কম্পিউটার

অনুপস্থিত Api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি কি আপনার Windows কম্পিউটারে একটি অ্যাপ বা একটি প্রোগ্রাম খোলার চেষ্টা করছেন, কিন্তু হঠাৎ আপনি api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি বার্তা দেখতে পাচ্ছেন?

api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি ঠিক করা সম্ভব। যাইহোক, আপনি কি জানেন কেন আপনি ত্রুটি বার্তাটি দেখছেন? দুটি সম্ভাব্য কারণ রয়েছে:এটি প্রদর্শিত হতে পারে কারণ api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি অনুপস্থিত, অথবা ইউনিভার্সাল CRT ফাইল যা ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজে অন্তর্ভুক্ত রয়েছে' সঠিকভাবে ইনস্টল করা হয়নি৷

আপনি যখন স্কাইপ, অটোডেস্ক, মাইক্রোসফ্ট অফিস, স্মার্টএফটিপি সফ্টওয়্যার, এক্সএএমপিপি এবং কোরেল ড্রয়ের মতো অ্যাডোব-সম্পর্কিত অ্যাপ্লিকেশনগুলি খোলার চেষ্টা করছেন তখন এই ত্রুটি বার্তাটি সাধারণত দেখা যায়৷

DLL ফাইলগুলির একটি দ্রুত ওভারভিউ

ডাইনামিক লিংক লাইব্রেরি (DLL) হল অ্যাপ্লিকেশনের বাহ্যিক দিক যা উইন্ডোজ বা অন্যান্য অপারেটিং সিস্টেমে চলে। বেশিরভাগ ক্ষেত্রে, অ্যাপ্লিকেশনগুলি নিজেরাই চালাতে পারে না এবং এই ফাইলগুলিতে কোড সংরক্ষণ করতে পারে না। যদি কোড বা ডেটা সঞ্চয় করার প্রয়োজন হয়, প্রয়োজনীয় DLL ফাইলটি সিস্টেমের মেমরিতে লোড করা হয়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

একবার সিস্টেমটি প্রয়োজনীয় DLL ফাইল খুঁজে পেতে অক্ষম হলে বা যদি এটি দূষিত হয়, অনুপস্থিত api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি বার্তা প্রদর্শিত হবে৷

Api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটির সম্ভাব্য সমাধান

যেহেতু api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি ভিজ্যুয়াল C++ 2015 পুনঃবন্টনযোগ্য প্যাকেজে অন্তর্ভুক্ত করা হয়েছে, তাই সংশোধনগুলি সাধারণত সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করার সাথে জড়িত৷

এখানে ভিজ্যুয়াল C++ 2015 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ পুনরায় ইনস্টল করার কিছু উপায় রয়েছে:

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেটের মাধ্যমে সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করুন।

মাইক্রোসফ্ট ইতিমধ্যেই সাম্প্রতিক উইন্ডোজ আপডেট KB2999226-এ ভিজ্যুয়াল স্টুডিও 2015-এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ অন্তর্ভুক্ত করেছে। এর মানে হল আপনি নিজেই উইন্ডোজ আপডেটের মাধ্যমে প্যাকেজটি পুনরায় ইনস্টল করতে পারেন। বিস্তারিত গাইডের জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. সার্চ বারে, ইনপুট করুন আপডেট।
  2. অনুসন্ধান ফলাফল থেকে, আপডেটের জন্য চেক করুন বেছে নিন Windows 10/11 ডিভাইস এবং Windows আপডেট এর জন্য Windows 7 ডিভাইসের জন্য।
  3. আপডেটের জন্য চেক করুন টিপুন বোতাম।
  4. উইন্ডোজ কোন আপডেটের জন্য পরীক্ষা করা শুরু করবে। যদি আপনার কম্পিউটার Windows 10/11 এ চলমান থাকে, তাহলে Microsoft স্বয়ংক্রিয়ভাবে কোনো সনাক্ত করা আপডেট ইনস্টল করবে। কিন্তু যদি আপনার কম্পিউটার Windows 7 এ চলছে, তাহলে আপনাকে ইনস্টল আপডেট ক্লিক করতে হবে আপডেট শুরু করতে।
  5. আপডেট সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  6. উপরের ধাপগুলো পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আর কোনো আপডেট পাওয়া যাচ্ছে না।
  7. আপনি যে অ্যাপ বা প্রোগ্রামটি ব্যবহার করতে চান সেটি খুলুন এবং ত্রুটি বার্তাটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে ভিজ্যুয়াল স্টুডিও 2015 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ পান।

আপনি মাইক্রোসফ্টের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভিজ্যুয়াল স্টুডিও 2015 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করতে পারেন। সহজভাবে এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন:

  1. Microsoft এর অফিসিয়াল ডাউনলোড ওয়েবসাইট দেখুন .
  2. ডাউনলোড এ ক্লিক করুন বোতাম।
  3. আপনার সিস্টেমের ধরন চয়ন করুন (x32, x64, বা x86)। আপনি যদি এই তথ্য সম্পর্কে অনিশ্চিত হন, তাহলে system টাইপ করুন অনুসন্ধান বারে। অনুসন্ধান ফলাফল থেকে, সিস্টেম ক্লিক করুন। আপনার এখন আপনার সিস্টেমের ধরন সম্পর্কে ধারণা থাকা উচিত।
  4. ক্লিক করুন পরবর্তী। ডাউনলোড এখন শুরু হওয়া উচিত।
  5. ডাউনলোড সম্পূর্ণ হলে, ডাউনলোড করা ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  6. প্রোগ্রাম খুলুন। আপনি যদি এখনও ত্রুটিটি দেখতে পান তবে পরবর্তী পদ্ধতিটি চেষ্টা করুন৷

পদ্ধতি 3:ভিজ্যুয়াল স্টুডিও 2015 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ঠিক করুন।

আপনি যদি ইতিমধ্যে আপনার কম্পিউটারে ভিজ্যুয়াল স্টুডিও 2015 প্রোগ্রামটি ইনস্টল করে থাকেন তবে আপনি প্রোগ্রামটি নিজেই মেরামত করে ত্রুটিটি ঠিক করার চেষ্টা করতে পারেন। শুধু এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. খুলুন কন্ট্রোল প্যানেল৷
  2. নেভিগেট করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
  3. নীচে স্ক্রোল করুন এবং দেখুন Microsoft Visual C++ 2015 পুনরায় বিতরণযোগ্য।
  4. পরিবর্তন করুন এ ক্লিক করুন
  5. মেরামত বেছে নিন
  6. নিশ্চিত করতে বলা হলে, হ্যাঁ ক্লিক করুন
  7. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে মেরামত প্রক্রিয়া সম্পূর্ণ করুন।

পদ্ধতি 4:api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলের আরেকটি কপি রাখুন।

যদি প্রথম তিনটি পদ্ধতি আপনার জন্য কাজ না করে, তাহলে একই অপারেটিং সিস্টেম চালিত অন্য একটি উইন্ডোজ কম্পিউটার থেকে api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি অনুলিপি করার চেষ্টা করুন এবং এটি আপনার কাছে পেস্ট করুন৷

নিচে api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি সঠিকভাবে অনুলিপি করার একটি বিস্তারিত নির্দেশিকা রয়েছে:

  1. প্রথমে, আপনাকে পরীক্ষা করতে হবে যে অপারেটিং সিস্টেমের ধরন আপনার অনুরূপ কিনা। অনুসন্ধান বারে, সিস্টেম তথ্য লিখুন। সিস্টেম তথ্য -এ ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে।
  2. যদি এটি আপনার সাথে মিলে যায়, তাহলে api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি অনুলিপি করে এগিয়ে যান৷
  3. প্রথমে api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি খুঁজুন। ফাইল এক্সপ্লোরার খুলুন উইন্ডোজ টিপে এবং E চাবি একসাথে।
  4. C:\\Windows\System32 এ নেভিগেট করুন।
  5. Ctrl + F ব্যবহার করুন ফাইল খুঁজতে শর্টকাট। api-ms-win-crt-runtime-l1-1-0.dll টাইপ করুন এবং তারপরে Enter টিপুন।
  6. যদি কোনো ফলাফল না দেখায়, C:\\Windows\SysWOW64-এ নেভিগেট করুন। এর পরে, ফাইলটি আবার অনুসন্ধান করুন৷
  7. আপনি একবার ফাইলটি দেখতে পেলে, এটি একটি বহিরাগত ড্রাইভে কপি এবং পেস্ট করুন৷
  8. আপনার কম্পিউটারে সমস্যাযুক্ত api-ms-win-crt-runtime-l1-1-0.dll ফাইলটি প্রতিস্থাপন করুন।

মনে রাখবেন যে একই ধরনের সিস্টেমের সমস্ত কম্পিউটারে আপনাকে পুনরুদ্ধার করতে হবে এমন DLL ফাইল নেই। সুতরাং, এই পদ্ধতিটি সর্বদা কাজ করবে এমন কোনও গ্যারান্টি নেই। কিন্তু তারা যেমন সবসময় বলে, চেষ্টা করার কোনো ক্ষতি নেই, তাই না?

অন্যান্য পদ্ধতি যা আপনি চেষ্টা করতে পারেন

যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটিই কাজ না করে বা আপনি নিজেই সমস্যাটি সমাধান করার বিষয়ে আত্মবিশ্বাসী না হন তবে আমরা আপনাকে একজন বিশেষজ্ঞের সাহায্য নেওয়ার পরামর্শ দিই। তিনি আপনার জন্য সমস্যাটি আরও দ্রুত সমাধান করতে পারেন, তবে কিছু ডলার খরচ করার জন্য প্রস্তুত হন।

সমস্যাটি ঠিক হয়ে গেলে, আমরা আপনাকে Outbyte PC Repair টুলটি ডাউনলোড করতে উৎসাহিত করি . যদিও এটি সরাসরি api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি ঠিক করতে কাজ করে না, তবে এটি আপনার কম্পিউটারকে জাঙ্ক ফাইল থেকে মুক্ত রাখতে একটি দুর্দান্ত কাজ করে যা এই ধরণের ত্রুটিকে ট্রিগার করতে পারে। এমনকি এটি আপনার উইন্ডোজ কম্পিউটারকে সর্বোত্তমভাবে চলতে সাহায্য করে।

আপনার মনে কি অন্য সমাধান আছে যা api-ms-win-crt-runtime-l1-1-0.dll ত্রুটি ঠিক করতে পারে? আমরা জানতে চাই নিচে আমাদের সাথে সেগুলি শেয়ার করুন৷


  1. Windows 10-এ Msvcp120.dll অনুপস্থিত ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 7-এ অনুপস্থিত dll ফাইলের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ D3dx9_39.Dll অনুপস্থিত ত্রুটি কীভাবে ঠিক করবেন