কম্পিউটার

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

WSClient.dll হল একটি DLL বা ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি ফাইলের প্রকার . একটি DLL ফাইল একটি নির্দেশিকা যার অর্থ তারা তথ্য সঞ্চয় করে এবং প্রাসঙ্গিক এক্সিকিউটেবল ফাইলগুলির জন্য ইতিমধ্যে ইনপুট করা নির্দেশাবলী প্রদান করে। এই ধরনের ফাইলের উদ্ভাবনের পেছনের সত্যটি হল একই ধরনের প্রোগ্রামগুলির মধ্যে মেমরি বরাদ্দের স্থান সংরক্ষণ করা এবং দক্ষতার সাথে আপনার পিসি চালানো। এটি উইন্ডোজ অপারেটিং সিস্টেম সম্পর্কিত সিস্টেম ফাইল হিসাবে মাইক্রোসফ্ট দ্বারা বিকাশ করা হয়েছে এবং পদ্ধতি এবং ড্রাইভার ফাংশনগুলির একটি সেট দিয়ে ডিজাইন করা হয়েছে। কোন প্রযুক্তি নিখুঁত নয়। তারা তাদের সমস্যাগুলির উপর চাপ দেওয়ার পরে আরও ভালভাবে বিকশিত হয়। এখন, এই ধারণাটি WSClent.dll ত্রুটির ক্ষেত্রেও প্রযোজ্য। তাই, WSClient.dll ত্রুটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায় সে সম্পর্কে আরও জানতে এই নির্দেশিকা আপনাকে সাহায্য করবে৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

Windows 10-এ wsclient.dll-এ ত্রুটি কীভাবে ঠিক করবেন

যদিও WSClient.dll, যাকে উইন্ডো স্টোর লাইসেন্সিং ক্লায়েন্টও বলা হয় , দক্ষ হতে সাহায্য করে, তারা মাঝে মাঝে দুর্বলও হয়। যদি ভাগ করা DLL ফাইলটি দূষিত হয়ে যায় বা হারিয়ে যায়, তাহলে এটি বিভিন্ন রানটাইম ত্রুটি বার্তা তৈরি করে যা উইন্ডোজ লোড বা চালু করার চেষ্টা করার সময় ট্রিগার হয়। এরকম কয়েকটি ত্রুটির বার্তা নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • ঠিকানায় অ্যাক্সেস লঙ্ঘন – WSClient.dll।
  • WSClient.dll পাওয়া যায়নি।
  • C:\Windows\System32\WSClient.dll খুঁজে পাওয়া যাচ্ছে না।
  • WSClient.dll নিবন্ধন করা যাবে না।
  • উইন্ডোজ শুরু করা যাচ্ছে না। একটি প্রয়োজনীয় উপাদান অনুপস্থিত:WSClient.dll. অনুগ্রহ করে আবার উইন্ডোজ ইন্সটল করুন।
  • WSClient.dll লোড করতে ব্যর্থ।
  • অ্যাপ্লিকেশনটি শুরু করতে ব্যর্থ হয়েছে কারণ WSClient.dll খুঁজে পাওয়া যায়নি।
  • WSClient.dll ফাইলটি অনুপস্থিত বা দূষিত।
  • এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ WSClient.dll পাওয়া যায়নি। অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে৷

উইন্ডোজ এবং ড্রাইভারের পুরানো সংস্করণ ব্যবহার করা, ম্যালওয়্যার সংক্রমণ, স্টোরেজ মিডিয়াতে খারাপ সেক্টর, দুর্ঘটনাক্রমে WSClient.dll মুছে ফেলা এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন কারণ রয়েছে। সুতরাং, এই ধরণের ত্রুটিগুলি সমাধানের সমাধানগুলি নীচে দেওয়া হল। আপনার সম্ভাব্য সমাধান না পাওয়া পর্যন্ত প্রতিটি আসন্ন পদ্ধতি ব্যবহার করে দেখুন৷

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেট করুন

উইন্ডোজ আপডেট যেকোন ফাইল-সম্পর্কিত ত্রুটির জন্য একটি প্রথম-চিন্তিত সমাধান। এটি অবশ্যই wsclient.dll-এর ত্রুটির ক্ষেত্রেও প্রযোজ্য। সুতরাং, উইন্ডোজ অপারেটিং সিস্টেমটি মসৃণভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। ত্রুটি এবং বাগগুলি সবসময় উইন্ডোজ ওএসে ঘটতে বোঝানো হয় কারণ সেগুলি অনিবার্য৷ এটি সংশোধন করার জন্য, মাইক্রোসফ্ট প্রায়ই সেই বাগ এবং ত্রুটিগুলি সংশোধন করে OS এর একটি আপডেট সংস্করণ প্রকাশ করে। উপরন্তু, তারা সাইবার-সম্পর্কিত উদ্বেগ এবং সামঞ্জস্যের বৈশিষ্ট্যগুলি থেকে সিস্টেমকে রক্ষা করার জন্য নিরাপত্তা বৈশিষ্ট্যগুলিকেও উন্নত করে। উইন্ডোজ আপডেট সম্পর্কে আরও জানতে, উইন্ডোজ আপডেট কী সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

আপনি যদি Windows 10 এবং Windows 11-এর পুরানো সংস্করণ ব্যবহার করেন, তাহলে আমাদের গাইড দেখুন কিভাবে Windows 10 সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করবেন।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

শেষ পর্যন্ত, wsclient.dll অনুপস্থিত ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 2:ডিভাইস ড্রাইভার আপডেট করুন

গ্রাফিক ড্রাইভার একটি কম্পিউটারের একটি অপরিহার্য বৈশিষ্ট্য। GPU নির্মাতারা প্রায়ই আপডেট এবং বৈশিষ্ট্য প্রকাশ করে। সুতরাং, WSClient.dll ডাউনলোড ত্রুটি পুনরুদ্ধার করতে গ্রাফিক ড্রাইভার আপডেট করুন এবং দেখুন এই আপডেটটি কাজ করে কিনা। একই কাজ করার জন্য Windows 10-এ গ্রাফিক ড্রাইভার আপডেট করার 4টি উপায় সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

পদ্ধতি 3:ম্যালওয়্যার স্ক্যান চালান

আপনার সিস্টেমে কোনো ম্যালওয়্যার উপস্থিত থাকলে WSClient.dll ডাউনলোডে ত্রুটি ঘটতে পারে৷ দূষিত বিষয়বস্তু ফাইল বিভিন্ন অপ্রত্যাশিত উপায়ে আপনার সিস্টেম ব্যাহত করতে পারে. এরকম একটি উপায় হল উইন্ডোজ সঞ্চিত ফাইলগুলিতে দুর্নীতির কারণ। অতএব, আপনার পিসিতে যে কোনো ধরনের ম্যালওয়্যার উপস্থিতির জন্য স্ক্যান করা এবং যত তাড়াতাড়ি সম্ভব নির্মূল করা অপরিহার্য। ম্যালওয়্যার চালানোর জন্য, আমি কীভাবে আমার কম্পিউটারে ভাইরাস স্ক্যান চালাব তার নির্দেশিকাটি দেখুন এবং সেই নিবন্ধে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

দুর্ভাগ্যবশত, আপনি যদি স্ক্যান প্রক্রিয়ার মাধ্যমে এই ধরনের কোনো ম্যালওয়্যারের উপস্থিতি খুঁজে পান, তাহলে বাধ্যতামূলকভাবে আমাদের নির্দেশিকাতে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন কিভাবে Windows 10-এ আপনার পিসি থেকে ম্যালওয়্যার সরাতে হয় এবং অবিলম্বে তা নির্মূল করতে হয়৷

পদ্ধতি 4:WSReset কমান্ড চালান

WSReset কমান্ড চালানো বেশ সহজবোধ্য পদ্ধতি। এর কারণ হল WSReset চালানোর ফলে উইন্ডোজ শুরু করার সময় wsclient.dll-এর ত্রুটির সমস্যা সমাধান করা যায়। অতএব, নীচের ধাপগুলি অনুসরণ করুন এবং WSReset কৌশলটি সম্পাদন করুন৷

1. উইন্ডোজ টিপুন৷ কী এবং cmd টাইপ করুন , তারপর, প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন৷ কমান্ড প্রম্পট চালু করতে অ্যাডমিন অধিকার সহ।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

2. wsreset টাইপ করুন কমান্ড দিন এবং এন্টার টিপুন কী এটি চালানোর জন্য।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কয়েক মুহূর্ত অপেক্ষা করুন। আশা করি, এখন wsclient.dll অনুপস্থিত ত্রুটি সমাধান করা উচিত। যদি তা না হয়, নিচে দেওয়া অন্যান্য পদ্ধতিগুলো একে একে চেষ্টা করে দেখুন।

পদ্ধতি 5:WSRefreshBannedAppsListTask বন্ধ করুন

WSRefreshBannedAppsListTask টাস্ক শিডিউলার প্রোগ্রামের মাধ্যমে নিষ্ক্রিয় করা wsclient.dll-এ ত্রুটি সমাধানের একটি পদ্ধতি। এটি কীভাবে করবেন তা এখানে।

1. Windows + R টিপুন কী একসাথে এবং চালান চালু করুন ডায়ালগ বক্স।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

2. taskschd.msc টাইপ করুন এবং এন্টার কী টিপুন .

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. টাস্ক শিডিউলার -এ উইন্ডো, নিম্নলিখিত পথে নেভিগেট করুন এবং এটি প্রসারিত করুন।

Task Scheduler Library > Microsoft > Windows > WS

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

4. WSRefreshBannedAppsListTask-এ ডান-ক্লিক করুন টাস্ক ফাইল এবং অক্ষম করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।

5. আপনি এই কাজটি নিষ্ক্রিয় করার পরে, WSClient.dll ডাউনলোডের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷ এছাড়াও, মনে রাখবেন যে আপনার যদি WS ফোল্ডারে এই নির্দিষ্ট কাজটি না থাকে, তাহলে নির্দ্বিধায় এই সমাধানটি এড়িয়ে যান।

পদ্ধতি 6:সমস্যাযুক্ত DLL ফাইলের পিছনে নিবন্ধন করুন

কখনও কখনও ডিএলএল (ডাইনামিক লিংক লাইব্রেরি) ফাইল তৈরির সমস্যা কিছু ত্রুটির কারণ হতে পারে। এই ধরনের একটি দৃশ্যের জন্য, আপনাকে সমস্যাযুক্ত DLL ফাইলটি পুনরায় নিবন্ধন করতে হবে। রেজিস্ট্রি ক্লিনার সম্পর্কে আপনি ভাল করেই জানেন। এগুলি ওএস-এ উপস্থিত একটি অন্তর্নির্মিত ইউটিলিটি টুল যা অপ্রাসঙ্গিক ফাইলগুলি পরিষ্কার করতে, পিসির ধীরগতির পিছনে অপরাধীকে ধরতে এবং এটি সংশোধন করতে এবং শেষ পর্যন্ত রেজিস্ট্রি সমস্যাগুলি সমাধান করতে ব্যবহৃত হয়। আপনার যদি আপনার পিসিতে অ্যাডমিন অধিকার থাকে, তাহলে এই পদ্ধতিটি খুব সহজেই করা যেতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে।

1. কমান্ড প্রম্পট চালু করুন প্রশাসক হিসাবে৷ .

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

2. তারপর, নিম্নলিখিত কমান্ড  টাইপ করুন এবং এন্টার টিপুন কী এটি চালানোর জন্য।

regsvr32 /u WSClient.dll

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. তারপর, প্রদত্ত কমান্ড টাইপ করুন এবং এন্টার কী টিপুন .

regsvr32 /i WSClient.dll

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

4. একবার এই কমান্ডগুলি কার্যকর করা হয়, আপনি যেতে ভাল. আশা করি, এই পদ্ধতিটি wsclient.dll-এর ত্রুটির সমাধান করেছে। যদি না হয়, পরবর্তী চেষ্টা করে দেখুন।

পদ্ধতি 7:সিস্টেম ফাইল মেরামত করুন

যখনই আপনার একটি অনুপস্থিত বা দূষিত ফাইল থাকে, আপনার সিস্টেম ঠিক কাজ করে না। এর কারণ হল নাম অনুসারে দুর্নীতি আপনার পিসিতে উইন্ডোজ ক্র্যাশের মতো ত্রুটি সৃষ্টি করে, যদি তাড়াতাড়ি সমাধান না করা হয়। এখানে, যদি wsclient.dll অনুপস্থিত সমস্যা দেখা দেয়, তবে এটি একটি SFC এবং DISM স্ক্যানিং প্রক্রিয়া সম্পাদন করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়। SFC (সিস্টেম ফাইল চেকার) বা ডিআইএসএম (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) হল উইন্ডোজ ওএস-এ উপস্থিত দুটি ইউটিলিটি টুল যা ব্যবহারকারীদের অ্যাডমিন মোডে কমান্ড প্রম্পটের মাধ্যমে নির্দিষ্ট কিছু কমান্ড কার্যকর করার মাধ্যমে অনুপস্থিত বা দূষিত ফাইলগুলি মেরামত করতে দেয়। এই পদ্ধতিটি কার্যকর করতে, উইন্ডোজ 10-এ সিস্টেম ফাইলগুলি কীভাবে মেরামত করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন এবং এতে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

পদ্ধতি 8:DNS সার্ভারের ঠিকানা পরিবর্তন করুন

বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে wsclient.dll-এর ত্রুটি সাফ হয়ে গেছে যখন তারা তাদের DNS সার্ভার পরিবর্তন করেছে। কারণ DNS (ডোমেইন নেম সিস্টেম) এই সমস্যা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই সার্ভার দক্ষ যোগাযোগের জন্য দায়ী. তবুও, কখনও কখনও আপনার ব্যবহার করা DNS সার্ভারটি বিভিন্ন সম্ভাব্য কারণে ধীর হয়ে যেতে পারে এবং DLL (ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি) ফাইল যেমন WSClient.dll-এর জন্য একটি দুর্বল অবস্থা তৈরি করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনার DNS সার্ভার ঠিকানা পরিবর্তন করা প্রয়োজন। একই কাজ করার জন্য উইন্ডোজ 10-এ কীভাবে ডিএনএস সেটিংস পরিবর্তন করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন। আপনি যদি উইন্ডোজ 11 ব্যবহার করেন, তাহলে উইন্ডোজ 11-এ ডিএনএস সার্ভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন নির্দেশিকাটি ব্যবহার করুন৷ আপনার ডিএনএস সার্ভারে প্রাসঙ্গিক পরিবর্তন করার পরে, ত্রুটিটি সম্পূর্ণরূপে সমাধানের জন্য আপনাকে Google DNS বা OpenDNS-এ স্যুইচ করতে হবে৷ এটি করার জন্য, উইন্ডোজে ওপেনডিএনএস বা গুগল ডিএনএস-এ কীভাবে স্যুইচ করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

পদ্ধতি 9:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রিডিস্ট্রিবিউশন প্যাকেজ পুনরায় ইনস্টল করুন

আপনি যদি Microsoft Visual C++ রিডিস্ট্রিবিউশন প্যাকেজের পুরানো সংস্করণ ব্যবহার করেন, তাহলে আপনি wsclient.dll এ WSClient.dll ডাউনলোড ত্রুটির সম্মুখীন হতে পারেন। অতএব, আপনাকে এই সফ্টওয়্যারটি আপডেট করতে হবে বা এটিকে সম্পূর্ণভাবে মুছে ফেলতে হবে এবং এটির সর্বশেষ সংস্করণের সাথে পুনরায় ইনস্টল করতে হবে৷ উভয় উপায়ই বেশ ভালোভাবে কাজ করে, যাইহোক, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণ প্যাকেজ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

1. Windows + I কী টিপুন৷ একই সাথে সেটিংস খুলতে .

2. অ্যাপস-এ ক্লিক করুন সেটিং।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. এখন, অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বাম ফলকে। তারপর, প্রতিটি Microsoft Visual C++ প্রোগ্রাম অনুসন্ধান করুন এবং সনাক্ত করুন এবং আনইনস্টল নির্বাচন করুন .

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

4. অবশেষে, আনইনস্টল করুন ক্লিক করুন৷ নিশ্চিতকরণ প্রম্পটে।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

আপনার পিসিতে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ প্রোগ্রামগুলি ইনস্টল করতে, ধাপগুলি অনুসরণ করুন৷

5. অফিসিয়াল Microsoft ওয়েবপেজে যান। তারপর, ভাষা নির্বাচন করুন এবং ডাউনলোড করুন ক্লিক করুন মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রানটাইমের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করার জন্য বোতাম।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

6. আপনার যে ধরনের ফাইল ডাউনলোড করতে হবে তা চয়ন করুন এবং পরবর্তী ক্লিক করুন৷ এটি চূড়ান্ত করতে বোতাম৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

7. ডাউনলোড করা সেটআপ ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে এটি খুলুন৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

8. আমি লাইসেন্সের শর্তাবলীতে সম্মত চিহ্নিত করতে চেক করুন৷ এবং ইনস্টল নির্বাচন করুন ইনস্টলেশন শুরু করতে।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

9. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ আরও এগিয়ে যেতে এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে।

10. একবার হয়ে গেলে, পিসি রিবুট করুন পরিবর্তনগুলি কার্যকর হওয়ার জন্য। তারপর, wsclient.dll-এর ত্রুটি সাফ করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 10:নির্দিষ্ট প্রোগ্রাম পুনরায় ইনস্টল করুন

wsclient.dll ফাইল না থাকার কারণে কোনো প্রোগ্রাম বা সফ্টওয়্যার খুলতে বা লোড করতে ব্যর্থ হলে, উপরের নির্দেশের মতো করে সেই প্রোগ্রামটিকে আনইনস্টল করুন এবং সমস্যা সমাধানের জন্য আবার ইনস্টল করুন। এই সমাধান অদ্ভুত দেখাতে পারে কিন্তু সহজে কাজ করতে পারে।

1. Windows কী টিপুন , অ্যাপ এবং বৈশিষ্ট্য টাইপ করুন , এবং খুলুন-এ ক্লিক করুন .

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

2. বিরোধপূর্ণ প্রোগ্রামটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ বিকল্প।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. আনইনস্টল করুন-এ ক্লিক করুন আবার এটি নিশ্চিত করতে এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন আনইনস্টলেশন প্রক্রিয়া শেষ করতে।

4. আনইনস্টল করা অ্যাপের Microsoft স্টোর বা অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং সেখান থেকে ডাউনলোড করুন।

পদ্ধতি 11:ম্যানুয়ালি ডাউনলোড করুন WSClient.dll

কখনো কখনো WSClient.dll ডাউনলোড ম্যানুয়ালি করতে হয়। এর কারণ হল WSClient.dll এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করার ফলে একটি ত্রুটি হতে পারে এবং এইভাবে ম্যানুয়াল হস্তক্ষেপের প্রয়োজন হয়৷ এখানে কিভাবে WSClient.dll নিজে থেকে ডাউনলোড করবেন।

1. WSClient.dll-এ যান৷ অফিসিয়াল ওয়েবসাইট।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

2. হোমপেজে , আপনি অনেক স্বতন্ত্র সংস্করণ পাবেন. তাই, আপনার অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে 32- বা 64-বিট সংস্করণ নির্বাচন করুন প্রাসঙ্গিকভাবে তারপর, ভাল পারফরম্যান্সের অভিজ্ঞতার জন্য এটির সাথে সর্বশেষ সংস্করণটি চয়ন করুন৷

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনার ব্যবহার করা কিছু প্রোগ্রামগুলি সম্পাদন করার জন্য একটি পুরানো সংস্করণের প্রয়োজন হতে পারে। অতএব, আপনার প্রয়োজন অনুসারে ইনস্টলেশন ফাইলটি পরীক্ষা করে ডাউনলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

3. একবার সঠিক সংস্করণ সেটআপ ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, wsclient.zip-এ ডাবল-ক্লিক করুন ফোল্ডার এবং এটি খুলুন।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

4. এখানে, আপনার কম্পিউটারে পছন্দসই স্থানে DLL-ফাইলটি বের করুন।

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

5. শেষ পর্যন্ত, নিষ্কাশিত DLL ফাইল রাখুন ফাইলের জন্য জিজ্ঞাসা করা প্রোগ্রামের পথে।

6. একবার হয়ে গেলে, পুনরায় চালু করুনপিসি করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

দ্রষ্টব্য: দয়া করে সতর্ক থাকুন এবং DLL ফাইলের কার্যকরী কার্যকারিতার জন্য সঠিক সংস্করণটি ডাউনলোড করুন।

WSClient.dll ডাউনলোডের সাথে রয়ে যাওয়া সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 12:সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

যদি উপরে উল্লিখিত পদ্ধতিগুলির কোনওটিই কাজ না করে, তবে আপনাকে যা করতে হবে তা হল একটি সিস্টেম পুনরুদ্ধার করা। এই বিকল্পটি আপনাকে আপনার সম্পূর্ণ কম্পিউটারের অবস্থা আগের মত করে ফিরিয়ে আনতে সাহায্য করে। এই পদ্ধতিটি অবশ্যই আপনাকে সাহায্য করবে কারণ অপারেটিং সিস্টেমে উপস্থিত অসংখ্য অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রাম থাকায় উইন্ডোজ অদ্ভুতভাবে আচরণ করতে পারে। সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট এবং সিস্টেম পুনরুদ্ধার সম্পর্কে আরও জানতে, যথাক্রমে উইন্ডোজ 10-এ সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট কীভাবে তৈরি করবেন এবং উইন্ডোজ 10-এ সিস্টেম পুনরুদ্ধার কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷

Windows 10-এ wsclient.dll-এর ত্রুটি ঠিক করুন

প্রস্তাবিত:

  • Xbox One বা PC-এ সেশনে যোগ দিতে অক্ষম Forza Horizon 4 ফিক্স করুন
  • Android-এ Google Play Error Code 495 ঠিক করুন
  • Windows 10 আপডেট ত্রুটি 0xc1900204 ঠিক করুন
  • Windows Store ত্রুটি কোড 0x80073CF3 ঠিক করুন

একবার আপনার পিসি তার আসল সংস্করণে পুনরুদ্ধার করা হলে, wsclient.dll অনুপস্থিত সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। আশা করি, এতক্ষণে আপনি WSClient.dll ত্রুটি কী এবং কীভাবে wsclient.dll-এ ত্রুটি ঠিক করবেন তা জানতে পেরেছেন। . অনুগ্রহ করে নিচে দেওয়া মন্তব্য বিভাগের মাধ্যমে যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন।


  1. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন