কম্পিউটার

ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে

ম্যালিসিয়াস রিমুভাল টুল (MRT) হল একটি অবাধে বিতরণ করা ম্যালওয়্যার রিমুভাল টুল যা Microsoft দ্বারা তৈরি করা হয়েছে এবং Windows অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে। এটি রিয়েল-টাইম সুরক্ষা ব্যবহার করে না এবং এটি ম্যালওয়ারের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করার দিকে মনোনিবেশ করে। MRT চালু করার চেষ্টা করার সময় ব্যবহারকারীরা নিম্নলিখিত ত্রুটির বার্তা পাওয়ার জন্য রিপোর্ট করেছেন:

এই অ্যাপটি আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা ব্লক করা হয়েছে। আরও তথ্যের জন্য আপনার সিস্টেম প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷

ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে

এটা অবিশ্বাস্য যে মাইক্রোসফ্ট দ্বারা তৈরি সফ্টওয়্যার তাদের নিজস্ব অপারেটিং সিস্টেমে সঠিকভাবে চালাতে ব্যর্থ হয়। এই সমস্যাটি সমাধান করতে ব্যবহার করা যেতে পারে এমন দরকারী পদ্ধতি রয়েছে যা ব্যবহারকারীদের মধ্যে বেশ স্বীকৃত ছিল এবং আমরা সেগুলিকে আপনার জন্য একটি নিবন্ধে সংগ্রহ করেছি যাতে আপনি পরীক্ষা করে দেখতে পারেন!

সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করার কারণ কী?

এই সমস্যার বেশ কয়েকটি স্বতন্ত্র কারণ রয়েছে এবং আমরা আশা করি নীচের তালিকাটি আপনাকে বুঝতে সাহায্য করবে যে আপনি কী ভুল করছেন এবং এটি ঠিক করার জন্য কী করতে হবে:

  • সফ্টওয়্যারটি সফ্টওয়্যার সীমাবদ্ধতা নীতিতে তালিকাভুক্ত হতে পারে৷ যা আপনি প্রতিবার চালানোর সময় স্বয়ংক্রিয়ভাবে ত্রুটি বার্তাটি ট্রিগার করে।
  • নির্দিষ্ট রেজিস্ট্রি এন্ট্রি টুলটি চালু হওয়া থেকে বিরত রাখুন এবং আপনার সেরা বাজি হল সেগুলি মুছে ফেলার চেষ্টা করা৷
  • ফাইলটি প্রশাসক অ্যাকাউন্টের মালিকানাধীন নাও হতে পারে৷ এবং এটিকে সামঞ্জস্য করার জন্য আপনার মালিকানা পরিবর্তন করার চেষ্টা করা উচিত।
  • ফাইলটির মাঝে মাঝে প্রশাসকের অনুমতি প্রয়োজন সঠিকভাবে কাজ করার জন্য।

সমাধান 1:সফ্টওয়্যার নীতি দ্বারা সীমাবদ্ধ প্রোগ্রামগুলির তালিকা থেকে MRT সরান

আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা অ্যাপটি ব্লক করা হয়েছে এমন ত্রুটি বার্তাটি নির্দেশ করে যে এমন একটি নীতি রয়েছে যা MRT-কে একটি প্রোগ্রাম হিসাবে মনোনীত করছে যা মাইক্রোসফ্ট দ্বারা ডিজাইন করা একটি বৈধ প্রোগ্রাম হওয়া সত্ত্বেও এটি চালানো থেকে বিরত থাকা উচিত৷

সমস্যাযুক্ত তালিকা থেকে এমআরটি সরিয়ে সমস্যার সমাধান করা যেতে পারে। এটি বিভিন্ন উপায়ে করা যেতে পারে তবে এটি করার সবচেয়ে সর্বজনীন উপায় হল রেজিস্ট্রি এডিটর ব্যবহার করা কারণ গ্রুপ পলিসি এডিটর Windows 10 হোমে উপলব্ধ নয়৷

  1. যেহেতু আপনি একটি রেজিস্ট্রি কী মুছে ফেলতে যাচ্ছেন, তাই আমরা সুপারিশ করছি যে আপনি এই নিবন্ধটি দেখুন যা আমরা আপনার জন্য প্রকাশ করেছি যাতে আপনার রেজিস্ট্রি নিরাপদে ব্যাকআপ করা যায় যাতে অন্যান্য সমস্যা প্রতিরোধ করা যায়। তবুও, আপনি যদি সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে কিছুই ভুল হবে না৷
  2. রেজিস্ট্রি এডিটর খুলুন সার্চ বারে, স্টার্ট মেনুতে অথবা রান ডায়ালগ বক্সে “regedit” টাইপ করে উইন্ডোতে যা Windows Key + R দিয়ে অ্যাক্সেস করা যায়। কী সমন্বয়।
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. বাম প্যানে নেভিগেট করে আপনার রেজিস্ট্রিতে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
HKEY_LOCAL_MACHINE\Policies\Microsoft\Windows\Safer
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. এই কীটিতে ক্লিক করুন এবং MRT বা ক্ষতিকারক অপসারণ টুল নামের একটি কী সনাক্ত করার চেষ্টা করুন . এটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প। প্রদর্শিত হতে পারে এমন যেকোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন।
  2. অবশেষে, নীচে অবস্থিত রেজিস্ট্রির পাথে নেভিগেট করুন এবং MRT এর লাইন বরাবর একটি কী নামের কিছু আবার সন্ধান করুন। . পাওয়া কীটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন বেছে নিন . রেজিস্ট্রি এডিটর থেকে প্রস্থান করুন, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, এবং সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷
HKEY_CURRENT_USER\SOFTWARE\Policies\Microsoft\Window

সমাধান 2:কিছু রেজিস্ট্রি এন্ট্রি মুছুন

এই পদ্ধতিটি ব্যবহারকারীদের জন্য সর্বোত্তম সমাধান হিসাবে উপস্থিত হয়েছে যারা সমাধান 1 এ প্রদর্শিত পদ্ধতি থেকে উপকৃত হতে ব্যর্থ হয়েছে৷ কখনও কখনও ব্যবহারকারীদের কম্পিউটারে সফ্টওয়্যার সীমাবদ্ধতা নীতি দ্বারা সীমাবদ্ধ সরঞ্জামগুলির তালিকায় MRT থাকে না কিন্তু এটি এখনও চালু করতে ব্যর্থ হয়৷ এই পদ্ধতিটি অনেক লোকের কাছে সফল হয়েছে এবং আমরা আপনাকে এটি পরীক্ষা করার পরামর্শ দিই!

  1. আসুন মুছে পদ্ধতি দিয়ে শুরু করা যাক কমান্ড প্রম্পট ব্যবহার করে নিম্নলিখিত রেজিস্ট্রি এন্ট্রিগুলিকে ম্যানুয়ালি সনাক্ত করতে না হয়৷
  2. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট ” হয় ডানে স্টার্ট মেনুতে অথবা এর ঠিক পাশের সার্চ বোতামে ট্যাপ করে। শীর্ষে প্রদর্শিত প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং “প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ” বিকল্প।

 

ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. যে ব্যবহারকারীরা উইন্ডোজের একটি পুরানো সংস্করণ ব্যবহার করছেন তারা চালান ডায়ালগ বক্স আনতে Windows Logo Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন। . বক্সে "cmd" টাইপ করুন এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালানোর জন্য কী সমন্বয়।
  2. নিচে দেখানো কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার কীবোর্ডে এন্টার কী ক্লিক করেছেন।
reg delete "HKCU\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer\DisallowRun" /f
reg delete "HKLM\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer\DisallowRun" /f
reg delete "HKU\S-1-5-18\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer\DisallowRun" /f
reg delete "HKU\S-1-5-19\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer\DisallowRun" /f
reg delete "HKU\S-1-5-20\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer\DisallowRun" /f
  1. এই ধাপের পরে, পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা ব্লক করা এমআরটি ত্রুটি বার্তা এখনও উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের জন্য অনুমতি যোগ করুন

আপনি যদি ফাইলটি সম্পাদনা বা অনুলিপি করতে বিভিন্ন ব্যবহারকারীর অ্যাকাউন্টে অনুমতি যোগ করতে চান তবে ফাইলটির মালিকানা নেওয়া কখনও কখনও গুরুত্বপূর্ণ। এইবার, আমরা মালিক হিসাবে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট যোগ করব। মালিক পরিবর্তন করা সাধারণত একটি সহজ প্রক্রিয়া এবং এটি আপনাকে ফাইলের সুরক্ষা বৈশিষ্ট্যগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস প্রদান করবে যদি আপনি অত্যন্ত যত্ন সহকারে নীচে প্রস্তুত করা নির্দেশাবলী অনুসরণ করেন৷

  1. আপনার লাইব্রেরি খুলুন আপনার পিসিতে প্রবেশ করুন বা আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন এবং বাম পাশের মেনু থেকে This PC অপশনে ক্লিক করুন।
  2. অবস্থানে নেভিগেট করুন যেখানে mrt. exe ফাইলটি অবস্থিত।
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. আপনাকে নির্বাহযোগ্য এর মালিকানা নিতে হবে . mrt.exe ফাইলটিতে ডান-ক্লিক করুন, বৈশিষ্ট্যগুলি-এ ক্লিক করুন , এবং তারপর নিরাপত্তা ক্লিক করুন উন্নত ক্লিক করুন বোতাম "উন্নত নিরাপত্তা সেটিংস" উইন্ডো প্রদর্শিত হবে। এখানে আপনাকে মালিক পরিবর্তন করতে হবে চাবির।
  2. "মালিক:" লেবেলের পাশের পরিবর্তন লিঙ্কটিতে ক্লিক করুন ব্যবহারকারী বা গোষ্ঠী নির্বাচন করুন উইন্ডোটি প্রদর্শিত হবে৷
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. উন্নত বোতামের মাধ্যমে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি নির্বাচন করুন বা কেবলমাত্র আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টটি টাইপ করুন যেখানে বলা আছে 'নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন' এবং ঠিক আছে ক্লিক করুন। অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট যোগ করুন।
  2. ঐচ্ছিকভাবে, ফোল্ডারের ভিতরে থাকা সমস্ত সাবফোল্ডার এবং ফাইলের মালিক পরিবর্তন করতে, চেক বক্সটি নির্বাচন করুন “সাবকন্টেইনার এবং অবজেক্টে মালিক প্রতিস্থাপন করুন "উন্নত নিরাপত্তা সেটিংস-এ " জানলা. মালিকানা পরিবর্তন করতে ওকে ক্লিক করুন৷
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. এখন ফোল্ডারটির উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আছে, এটি খুলুন, আপনি ভিতরে যা পাবেন তা নির্বাচন করুন এবং ফাইলগুলি সঠিকভাবে অ্যাক্সেস করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা উচিত।

সমাধান 4:একজন প্রশাসক হিসাবে MRT চালান

অবশেষে, আপনি কেবল প্রশাসকের অনুমতি নিয়ে এটি চালানোর জন্য জোর করার চেষ্টা করতে পারেন কারণ এটি কিছু লোকের জন্য কাজ করেছে। যাইহোক, এটি আরও একটি সমাধান এবং এটি চেষ্টা করার আগে আপনার অবশ্যই উপরের পদ্ধতিগুলি পরীক্ষা করা উচিত। এটি এমআরটি এক্সিকিউটেবলকে অ্যাডমিনিস্ট্রেটরের অনুমতি নিয়ে চালানোর জন্য বাধ্য করবে এবং আশা করি সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর সমস্যা দ্বারা ব্লক করা এমআরটি এড়াতে সক্ষম হবে।

  1. mrt সনাক্ত করুন exe ফাইল করুন এবং ডেস্কটপ, স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করার আগে বিকল্প।
ফিক্স:সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা MRT ব্লক করা হয়েছে
  1. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকার এবং MSI গেমিং অ্যাপ এর সাথে নিশ্চিত করার জন্য প্রদর্শিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করেছেন। এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং ত্রুটিটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখার চেষ্টা করুন৷

  1. রেজিস্ট্রি ত্রুটি ঠিক করুন

  2. ঠিক করুন রেজিস্ট্রিতে লিখতে কী ত্রুটি তৈরি করা যাবে না

  3. ব্লু স্ক্রীন রেজিস্ট্রি ত্রুটি 51 ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ 10 বা উইন্ডোজ 11 এ একটি দূষিত রেজিস্ট্রি ঠিক করবেন