কম্পিউটার

কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন

SWF ('Swiff' হিসাবে উচ্চারিত) হল S-এর সংক্ষিপ্ত রূপ মল W eb F ormat এটি একটি Adobe ফাইল ফরম্যাট যা ভেক্টর গ্রাফিক্স, মাল্টিমিডিয়া এবং অ্যাকশনস্ক্রিপ্টের জন্য ব্যবহৃত হয়। এতে ইন্টারেক্টিভ টেক্সট এবং গ্রাফিক্স উভয়ই থাকতে পারে। এই অ্যানিমেশন ফাইলগুলি বেশিরভাগই ওয়েব ব্রাউজার ব্যবহার করে খেলা অনলাইন গেমগুলিতে ব্যবহৃত হয়৷

কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন

অ্যাডোবের নিজস্ব পণ্যগুলি SWF ফাইলের পাশাপাশি অন্যান্য তৃতীয় পক্ষের সফ্টওয়্যার যেমন SWFTools, Ming এবং MTASC তৈরি করতে পারে। এই ফাইলগুলি বেশিরভাগই প্রথাগত মিডিয়া প্লেয়ার দ্বারা সমর্থিত নয় এবং এর জন্য প্লাগইন বা নির্দিষ্ট প্লেয়ার ইনস্টল করা প্রয়োজন৷

SWF ফাইল খোলার সম্ভাব্য উপায়

কমান্ড লাইন ইন্টারফেস থেকে শুরু করে বিভিন্ন প্লাগইন ইনস্টল করার জন্য SWF ফাইলগুলি খোলার বিভিন্ন পদ্ধতি রয়েছে তবে আমরা এটি করার সবচেয়ে কার্যকর এবং সুবিধাজনক উপায়গুলি দেখব। আপনার একটি প্রশাসক অ্যাকাউন্ট এবং ইন্টারনেট অ্যাক্সেস আছে তা নিশ্চিত করুন। ক্রোমকে SWF ফাইল ওপেন করার কথাও বলা হয় কিন্তু এটি প্রতিটি ক্ষেত্রে কাজ করে না।

পূর্বশর্ত:Adobe Flash Player &.NET Framework

বেশিরভাগ তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের জন্য আপনার কম্পিউটারে SWF ফাইলগুলি চালানোর জন্য .NET ফ্রেমওয়ার্কের সাথে আপনার কম্পিউটারে Adobe Flash Player ইনস্টল করা প্রয়োজন। এগুলি হল মূল 'উপাদান' যা বেশিরভাগ মিডিয়া প্লেয়ার তাদের প্রয়োজনীয়তা হিসাবে তালিকাভুক্ত করে৷

  1. আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে Adobe Flash Player ডাউনলোড করতে পারেন এবং Windows 10/8 সহ Chromium ওয়েব ইঞ্জিন বিকল্পটি নির্বাচন করতে পারেন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন
  1. আপনি অফিসিয়াল Microsoft ওয়েবসাইট থেকে .NET ফ্রেমওয়ার্ক ডাউনলোড করতে পারেন। যেহেতু আমরা অ্যাপ্লিকেশন চালাব, আপনার রানটাইম ডাউনলোড করে আপনার কম্পিউটারে ইনস্টল করা উচিত। নিরাপদে থাকার জন্য, সম্পূর্ণ ফ্রেমওয়ার্ক এবং মূল উভয়ই ডাউনলোড করুন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন

পদ্ধতি 1:SWF ফাইল প্লেয়ার ইনস্টল করা (উইন্ডোজ)

অনেক থার্ড-পার্টি প্লেয়ার আছে যারা SWF ফাইল চালায় কিন্তু SWF ফাইল প্লেয়ার তাদের মধ্যে শীর্ষে রয়েছে। এটি সহজ এবং কোন ঝামেলা ছাড়াই কাজ করা হয়। আপনার কম্পিউটার থেকে SWF ফাইল চালানোর সময় আপনি অতিরিক্ত প্যারামিটার সেট করতে পারেন।

দ্রষ্টব্য: Appuals কোনোভাবেই কোনো থার্ড-পার্টি সফটওয়্যারের সাথে যুক্ত নয়। এখানে তালিকাভুক্ত প্যাকেজগুলি শুধুমাত্র ব্যবহারকারীর জ্ঞানের জন্য।

  1. SWF ফাইল প্লেয়ার অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং আপনার কম্পিউটারে একটি অ্যাক্সেসযোগ্য অবস্থানে প্যাকেজ ডাউনলোড করুন৷
  2. সব শর্ত মেনে নিয়ে এখন আপনার কম্পিউটারে SWF ফাইল প্লেয়ার ইনস্টল করুন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন
  1. এখন খুলুন এ ক্লিক করুন এবং SWF ফাইলে নেভিগেট করুন যা আপনি প্লে করার চেষ্টা করছেন। একবার ফাইলটি লোড হয়ে গেলে, আপনাকে নির্বাচন করার জন্য বিভিন্ন পরামিতি দেওয়া হবে। আপনি যদি ডিফল্ট সেট করতে চান তবে শুধু প্লে টিপুন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন
  1. SWF ফাইলটি এখন প্লেয়ারে চালানো হবে।

এই পদ্ধতিটি ছিল উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য। আপনি যদি একটি Mac ব্যবহার করেন, তাহলে এটি সুপারিশ করা হয় যে আপনি পদ্ধতি 2 পরীক্ষা করে দেখুন যেহেতু Adobe অন্য যেকোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার থেকে আরও স্থিতিশীল এবং বিশ্বস্ত। যাইহোক, যদি এটি আপনার জন্য কাজ না করে, এখানে উপলব্ধ বিভিন্ন খেলোয়াড়ের একটি তালিকা রয়েছে:

  • এলমিডিয়া প্লেয়ার
  • SWF এবং FLV প্লেয়ার
  • আপনি সাফারি দিয়ে SWF ফাইল ওপেন করেও খুলতে পারেন।

পদ্ধতি 2:ফ্ল্যাশ প্লেয়ার প্রজেক্টর ডাউনলোড করুন (উইন্ডোজ এবং ম্যাক)

ফ্ল্যাশ প্লেয়ার প্রজেক্টর হল SWF ফাইল খোলার আরেকটি উপায়। যেহেতু বেশিরভাগ SWF ফাইলগুলি Adobe সফ্টওয়্যারের মাধ্যমে তৈরি করা হয়, তাই কোম্পানি একটি প্রজেক্টর তৈরি করেছে যাতে তাৎক্ষণিকভাবে সমস্ত SWF ফাইল অন্য প্লেয়ারের মতো চালানো যায়৷

  1. Adobe-এর Debug Downloads সাইটে নেভিগেট করুন এবং নিচে দেখানো ফ্ল্যাশ প্লেয়ার প্রজেক্টর ডাউনলোড করুন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন
  1. এখন প্রজেক্টর চালান এবং ফাইল> খুলুন নির্বাচন করুন এবং অবস্থানে নেভিগেট করুন এবং SWF ফাইল নির্বাচন করুন।
কিভাবে SWF ফাইল খুলবেন এবং দেখুন
  1. SWF ফাইলটি এখন চালানো হবে। অ্যাপলের জন্য, আপনি ওয়েবসাইটে আরও নীচে নেভিগেট করতে পারেন এবং ম্যাক সংস্করণটি ডাউনলোড করতে পারেন।

  1. উইন্ডোজ 10 এ কিভাবে TAR ফাইল (.tar.gz) খুলবেন

  2. উইন্ডোজ 10 এ সাম্প্রতিক ফাইলগুলি কীভাবে খুলবেন

  3. কিভাবে আইফোনে জিপ ফাইল তৈরি এবং খুলবেন?

  4. কিভাবে ম্যাকে দ্রুত এবং নিরাপদে 7z ফাইল খুলবেন