কম্পিউটার

কীভাবে 'লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই' ত্রুটি ঠিক করবেন?

ব্যাশ হল একটি ইউনিক্স শেল এবং একটি কমান্ড ভাষার একটি রূপ যা প্রথম 1989 সালে চালু করা হয়েছিল। এটি লিনাক্স এবং ম্যাকওএসের জন্য ডিফল্ট লগইন শেল হিসাবে ব্যাপকভাবে বিতরণ করা হয়েছে। যদিও এটি বেশিরভাগই লিনাক্স এবং মার্কোসে দেখা যায়, তবে উইন্ডোজ 10 এ ইনস্টল করা যেতে পারে এমন একটি সংস্করণ রয়েছে। যাইহোক, উইন্ডোজ 10 এবং একটি “উইন্ডোজে ব্যাশ ব্যবহার করতে অক্ষম ব্যবহারকারীদের কাছ থেকে প্রচুর অভিযোগ আসছে। লিনাক্সের জন্য সাবসিস্টেমে কোনো ইনস্টল করা ডিস্ট্রিবিউশন নেই এটি করার চেষ্টা করার সময় ত্রুটি দেখা যায়৷

কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?

"লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোন ইনস্টল করা ডিস্ট্রিবিউশন নেই" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং সমাধানের একটি সেট তৈরি করেছি যা আমাদের বেশিরভাগ ব্যবহারকারীর জন্য ত্রুটি সংশোধন করেছে৷ এছাড়াও, আমরা যে কারণগুলির কারণে এই ত্রুটিটি ট্রিগার করেছে তা খতিয়ে দেখেছি এবং সেগুলি নীচে তালিকাভুক্ত করেছি৷

  • অনুপস্থিত বিতরণ:  উইন্ডোজের জন্য ব্যাশ ইনস্টল করার পরে, কিছু অতিরিক্ত ফাইল রয়েছে যা উইন্ডোজ সাবসিস্টেমের জন্য ইনস্টল করা দরকার। যদি এই ফাইলগুলি মাইক্রোসফ্ট স্টোর থেকে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা না যায় তবে এই ত্রুটিটি ট্রিগার হয়৷
  • অক্ষম পরিষেবা:৷ কিছু ক্ষেত্রে, LxssManager যে পরিষেবাটি সাধারণত ব্যাকগ্রাউন্ডে চলছে তা সাম্প্রতিক আপডেটের পরে ব্লক করা হতে পারে। এটি ব্যাশ শেল চালানোর জন্য অপারেটিং সিস্টেমকে সমস্ত প্রয়োজনীয় ফাইলগুলি অর্জন করা থেকে বাধা দিতে পারে যা ত্রুটিটি ট্রিগার করতে পারে৷
  • ভুল ডিফল্ট বিতরণ নির্বাচিত: যদি উবুন্টু অপারেটিং সিস্টেমের জন্য ডিফল্ট বিতরণ হিসাবে নির্বাচিত না হয় তবে এটি এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে। কারণ ব্যাশ শেল চালানোর জন্য উবুন্টু একটি অপরিহার্য বিতরণ।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ম্যানুয়ালি বিতরণ ইনস্টল করা

যদি কিছু ডিস্ট্রিবিউশন স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করা না যায়, আমরা কমান্ড প্রম্পটের মাধ্যমে সেগুলি ম্যানুয়ালি ইনস্টল করার চেষ্টা করতে পারি। অতএব, এই ধাপে, আমরা অপরিহার্য বিতরণ ইনস্টল করার জন্য একটি কমান্ড চালাব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” বোতাম একই সাথে রান প্রম্পট খুলতে।
  2. cmd টাইপ করুন ” এবং “Shift টিপুন ” + “Ctrl ” + “এন্টার করুন প্রশাসনিক সুযোগ-সুবিধা প্রদান করতে। কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন।
    lxrun /install
    কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য:  কমান্ড প্রম্পটে কাজ না করলে Powershell-এ এই কমান্ডটি চালানোর চেষ্টা করুন।

  4. এটি Microsoft স্টোর থেকে ডাউনলোডকে ট্রিগার করবে, “Y টিপুন কমান্ড প্রম্পট দ্বারা জিজ্ঞাসা করা হলে ডাউনলোড প্রক্রিয়া শুরু করতে।
  5. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।
    দ্রষ্টব্য: এই কমান্ডটি পাওয়ার শেল (প্রশাসক) এও কার্যকর করা যেতে পারে। কিন্তু যদি এটি স্বীকৃত না হয়, মাইক্রোসফ্ট স্টোর থেকে উবুন্টু ডাউনলোড এবং ইনস্টল করুন এবং কমান্ডটি চালানোর চেষ্টা করুন৷

সমাধান 2:10 মিনিট অপেক্ষা করুন

কিছু ব্যবহারকারীর জন্য, সমস্যাটি 5 থেকে 10 মিনিটের পরে নিজেই ঠিক হয়ে যায়। প্রায়শই রিবুট করার পরে, নির্দিষ্ট প্রক্রিয়া এবং পরিষেবাগুলি শুরু হতে কিছু সময় নেয়। এই কারণে, আপনি স্টার্টআপের পরে খুব তাড়াতাড়ি ব্যাশ চালানোর চেষ্টা করলে ত্রুটিটি ট্রিগার হতে পারে। অতএব, অপেক্ষা করার সুপারিশ করা হচ্ছে৷ অন্তত 10 এর জন্য মিনিট আপনার কম্পিউটার বুট করার পরে আগে আপনি এগিয়ে যান নিচের ধাপগুলো সহ।

সমাধান 3:উবুন্টু ইনস্টল করা

যদি আপনার কম্পিউটারে উবুন্টু ইনস্টল করা না থাকে তবে এটি এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে কারণ এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিতরণ যা ব্যাশ চালানোর জন্য প্রয়োজনীয়। উবুন্টু ডাউনলোড এবং ইন্সটল করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  2. ক্লিক করুন ডাউনলোড পৃষ্ঠা খুলতে এই লিঙ্কে।
  3. পান-এ ক্লিক করুন ” বিকল্প এবং তারপর নির্বাচন করুন “খোলা Microsoft স্টোর "বিকল্প। কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?
  4. Microsoft স্টোর লোড হয়ে গেলে, ক্লিক করুনপান-এ উবুন্টু ডিস্ট্রিবিউশন ডাউনলোড শুরু করার বিকল্প।
  5. ডাউনলোডিং প্রক্রিয়া শেষ হলে, ক্লিক করুনইনস্টল করুন-এ " বিকল্প যা "পান এর জায়গায় প্রদর্শিত হবে৷ "বিকল্প। কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?
  6. উবুন্টু এখন ইনস্টল হবে কম্পিউটারে।
  7. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 4:LxssManager পরিষেবা শুরু করা হচ্ছে

এটা সম্ভব যে LxssManager পরিষেবাটি নিষ্ক্রিয় করা হয়েছে যার কারণে এই ত্রুটিটি ট্রিগার হয়েছে৷ অতএব, এই ধাপে, আমরা ম্যানুয়ালি LxssManager পরিষেবা শুরু করব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” কী একই সাথে রান প্রম্পট খুলতে।
  2. "পরিষেবাগুলি টাইপ করুন৷ .msc ” এবং “Enter টিপুন " কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?
  3. নীচে স্ক্রোল করুন এবং “LxssManager-এ ডাবল ক্লিক করুন ” পরিষেবা৷
  4. স্টার্টআপ টাইপ ড্রপডাউনে ক্লিক করুন এবং “স্বয়ংক্রিয় নির্বাচন করুন ".
  5. স্টার্ট-এ ক্লিক করুন " বিকল্প এবং "প্রয়োগ করুন নির্বাচন করুন৷ " কীভাবে  লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেমে কোনও ইনস্টল ডিস্ট্রিবিউশন নেই  ত্রুটি ঠিক করবেন?
  6. ঠিক আছে-এ ক্লিক করুন ” এবং সমস্যাটি টিকে আছে কিনা তা পরীক্ষা করুন৷

  1. Windows 8 এ WAN এর জন্য ডিভাইস ম্যানেজারে ত্রুটি কোড 31 কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. উইন্ডোজে ডিএনএস ত্রুটি কীভাবে ঠিক করবেন