কম্পিউটার

কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য ডিজাইন করা সমস্ত প্রোগ্রাম এবং অ্যাপ্লিকেশন ইনস্টল করা মোটামুটি সহজ। যাইহোক, কিছু প্রোগ্রাম এবং অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বেশ লড়াই দিতে পারে যখন তারা তাদের আনইনস্টল করার চেষ্টা করে। এরকম একটি অ্যাপ্লিকেশন হল স্কাইপ। স্কাইপ হল সবচেয়ে জনপ্রিয় তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ এবং ভিওআইপি কলিং প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি যা বর্তমানে ব্যবহৃত হচ্ছে এবং এটি মাইক্রোসফ্টের একটি পণ্য, একই লোকেরা উইন্ডোজের জন্য দায়ী৷ আপনার কম্পিউটারে স্কাইপ ডাউনলোড এবং ইনস্টল করা বেশ সহজ এবং বিভিন্ন উপায়ে সম্পন্ন করা যেতে পারে। যাইহোক, স্কাইপ বেশ আঁটসাঁট হিসাবে পরিচিত - অনেক ব্যবহারকারীদের তাদের কম্পিউটার থেকে ডেস্কটপ স্কাইপ ক্লায়েন্ট আনইনস্টল করতে সমস্যা হয়।

ব্যবহারকারীরা তাদের কম্পিউটার থেকে স্কাইপ আনইনস্টল করার চেষ্টা করার সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। স্কাইপ যতই শক্তভাবে ধরে রাখার চেষ্টা করুক না কেন, এটি আনইনস্টল করা অসম্ভব নয়। আপনি যদি Skype for Business আনইনস্টল করতে চান , আপনি হয়ত ব্যবসার জন্য স্কাইপ আনইনস্টল করুন দেখতে চাইতে পারেন৷ পরিবর্তে. আপনি যদি স্কাইপের জন্য ডেস্কটপ ক্লায়েন্ট আনইনস্টল করতে চান তবে, আপনি অবশ্যই সঠিক জায়গায় আছেন। আপনার Windows কম্পিউটার থেকে স্কাইপ সম্পূর্ণরূপে আনইনস্টল করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সম্পূর্ণভাবে বন্ধ করুন Skype . এটি করতে, Skype -এ ডান-ক্লিক করুন আপনার কম্পিউটারের নোটিফিকেশন এরিয়া -এ আইকন এবং প্রস্থান করুন এ ক্লিক করুন অথবা স্কাইপ ছেড়ে দিন . বিকল্পভাবে, আপনি টাস্ক ম্যানেজারও খুলতে পারেন Ctrl  টিপে + শিফট Esc , সনাক্ত করুন এবং Skype -এ ক্লিক করুন অ্যাপ্লিকেশানগুলিতে ট্যাব করুন এবং টাস্ক শেষ করুন -এ ক্লিক করুন জোর করে বন্ধ করতে। কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  2. Windows লোগো টিপুন কী + R একটি চালান খুলতে ডায়ালগ।
  3. টাইপ করুন appwiz.cpl  চালান-এ ডায়ালগ করুন এবং এন্টার টিপুন Windows’ প্রোগ্রাম যোগ বা সরান  চালু করতে ইউটিলিটি কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  4. লোক করুন এবং Skype -এ ডান-ক্লিক করুন আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলির তালিকায়, এবং তারপরে আনইনস্টল -এ ক্লিক করুন অথবা সরান  ফলাফল প্রসঙ্গ মেনুতে। কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  5. অন-ইন্সটলেশন উইজার্ডের সম্পূর্ণটি দেখার জন্য অনস্ক্রিন নির্দেশাবলী এবং প্রম্পটগুলি অনুসরণ করুন৷ আপনি একবার আনইনস্টলেশন উইজার্ডের মাধ্যমে স্কাইপ সফলভাবে আনইনস্টল হয়ে যাবে, এবং এর পরে যা আসে তা হল অ্যাপ্লিকেশনটির পিছনে থাকা সমস্ত ফাইল এবং রেজিস্ট্রি এন্ট্রি মুছে ফেলা৷
  6. Windows লোগো টিপুন কী + R একটি চালান খুলতে ডায়ালগ।
  7. টাইপ করুন %appdata% চালান-এ ডায়ালগ করুন এবং এন্টার টিপুন . কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  8. Skype  সনাক্ত করুন৷ ফাইল এক্সপ্লোরার এর উদাহরণে ফোল্ডার যেটি খোলে, তাতে ডান-ক্লিক করুন, মুছুন-এ ক্লিক করুন ফলাফল প্রসঙ্গ মেনুতে এবং কর্ম নিশ্চিত করুন।
  9. Windows লোগো টিপুন কী +  ফাইল এক্সপ্লোরার-এর একটি নতুন উদাহরণ চালু করতে .
  10. C:\Program Files -এ নেভিগেট করুন (বা C:\Program Files (x86)   আপনি যদি উইন্ডোজ 8 বা তার পরে ব্যবহার করেন)।
  11. Skype  শিরোনামের কোনো ফোল্ডার আছে তা দেখতে পরীক্ষা করুন৷ এবং/অথবা SkypePM ডিরেক্টরিতে। আপনি যদি এই ধরনের কোনো ফোল্ডার খুঁজে পান, মুছুন  তাদের যদি এই ধরনের কোনো ফোল্ডার না থাকে, তাহলে কেবল পরবর্তী ধাপে যান।
  12. Windows লোগো টিপুন কী + R একটি চালান খুলতে ডায়ালগ।
  13. টাইপ করুন regedit  চালান-এ ডায়ালগ করুন এবং এন্টার  টিপুন রেজিস্ট্রি এডিটর চালু করতে . কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  14. সম্পাদনা-এ ক্লিক করুন> খুঁজুন... . কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  15. টাইপ করুন Skype  কি খুঁজুন:-এ ক্ষেত্র এবং পরবর্তী খুঁজুন এ ক্লিক করুন . কিভাবে স্কাইপ আনইনস্টল করবেন
  16. মুছুন ৷ রেজিস্ট্রি এন্ট্রি রেজিস্ট্রি এডিটর  রেজিস্ট্রি এডিটর খুঁজে বের করে, এবং ধুয়ে ফেলুন এবং প্রতিটি একক রেজিস্ট্রি এন্ট্রির জন্য পুনরাবৃত্তি করুন আপনার কম্পিউটারে খুঁজে পায় (তাদের মধ্যে প্রায় 50টি হওয়া উচিত)।

একবার হয়ে গেলে, আপনি কেবল স্কাইপ আনইনস্টল করবেন না তবে আপনি আপনার কম্পিউটারে স্কাইপের রেখে যাওয়া সমস্ত ডেটা থেকে মুক্তি পাবেন। আপনি যদি যাই হোক না কেন, উপরে তালিকাভুক্ত এবং বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে আপনার কম্পিউটার থেকে স্কাইপ আনইনস্টল করতে অক্ষম হলে, ভয় পাবেন না – আপনি এখনও উইন্ডোজ 10-এ প্রোগ্রাম আনইনস্টল করুন তালিকাভুক্ত এবং বর্ণিত পদ্ধতিগুলি দিতে পারেন। একটি শট (পদ্ধতি 4 , যেটিতে Revo Uninstaller-এর ব্যবহার জড়িত , বিশেষ করে এমন ব্যবহারকারীদের জন্য সুপারিশ করা হয় যারা প্রচলিত উপায়ে স্কাইপ আনইনস্টল করতে পারেন না।


  1. কিভাবে স্টিম গেম আনইনস্টল করবেন

  2. উইন্ডোজ 10 এ কিভাবে ক্রোমিয়াম আনইনস্টল করবেন

  3. কিভাবে আপনার ম্যাক থেকে দ্রুত স্কাইপ আনইনস্টল করবেন

  4. কিভাবে Windows 10 থেকে ব্যবসার জন্য স্কাইপ আনইনস্টল করবেন