কম্পিউটার

ঠিক করুন:binkw32.dll ত্রুটি অনুপস্থিত

ত্রুটি “binkw32.dll অনুপস্থিত৷ ” সাধারণত তখন সম্মুখীন হয় যখন ব্যবহারকারী একটি গেম বা অন্য ধরনের অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করে যা Bink ইঞ্জিনকে এনকোডার হিসেবে ব্যবহার করে। সফ্টওয়্যারটি মোটামুটি পুরানো হওয়ার কারণে, ব্যবহারকারীরা মোটামুটি নতুন কম্পিউটারে একটি পুরানো গেম খেলার চেষ্টা করার সময় সাধারণত এই ত্রুটির সম্মুখীন হয়৷

ঠিক করুন:binkw32.dll ত্রুটি অনুপস্থিত

মনে রাখবেন যে এই বিশেষ ত্রুটিটি একটি নির্দিষ্ট উইন্ডোজ সংস্করণে সীমাবদ্ধ নয়। সমস্যাটি শুধুমাত্র গেম বা অ্যাপ্লিকেশন দ্বারা সৃষ্ট যা আপনি চালানোর চেষ্টা করছেন এবং আপনার উইন্ডোজ সংস্করণের সাথে কোন সম্পর্ক নেই৷

"অনুপস্থিত Bink32.dll ত্রুটি" ছাড়াও, এই ত্রুটির আরও কয়েকটি বৈচিত্র রয়েছে যা সাধারণত রিপোর্ট করা হয়:

  • “Binkw32.dll পাওয়া যায়নি”
  • “bink32.dll খুঁজে পাচ্ছি না”
  • “একটি .dll বিলম্বিত-লোড করার বা একটি বিলম্বিত .dll-এ একটি ফাংশন ঠিকানা পাওয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে৷ DLL:bink32.dll”
  • “এই প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না কারণ আপনার কম্পিউটার থেকে bink32.dll অনুপস্থিত। এই সমস্যাটি সমাধান করতে প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।"
  • “এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ Binkw32.dll পাওয়া যায়নি। অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে।"

দ্রষ্টব্য: গেমগুলির ক্র্যাক সংস্করণের সাথে ত্রুটিটি অনেক বেশি সাধারণ কারণ ইনস্টলেশন প্রক্রিয়া প্রায়শই পরিবর্তিত হয়। আপনি যদি পাইরেটেড গেম চালানোর চেষ্টা করার সময় এটি পান, আমরা আপনাকে ডেভেলপারদের পণ্য কিনে তাদের সমর্থন করার জন্য অনুরোধ করছি।

binkw32.dll কি?

Binkw32.dll Bink ভিডিও কোডেক দ্বারা ব্যবহৃত একটি DLL (ডাইনামিক লিংক লাইব্রেরি) ফাইল। বিঙ্ক ভিডিও প্লেয়ার হল একটি বাণিজ্যিক মিডিয়া যা অডিও এবং ভিডিও উভয় স্ট্রিমকে এনকোড করে। Windows 98 এবং Windows XP যুগে গেম ডেভেলপারদের জন্য এটি একটি অত্যন্ত জনপ্রিয় পছন্দ ছিল। স্টারক্রাফ্ট, ডায়াবলো এবং সেই সময়ের মধ্যে প্রকাশিত অন্যান্য বেশিরভাগ গেমের মতো ক্লাসিক গেমগুলি তাদের কাটসিনের জন্য এটি ব্যবহার করেছিল। এখানে আরও কিছু জনপ্রিয় গেমের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা binkw32.dll ত্রুটিগুলি ট্রিগার করতে পরিচিত:

  • দ্য এল্ডার স্ক্রলস IV:বিস্মৃতি
  • হিটম্যান:ব্লাড মানি
  • বায়োশক
  • সাম্রাজ্যের যুগ III
  • সভ্যতা III
  • ডেমন স্টোন
  • ডানজিয়ন সিজ II
  • Empire Earth II
  • টম্ব রাইডার:কিংবদন্তি
  • স্টার ওয়ারস:ব্যাটলফ্রন্ট

দ্রষ্টব্য: তালিকা চলতে থাকে।

মনে রাখবেন যে কোনও নির্দিষ্ট গেম চালানোর জন্য আপনাকে সাধারণত আপনার কম্পিউটারে বিঙ্ক ভিডিও কোডেক ইনস্টল করতে হবে না। সমস্ত গেম এবং অ্যাপ্লিকেশন যেগুলির এটির প্রয়োজন তা ইনস্টলেশন প্রক্রিয়াতে এটি প্যাক করবে৷

গেম ডেভেলপমেন্টের জন্য নতুন এবং আরও দক্ষ ভিডিও কোডেকের উপস্থিতির সাথে, বিঙ্ক ভিডিও কোডেক ধীরে ধীরে অপ্রচলিত হয়ে পড়ে। আজকাল নতুন রিলিজ হওয়া গেমের জন্য পুরানো কাটসিন ভিডিও কোডেক যেমন বিঙ্ক ব্যবহার করা বেশ অদ্ভুত।

কিভাবে bink32.dll ত্রুটিগুলি ঠিক করবেন

আপনি যদি binkw32.dll এর সাথে সম্পর্কিত কোনো সমস্যার সম্মুখীন হন , আমাদের কাছে কিছু সম্ভাব্য সংশোধন রয়েছে যা সাহায্য করতে চলেছে৷ আমরা কিছু সংশোধন করেছি যা সফলভাবে সমস্যাটির সমাধান করতে একই ত্রুটির সম্মুখীন হওয়া ব্যবহারকারীদের সক্ষম করেছে। অনুগ্রহ করে প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধানের সম্মুখীন হন যা আপনার পরিস্থিতির সমাধান করতে পরিচালনা করে।

পূর্বশর্ত

আপনি নীচের পদ্ধতিগুলি দিয়ে সমস্যা সমাধান শুরু করার আগে, আপনার গেমটি সর্বশেষ উপলব্ধ সংস্করণের সাথে চলছে কিনা তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। এটি হতে পারে যে সমস্যাটি একটি অভ্যন্তরীণ অ্যাপ্লিকেশন বাগ যা ডেভেলপারদের দ্বারা সমাধান করা হয়েছে৷

নীচের পদ্ধতিগুলি অনুসরণ করা শুরু করার আগে আরেকটি জিনিস যা করতে হবে তা হল আপনার কাছে সর্বশেষ ভিডিও কার্ড ড্রাইভার রয়েছে তা নিশ্চিত করা। আপনি হয় আপনার ডেডিকেটেড GPU প্রস্তুতকারকের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন এবং ম্যানুয়ালি ড্রাইভার ডাউনলোড করতে পারেন অথবা আপনার মেশিনে স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার প্রয়োগ করতে তাদের ডেডিকেটেড সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন - Gforce অভিজ্ঞতা ব্যবহার করুন Nvidia এবং Radeon Software-এর জন্য AMD এর জন্য।

সতর্কতা: binkw32.dll চেষ্টা করা এবং প্রতিস্থাপন করা কখনই ভাল ধারণা নয় ফাইল যা একটি DLL ডাউনলোড সাইট থেকে অন্য একটি পৃথক ফাইলের সাথে ত্রুটিটি ট্রিগার করছে৷ . কিছু নিরাপত্তা গবেষক সতর্ক করেছেন যে এই স্বতন্ত্রভাবে হোস্ট করা DLL ফাইলগুলির মধ্যে কিছু আসলে দূষিত কোড থাকতে পারে যা আপনার সিস্টেমকে নিরাপত্তা লঙ্ঘনের জন্য ঝুঁকিপূর্ণ করে তুলবে। আরও, এই শর্টকাটটি নেওয়ার ফলে সম্ভবত একটি ভিন্ন ধরনের ত্রুটি হতে পারে৷

পদ্ধতি 1:গেম / অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন

আপনি অন্য কিছু চেষ্টা করার আগে, সমস্যাটি একটি খারাপ ইনস্টলেশনের কারণে হয় না তা নিশ্চিত করুন। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ইনস্টলেশন প্যাকেজে অন্তর্ভুক্ত সমস্ত সম্পর্কিত প্রোগ্রাম সহ গেমটি আনইনস্টল করার পরে সমস্যাটি নিজেই সমাধান হয়েছে। এটি করতে, একটি রান বক্স খুলুন (উইন্ডোজ কী + R ), টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
ঠিক করুন:binkw32.dll ত্রুটি অনুপস্থিত

প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যে,binkw32.dll অনুপস্থিত ট্রিগার করছে এমন গেম বা অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন "ত্রুটি করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, প্রশ্নযুক্ত গেমটি পুনরায় ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

আপনি যদি এখনও একই ত্রুটি দেখতে পান, তাহলে পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:ম্যানুয়ালি অনুপস্থিত Binkw32.dll অনুলিপি করুন

সর্বাধিক binkw32.dll ত্রুটিগুলি ট্রিগার করা হয়েছে কারণ DLL ফাইলটি গেমের রুট ডিরেক্টরি থেকে অনুপস্থিত। এটি ঘটতে পারে কারণ গেম ইনস্টলেশন উইজার্ডটি ভুলভাবে প্যাক করা হয়েছে বা আপনার অ্যান্টিভাইরাস সমাধান এটিকে আলাদা করার সিদ্ধান্ত নিয়েছে (এটি সাধারণত ক্র্যাক গেমগুলির সাথে ঘটে)।

যাইহোক, আপনি সাধারণত অনুপস্থিত bingw32.dll অনুলিপি করে এই সমস্যার সমাধান করতে পারেন সিস্টেম ডিরেক্টরি থেকে গেমের রুট ডিরেক্টরিতে ফাইল। সাধারণত, সিস্টেম ডিরেক্টরিটি গেমের রুট ফোল্ডারের একটি সাবফোল্ডারে অবস্থিত। উদাহরণস্বরূপ, যদি সমস্যা হয় bingw32.dll C:\Program Files\ * Your Game*,  থেকে ফাইল অনুপস্থিত  C:\ Program Files \ Game \ System ফোল্ডার-এ পাওয়া একটি নতুন কপি দিয়ে এটিকে প্রতিস্থাপন করুন।

দ্রষ্টব্য: মনে রাখবেন কিছু গেম binkw32.dll সংরক্ষণ করবে Common (Commons)-এর অধীনে ফোল্ডার আপনি যদি এখনই এটি খুঁজে না পান তবে আপনি সর্বদা এটির অবস্থান খুঁজে পেতে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করতে পারেন। গেমের উপর নির্ভর করে, আপনি কখনও কখনও গেমের ডিস্ক থেকে binkw32.dll পুনরুদ্ধার করতে পারেন।

আপনি যদি এখনও এই সমস্যার সম্মুখীন হন, তাহলে চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:ম্যানুয়ালি বিঙ্ক ভিডিও কোডেক ইনস্টল করা

যদিও এই ঘটনাগুলি বিরল, এটি সম্ভব যে Bink ভিডিও কোডেক এর সাথে যুক্ত DLL ফাইল ইনস্টলেশন প্যাকেজে অন্তর্ভুক্ত ছিল না। এটিও সম্ভব যে এই ফাইলটির অনুলিপি তৃতীয় পক্ষের নিরাপত্তা সমাধান দ্বারা বাধাগ্রস্ত হয়েছে৷

এই ক্ষেত্রে, আপনি Rad ভিডিও টুল ইনস্টল করার চেষ্টা করতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে binkw32.dll ইনস্টল এবং নিবন্ধন করবে ফাইল এটি করতে, এই লিঙ্কে যান (এখানে) এবং ইনস্টলারটি ডাউনলোড করুন। তারপর, এটি খুলুন এবং Rad ভিডিও টুলস ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন আপনার কম্পিউটারে. একবার সফ্টওয়্যারটি ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷


  1. Dbghelp.dll ত্রুটি ফিক্স টিউটোরিয়াল – dbghelp.dll অনুপস্থিত

  2. MSVCP100.dll অনুপস্থিত বা পাওয়া যায়নি ত্রুটি ঠিক করুন

  3. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন