কম্পিউটার

কি:Unsecapp.exe 'WMI ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনের জন্য অ্যাসিঙ্ক্রোনাস কলব্যাক'

Unsecapp.exe একটি Microsoft-প্রত্যয়িত প্রোগ্রাম, WMI এর অংশ (উইন্ডোজ ম্যানেজমেন্ট ইন্সট্রুমেন্টেশন) সাবসিস্টেম প্রোগ্রামটি আপনার কম্পিউটারে চলমান একটি প্রোগ্রাম এবং একটি দূরবর্তী সার্ভারের মধ্যে যোগাযোগের সুবিধার্থে সহায়ক। আনসেকপ ৷ তাদের মধ্যে একটি কন্ডুইট এবং সাইকেল তথ্য হিসাবে কাজ করবে।

কি:Unsecapp.exe  WMI ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনের জন্য অ্যাসিঙ্ক্রোনাস কলব্যাক

Unsecapp.exe  যখনই একটি প্রোগ্রাম WMI ব্যবহার করার প্রয়োজন হয় তখনই স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়। যদিও Windows Vista ব্যবহারকারীরা দেখতে পারে যে এটি স্টার্টআপের সময় স্বয়ংক্রিয়ভাবে খোলা হয়েছে, উইন্ডোজের উল্টো সংস্করণ শুধুমাত্র প্রয়োজন হলেই এই পরিষেবাটি শুরু করবে।

Unsecapp.exe কি?

আনসেকপ ৷ সিস্টেম WMI প্রদানকারী ইন্টারফেস কাঠামোর অংশ। এটিকে প্রযুক্তিবিদরা সিঙ্ক হিসেবে উল্লেখ করেছেন – একটি কলব্যাক যাচাইকারী যেটি WMI ক্লায়েন্টে নির্দেশিত অ্যাসিঙ্ক্রোনাস কলব্যাকগুলি গ্রহণ করে।

WMI  ডিভাইস, ব্যবহারকারীর অ্যাকাউন্ট, চলমান প্রোগ্রাম, উইন্ডোজ পরিষেবা এবং OS-এর অন্যান্য অভ্যন্তরীণ দিকগুলি পরিচালনা এবং অনুসন্ধান করার লক্ষ্যে সফ্টওয়্যার বিকাশকারীদের স্ক্রিপ্ট এবং প্রোগ্রাম লিখতে সক্ষম করার জন্য ডিজাইন করা হয়েছে৷ উইন্ডোজ-চালিত সিস্টেমে ডাটা এবং অপারেশন পরিচালনার জন্য WMI হল সবচেয়ে গুরুত্বপূর্ণ অবকাঠামোগত দিকগুলির মধ্যে একটি৷

যখনই একটি প্রোগ্রামকে WMI প্রোগ্রামিং ব্যবহার করার প্রয়োজন হয়, তখন Windows unsecapp.exe -কে কল করবে একটি নালী হিসাবে কাজ করতে (সিঙ্ক ) – Unsecapp.exe হবে  WMI ক্যোয়ারী এবং কমান্ডের ফলাফল গ্রহন করুন এবং তাদের প্রয়োজনীয় প্রোগ্রামে প্রেরণ করুন।

কেন Unsecapp.exe এলোমেলোভাবে শুরু হচ্ছে?

আমি জানি এটা এলোমেলো মনে হতে পারে, কিন্তু Windows শুধুমাত্র Unsecapp.exe  কে কল করবে যখন এটি পরিষেবার প্রয়োজন হয়। বেশিরভাগ সময়, ব্যবহারকারী একটি নতুন সফ্টওয়্যার ইনস্টল করার পরে এটি ঘটে যা একটি বহিরাগত সার্ভারের সাথে ইন্টারঅ্যাক্ট করতে হবে৷

এটি সাধারণত ভিওআইপি অ্যাপ্লিকেশন (স্কাইপ, ডিসকর্ড), গেমিং সফ্টওয়্যার (স্টিম, অরিজিন), ইনস্ট্যান্ট মেসেজিং প্রোগ্রাম, অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার এবং অন্য যেকোন ধরনের অ্যাপ্লিকেশনের সাথে ঘটে যা চালানোর জন্য একটি বহিরাগত সার্ভারের সাথে যোগাযোগ করতে হবে।

কিছু ব্যবহারকারী ভুল করে ধরে নিয়েছেন যে Unsecapp.exe  এটি Avast দ্বারা শুরু করা একটি প্রক্রিয়া এবং অনুমিতভাবে Unsecapp.exe সরিয়ে দেওয়া হয়েছে৷ অ্যান্টিভাইরাস স্যুট আনইনস্টল করে। এটি একটি বোধগম্য বিভ্রান্তি, কিন্তু আসলে, Unsecapp.exe ৷ অ্যাভাস্টের অংশ নয়, এটি অ্যাভাস্ট (এবং অন্যান্য অ্যান্টিভাইরাস স্যুটগুলির বেশিরভাগ) দ্বারা ব্যবহৃত হয়।

আমি কি Unsecapp.exe অক্ষম করতে পারি?

ঠিক আছে, আপনি পারেন, কিন্তু আপনার সত্যিই উচিত নয়। সত্য Unsecapp নির্বাহযোগ্য উভয়ই নিরাপদ এবং প্রয়োজনীয় বলে বিবেচিত হয়। পরিষেবাটি অক্ষম করার মাধ্যমে, আপনি প্রয়োজনের সময় আপনার কম্পিউটারকে WMI ব্যবহার করা থেকে বিরত করবেন, যার ফলে আপনার OS কীভাবে কার্য সম্পাদন করে তার উপর বিপর্যয়কর পরিণতি হবে৷ WMI পরিকাঠামো ব্যবহার থেকে উইন্ডোজকে বঞ্চিত করার পাশাপাশি, আপনি WMI প্রোগ্রামিং ব্যবহার করার জন্য কনফিগার করা যেকোন 3য় পক্ষের অ্যাপ্লিকেশনের কার্যকারিতাকেও বাধা দেবেন। এই কারণে, আপনাকে Unsecapp বিবেচনা করা উচিত আপনার সিস্টেমের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে নির্বাহযোগ্য৷

Unsecapp.exe কি ছদ্মবেশে একটি ম্যালওয়্যার হতে পারে?

সংক্ষিপ্ত উত্তর হল হ্যাঁ. যাইহোক, একটি আপ-টু-ডেট সিস্টেমে এটি বাস্তবে ঘটার সম্ভাবনা ক্ষীণ। হ্যাকাররা তাদের দূষিত সৃষ্টিকে বৈধ সিস্টেম প্রক্রিয়ার সাথে অভিন্ন (বা অত্যন্ত অনুরূপ) নাম দিয়ে ছদ্মবেশ ধারণ করতে পরিচিত। পূর্ববর্তী উইন্ডোজ তৈরি করে যেখানে প্রোগ্রামগুলিকে সিস্টেম প্রসেস হিসাবে জাহির করার সাথে আরও নম্র, তবে জিনিসগুলি আগের থেকে প্যাচ করা হয়েছে৷

বর্তমানে, যেকোন ধরনের নিরাপত্তা স্যুট (উইন্ডোজ ডিফেন্ডার সহ) সহ একটি আপ-টু-ডেট উইন্ডোজই বেশিরভাগ ম্যালওয়্যারকে Unsecapp.exe হিসাবে ছদ্মবেশে আটকাতে যথেষ্ট।

কিন্তু আপনি যদি নিশ্চিত হতে চান যে আপনি আসলেই সত্য Unsecapp.exe,  এর সাথে কাজ করছেন এটি কোথায় থাকে তা আমাদের খুঁজে বের করতে হবে। এটি করতে, টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl + Shift + Esc ), unsecapp.exe-এ ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন বেছে নিন .

কি:Unsecapp.exe  WMI ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনের জন্য অ্যাসিঙ্ক্রোনাস কলব্যাক

যদি এক্সিকিউটেবলটি C:\ Windows \ System32 \ wbem, -এ অবস্থিত থাকে এটি একটি ম্যালওয়্যার হওয়ার সম্ভাবনা যথেষ্ট কমে গেছে। কিন্তু আপনি যদি এখনও আশ্বস্ত না হন, তাহলে Unsecapp.exe -এ ডান-ক্লিক করুন এবং স্ক্যান বেছে নিন Windows ডিফেন্ডারের সাথে। আপনি এটিকে আরও এগিয়ে নিতে পারেন এবং ম্যালওয়্যারবাইটসের মতো আরও শক্তিশালী স্পাইওয়্যার স্ক্যানার দিয়ে ফাইলটি স্ক্যান করতে পারেন

আপনি যদি অন্য কোনো অবস্থানে ফাইলটি দেখতে পান, তাহলে এটি প্রকৃতপক্ষে ম্যালওয়্যার বা স্পাইওয়্যার একটি বৈধ সিস্টেম প্রক্রিয়া হিসাবে প্রকাশ করে। একটি অ্যান্টিভাইরাস স্ক্যান সাধারণত আইটেমটিকে আলাদা করে/মুছে ফেলবে এবং যদি আগে থেকে না থাকে তাহলে Windows স্বয়ংক্রিয়ভাবে একটি সুস্থ Unsecapp.exe পুনরায় তৈরি করবে।


  1. Windows 10-এ Esrv.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ MRT.exe কি?

  3. Windows 10-এ TslGame.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন কি?