কম্পিউটার

স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত

AdbWinAPi.dll অনুপস্থিত৷ ” ব্যবহারকারীরা যখন তাদের মোবাইল ফোনে বুটলোডার আনলক করার চেষ্টা করে তখন সাধারণত ত্রুটির সম্মুখীন হয় – সাধারণত Samsung এবং HTC মডেলগুলিতে৷ যাইহোক, যখন Android SDK প্যাকেজ বা Android Debug Bridge ভুলভাবে আনইনস্টল করা হয় বা একটি নিরাপত্তা স্যুট দ্বারা জোরপূর্বক সরানো হয় তখনও সমস্যাটি দেখা দেয়৷

স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত

adbwinapi.dll ফাইলটি Android ডিবাগ ব্রিজের অংশ৷ টুল. এটি Android SDK-এর সাথে ডিফল্টরূপে অন্তর্ভুক্ত থাকে এবং বেশিরভাগ স্মার্টফোন মডেলের আনলক প্রক্রিয়ার সময় প্রায়শই ব্যবহৃত হয়।

AdbWinAPi.dll অনুপস্থিত ঠিক করা হচ্ছে আপনি কখন ত্রুটি বার্তা পাবেন তার উপর নির্ভর করে ত্রুটি ভিন্ন হয়।

আপনি যদি দেখতে পান “AdbWinAPi.dll অনুপস্থিত ” যখন আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন আনলক করার চেষ্টা করছেন, তখন সমস্যাটি সাধারণত adbWinAPI.dll-এর সাথে SDK ফোল্ডার থেকে c:\android-এ অন্য দুটি ফাইল সরানোর মাধ্যমে সমাধান করা যেতে পারে। .

যাইহোক, আপনি যদি স্টার্টআপ প্রক্রিয়া চলাকালীন এই ত্রুটির বার্তাটি দেখতে পান, তাহলে খুব সম্ভবত আপনি SDK প্যাকেজের বাকি অংশ আনইনস্টল না করেই আপনার কম্পিউটার থেকে ফাইলটি ম্যানুয়ালি সরিয়ে ফেলেছেন বা এটি একটি নিরাপত্তা স্যুট দ্বারা মুছে ফেলা হয়েছে৷

"AdbWinAPi.dll অনুপস্থিত" ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

আপনি যদি “AdbWinAPi.dll অনুপস্থিত সমাধান করার উপায় খুঁজছেন ” ত্রুটি, নিচের পদ্ধতিগুলো সাহায্য করবে।

আপনি যদি দেখতে পান “AdbWinAPi.dll অনুপস্থিত ” প্রতিটি স্টার্টআপের সময় ত্রুটি, পদ্ধতি 1 অনুসরণ করুন . আপনি যদি “AdbWinAPi.dll অনুপস্থিত দিয়ে আপনার ফোনের বুটলোডার আনলক করা থেকে বাধা দিচ্ছেন ” ত্রুটি, পদ্ধতি 2 অনুসরণ করুন .

পদ্ধতি 1:অবশিষ্ট স্টার্টআপ আইটেম এবং রেজিস্ট্রি কীগুলি সরাতে অটোরান ব্যবহার করা

আপনি যদি “AdbWinAPi.dll অনুপস্থিত দ্বারা বিরক্ত হন ” প্রতি পিসি স্টার্টআপে ত্রুটি, এটা সম্ভব যে আপনি সম্প্রতি Android SDK মুছে ফেলেছেন অথবা Android ডিবাগ ব্রিজ  অফিসিয়াল চ্যানেলগুলি অনুসরণ না করে – আপনি হয়ত Android স্টুডিও বা অন্য একটি অ্যাপ্লিকেশন মুছে ফেলেছেন যা প্রায়শই AdbWinAPi.dll-এ কল করে। যদি আপনি নিজে এটি না করে থাকেন, তাহলে সম্ভবত আপনার নিরাপত্তা স্যুটটি কোয়ারেন্টাইন বা মুছে ফেলা হয়েছে AdbWinAPi.dll  কারণ এটি একটি ভাইরাস সংক্রমণের সাথে যুক্ত ছিল।

ম্যানুয়াল মুছে ফেলা বা স্বয়ংক্রিয় AV অপসারণ সম্ভবত স্টার্টআপ আইটেম এবং রেজিস্ট্রি কীগুলিকে পিছনে ফেলে দেবে যা AdbWinAPi.dll কে কল করতে থাকবে যদিও এটি আর বিদ্যমান নেই। যখনই এটি ঘটে, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে একটি পপ-আপ ত্রুটি বার্তা ছুড়ে দিতে বাধ্য হয় কারণ ফাইলটি আর খুঁজে পাওয়া যায় না৷

আপনি যদি প্রতিটি স্টার্টআপে এই ত্রুটির বার্তা পেয়ে ক্লান্ত হয়ে থাকেন, তাহলে আপনি অবশিষ্ট ফাইলগুলির সাথে ডিল করতে সক্ষম একটি সফ্টওয়্যার ব্যবহার করে এটি বেশ সহজে সমাধান করতে পারেন৷ অটোরানস  এটি একটি মাইক্রোসফ্ট ইঞ্জিনিয়ার দ্বারা তৈরি একটি ফ্রিওয়্যার যা অব্যবহৃত রেজিস্ট্রি কী এবং স্টার্টআপ আইটেমগুলি সনাক্ত করা এবং মোকাবেলা করা অত্যন্ত সহজ করে তোলে৷

অব্যবহৃত স্টার্টআপ আইটেমগুলিকে ট্রিগার করতে পারে এমন অব্যবহৃত স্টার্টআপ আইটেমগুলি সরাতে Autoruns ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা   “AdbWinAPi.dll অনুপস্থিত ” ত্রুটি:

  1. এই Microsoft লিঙ্কে যান (এখানে ) এবং ডাউনলোড বিভাগে নিচে স্ক্রোল করুন। তারপর, Autoruns এবং Autorunsc-এ ক্লিক করুন ডাউনলোড শুরু করতে হাইপারলিঙ্ক।
    স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, সংরক্ষণাগারের বিষয়বস্তু বের করতে একটি ডিকম্প্রেশন সফ্টওয়্যার ব্যবহার করুন। এটির জন্য একটি ডেডিকেটেড ফোল্ডার তৈরি করা নিশ্চিত করুন কারণ সংরক্ষণাগারটিতে একটি রুট ফোল্ডার নেই।
  3. অটোরুন খুলুন যে ফোল্ডারটি আপনি এইমাত্র তৈরি করেছেন এবং Autoruns.exe-এ ডাবল-ক্লিক করুন সফটওয়্যারটি খুলতে।
  4. অ্যাপটি খোলা না হওয়া পর্যন্ত এবং সবকিছুর তালিকা সম্পূর্ণরূপে জনবহুল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷ মনে রাখবেন যে আপনার পিসি স্পেসিক্স এবং আপনার কতগুলি স্টার্টআপ আইটেম আছে তার উপর নির্ভর করে এটি কয়েক মিনিট সময় নিতে পারে৷
    স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত
  5. একবার সমস্ত স্টার্টআপ এন্ট্রি সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে সবকিছু তালিকা, Ctrl + F টিপুন অনুসন্ধান ফাংশন খুলতে. এরপর, টাইপ করুন “AdbWinAPi.dll”  কাছের বাক্সে কী খুঁজুন , তারপর পরবর্তী খুঁজুন টিপুন বোতাম৷
    স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত
  6. এরপর, নীল দিয়ে হাইলাইট করা এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং দেখুন কোন প্রোগ্রাম এটি ব্যবহার করে বিবরণ দেখে। এবং অবস্থান . আপনি যদি নির্ধারণ করেন যে আপনি সেই প্রোগ্রামটি আর ব্যবহার করবেন না বা এটি আপনার পিসিতে আর উপস্থিত নেই, এগিয়ে যান এবং এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং মুছুন বেছে নিন .
    স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিত
  7. আপনি একবার প্রথম ঘটনাটি মোকাবেলা করার পরে, আবার খুঁজুন নেক্সট বোতামটি টিপুন (অনুসন্ধান ফাংশনের মাধ্যমে) এবং প্রতিটি অন্য এন্ট্রির সাথে আবার ধাপ 6 পুনরাবৃত্তি করুন যার জন্য হিসাব নেই৷
  8. একবার যে সমস্ত এন্ট্রি রয়েছে যেগুলোতে “AdbWinAPi.dll”  ফাইলের সাথে কাজ করা হয়েছে, অটোরান বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। পরবর্তী স্টার্টআপে, আপনি “AdbWinAPi.dll অনুপস্থিত নিয়ে আর বিরক্ত হবেন না ” ত্রুটি।

পদ্ধতি 2:আনলক ফোল্ডারে AdbWinAPi.dll কপি করা

AdbWinAPi.dll অনুপস্থিত৷ ” যে ব্যবহারকারীরা তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে বুটলোডার আনলক করার চেষ্টা করছেন তাদের দ্বারা প্রায়শই ত্রুটির সম্মুখীন হয়৷ বেশিরভাগ সময়, সমস্যাটি হয় ব্যবহারকারীর পিসি থেকে Android SDK অনুপস্থিত থাকার কারণে বা আনলক ফাইলগুলি ধারণ করে এমন ফোল্ডারে adb.exe, adbWinAPi.dll এবং Fastboot.exe উপস্থিত না থাকার কারণে।

আপনার ফোনের বুটলোডার আনলক করার জন্য আপনার প্রয়োজনীয় প্রয়োজনীয়তা রয়েছে তা নিশ্চিত করার জন্য এবং   “AdbWinAPi.dll অনুপস্থিত বাইপাস করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ” ত্রুটি:

  1. প্রথমে, নিশ্চিত করুন যে আপনার কাছে Android SDK আছে আপনার সিস্টেমে ইনস্টল করা হয়েছে। আপনি যদি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড স্টুডিও, ইক্লিপস বা অন্য কোনও অ্যান্ড্রয়েড আইডিই ইনস্টল করে থাকেন তবে আপনার সিস্টেমে এটি ইতিমধ্যেই ইনস্টল করা থাকবে। আপনার সিস্টেমে Android SDK ইনস্টল না থাকলে, এই অফিসিয়াল লিঙ্কে যান (এখানে ), শুধুমাত্র কমান্ড লাইন টুল-এ স্ক্রোল করুন এবং উইন্ডোজ সংস্করণ ডাউনলোড করুন।
    স্থির করুন:AdbWinApi.dll অনুপস্থিতদ্রষ্টব্য: এছাড়াও আপনি Mini-SDK ডাউনলোড করতে পারেন (এখানে ) যা অত্যন্ত লাইটওয়েট এবং এতে সমস্ত প্রয়োজনীয় ফাইল রয়েছে।
  2. আপনার সিস্টেমে Android SDK ইনস্টল করা আছে কিনা তা নিশ্চিত হয়ে গেলে, SDK ইনস্টলেশন ফোল্ডারে নেভিগেট করুন (ডিফল্ট অবস্থান হল c:\  android-SDK-windows ) এবং প্ল্যাটফর্ম টুলস থেকে নিম্নলিখিত ফাইলগুলি কপি করুন ফোল্ডার:

    adb.exe
    adbWinApi.dll
    Fastboot.exe

  3. আপনার ফোন আনলক করার জন্য প্রয়োজনীয় ফাইল ধারণ করে এমন ফোল্ডারে তিনটি ফাইল আটকান তারপর আনলক প্রক্রিয়া আবার শুরু করুন। আপনি “AdbWinAPi.dll অনুপস্থিত না পেয়ে এটি সম্পূর্ণ করতে সক্ষম হবেন ” ত্রুটি৷

  1. ঠিক করুন:StartUpCheckLibrary.dll অনুপস্থিত

  2. Windows 10-এ MSVCP140.dll অনুপস্থিত ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ অনুপস্থিত steam_api64.dll ঠিক করুন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন