কম্পিউটার

Adobe Premiere-এ জেনেরিক ত্রুটি রিপোর্ট করা আমদানিকারক কীভাবে ঠিক করবেন

Adobe Premiere একটি নেতৃস্থানীয় ভিডিও এডিটিং সফটওয়্যার। Adobe Premiere Pro হল Adobe Premiere-এর উত্তরসূরী। সফ্টওয়্যারটি প্রথম 2003 সালে চালু করা হয়েছিল এবং শীঘ্রই এর ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস, বৈশিষ্ট্য এবং ক্ষমতার জন্য কুখ্যাতি অর্জন করেছিল। অন্য প্রতিটি অ্যাপ্লিকেশনের মতো, এটিও এর ব্যবহারকারীদের কিছু ত্রুটির কারণে সমস্যায় পড়ে। তাদের মধ্যে একটি হল 'আমদানিকারক একটি জেনেরিক ত্রুটি রিপোর্ট করেছেন৷ ' ভুল বার্তা. আপনি যখন আমদানিকারক ব্যবহার করে টাইমলাইনে ভিডিও আমদানি করার চেষ্টা করছেন তখন এটি প্রদর্শিত হয়৷ এটি অনেক কারণে হতে পারে, উদাহরণস্বরূপ, অসমর্থিত কোডেক বা ভিডিও ফাইল ফর্ম্যাট৷

Adobe Premiere-এ জেনেরিক ত্রুটি রিপোর্ট করা আমদানিকারক কীভাবে ঠিক করবেন

এই নিবন্ধে, আমরা ত্রুটির বার্তাটির কারণগুলি নিয়ে আলোচনা করে এবং পরে ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে আপনি যে সমাধানগুলি প্রয়োগ করতে পারেন তা উল্লেখ করার মাধ্যমে যাচ্ছি; পুঙ্খানুপুঙ্খভাবে সুতরাং, আসুন কারণগুলি দিয়ে শুরু করি৷

Adobe প্রিমিয়ারে 'আমদানিকারক একটি জেনেরিক ত্রুটি রিপোর্ট করেছে' ত্রুটি বার্তার কারণ কী?

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, আপনি ভিডিও ফাইল আমদানি করতে আমদানিকারক ব্যবহার করার সময় ত্রুটি বার্তাটি উপস্থিত হয়। এটি নিম্নলিখিত কারণে হতে পারে:

  • অসমর্থিত কোডেক: সমস্ত ভিডিও রেকর্ডিং ডিভাইস বিভিন্ন কোডেক ব্যবহার করে। কোডেক Adobe Premiere Pro সফ্টওয়্যার দ্বারা সমর্থিত না হলে, আপনি এটিকে টাইমলাইনে আমদানি করতে পারবেন না। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে ভিডিও ফাইলের কোডেক পরিবর্তন করতে হবে।
  • অসমর্থিত ভিডিও ফাইল ফরম্যাট: Adobe Premiere ভিডিও ফাইল ফরম্যাটের সাথে বেশ উদার, তবে, এটি সুস্পষ্ট কারণে সব ভিডিও ফাইল ফরম্যাট সমর্থন করে না। অতএব, আপনি যে ভিডিওটি আমদানি করার চেষ্টা করছেন তা যদি অ্যাপ্লিকেশন দ্বারা সমর্থিত না হয়, তাহলে আপনি, অবশেষে, ত্রুটি বার্তায় হোঁচট খাবেন৷
  • অ্যাক্টিভেশন সমস্যা: Adobe এর মতে, অ্যাক্টিভেশন সমস্যা কখনও কখনও আমদানিকারকের কিছু কার্যকারিতা ব্যাহত করতে পারে। অতএব, নিশ্চিত করুন যে সফ্টওয়্যারটি সক্রিয় করা হয়েছে এবং আপনি আপনার ক্রিয়েটিভ ক্লাউড অ্যাকাউন্টে লগ ইন করেছেন।
  • ভিডিও ফাইলের নাম: কিছু ক্ষেত্রে, ভিডিও ফাইলের নামের কারণেও সমস্যা হতে পারে। ফাইলটির নামে কিছু চিহ্ন থাকতে পারে যা সমস্যাটি পপ আপ করে।

এটি বলার সাথে সাথে, আসুন আসল অংশে প্রবেশ করি এবং এই অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে আপনাকে সাহায্য করি। অনুগ্রহ করে প্রদত্ত সমস্ত সমাধান অনুসরণ করুন যদি তাদের মধ্যে একটি বা দুটি আপনার জন্য কাজ না করে।

সমাধান 1:ভিডিও ফাইল ফরম্যাট এবং কোডেক চেক করুন

আপনি যখন ত্রুটি বার্তার মুখোমুখি হন তখন আপনার প্রথমে যা করা উচিত তা হল ভিডিওটি যে বিন্যাসে রয়েছে এবং কোডেকটি Adobe দ্বারা সমর্থিত তা যাচাই করা৷ কিছু কোডেক Adobe প্রিমিয়ার দ্বারা সমর্থিত নয়, উদাহরণস্বরূপ, কুইকটাইম কোডেক এর জন্য সমর্থন Adobe দ্বারা বাদ দেওয়া হয়েছে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে ফুটেজটিকে একটি নতুন/আধুনিক কোডেকে ট্রান্সকোড করতে হবে।

একইভাবে, যদি ভিডিও ফাইল ফরম্যাট Adobe দ্বারা সমর্থিত না হয়, তাহলে, আপনি ফাইলটি আমদানি করতে পারবেন না। একইভাবে, আপনাকে ভিডিও ফাইলের বিন্যাস পরিবর্তন করতে হবে যা বেশ সহজ। অনুগ্রহ করে এই লিংক দেখুন সমর্থিত ভিডিও ফাইল ফরম্যাটের তালিকার জন্য।

সমাধান 2:মিডিয়া ফাইল ক্যাশে পরিষ্কার করা

আরেকটি জিনিস যা আপনি করতে পারেন মিডিয়া ফাইল ক্যাশে মুছে ফেলার চেষ্টা করুন এবং তারপর আপনার ফাইল আমদানি করার চেষ্টা করুন। আপনি যখন Adobe Premiere-এ ভিডিও বা অডিও ফাইল আমদানি করেন, তখন এটি এই ফাইলগুলির সংস্করণগুলি সঞ্চয় করে যা এটি আরও ভাল কার্যকারিতার জন্য দ্রুত আবার অ্যাক্সেস করতে পারে। এই সংরক্ষিত সংস্করণগুলিকে মিডিয়া ক্যাশে ফাইল হিসাবে উল্লেখ করা হয়। ফাইলগুলি কীভাবে মুছবেন তা এখানে রয়েছে:

  1. Adobe Premiere Pro বন্ধ করুন এবং তারপর U-এ নেভিগেট করুন sers\\AppData\Roaming\Adobe\Common ডিরেক্টরি অনুগ্রহ করে মনে রাখবেন যে AppData ফোল্ডারটি ডিফল্টরূপে লুকানো থাকে, তাই নিশ্চিত করুন যে আপনি এটি লুকিয়ে রেখেছেন।
  2. যদি আপনি একটি Mac ব্যবহার করেন , অনুগ্রহ করে নেভিগেট করুন /Users//Library/Application Support/Adobe/Common  ডিরেক্টরি।
  3. ফাইলগুলি মুছুন৷ এবং তারপর Adobe Premiere Pro চালু করুন।
  4. উপরের পথটি সনাক্ত করতে আপনার সমস্যা হলে, আপনি শুধু পছন্দ -এ যেতে পারেন। এবং তারপরে মিডিয়া ক্যাশে নেভিগেট করুন ট্যাব Adobe Premiere-এ জেনেরিক ত্রুটি রিপোর্ট করা আমদানিকারক কীভাবে ঠিক করবেন

সমাধান 3:ফাইলগুলিকে একটি ভিন্ন স্থানে সরান বা তাদের নাম পরিবর্তন করুন

কিছু পরিস্থিতিতে, ভিডিও বা অডিও ফাইলের নির্দিষ্ট পথের কারণে সমস্যাটি হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে ফাইলগুলির পাথ পরিবর্তন করতে হবে যেমন তাদের একটি ভিন্ন ড্রাইভে বা শুধুমাত্র একটি ভিন্ন ফোল্ডারে নিয়ে যেতে হবে। এটি অনেক ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে এবং তাদের সমস্যা সমাধানে সাহায্য করেছে৷

আপনি একই ডিরেক্টরিতে ফাইলগুলির নাম পরিবর্তন করার চেষ্টা করতে পারেন এবং তারপরে ফাইলগুলি আমদানি করার চেষ্টা করতে পারেন। যদি এটি কাজ না করে, তাহলে শুধু সেগুলিকে অন্য জায়গায় নিয়ে যান৷

সমাধান 4:প্রিমিয়ার প্রো পুনরায় ইনস্টল করুন

উপরে উল্লিখিত সমস্ত সমাধান আপনার জন্য কাজ না করলে, সফ্টওয়্যারটির ইনস্টলেশনের সাথে একটি সমস্যা হতে পারে এবং আপনাকে এটি পুনরায় ইনস্টল করতে হবে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ওপেন আপ ক্রিয়েটিভ ক্লাউড .
  2. আনইনস্টল করুন Adobe Premiere Pro পছন্দগুলি রাখার সময় (আনইনস্টল করার সময় একটি বিকল্প)। Adobe Premiere-এ জেনেরিক ত্রুটি রিপোর্ট করা আমদানিকারক কীভাবে ঠিক করবেন
  3. একবার হয়ে গেলে, এটি আবার ইনস্টল করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা।

  1. প্রিমিয়ার প্রোতে 'ভ্রান্তি কম্পাইলিং মুভি' কীভাবে ঠিক করবেন

  2. 'মিসিং অপারেটিং সিস্টেম' ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে অ্যাডোব 2739 ত্রুটি ঠিক করবেন