কম্পিউটার

স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিত

কিছু ব্যবহারকারী অভিযোগ করছেন যে ওয়ার্ডপ্রেস অ্যাপ “MSVCP140.dll অনুপস্থিত দিয়ে শুরু করতে অস্বীকার করছে " ত্রুটি. যদিও এই উপসর্গটি বেশিরভাগই Windows 10-এ ঘটছে বলে রিপোর্ট করা হয়েছে, তবে কিছু ব্যবহারকারী আছেন যারা Windows 8 এবং Windows 7-এ এটির সম্মুখীন হয়েছেন।

স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিত

সতর্কতা: MSVCP140.dll -এর জন্য একটি প্রতিস্থাপন ডাউনলোড করার জন্য আপনাকে অনুরোধ করে এমন কোনও পরামর্শ অনুসরণ করবেন না ফাইল বেশিরভাগ সাইট যেগুলি MSVCP140.dll  হোস্ট করার দাবি করে৷ ডাইরেক্টএক্স পুনঃবন্টনযোগ্য প্যাকেজ ছাড়া ফাইলটি আসলে একটি পরিবর্তিত সংস্করণ ধারণ করে। এই পরিবর্তিত সংস্করণগুলিতে প্রায়শই ক্ষতিকারক কোড থাকে যা আপনার সিস্টেমকে ভবিষ্যতে ভাইরাস সংক্রমণের সংস্পর্শে রাখবে।

আপনি যদি বর্তমানে “MSVCP140.dll অনুপস্থিত নিয়ে লড়াই করছেন আপনি যখন ওয়ার্ডপ্রেস অ্যাপ খুলছেন তখন ত্রুটি, নীচের পদ্ধতিগুলি সম্ভবত সমস্যার সমাধান করবে। আমরা কয়েকটি ফিক্স সনাক্ত করতে পেরেছি যা ব্যবহারকারীদের অনুরূপ পরিস্থিতিতে নিজেদের খুঁজে পাওয়ার জন্য সহায়ক হয়েছে। “MSVCP140.dll অনুপস্থিত এর সমাধান না হওয়া পর্যন্ত অনুগ্রহ করে পুরনো দুটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন " ত্রুটি. শুরু করা যাক!

পদ্ধতি 1:সমস্ত মুলতুবি থাকা Windows আপডেটগুলি প্রয়োগ করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা WU (Windows Update) এর মাধ্যমে সমস্ত মুলতুবি আপডেটগুলি প্রয়োগ করা শেষ করার পরে সমস্যাটি সঠিকভাবে অদৃশ্য হয়ে গেছে . আপনি যদি এই সমস্যাটির সাথে লড়াই করে থাকেন, তাহলে চলুন Windows Update খুলুন এবং আপনার কাছে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে সক্ষম একটি মুলতুবি আপডেট আছে কিনা তা খুঁজে বের করি:

  1. টিপুন Windows কী + R একটি রান খুলতে আদেশ Windows 10-এ, “ms-settings:windowsupdate টাইপ করুন ” এবং Enter চাপুন উইন্ডোজ আপডেট খুলতে পর্দা।
    স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিতদ্রষ্টব্য: আপনি যদি পুরানো উইন্ডোজ সংস্করণে সমস্যার সম্মুখীন হন, তাহলে "ms-settings:windowsupdate" এর পরিবর্তে "wuapp" টাইপ করুন৷
  2. Windows Update স্ক্রীনে, চেক ফর আপডেট ক্লিক করুন বোতাম আপনার যদি কোনো মুলতুবি আপডেট থাকে, সেগুলি প্রয়োগ করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিত
  3. একবার সমস্ত আপডেট প্রয়োগ করা হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন ওয়ার্ডপ্রেস অ্যাপ্লিকেশনটি আবার খোলার মাধ্যমে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা। আপনি যদি এখনও “MSVCP140.dll অনুপস্থিত এর সম্মুখীন হন ” ত্রুটি, পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:ভিজ্যুয়াল স্টুডিও 2017 এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করা

বেশিরভাগ ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে লড়াই করেছেন তারা সর্বশেষ ভিজ্যুয়াল স্টুডিও 2017-এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করে এটিকে সমাধান করতে পেরেছেন। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং ভিজ্যুয়াল স্টুডিও 2017 এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য এর জন্য ইনস্টলার ডাউনলোড করুন। নিশ্চিত করুন যে আপনি vc_redist  ডাউনলোড করুন৷ এক্সিকিউটেবল যা আপনার অপারেটিং সিস্টেম আর্কিটেকচারের সাথে সামঞ্জস্যপূর্ণ।
    স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিত
  2. ইনস্টলার খুলুন এবং ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন ভিজ্যুয়াল স্টুডিও 2017-এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য  আপনার সিস্টেমে।
    স্থির করুন:MSVCP140.dll অনুপস্থিত
  3. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে, Wordpress অ্যাপটি খুলুন এবং দেখুন এটি “MSVCP140.dll অনুপস্থিত ছাড়া খোলে কিনা। ” ত্রুটি৷

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন তবে ভিজ্যুয়াল স্টুডিও 2013 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি দিয়ে উপরের ধাপগুলি পুনরাবৃত্তি করুন এবং এর সাথেভিজ্যুয়াল স্টুডিও 2015 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য।


  1. Windows 11-এ VCRUNTIME140.dll অনুপস্থিত ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ অনুপস্থিত steam_api64.dll ঠিক করুন

  3. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ অনুপস্থিত MSVCP140.dll কিভাবে ঠিক করবেন