাপুন ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  3. প্ল্যান সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন আপনার নির্বাচিত (সক্রিয়) পরিকল্পনা থেকে
    ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  4. নির্বাচন করুন উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন
    ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  5. ডাবল ক্লিক করুন প্রসেসর পাওয়ার ম্যানেজমেন্ট
  6. সর্বনিম্ন প্রসেসরের অবস্থা ডাবল ক্লিক করুন
  7. 5% নির্বাচন করুন পরিসীমা মেনুর। প্লাগ ইন এবং ব্যাটারি উভয়ের জন্যই এটি করুন৷
  8. প্রয়োগ করুন নির্বাচন করুন তারপর ঠিক আছে

ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে

এখন, সমস্যাটি এখনও আছে কি না তা পরীক্ষা করতে আপনার সিস্টেম ব্যবহার করুন বা একটি প্রোগ্রাম চালান৷

পদ্ধতি 8:ম্যানুয়ালি VCRedist পুনরায় ইনস্টল করা

কিছু ব্যবহারকারীর মতে, ভিসি রেডিস্ট সফ্টওয়্যারটির একটি সাধারণ পুনঃস্থাপন তাদের সমস্যা অন্তত সাময়িকভাবে সমাধান করেছে। অতএব, আপনি VC Redist পুনরায় ইনস্টল করার জন্য আপনার ভাগ্য চেষ্টা করতে পারেন এবং এটি আপনার জন্য এই সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারেন। এটি করার জন্য:

  1. “Windows’ টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. “appwiz.cpl”-এ টাইপ করুন এবং "এন্টার" টিপুন৷
  3. “Microsoft Visual C++”-এর প্রতিটি দৃষ্টান্তে ডান-ক্লিক করুন এখানে এবং "আনইনস্টল" নির্বাচন করুন৷ ঠিক করুন:কম্পিউটার এলোমেলোভাবে উইন্ডোজ 7, ​​8 এবং 10 পুনরায় চালু করে
  4. নির্দেশগুলি অনুসরণ করুন এবং তারপর যাচাই করুন যে সমস্ত দৃষ্টান্ত সরানো হয়েছে৷
  5. এখান থেকে ভিসি রেডিস্ট সফ্টওয়্যারটি ডাউনলোড করুন এবং এটির এক্সিকিউটেবল চালান৷
  6. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে সফ্টওয়্যারটি ইনস্টল করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. সতর্কতা ছাড়াই উইন্ডোজ কম্পিউটার রিস্টার্ট ঠিক করুন

  2. উইন্ডোজ 10 কম্পিউটার রিবুট বা রিস্টার্ট করার 6 উপায়

  3. কিভাবে কম্পিউটার এলোমেলোভাবে রিস্টার্ট সমস্যাগুলি সমাধান করবেন

  4. উইন্ডোজ 10 এলোমেলোভাবে জমে যায় এবং স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয় (আপডেট করা 2022)