কম্পিউটার

সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল

বেশ কিছু ব্যবহারকারী কথিত আছে যে “এম্বেড অবরুদ্ধ! এই ত্রুটিটি ওপেনলোডের অপব্যবহার বিরোধী প্রক্রিয়া থেকে শুরু হয়েছে” যখন তারা এম্বেডের মাধ্যমে কিছু দেখতে বা ডাউনলোড করার চেষ্টা করে। সমস্যাটি একটি নির্দিষ্ট ব্রাউজারে নির্দিষ্ট বলে মনে হয় না, তবে অনেক ব্যবহারকারী Google Chrome-এ এটির সম্মুখীন হওয়ার অভিযোগ করেন৷

সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল

এম্বেড ব্লক হওয়ার কারণ কী! ত্রুটি

আমরা সমস্যাটির প্রতিলিপি করে এবং বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দেখে সমস্যাটি তদন্ত করছি। আমরা যা সংগ্রহ করেছি তার উপর ভিত্তি করে, কয়েকটি পরিস্থিতি রয়েছে যা এম্বেড অবরুদ্ধকে ট্রিগার করবে! ত্রুটি:

  • ত্রুটিটি অ্যাডব্লক প্লাস বা অনুরূপ এক্সটেনশন দ্বারা ট্রিগার হয়েছে - অ্যাডব্লকের ওপেনলোড প্ল্যাটফর্মের সাথে অসঙ্গতি সমস্যার একটি দীর্ঘ এবং বেদনাদায়ক ইতিহাস রয়েছে। বেশ কিছু ব্যবহারকারী অ্যাডব্লকের ব্রাউজার এক্সটেনশন নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে পেরেছেন৷
  • ত্রুটিটি PDF ভিউয়ারের কারণে হয়েছে – এই ক্রোম এক্সটেনশন (পিডিএফ ভিউয়ার) একটি এম্বেডিং লঙ্ঘন আছে বলে বিশ্বাস করার জন্য ওপেন লোডকে কৌশল করবে৷ এর ফলে প্ল্যাটফর্ম সম্পূর্ণরূপে এম্বেডকে ব্লক করবে।

আপনি যদি বর্তমানে এই নির্দিষ্ট সমস্যাটির সাথে লড়াই করে থাকেন তবে এই নিবন্ধটি আপনাকে কয়েকটি সমস্যা সমাধানের পদক্ষেপ সরবরাহ করবে। নীচে আপনার কাছে কয়েকটি পদ্ধতি রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করতে ব্যবহার করেছেন। নীচে উপস্থাপিত নিম্নলিখিত দুটি পরিস্থিতিগুলির মধ্যে একটি আপনার পরিস্থিতির জন্য প্রযোজ্য হতে বাধ্য, তাই অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি সমস্যাটির যত্ন নেওয়ার মতো একটি সমাধানের সম্মুখীন হন৷ শুরু করা যাক!

পদ্ধতি 1:PDF ভিউয়ার এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

যদিও এটি একটি অসম্ভাব্য অপরাধী বলে মনে হচ্ছে, পিডিএফ ভিউয়ার এক্সটেনশনটি অনেক ব্যবহারকারীর দ্বারা এই বিশেষ সমস্যাটি সৃষ্টি করছে বলে নিশ্চিত করা হয়েছে। একই ত্রুটির সম্মুখীন হওয়া অনেক ব্যবহারকারী পিডিএফ ভিউয়ার এক্সটেনশন নিষ্ক্রিয় বা আনইনস্টল করে এটি সমাধান করতে সক্ষম হয়েছেন তাদের ব্রাউজার থেকে।

মনে রাখবেন যে বেশ কয়েকটি আলাদা PDF ভিউয়ার রয়েছে এবং তাদের মধ্যে শুধুমাত্র একটিই এম্বেড ব্লক করা হয়েছে! তৈরি করে। ত্রুটি. আপনি আইকনের মাধ্যমে বাকিদের থেকে সমস্যা সৃষ্টিকারী এক্সটেনশনটিকে আলাদা করতে পারেন। অপরাধী এক্সটেনশনের আইকনের ভিতরে একটি JS (জাভাস্ক্রিপ্ট) আছে।

সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল

আপনি যদি ঠিক একই এক্সটেনশনটি ব্যবহার করেন বা আপনি সম্পূর্ণরূপে নিশ্চিত না হন তবে এটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন বা এটিকে একটি সমতুল্য এক্সটেনশন দিয়ে প্রতিস্থাপন করুন:

  1. একটি নতুন Google Chrome উইন্ডো খুলুন এবং পেস্ট করুন “chrome://extensions/ ” শীর্ষে নেভিগেশন বারে। সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল
  2. এরপর, পিডিএফ ভিউয়ার সনাক্ত করতে আপনার ক্রোম এক্সটেনশনের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন। একবার আপনি এটি করলে, এটি নিষ্ক্রিয় করতে এটির সাথে যুক্ত টগলটি অক্ষম করুন। সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল
  3. এখন, পৃষ্ঠাটি পুনরায় লোড করুন যা পূর্বে দেখাচ্ছিল এম্বেড অবরুদ্ধ! ত্রুটি এবং দেখুন যে ত্রুটিটি এখন মোকাবেলা করা হয়েছে কিনা। যদি সমস্যাটি PDF ভিউয়ার দ্বারা সৃষ্ট হয় , আপনি সমস্যা ছাড়াই বিষয়বস্তু অ্যাক্সেস করতে সক্ষম হবেন।
  4. এবং যেহেতু আপনি নিশ্চিত করেছেন যে পিডিএফ ভিউয়ার ত্রুটির কারণ ছিল, আপনি ধাপ 1 এর মাধ্যমে এক্সটেনশন ট্যাবে ফিরে এসে সরান টিপে এটি সম্পূর্ণরূপে অপসারণ করতে পারেন এর সাথে যুক্ত বোতাম।
    সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল

আপনি যদি আপনার পিডিএফ ভিউয়ার এক্সটেনশন কার্যকারিতা পছন্দ করেন তবে আপনি এটিকে সমতুল্য কার্যকারিতা সহ একটি এক্সটেনশন দিয়ে প্রতিস্থাপন করতে পারেন। এখানে দুটি এক্সটেনশন রয়েছে যা আমরা চিত্তাকর্ষক ফলাফলের সাথে পরীক্ষা করেছি: PDF ভিউয়ারে খুলুন এবং Xodo PDF ভিউয়ার এবং এডিটর .

যদি এই প্রথম পদ্ধতিটি প্রযোজ্য না হয়, তাহলে পদ্ধতি 2-এ চালিয়ে যান যেখানে আমরা “এম্বেড অবরুদ্ধ!-এর জন্য অন্য সম্ভাব্য অপরাধীকে মোকাবেলা করার জন্য উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করি।
এই ত্রুটিটি ওপেনলোডের অপব্যবহার বিরোধী প্রক্রিয়া থেকে ট্রিগার করা হয়েছে”  ত্রুটি।

পদ্ধতি 2:অ্যাডব্লকের এক্সটেনশন নিষ্ক্রিয় করা

আরেকটি সম্ভাব্য অপরাধী যা এই বিশেষ সমস্যাটিকে ট্রিগার করতে পরিচিত তা হল অ্যাডব্লক প্লাস এক্সটেনশন। যদিও ওপেন লোড প্ল্যাটফর্মের সাথে অসঙ্গতি সমস্যাগুলি মোকাবেলা করার জন্য অ্যাডব্লক বেশ কয়েকটি প্যাচ প্রকাশ করেছে, তবুও ব্যবহারকারীরা এখনও এম্বেড ব্লক করা হয়েছে বলে রিপোর্ট করছেন! নির্দিষ্ট আইফ্রেম এবং অন্যান্য ধরনের এম্বেডের সাথে ত্রুটি।

যদিও এমন কোন সমাধান নেই যা আপনাকে ওপেন লোড এম্বেডগুলি খোলার সময় অ্যাডব্লক এক্সটেনশন ব্যবহার চালিয়ে যাওয়ার অনুমতি দেবে, ব্যবহারকারীরা অ্যাডব্লক এক্সটেনশনটিকে সম্পূর্ণরূপে অক্ষম বা আনইনস্টল করে সমস্যাটির যত্ন নিতে পরিচালনা করেছেন৷ এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. একটি নতুন Google Chrome উইন্ডো খুলুন এবং টাইপ বা পেস্ট করুন “chrome://extensions/ ” নেভিগেশন বারে (ওমনি বার)। সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল
  2. এরপর, Chrome এক্সটেনশনগুলির তালিকার মধ্যে দিয়ে স্ক্রোল করুন এবং Adblock Plus সনাক্ত করুন৷
  3. আপনি একবার অ্যাডব্লক প্লাস এক্সটেনশনটি সনাক্ত করলে, এটিকে একটি অক্ষম অবস্থায় সেট করতে এটির সাথে যুক্ত টগলটি আনচেক করুন। এছাড়াও আপনি সরান ক্লিক করে এটিকে সম্পূর্ণরূপে সরাতে পারেন৷ বোতাম সমাধান:এই ত্রুটিটি ওপেনলোডের অ্যান্টি অ্যাবিউজ মেকানিজম থেকে ট্রিগার করা হয়েছিল
  4. অ্যাডব্লক প্লাস এক্সটেনশন অক্ষম করে,  যে পৃষ্ঠাটি আগে দেখাচ্ছিল সেটি আবার লোড করুন “এম্বেড ব্লক করা হয়েছে!
    এই ত্রুটিটি ওপেনলোডের অপব্যবহার বিরোধী প্রক্রিয়া থেকে ট্রিগার করা হয়েছে”  ত্রুটি. আপনি এখন স্বাভাবিকভাবে এম্বেড লোড করতে সক্ষম হবেন।

মনে রাখবেন যে অন্যান্য সমতুল্য বিজ্ঞাপন-ব্লকিং এক্সটেনশনগুলি একই সমস্যা তৈরি করার জন্য রিপোর্ট করা হয় না। আপনি যদি অ্যাড-ব্লকিং এক্সটেনশন সংরক্ষণ করতে চান তাহলে আপনি লাইট অ্যাডব্লক সংস্করণ ব্যবহার করতে পারেন।


  1. উইন্ডোজ 10 এ অ্যাপেক্স লেজেন্ডস অ্যান্টি চিট ত্রুটি ঠিক করুন

  2. এই অপারেশনটি ঠিক করার জন্য একটি ইন্টারেক্টিভ উইন্ডো স্টেশন প্রয়োজন

  3. লিগ ফিক্স করুন আমরা এই ইনস্টলেশন ত্রুটি পুনরুদ্ধার করেছি

  4. FIX:Windows 10-এ সার্ভার ত্রুটি থেকে একটি রেফারেল ফেরত দেওয়া হয়েছিল। (সমাধান)