কম্পিউটার

ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে

"জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে ব্যবহারকারী যখন যেকোন স্থানে লঞ্চ করুন চালু করার চেষ্টা করলে সাধারণত ত্রুটির সম্মুখীন হয় সফ্টওয়্যার এবং কিছু অন্যান্য প্রোগ্রাম যা চালানোর জন্য একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন। দেখে মনে হচ্ছে যে সমস্ত প্রোগ্রামগুলি এই সমস্যাটি সৃষ্টি করছে তারা একই ব্যাকএন্ড ব্যবহার করছে যেমন যেকোনও জায়গায় সফ্টওয়্যার চালু করুন৷

ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে

এই সমস্যাটি তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে সমস্যাটি JAVA.exe-এ একটি পরিবর্তনের দ্বারা ট্রিগার হয়েছে অভ্যন্তরীণ নির্মাণ। Java 1.8.0.60 দিয়ে শুরু , Java অভ্যন্তরীণ বিল্ডকে 600, হিসেবে রিপোর্ট করছে 60 এর পরিবর্তে যেমন এটি আগের সংস্করণে করেছে। যে কোনো জায়গায় ইনস্টল করুন ইনস্টলার এবং অন্যান্য অনুরূপ সফ্টওয়্যার জাভা বর্তমানে যে নতুন ফর্ম্যাটটি ব্যবহার করছে তা চিনতে আপডেট নাও হতে পারে, তাই “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে " ত্রুটি৷

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করে থাকেন, তাহলে আপনি জেনে খুশি হবেন যে আমরা কিছু সংশোধন করতে পেরেছি যা আপনার মতো একই পরিস্থিতিতে অনেক ব্যবহারকারীর জন্য অত্যন্ত সহায়ক। অনুগ্রহ করে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি পদ্ধতির সম্মুখীন হন যা আপনার পরিস্থিতির সমাধান করে। শুরু করা যাক!

পদ্ধতি 1:উপলব্ধ সর্বশেষ আপডেটগুলি ব্যবহার করুন

এই সমস্যাটি প্রায় তিন বছরের পুরনো, তাই আপনি সম্ভবত অনুমান করতে পারেন যে প্রচুর সামঞ্জস্যতা সমস্যা ছিল ইতিমধ্যে জড়িত পক্ষ দ্বারা সমাধান করা হয়েছে. যদিও নীচের অন্যান্য পদ্ধতিগুলি সম্ভবত সমস্যাটি সমাধান করে, তবে সেগুলির সকলের একটি নির্দিষ্ট মাত্রার প্রযুক্তিগত প্রয়োজন৷

আপনি সম্ভবত সর্বশেষ জাভা রিলিজ ব্যবহার করছেন তা নিশ্চিত করে আপনার হাত নোংরা হওয়া এড়াতে পারেন এবং সর্বশেষ ইনস্টলার সংস্করণ . জাভা আপডেট করার প্রয়োজন হলে প্রতিটি উইন্ডোজ সংস্করণে স্বয়ংক্রিয়ভাবে আপনাকে অনুরোধ করবে। কিন্তু যদি আপনি এই প্রম্পটগুলিকে উপেক্ষা করেন, আপনি এই লিঙ্কটি (এখানে) ব্যবহার করে সর্বশেষ সংস্করণে আপডেট করতে পারেন।

ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে

নতুন সংস্করণ ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং নিশ্চিত করুন যে আপনার কাছে ইনস্টলারের সর্বশেষ সংস্করণ রয়েছে যা "জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে " ত্রুটি. আপনার কম্পিউটারে কিছুক্ষণের জন্য ইনস্টলেশন এক্সিকিউটেবল থাকলে, অনলাইনে যান এবং আপনি যে সফ্টওয়্যারটি ইনস্টল করার চেষ্টা করছেন তার সর্বশেষ উপলব্ধ সংস্করণটি ডাউনলোড করুন। এটি নিশ্চিত করতে হবে যে আপনি জড়িত বিকাশকারীদের দ্বারা জারি করা সাম্প্রতিক সামঞ্জস্যতার সমাধানগুলির সুবিধা গ্রহণ করছেন৷

আপনি যদি এখনও দেখতে পান “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে ” আপনি যখন ইনস্টলারটি খুলবেন তখন ত্রুটি, নতুনটির পরিবর্তে Java এর পুরানো সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করতে এগিয়ে যান এবং আপনার ত্রুটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:LAX_VM প্যারামিটার দিয়ে ইনস্টলার চালু করুন

এই পদ্ধতিটি এই ধরণের সমস্যার জন্য সর্বোত্তম সমাধান হিসাবে বিবেচিত হয়। আপনি “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে এড়াতে পারেন কমান্ড প্রম্পট-এর ভিতরে ইনস্টলার চালু করে ত্রুটি LAX_VM এর মাধ্যমে প্যারামিটার।

LAX_VM দিয়ে ইনস্টলার খুলতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন৷ কমান্ড প্রম্পট এর মাধ্যমে প্যারামিটার :

দ্রষ্টব্য: মনে রাখবেন যে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুমান করে যে প্রশ্নে থাকা ইনস্টলারটির নাম installer.exe এবং Java JDK এর অবস্থান আছে C:\Program Files\Java\jdk1.8.0_60\bin\java.exe। অনুগ্রহ করে installer.exe  প্রতিস্থাপন করুন আপনার ইনস্টলারের নামের সাথে এবং JDK এর অবস্থান পরিবর্তন করুন যদি আপনি এটি একটি কাস্টম অবস্থানে ইনস্টল করেন

  1. Windows কী + R টিপুন একটি রান কমান্ড খুলতে। টাইপ করুন “cmd ” এবং Enter চাপুন খুলতে কমান্ড প্রম্পট
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  2. অভ্যন্তরে কমান্ড প্রম্পট , “CD ব্যবহার করুন ” ইনস্টলারের অবস্থানে নেভিগেট করতে কমান্ড। ব্রাউজার ডাউনলোডের জন্য ডিফল্ট অবস্থান হল C:\Users\*YourUsername*\Downloads .
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে দ্রষ্টব্য: যদি আপনার ইনস্টলার অন্য জায়গায় থাকে, তাহলে সেই অনুযায়ী কমান্ডটি মানিয়ে নিন।
  3. যখন আপনি ইনস্টলারের অবস্থানে থাকবেন, নিম্নলিখিত কমান্ডটি কমান্ড প্রম্পটে পেস্ট করুন এবং Enter টিপুন :
    installer.exe LAX_VM "C:\Program Files (x86)\Java\jre6\bin\java.exe"

    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে দ্রষ্টব্য: এই কমান্ডটিকে আপনার ইনস্টলারের নাম এবং JDK/JRE -এর অবস্থানের সাথে মানিয়ে নিন (যদি একটি কাস্টম অবস্থানে ইনস্টল করা হয়)।  যদি কমান্ড প্রম্পট বলে যে এটি JRE অবস্থান খুঁজে পেতে অক্ষম, তাহলে শেষ অংশটি "C:\Program Files\Java\jdk1.8.0_60\bin\java.exe" দিয়ে প্রতিস্থাপন করুন।

আপনি যদি LAX_VM ব্যবহার করতে পরিচালনা করেন প্যারামিটার সঠিকভাবে, আপনি “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে ছাড়াই ইনস্টলারটি খুলতে সক্ষম হবেন। " ত্রুটি. যদি আপনার এখনও ইনস্টলার খুলতে সমস্যা হয়, তাহলে পদ্ধতি 3 দিয়ে চালিয়ে যান .

পদ্ধতি 3:সিস্টেম এনভায়রনমেন্ট থেকে জাভা পাথ মুছে ফেলা হচ্ছে

যদি পদ্ধতি 2 আপনার পরিস্থিতির সমাধান হয়নি, চলুন দেখি javapath মুছে ফেলা হচ্ছে কিনা ফাইলটি সমাধান করবে “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছিল " ত্রুটি৷

কিছু ব্যবহারকারী যেকোন স্থানে লঞ্চ করুন খুলতে সক্ষম হয়েছেন৷ javapath সিস্টেম ভেরিয়েবল মুছে ইনস্টলার সিস্টেম বৈশিষ্ট্য থেকে . এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows Key + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। “systempropertiesadvanced” টাইপ করুন রান বক্সে এবং অ্যাডভান্সড খুলতে এন্টার টিপুন সিস্টেম বৈশিষ্ট্যের ট্যাব।
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  2. উন্নত ট্যাবে, “এনভায়রনমেন্ট ভেরিয়েবল…”-এ ক্লিক করুন বোতাম৷
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  3. উপস্থিত থাকলে, জাভাপথ নির্বাচন করুন সিস্টেম পরিবর্তনশীল এর অধীনে এবং মুছুন ক্লিক করুন বোতাম আপনি এটির অবস্থানের মাধ্যমে এটি সনাক্ত করতে সক্ষম হবেন” C:\ ProgramData \ Oracle \ Java \ javapath .
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে

যদি javapath মুছে ফেলা হয় ফোল্ডারটি কৌশলটি করেনি বা, এটি সিস্টেম ভেরিয়েবলের মধ্যে উপস্থিত ছিল না , চূড়ান্ত পদ্ধতিতে নিচে যান।

পদ্ধতি 4:সিস্টেমে একটি পাথ ভেরিয়েবল যোগ করা

যদি উপরের সমস্ত পদ্ধতি আপনাকে ব্যর্থ করে থাকে, তাহলে দেখা যাক এনভায়রনমেন্ট ভেরিয়েবলে সঠিক জাভা যোগ করা হচ্ছে কিনা। “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছিল দূর করবে " ত্রুটি. এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows Key + R টিপুন একটি রান খুলতে জানলা. “systempropertiesadvanced” টাইপ করুন এবং Enter চাপুন উন্নত খুলতে সিস্টেম বৈশিষ্ট্যের ট্যাব।
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  2. উন্নত ট্যাবে, এনভায়রনমেন্ট ভেরিয়েবল…-এ ক্লিক করুন বোতাম৷
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  3. এরপর, সিস্টেম ভেরিয়েবলের তালিকায় নিচে স্ক্রোল করুন, পথ চিহ্নিত করুন পরিবর্তনশীল এবং সম্পাদনা টিপুন বোতাম৷
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে দ্রষ্টব্য: যদি না হয় পথ ভেরিয়েবল বর্তমান, নতুন এর মাধ্যমে একটি তৈরি করুন বোতাম এবং নাম দিন পথ।
  4. এনভায়রনমেন্ট ভেরিয়েবল সম্পাদনা করুন-এ উইন্ডো, নতুন, এ ক্লিক করুন নিম্নলিখিত পথ যোগ করুন এবং এন্টার টিপুন :
    C:\Program files\Java\jre1.8.0_60\bin
    ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে
  5. ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং পুনরায় ইনস্টলারটি পুনরায় চালু করুন৷ আপনি দেখতে পাবেন যে এটি “জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে ছাড়াই চলছে ” ত্রুটি৷

  1. উইন্ডোজ 10-এ জাভা ভার্চুয়াল মেশিন তৈরি করা যায়নি

  2. উইন্ডোজ 10 এ ইনস্টলার চালু করার সময় NSIS ত্রুটি ঠিক করুন

  3. আপলোড পরীক্ষার সময় একটি সকেট ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্টার সিটিজেন ইনস্টলার ত্রুটি ঠিক করুন