কম্পিউটার

Dbghelp.dll ত্রুটি ফিক্স টিউটোরিয়াল – dbghelp.dll অনুপস্থিত

dbghelp.dll ফাইলটি DbgHelp লাইব্রেরি (ডিবাগ লাইব্রেরি) বাস্তবায়নের জন্য ব্যবহৃত হয় যা ভিজ্যুয়াল C++ বৈশিষ্ট্যের একটি মূল উপাদান। Dbghelp.dll হল একটি ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি ফাইল যা একটি নির্দেশের মতো কাজ করে যা আপনার কম্পিউটারকে নির্দিষ্ট কাজগুলি কীভাবে সম্পাদন করতে হয় সে সম্পর্কে তথ্য দেয় এবং আমাদের ক্ষেত্রে Dbghelp.dll ফাইলটি আপনার কম্পিউটারকে কীভাবে একটি নির্দিষ্ট ফাংশন সম্পাদন করতে হয় তা জানাতে ব্যবহার করা হয়। ভিজ্যুয়াল C++ ব্যবহার করে।

Dbghelp.dll ত্রুটির কারণ কি

DLL ফাইলগুলি ক্ষতিগ্রস্থ এবং দুর্নীতির প্রবণ কারণ সেগুলি অত্যন্ত সূক্ষ্ম এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটি সর্বদা এমন হয় যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাইলগুলি ক্ষতিগ্রস্ত হয়। DLL ফাইলগুলি একটি ভার্চুয়াল ডাটাবেসে রাখা হয় যা ক্ষতির সম্ভাবনাও প্রবণ, এটি অত্যাবশ্যক করে তোলে যে আপনি এটির ভিতরে থাকা সম্ভাব্য যে কোনও সমস্যা পরিষ্কার করতে সক্ষম হন। আপনার পিসিতে dbghelp.dll ত্রুটির কারণ কী হবে তার একটি সংক্ষিপ্ত তালিকা এখানে রয়েছে:

  • উইন্ডোজ এর "রেজিস্ট্রি" ডাটাবেসের সাথে ত্রুটি থাকবে
  • আপনার কম্পিউটার এটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম হবে না
  • dbghelp.dll ফাইলটি সঠিকভাবে কাজ করবে না

কিভাবে Dbghelp.dll ত্রুটি ঠিক করবেন

ধাপ 1 - ভিজ্যুয়াল C++ লাইব্রেরি পুনরায় ইনস্টল করুন

আপনার প্রথমে যা করা উচিত তা হল ভিজ্যুয়াল C++ রানটাইম লাইব্রেরি পুনরায় ইনস্টল করা কারণ এটি ক্ষতিগ্রস্থ হতে পারে এমন কোনও সম্পর্কিত ফাইল এবং সেটিংসকে সরিয়ে দেবে, যা আপনি যে ত্রুটিটি দেখছেন তার কারণ হচ্ছে:

  • শুরুতে ক্লিক করুন, কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন
  • প্রোগ্রাম যোগ/সরানোর জন্য আপনার পথটি নেভিগেট করুন
  • তালিকা থেকে প্রোগ্রাম নির্বাচন করুন এবং আনইনস্টল করুন
  • একবার সেগুলি আপনার সিস্টেম থেকে সরানো হয়ে গেলে, নির্দিষ্ট সিডি ব্যবহার করে পুনরায় ইনস্টল করুন৷

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

উইন্ডোজের "রেজিস্ট্রি" হল যেখানে আপনার পিসি আপনার সিস্টেমকে যতটা সম্ভব মসৃণভাবে চালাতে সাহায্য করার জন্য সমস্ত ধরণের গুরুত্বপূর্ণ তথ্য রাখে। এটি প্রাথমিকভাবে আপনার ডেস্কটপ ওয়ালপেপার, আপনার সাম্প্রতিক ইমেল এবং এমনকি আপনার পাসওয়ার্ডের পছন্দগুলি সংরক্ষণ করতে ব্যবহৃত হয় - এবং আপনার সিস্টেম যতটা সম্ভব মসৃণভাবে চলতে সক্ষম তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হচ্ছে৷ যদিও এই ডাটাবেসটি যুক্তিযুক্তভাবে আপনার সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে এবং অনেক সমস্যার সাথে পরিচালিত করে। এই ত্রুটিটি সমাধান করার জন্য, এটি অপরিহার্য যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে এর ভিতরে থাকা যেকোনো ত্রুটি পরিষ্কার করতে সক্ষম হবেন৷

আমরা “RegAce System Suite নামে একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই “, কারণ এই টুলটি আপনার পিসির মাধ্যমে স্ক্যান করবে এবং এর ভিতরে থাকা যেকোনো সমস্যা সমাধান করবে। আমরা খুঁজে পেয়েছি যে এই টুলটি আপনার সিস্টেমে আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সমাধান করতে সক্ষম হওয়ার জন্য সবচেয়ে কার্যকরী একটি, যার ফলে আপনার কম্পিউটারকে অনেক মসৃণ এবং আরও কার্যকরভাবে চলতে দেয়৷


  1. ত্রুটি 193 ফিক্স টিউটোরিয়াল

  2. Zpeng24.dll এরর ফিক্স টিউটোরিয়াল

  3. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন