কম্পিউটার

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলতে হয়

Windows 11/10 এর কিছু ব্যবহারকারীর জন্য , এমন একটা সময় আসবে যখন তারা তাদের কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড করতে চায়। যাইহোক, তারা হয়তো জানেন না কিভাবে এটি করা যায়; কিন্তু এই ধরনের লোকেদের চিন্তা করা উচিত নয় কারণ আমাদের কাছে প্রতিকার আছে।

টরেন্টিং কি?

টরেন্টিং মূলত ওয়েবে ফাইল শেয়ার ও ডাউনলোড করতে পিয়ার-টু-পিয়ার ব্যবহার করে। যত বেশি মানুষ একটি ফাইল শেয়ার করবে, তত দ্রুত ডাউনলোড হবে। আমাদের উল্লেখ করা উচিত যে P2P ট্রাফিক এক দশক আগে ইন্টারনেট ট্র্যাফিকের প্রায় 70 শতাংশ ছিল। কিন্তু সেটা আর হয় না কারণ আজ তা ৩ শতাংশে বসেছে।

কেউ কেউ বলছেন যে জনপ্রিয় অবৈধ টরেন্ট ওয়েবসাইটের ক্র্যাকডাউনের সাথে এই পতনের অনেক সম্পর্ক রয়েছে। কিন্তু এ ধরনের বক্তব্যের সঙ্গে আমরা মোটেও একমত নই। আমরা বিশ্বাস করি যে এটি অন্য যেকোনো কিছুর চেয়ে স্ট্রিমিংয়ের সাথে অনেক কিছু করার আছে। অতীতে, লোকেরা অবৈধভাবে অন্যান্য জিনিসগুলির মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্র, সঙ্গীত ডাউনলোড করতে হয়েছিল। কিন্তু আজকাল, তারা তাদের কম্পিউটারে ডাউনলোড করে মূল্যবান স্থান দখল করার পরিবর্তে অবৈধভাবে বিষয়বস্তু স্ট্রিম করতে সহজেই বেশ কয়েকটি ওয়েবসাইট পরিদর্শন করতে পারে।

Windows 11/10 এ কিভাবে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলবেন

আপনার কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড করা আপনার ভাবার চেয়ে সহজ। নিম্নলিখিত তথ্যগুলি আপনার যা জানা দরকার তা ব্যাখ্যা করবে:

1] একটি টরেন্ট ক্লায়েন্ট ডাউনলোড করুন

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলতে হয়

একটি টরেন্ট ফাইল ডাউনলোড করার জন্য, আপনাকে প্রথমে একটি টরেন্ট ক্লায়েন্ট ডাউনলোড করতে হবে। তাদের মধ্যে বেশ কয়েকটি রয়েছে, তবে আমরা ওপেন সোর্সগুলির সাথে যেতে পছন্দ করি। এটা মাথায় রেখে, আমরা আপনাকে qBitorrent ব্যবহার করার পরামর্শ দিচ্ছি . qbittorrent.org দেখুন এবং এখনই আপনার কম্পিউটারে ক্লায়েন্ট ডাউনলোড করুন।

ইনস্টলেশনের পরে, আপনার যেতে হবে।

2] টরেন্ট ফাইল ডাউনলোড করুন

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলতে হয়

আপনি যদি এমন একটি জায়গা চান যেখানে শুধুমাত্র আইনি টরেন্ট ফাইল সংরক্ষণ করা হয়, তাহলে আমরা Vuze স্টুডিও নেটওয়ার্ক সুপারিশ করতে চাই। সেই ওয়েবসাইট থেকে ডাউনলোড করার জন্য অনেকগুলি ফাইল রয়েছে, তাই চারপাশে অনুসন্ধান করুন এবং আপনি যা করতে চান তার জন্য অর্থপূর্ণ একটি(গুলি) বেছে নিন৷

3] সম্পূর্ণ টরেন্ট ডাউনলোড করুন

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলতে হয়

এই টরেন্টটিকে সম্পূর্ণরূপে ডাউনলোড করার সময় হলে, আপনাকে অবশ্যই qBitorrent খুলতে হবে, তারপর ফাইল> টরেন্ট ফাইল যোগ করুন ক্লিক করুন। .

আপনার কম্পিউটারে ফাইলটি দেখুন, এটি নির্বাচন করুন, তারপর খুলুন টিপুন .

পরবর্তী ধাপ হল আপনি যেখানে ডাউনলোড করতে চান সেটি বেছে নেওয়া, তারপর ঠিক আছে টিপুন , এবং এখনই, ডাউনলোড প্রক্রিয়া শুরু করা উচিত।

যদি এই ফাইলটি (সিডার) ভাগ করার পর্যাপ্ত লোক না থাকে তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কিছুটা সময় লাগতে পারে।

টরেন্টিং কি অবৈধ?

না, সত্যিই না - এটা নয়। হ্যাঁ, শব্দটি জলদস্যুতার সাথে 'সম্পর্কিত', কিন্তু কাজটি নিজেই বেআইনি নয়, শুধু আপনি যে ফাইলগুলি ডাউনলোড করতে চান তা সিদ্ধান্ত নেবে এটি বেআইনি কিনা। যদিও কিছু সাইট শুধুমাত্র বৈধ কন্টেন্ট অফার করে যার কপিরাইট তারা ধারণ করে বা পাবলিক ডোমেনে থাকা জিনিসগুলি, অনেকে পাইরেটেড সিনেমা, মিউজিক, গান এবং বই ইত্যাদি অফার করে। আপনি কি ডাউনলোড করছেন তা দেখতে আপনার দেশের আইনটি পরীক্ষা করা উচিত। আইনি বেআইনি ফাইল ডাউনলোড করার দায়িত্ব সম্পূর্ণভাবে আপনার উপর বর্তায় কারণ যারা BitTorrents হোস্টিং ওয়েবসাইট চালায় তারা নির্দোষ দাবি করে সহজেই কম্পিউটারের গোলকধাঁধায় চলে যেতে পারে।

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে টরেন্ট ফাইল ডাউনলোড এবং খুলতে হয়
  1. উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন

  2. উইন্ডোজ 10 এ কিভাবে RAR ফাইল খুলবেন

  3. উইন্ডোজ 10 এ কিভাবে TAR ফাইল (.tar.gz) খুলবেন

  4. উইন্ডোজ 10 এ সাম্প্রতিক ফাইলগুলি কীভাবে খুলবেন