কম্পিউটার

ঠিক করুন:DLL BackgroundContainer.dll ত্রুটি চালান

কিছু ব্যবহারকারী স্টার্টআপে বা নির্দিষ্ট অ্যাপ্লিকেশন খোলার সময় (বিশেষ করে ওয়েব ব্রাউজার) রান DLL ত্রুটি পাওয়ার রিপোর্ট করছেন। প্রকৃত RunDLL একটি বৈধ Windows ফাইল হলেও, conduit \ background container.dll  এর সাথে একটি ত্রুটি যুক্ত ত্রুটি সাধারণত একটি চিহ্ন যে আপনার সিস্টেম ব্রাউজার হাইজ্যাকারের সাথে ডিল করছে (বা আগে ডিল করেছে)৷

ঠিক করুন:DLL BackgroundContainer.dll ত্রুটি চালান

DLL চালান কি?

জেনুইন রান DLL হল একটি বরং গুরুত্বপূর্ণ Windows ফাইল যা DLL (ডাইনামিক লিংক লাইব্রেরি) লোড আপ ও এক্সিকিউট করার জন্য দায়ী। বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য ফাইল যা তাদের প্রয়োজন।

সমস্ত DLL ফাইল উইন্ডোজ রেজিস্ট্রির সাথে গভীরভাবে যুক্ত এবং বিভিন্ন অ্যাপ্লিকেশনকে একই সময়ে একই ফাইলে রুট করা অভিন্ন কোড ব্যবহার করার অনুমতি দিয়ে সিস্টেম কার্যকারিতা উন্নত করতে সাহায্য করে। কিন্তু মনে রাখবেন যে RunDLL ফাইলটি নষ্ট হয়ে গেলে বা ম্যালওয়্যার দ্বারা প্রতিস্থাপিত হলে, এটি DLL ফাইলগুলিকে লোড করতে পারে যা ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হয়৷

বেশিরভাগ সময়, একটি RunDLL ত্রুটি ঘটে কারণ একটি নির্দিষ্ট প্রোগ্রামকে একটি কোডে অ্যাক্সেস দেওয়া হয় না। এটি হয় একটি ভাইরাসের কারণে বা একটি ভুল প্রোগ্রাম অপসারণ পদ্ধতির কারণে।

একটি সাধারণ কারণ যে কারণে Windows একটি নির্দিষ্ট DLL ফাইল লোড করতে ব্যর্থ হচ্ছে কিন্তু এটি সনাক্ত করতে পারে না সেটি হল একটি অ্যান্টিভাইরাস বা নিরাপত্তা স্ক্যানার এটিকে সরিয়ে দিয়েছে। যদি এটির সাথে সম্পর্কিত রেজিস্ট্রি এন্ট্রি এখনও থেকে যায়, এটি বুট আপ বা একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন শুরু হওয়ার সময় ফাইলটি লোড করার জন্য উইন্ডোজকে নির্দেশ দিতে থাকবে। যেহেতু প্রকৃত ফাইলটি আর নেই, উইন্ডোজ এটির মতো একটি ত্রুটি বার্তা প্রদর্শন করবে:

RunDLL

*DLL ফাইলের অবস্থান* শুরু করতে একটি সমস্যা হয়েছে

নির্দিষ্ট মডিউল খুঁজে পাওয়া যায়নি৷

নিরাপত্তা ঝুঁকি

যদিও অনুপস্থিত DLL একটি নির্দিষ্ট প্রোগ্রাম দ্বারা একটি খারাপ আনইনস্টলেশন ছাড়া আর কিছুই হতে পারে না, কিছু কিছু ত্রুটি রয়েছে যা একটি ম্যালওয়্যার সংক্রমণের সংকেত হিসাবে পরিচিত৷

BackgroundContainer.dll-এর ক্ষেত্রেও তাই। DLL ফাইলটি লোড হতে ব্যর্থ হলে C:\ Users \ *Your User* \ AppData \ Local \ Conduit \ BackgroundContainer \-এ অবস্থিত   আপনার কম্পিউটার কন্ডুইট ব্রাউজার হাইজ্যাকার দ্বারা সংক্রমিত (বা সংক্রমিত হয়েছিল) .

BackgroundContainer.dll আসলে কন্ডুইট টুলবার যাচাইকারী নামে পরিচিত একটি দূষিত টুলবারের অংশ . এই দূষিত ব্রাউজার হাইজ্যাকারটি Conduit দ্বারা তৈরি করা হয়েছে, একটি কোম্পানি যা একটি ধূসর বৈধতা এলাকায় বসবাসকারী দূষিত প্রোগ্রামগুলি তৈরি করার জন্য বিশ্বব্যাপী কুখ্যাতি অর্জন করেছে৷

এই দূষিত টুলবারটি দাবানলের মতো ছড়িয়ে পড়ার কারণ হল এটি অন্যান্য বিনামূল্যের প্রোগ্রামগুলির সাথে একত্রিত হতে থাকে যা সবচেয়ে বড় ডাউনলোড সাইটগুলিতে বেশ জনপ্রিয়৷ একবার ব্যবহারকারীকে দূষিত টুলবার ইনস্টল করার জন্য প্রতারিত করা হলে, ব্রাউজার হাইজ্যাকার কিক ইন করে এবং ডিফল্ট সার্চ ইঞ্জিন হোমপেজটিকে https://seach.conduit.com-এ পরিবর্তন করে।

BackgroundContainer.dll ফাইলটি কন্ডুইট টুলবারের ইনস্টলেশনের সাথে যোগ করা হয়, যার একমাত্র উদ্দেশ্য পরীক্ষা করা এবং সমন্বয় করা যাতে প্রোগ্রামটি সঠিকভাবে চলছে। ইভেন্টে যে BackgroundContainer.dll  সঠিকভাবে লোড করা যাবে না, উইন্ডোজ RunDLL ত্রুটি বার্তা প্রদর্শন করবে। এটি সাধারণত ঘটে কারণ BackgroundContainer.dll  চালু করার জন্য দায়ী স্টার্টআপ কী DLL ফাইল আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

ভাল খবর হল যে আপনি যদি এই বার্তাটি দেখেন তবে এর অর্থ সম্ভবত আপনার অ্যান্টিভাইরাস বা সুরক্ষা স্ক্যানার সমাধান ইতিমধ্যে সংক্রমণের সাথে মোকাবিলা করেছে৷ দুর্ভাগ্যবশত, স্টার্টআপ কী এখনও BackgroundContainer.dll, -এর জন্য কল করছে যার মানে আপনি ম্যানুয়ালি অপসারণ না করা পর্যন্ত ত্রুটিটি প্রদর্শিত হতে থাকবে।

DLL BackgroundContainer.dll চালান ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি “DLL BackgroundContainer.dll চালান নিয়ে ক্রমশ বিরক্ত হয়ে উঠছেন ” ত্রুটি, এটি মোকাবেলা করার একমাত্র উপায় হল স্টার্টআপ এন্ট্রিটি সরানো যাতে এটি আর BackgroundContainer.dll-এর জন্য কল না করে৷ এটি করার বিভিন্ন উপায় রয়েছে, তবে আমরা সুপারিশ করি যে আপনি একটি সমাধান না পান যতক্ষণ না আপনি “DLL BackgroundContainer.dll চালান সম্পূর্ণরূপে অপসারণ না করে ততক্ষণ নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন। " ত্রুটি৷

পদ্ধতি 1:MalwareBytes দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন

যেহেতু এটি স্পষ্ট যে আপনার নিরাপত্তা সমাধান সম্প্রতি একটি ম্যালওয়্যার সংক্রমণের সাথে মোকাবিলা করেছে, তাই এটি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ যে আপনার অন্যান্য নিরাপত্তা দুর্বলতা নেই। আপনার নিরাপত্তা স্ক্যানার শনাক্ত করতে ব্যর্থ হয়েছে এমন অন্যান্য ম্যালওয়্যার থাকতে পারে৷

দ্রষ্টব্য: কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে “DLL BackgroundContainer.dll চালান Malwarebytes দিয়ে তাদের সিস্টেম স্ক্যান করার পরে ত্রুটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা হয়েছে .

এটি যাতে না হয় তা নিশ্চিত করার জন্য, আমরা দৃঢ়ভাবে সুপারিশ করি যে আপনি নিরাপত্তা স্ক্যানার এর মতো শক্তিশালী নিরাপত্তা স্ক্যানার দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন। অথবা Malwarebytes . যদি আপনার কাছে এগুলোর একটিও প্রস্তুত না থাকে বা কীভাবে স্ক্যান ট্রিগার করতে হয় সে সম্পর্কে নিশ্চিত না হন, তাহলে আমাদের গভীর নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ).

যদি “DLL BackgroundContainer.dll চালান স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরেও ত্রুটি থেকে যায়, পদ্ধতি 2 দিয়ে চালিয়ে যান .

পদ্ধতি 2:BackgroundContainer.dll ত্রুটি সরাতে অটোরান ব্যবহার করা

যদি উপরের নিরাপত্তা স্ক্যানারগুলির মধ্যে একটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম না হয়, তাহলে আপনার কাছে “DLL BackgroundContainer.dll চালান সমাধানের আরও একটি প্রচেষ্টা রয়েছে স্বয়ংক্রিয়ভাবে ত্রুটি।

Autoruns ব্যবহারকারীদের সহজে স্টার্টআপ ফোল্ডার, RunOnce, Run এবং রেজিস্ট্রি কী মুছে ফেলার অনুমতি দেয়। এই ক্ষেত্রে, আমরা স্টার্টআপ কী থেকে পরিত্রাণ পেতে এটি ব্যবহার করতে পারি যা BackgroundContainer.dll -কে কল করতে থাকে ফাইল করে এবং ত্রুটি তৈরি করে।

BackgroundContainer.dll: এর স্টার্টআপ কী সরাতে Autoruns ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে

  1. এই লিঙ্কে যান (এখানে ), এবং Download Autoruns এবং Autorunsc-এ ক্লিক করুন . ডাউনলোড সম্পূর্ণ হলে, সুবিধাজনক জায়গায় ইউটিলিটিটি বের করুন।
    ঠিক করুন:DLL BackgroundContainer.dll ত্রুটি চালান
  2. এরপর, আপনি যে ফোল্ডারটি বের করেছেন সেটিতে নেভিগেট করুন এবং Autoruns.exe-এ ডাবল-ক্লিক করুন .
  3. তালিকাটি পূরণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে Ctrl + F টিপুন অনুসন্ধান ফাংশন আনতে. নতুন খোলা খুঁজুন-এ উইন্ডোতে, কী খুঁজুন  এর কাছে বক্সে "কন্ডুইট" টাইপ করুন৷ এবং পরবর্তী খুঁজুন টিপুন বোতাম৷
    ঠিক করুন:DLL BackgroundContainer.dll ত্রুটি চালান
  4. প্রতিটি হাইলাইট করা কী-তে ডান-ক্লিক করুন এবং মুছুন বেছে নিন . তারপর, পরবর্তী খুঁজুন টিপুন আবার বোতাম এবং প্রতিটি ঘটনা মুছে ফেলুন যতক্ষণ না কন্ডুইট এর সাথে সম্পর্কিত কিছু অবশিষ্ট না থাকে .
    ঠিক করুন:DLL BackgroundContainer.dll ত্রুটি চালান
  5. আমরা কিছু উপেক্ষা করিনি তা নিশ্চিত করতে, ধাপ 3 এবং ধাপ 4 পুনরাবৃত্তি করুন, কিন্তু এইবার অনুসন্ধান শব্দটিকে "BackgroundContainer.dll" এ পরিবর্তন করুন৷
  6. একবার আপনি সমস্ত ঘটনা মোকাবেলা করার পরে, অটোরুন বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। “DLL BackgroundContainer.dll চালান পরবর্তী স্টার্টআপে ত্রুটিটি আর প্রদর্শিত হবে না।

এখন যেহেতু হুমকি মোকাবেলা করা হয়েছে, আপনি আপনার হোমপেজ ব্রাউজারটি আগে যা ছিল তা পরিবর্তন করতে পারেন। অথবা আরও ভাল, সম্পূর্ণরূপে আপনার ব্রাউজার পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করুন৷


  1. স্টার্টআপে BackgroundContainer.dll ত্রুটি ঠিক করুন

  2. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন

  3. Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

  4. ফিক্স এক্সেল একটি ত্রুটির মধ্যে রান হয়েছে