কম্পিউটার

উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন

Wii U Gamecube অ্যাডাপ্টার ব্যবহার করে এমন অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এটি হঠাৎ করে তাদের অপারেটিং সিস্টেম দ্বারা স্বীকৃত হওয়া বন্ধ করে দেয়। ব্যবহারকারীরা ক্রিয়েটর আপডেট-এর মতো একটি বড় উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে এটি সাধারণত রিপোর্ট করা হয় অথবা বার্ষিকী আপডেট . যদি ব্যবহারকারী ডিভাইস ম্যানেজার ব্যবহার করে ডিভাইসের স্থিতি পরীক্ষা করার চেষ্টা করে, তাহলে নিম্নলিখিত বার্তাটি প্রদর্শিত হয় “ডিভাইসটি শুরু হতে পারে না। (কোড 10)”।

উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন

সমস্যাটি Windows 10 এর জন্য একচেটিয়া নয় এবং প্রায়ই Windows 7 এবং Windows 8.1-এ রিপোর্ট করা হয়।

Wi U Gamecube অ্যাডাপ্টার কি?

যদিও Wii U GameCube অ্যাডাপ্টার পিসিতে কাজ করার উদ্দেশ্যে নয়, ডাই-হার্ড ফ্যানরা বিশেষ USB ডঙ্গল ব্যবহার করার একটি উপায় খুঁজে পেয়েছে যা চারটি GameCube কন্ট্রোলারকে সংযুক্ত করে পিসিতে কন্ট্রোলারগুলিকে ব্যবহারযোগ্য করে তুলতে৷

এই মুহূর্তে, কোডারের একাধিক দল রয়েছে যারা Wii U USB GCN অ্যাডাপ্টার ড্রাইভারের কাঁটাযুক্ত সংস্করণ প্রকাশ করেছে।

কী কারণে Wii U USB GCN অ্যাডাপ্টার সনাক্ত করা যায়নি ত্রুটি

সমস্যাটি তদন্ত করার পরে এবং ব্যবহারকারীর বিভিন্ন প্রতিবেদন দেখার পরে, আমরা কয়েকটি পরিস্থিতি আবিষ্কার করতে পেরেছি যা শেষ পর্যন্ত এই বিশেষ সমস্যাটির কারণ হবে:

  • Wii U USB GCN অ্যাডাপ্টার ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা নেই৷ - কখনও কখনও উইন্ডোজ একটি বেমানান ড্রাইভার ইনস্টল করে গেমকিউব অ্যাডাপ্টারের কার্যকারিতা ভেঙে দেয়। এই ক্ষেত্রে, সমাধান হল ম্যানুয়ালি ড্রাইভার বাছাই করা (পদ্ধতি 1)
  • ভুল ইনস্টলেশন গাইড এবং ড্রাইভার ব্যবহার করা –  একই ড্রাইভারের অনেকগুলি কাঁটাযুক্ত সংস্করণ রয়েছে। তাদের মধ্যে কিছু ভাল কাজ করে এবং অন্যদের তুলনায় আরো স্থিতিশীল।

Wii U USB GCN অ্যাডাপ্টার সনাক্ত করা হয়নি এমন ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি Wii U USB GCN অ্যাডাপ্টার শনাক্ত না করা সমাধান করতে সমস্যায় পড়েন ত্রুটি, এই নিবন্ধটি আপনাকে যাচাইকৃত সমস্যা সমাধানের ধাপগুলির একটি সিরিজ প্রদান করবে। নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা একই পরিস্থিতিতে ব্যবহারকারীরা সমস্যা সমাধানের জন্য ব্যবহার করেছেন৷

সর্বোত্তম ফলাফলের জন্য, আমরা সুপারিশ করি যে আপনি প্রথম পদ্ধতিটি দিয়ে শুরু করুন এবং তারপরে পরবর্তী পদ্ধতিগুলি যেভাবে উপস্থাপন করা হয়েছে সেভাবে চালিয়ে যান। শুরু করা যাক!

ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, Wii U USB GCN অ্যাডাপ্টার স্বীকৃত নাও হতে পারে কারণ এটি সঠিক ড্রাইভার ব্যবহার করছে না। যদি এটি সমস্যার উৎস হয়, তাহলে ডিভাইস ম্যানেজার ব্যবহার করে সঠিক ড্রাইভার ম্যানুয়ালি ইনস্টল করে এটি সংশোধন করা যেতে পারে।

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে বাক্স তারপর, টাইপ করুন “devmgmt.msc ” এবং Enter চাপুন ডিভাইস ম্যানেজার খুলতে। যদি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ-এ ক্লিক করুন . উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন
  2. অভ্যন্তরে ডিভাইস ম্যানেজার , হলুদ বিস্ময়বোধক চিহ্ন দিয়ে চিহ্নিত যেকোনো ডিভাইসের জন্য দেখুন। এটির নাম সম্ভবতঅপরিচিত ডিভাইস .
  3. অপরিচিত ডিভাইসে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন .
  4. পরবর্তী স্ক্রীন থেকে, ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন এ ক্লিক করুন।

    উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন
  5.  পরে, আমাকে আমার কম্পিউটারে উপলব্ধ ড্রাইভারের তালিকা থেকে বাছাই করতে দিন-এ ক্লিক করুন . উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন
  6. সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যার দেখান এর সাথে যুক্ত চেকবক্সটি নিশ্চিত করুন৷ চেক করা হয়, তারপর তালিকা থেকে একটি ড্রাইভার নির্বাচন করুন এবং পরবর্তী টিপুন এটি ইনস্টল করতে।
  7. আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন Wii U USB GCN অ্যাডাপ্টার  পরবর্তী স্টার্টআপে স্বীকৃত হয়। যদি তা না হয়, উপরের পদক্ষেপগুলি পুনরায় করুন এবং আপনি যখন 6 নম্বর ধাপে পৌঁছান তখন একটি ভিন্ন ড্রাইভার নির্বাচন করুন৷ যতক্ষণ না আপনার সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারগুলি শেষ না হয় ততক্ষণ এই পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন৷

যদি এই পদ্ধতিটি আপনাকে সমাধান করতে না দেয় তাহলে Wii U USB GCN অ্যাডাপ্টার শনাক্ত হয়নি  ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:অফিসিয়াল গেমকিউব কন্ট্রোলার অ্যাডাপ্টার গাইড ব্যবহার করা

Wii U-এর জন্য একই গেমকিউব অ্যাডাপ্টারের জন্য অনেকগুলি বিভিন্ন গাইড এবং কাঁটাযুক্ত ড্রাইভার সংস্করণ রয়েছে। এটি বলার সাথে সাথে, Wii U USB GCN অ্যাডাপ্টার সনাক্ত নাও হতে পারে কারণ আপনি ড্রাইভার সংস্করণের সাথে সম্পর্কিত ভুল নির্দেশাবলী অনুসরণ করছেন ব্যবহার করছি।

ডলফিনের Wii U-এর জন্য অফিসিয়াল গেমকিউব কন্ট্রোলার অ্যাডাপ্টার এখন পর্যন্ত সবচেয়ে স্থিতিশীল ড্রাইভার বিল্ড আছে. তারা নিয়মিত আপডেট এবং বৈশিষ্ট্যযুক্ত প্রতিটি প্রধান প্ল্যাটফর্মের জন্য ধাপে ধাপে ইনস্টলেশন নির্দেশিকা প্রকাশ করে যা সমর্থিত (Windows, MacOS, Linux এবং Android সহ)।

তাই আপনি যদি আপনার Wii U USB GCN অ্যাডাপ্টার,  সেট আপ করার জন্য একটি ভিন্ন নির্দেশিকা ব্যবহার করেন এই নির্দেশিকাটি ব্যবহার করুন (এখানে )  পরিবর্তে।

একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট ব্যবহার করুন

যদি একটি Windows আপডেট আপনার Wii U USB GCN অ্যাডাপ্টারের কার্যকারিতা ভেঙে দেয়,  আপনি সমস্ত জড়িত উপাদানগুলি পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যায় কিনা তা দেখতে পারেন।

কিন্তু যদি এটি কাজ না করে, তাহলে আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট ব্যবহার করে আপনার মেশিনটিকে এমন একটি পয়েন্টে ফিরিয়ে আনতে পারেন যেখানে Wii U USB GCN অ্যাডাপ্টার  সঠিকভাবে কাজ করছিল। কিন্তু মনে রাখবেন যে এটি শুধুমাত্র তখনই প্রযোজ্য হবে যদি আপনার কাছে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট থাকে যা দেখা যাওয়ার আগে তারিখ দেওয়া আছে Wii U USB GCN অ্যাডাপ্টার সনাক্ত করা যায়নি ত্রুটি।

আপনার মেশিনকে পূর্ববর্তী অবস্থায় পুনরুদ্ধার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যেখানে GameCube অ্যাডাপ্টার সঠিকভাবে কাজ করছিল:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টাইপ করুন “rstrui ” এবং Enter টিপুন সিস্টেম রিস্টোর উইজার্ড খুলতে। যদি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ বেছে নিন প্রম্পটে উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন
  2. সিস্টেম রিস্টোরের প্রাথমিক স্ক্রিনে, পরবর্তী ক্লিক করুন .
  3. পরবর্তী স্ক্রিনে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করে শুরু করুন . তারপরে, একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যা ত্রুটির আবির্ভাবের চেয়ে পুরানো এবং পরবর্তী টিপুন আবার উইউইউ ইউএসবি জিসিএন অ্যাডাপ্টারটি উইন্ডোজে সনাক্ত করা হয়নি কীভাবে সমাধান করবেন
  4. অবশেষে, সমাপ্ত এ ক্লিক করুন এবং হ্যাঁ ক্লিক করে নিশ্চিত করুন৷ পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে। কিছু সময় পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং পরবর্তী স্টার্টআপে পুরানো অবস্থা পুনরুদ্ধার করা হবে৷
  5. একবার পুরানো অবস্থা পুনরুদ্ধার করা হলে, Wii U USB GCN অ্যাডাপ্টার  সনাক্ত করতে কোন সমস্যা হওয়া উচিত নয়।

  1. Windows 10 এ সনাক্ত না হওয়া দ্বিতীয় স্ক্রীন কিভাবে ঠিক করবেন

  2. Windows 11 এ সনাক্ত না হওয়া হেডফোনগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 (2022)

  4. Windows 11 এ সনাক্ত না হওয়া NVIDIA গ্রাফিক কার্ড কিভাবে ঠিক করবেন