কম্পিউটার

ঠিক করুন:Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত

ত্রুটি “Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত ব্যবহারকারীরা একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে Windows 10-এ পিসি আপগ্রেড করার চেষ্টা করলে সাধারণত ত্রুটি দেখা দেয়।

ঠিক করুন:Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত

এটি দেখা যাচ্ছে, সমস্যাটি প্রায় Windows 10 আপগ্রেড সহকারী টুলের জন্য একচেটিয়া। যদিও কিছু ব্যবহারকারী আপগ্রেডিং প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে পারেন ঠিকই, কেউ কেউ পান api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত”  ইনস্টলেশন পর্বের সময় ত্রুটি। বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করে যে উইজার্ডটি একটি অফলাইন আপগ্রেডের জন্য সংরক্ষণ করার জন্য ISO ডাউনলোড করার পরে সমস্যাটি ঘটছে। ব্যবহারকারীর বিভিন্ন প্রতিবেদন বিশ্লেষণ করে মনে হচ্ছে Windows 7 এ সমস্যাটি অনেক বেশি সাধারণ।

যেহেতু সমস্যাটি প্রায় দুই বছর পুরানো, মাইক্রোসফ্ট ইতিমধ্যে সমস্যাটি নির্মূল করার লক্ষ্যে একটি সমাধান প্রকাশ করেছে। যাইহোক, আপনি যদি Windows 10 আপগ্রেড সহকারীর একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনি এখনও পুরানো আচরণ অনুভব করতে পারেন।

সৌভাগ্যবশত, এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা ব্যবহার করা যেতে পারে এমন দুটি দ্রুত সমাধান রয়েছে। আপনি যদি api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত”  এর সাথে লড়াই করছেন ত্রুটি, অবিলম্বে সমস্যাটি সমাধান করতে নীচের দুটি সংশোধন অনুসরণ করুন৷

"Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখে, দুটি ভিন্ন পদ্ধতি রয়েছে যা বেশিরভাগ ব্যবহারকারীই অনুসরণ করে api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত” ত্রুটি. আপনি যদি সবচেয়ে সহজ পথ খুঁজছেন, পদ্ধতি 1 অনুসরণ করুন যা Windows 10 আপগ্রডার অ্যাপকে ঠিক করে। আপনি যদি একটি ভিন্ন পথের সন্ধান করতে চান (বা পদ্ধতি 1 আপনাকে ব্যর্থ করেছে) পদ্ধতি 2 অনুসরণ করা শুরু করুন .

পদ্ধতি 1:wimgapi.dll ফাইল প্রতিস্থাপন

Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত-এর সার্বজনীন সমাধান ” ত্রুটি হল ত্রুটির জন্য দায়ী DLL কে System32-এ পাওয়া অন্য একটি স্থানীয় অনুলিপি দিয়ে প্রতিস্থাপন করা। ফোল্ডার একবার ফাইলটি প্রতিস্থাপন করা হয়ে গেলে, আপনি api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত” না পেয়ে আপগ্রেড করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সক্ষম হবেন ত্রুটি।

wimgapi.dll প্রতিস্থাপন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা   অন্য স্থানীয় অনুলিপি সহ:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং C:\ Windows \ System32 \ এ নেভিগেট করুন। এরপরে, হয় অনুসন্ধান ফাংশন (উপরে-ডান কোণে) ব্যবহার করুন অথবা wimgapi.dll-এর জন্য ম্যানুয়ালি অনুসন্ধান করুন ফাইল করুন বা ম্যানুয়ালি এটি সনাক্ত করুন। তারপর, wimgapi.dll ফাইলে ডান-ক্লিক করুন এবং কপি করুন নির্বাচন করুন ক্লিপবোর্ডে সংরক্ষণ করতে।
    ঠিক করুন:Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত
  2. আবার ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে, উইন্ডোজ আপগ্রেড ফোল্ডারে নেভিগেট করুন (C:\ Windows10Update\ ) এবং wimgapi.dll  পেস্ট করুন এই অবস্থানে বিদ্যমান ফাইলগুলি প্রতিস্থাপন করার জন্য অনুরোধ করা হলে, হ্যাঁ চাপুন। যদি উচ্চতর অ্যাক্সেস প্রদানের জন্য অনুরোধ করা হয় তবে এটিও গ্রহণ করুন।
  3. ফাইলটি প্রতিস্থাপন করা হয়ে গেলে, ফাইল এক্সপ্লোরার বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। পরবর্তী স্টার্টআপে, Windows 10 আপগ্রেডিং সেটআপটি আবার খুলুন এবং পুরো প্রক্রিয়াটি আবার দেখুন। যদি ISO ইতিমধ্যেই ডাউনলোড করা থাকে তাহলে সেটআপটি সরাসরি ইনস্টলেশন পর্যায়ে চলে যাবে। কিন্তু এইবার, এটি   api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত”  ছাড়াই সম্পূর্ণ হওয়া উচিত ত্রুটি।

যদি আপনি এখনও ইনস্টলেশন পর্বের সময় একই ত্রুটি দেখতে পান, তাহলে পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:মিডিয়া তৈরির টুল ব্যবহার করা

যদি Windows 10 Upgrader অ্যাপ দিয়ে আপগ্রেড করা সম্ভব না হয়, তাহলে মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আপনার ভাগ্য ভালো হতে পারে . কিছু ব্যবহারকারী যারা api-ms-win-core-libraryloader-l1-1-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত” ত্রুটি এর সাথে লড়াই করেছেন এমনকি পদ্ধতি 1 অনুসরণ করার পরেও মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করার পর অবশেষে আপগ্রেড করতে পেরেছি .

মিডিয়া তৈরির টুল আরেকটি উপায় যেখানে আপনি Windows 10 ISO ডাউনলোড করতে পারেন এবং পণ্য কী প্রবেশ না করেই আপনার অপারেটিং সিস্টেম আপগ্রেড করতে এটি ব্যবহার করতে পারেন৷

মিডিয়া সৃষ্টি ব্যবহার করতে আপনার কম্পিউটার থেকে api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত” ঘুরে দেখার টুল ত্রুটি সহজভাবে (এখানে থেকে টুলটি ডাউনলোড করুন ) এবং এখনই ডাউনলোড টুল টিপুন বোতাম৷
ঠিক করুন:Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত

একবার আপনি টুলটি ডাউনলোড করলে, এটির এক্সিকিউটেবল খুলুন এবং এখনই এই পিসি আপগ্রেড করুন নির্বাচন করুন৷ আপনি কি চান জিজ্ঞাসা যখন. তারপর, আপগ্রেডিং প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

ঠিক করুন:Api-ms-win-core-libraryloader-l1-1-1.dll অনুপস্থিত


  1. Dbghelp.dll ত্রুটি ফিক্স টিউটোরিয়াল – dbghelp.dll অনুপস্থিত

  2. MSVCP100.dll অনুপস্থিত বা পাওয়া যায়নি ত্রুটি ঠিক করুন

  3. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন