কম্পিউটার

কিভাবে 'SedLauncher' দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?

টাস্ক ম্যানেজারে "SedSvc.exe" বা "SedLauncher.exe" পর্যবেক্ষণ করা ব্যবহারকারীদের দ্বারা অনেক অনুসন্ধান করা হয়েছে৷ এই নিবন্ধে, আমরা লঞ্চারের কার্যকারিতা নিয়ে আলোচনা করব এবং 'SedLauncher' দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার সমাধান করার চেষ্টা করব৷

'SedLuncher' কি?

অনেক ব্যবহারকারীর দ্বারা বর্ণিত হিসাবে "SedSvc.exe" এবং "SedLauncher.exe" প্রায়শই টাস্ক ম্যানেজারে লক্ষ্য করা যায়, এই পরিষেবাগুলি ডাউনলোড করার জন্য দায়ী এবং ইনস্টল করা হচ্ছে উইন্ডোজের বৈশিষ্ট্য আপডেট . “SedLauncher.exe” “Rempl-এ সংরক্ষিত আছে " প্রোগ্রাম ফাইলের ভিতরে ফোল্ডার। পরিষেবা এবং লঞ্চার উভয়ই “Windows Remediation Service-এর সাথে যুক্ত৷ "।

কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?

Windows Remediation পরিষেবা ইনস্টল করার জন্য দায়ী৷ উইন্ডোজ 10 এর বৈশিষ্ট্য আপডেট। এই আপডেটগুলি এত বড় নয় এবং বেশিরভাগই কেবল ছোট প্যাচগুলি অন্তর্ভুক্ত করে। পরিষেবাটি একটি অ্যাপ্লিকেশন আকারে সিস্টেমে ইনস্টল করা আছে এবং সেটিংসের মধ্যে "অ্যাপস এবং বৈশিষ্ট্য" বিকল্পে দেখা যেতে পারে৷

এটা কি বন্ধ করা উচিত?

এর উত্তর ব্যবহারকারীর চাহিদার উপর নির্ভর করে। আপনি যদি লেটেস্ট সিকিউরিটি প্যাচ পেতে চান এবং একটি নির্দিষ্ট আপডেট নিয়ে আসা অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি চান, তাহলে আপনার এই পরিষেবা বা লঞ্চার বন্ধ করা উচিত নয় এবং এটিকে সর্বশেষ বৈশিষ্ট্য আপডেট ডাউনলোড এবং ইনস্টল করতে দেওয়া উচিত নয়। যাইহোক, আপনি যদি নতুন নিরাপত্তা প্যাচ বা বৈশিষ্ট্য সম্পর্কে চিন্তা না করেন, তাহলে আপডেটটি সহজেই বন্ধ করা যেতে পারে।

SedLauncher দ্বারা উচ্চ ডিস্ক ব্যবহার

অনেক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য রিপোর্ট এসেছে যারা 'SedLauncher দ্বারা উচ্চ ডিস্ক ব্যবহার সম্পর্কে অভিযোগ করেছেন ' এবং 'SedSvc .exe ' উচ্চ ডিস্ক ব্যবহার কখনও কখনও ঘটতে পারে যদি পরিষেবা/লঞ্চার ডাউনলোড করা হয় একটি বিশাল বৈশিষ্ট্য আপডেট অথবা যদি এটি ইনস্টল করা হয়। প্রক্রিয়া চলাকালীন পরিষেবাটি কোনও সমস্যার সম্মুখীন হলে সমস্যাটিও উঠতে পারে। উচ্চ ডিস্ক ব্যবহারের একমাত্র সমাধান হল পরিষেবা এবং প্রক্রিয়া বন্ধ করা অথবা উচ্চ ডিস্ক ব্যবহার স্বয়ংক্রিয়ভাবে চলে যাওয়ার জন্য অপেক্ষা করা।

কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?

SedLauncher/Windows Remediation Service দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার কিভাবে ঠিক করবেন?

SedLauncher/Windows Remediation Service দ্বারা সৃষ্ট উচ্চ ডিস্ক ব্যবহারের জন্য শুধুমাত্র দুটি সমাধান রয়েছে, হয় বৈশিষ্ট্য আপডেট ডাউনলোড/ইনস্টল হওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে হাই ডিস্কের ব্যবহার বন্ধ হওয়ার জন্য অপেক্ষা করা বা ম্যানুয়ালি বন্ধ করা। এই ধাপে, আমরা আপনাকে ডিস্কের ব্যবহার কমাতে পরিষেবাটি স্থায়ীভাবে বন্ধ করার কিছু পদ্ধতি শেখাব।

পদ্ধতি 1:পরিষেবা আনইনস্টল করা

যেহেতু পরিষেবাটি একটি অ্যাপ্লিকেশন হিসাবে কম্পিউটারে ইনস্টল করা আছে, এই ধাপে, আমরা এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করব৷ এর জন্য:

  1.  “উইন্ডোজ টিপুন ” + “আমি ” সেটিংস খুলতে।
  2. অ্যাপস-এ ক্লিক করুন ” বোতাম এবং “অ্যাপস নির্বাচন করুন & বৈশিষ্ট্যগুলি৷ "বাম ফলক থেকে। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  3. নীচে স্ক্রোল করুন এবং “উইন্ডোজ সেটআপ রিমিডিয়েশন-এ ক্লিক করুন ” অথবা “আপডেট এর জন্য উইন্ডোজ 10 ” বিকল্প।
    দ্রষ্টব্য:  আপডেটের ধরণের উপর নির্ভর করে তাদের মধ্যে একটি উপস্থিত থাকবে।
  4. আনইনস্টল করুন-এ ক্লিক করুন এবং এটি সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?

পদ্ধতি 2:পরিষেবা নিষ্ক্রিয় করা

হাই ডিস্ক স্পেস ব্যবহার করা থেকে পরিষেবাটিকে প্রতিরোধ করার আরেকটি পদ্ধতি হল পরিষেবা ব্যবস্থাপনা মেনু থেকে এটি নিষ্ক্রিয় করা। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R ” রান প্রম্পট খুলতে।
  2. “Services.msc”-এ টাইপ করুন এবং “Enter টিপুন " কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  3. Windows-এ ডাবল ক্লিক করুন মধ্যস্থতা পরিষেবা ” বিকল্পে ক্লিক করুন এবং “স্টপ-এ ক্লিক করুন "বোতাম। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  4. "স্টার্টআপ নির্বাচন করুন৷ টাইপ করুন৷ ” ড্রপডাউন করুন এবং “অক্ষম করুন-এ ক্লিক করুন ".
  5. প্রয়োগ করুন-এ ক্লিক করুন " এবং "ঠিক আছে নির্বাচন করুন৷ ".

পদ্ধতি 3:টাস্ক শিডিউল মুছে ফেলা

উইন্ডোজ উইন্ডোজ টাস্ক শিডিউলারের মাধ্যমে আপডেট, রক্ষণাবেক্ষণ, ডাউনলোড এবং ইনস্টল করার প্রক্রিয়া নির্ধারণ করে। অতএব, এই ধাপে, আমরা এটি থেকে নির্ধারিত কাজটি মুছে ফেলব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে।
  2. taskschd টাইপ করুন .msc ” এবং “Enter টিপুন " কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  3. টাস্ক-এ ডাবল ক্লিক করুন শিডিউলারলাইব্রেরি " বাম ফলকে৷
  4. নিম্নলিখিত ঠিকানায় নেভিগেট করুন
    Microsoft>Windows>Rempl
    কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  5. শেল-এ ক্লিক করুন " ডানদিকে টাস্ক করুন এবং "মুছুন টিপুন৷ " কীবোর্ডে কী। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  6. হ্যাঁ-এ ক্লিক করুন ক্রিয়া নিশ্চিত করতে প্রম্পটে।

পদ্ধতি 4:আপডেট আনইনস্টল করা

SedLauncher.exe যদিও কিছু আপডেট ইন্সটল করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এটি কখনও কখনও আপডেটের সমাপ্তির পরেও পটভূমিতে চলতে পারে। দুঃখের বিষয়, মাঝে মাঝে এর আশেপাশে একমাত্র উপায় হল উল্লিখিত আপডেটটি আনইনস্টল করা এবং আরও স্থিতিশীল সংস্করণ বের হওয়ার জন্য অপেক্ষা করা। আপডেট আনইনস্টল করার জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “আমি” সেটিংস খুলতে বোতাম।
  2. সেটিংসে, “আপডেট এবং নিরাপত্তা”-এ ক্লিক করুন বিকল্প এবং তারপর "উইন্ডোজ আপডেট" নির্বাচন করুন বাম ফলক থেকে বোতাম। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  3. উইন্ডোজ আপডেটে, "আপডেট ইতিহাস দেখুন"-এ ক্লিক করুন বিকল্প।
  4. আপডেট ইতিহাসে, “আনইন্সটল আপডেট”-এ ক্লিক করুন বিকল্প এবং এটি আপনাকে আনইনস্টলেশন স্ক্রিনে নিয়ে যাবে যেখানে সম্প্রতি ইনস্টল করা সমস্ত আপডেট তালিকাভুক্ত করা হবে৷
  5. তালিকা থেকে, সম্প্রতি ইনস্টল করা আপডেটে ডান-ক্লিক করুন এবং sedlauncher.exe-এর দ্বারা উচ্চ CPU ব্যবহারের পথ তৈরি করুন।
  6. এই আপডেটে ডান-ক্লিক করুন এবং “আনইনস্টল করুন” নির্বাচন করুন কম্পিউটার থেকে সম্পূর্ণরূপে অপসারণ করার জন্য বোতাম। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  7. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং আনইনস্টল করলে এই সমস্যার সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 5:সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করা

কিছু পরিস্থিতিতে, SedLauncher.exe থেকে উচ্চ CPU ব্যবহার থেকে মুক্তি পেতে আপনাকে একটি সিস্টেম পুনরুদ্ধার করতে হতে পারে কারণ এটি কখনও কখনও প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়া সত্ত্বেও পটভূমিতে চলতে থাকবে। অতএব, এই ধাপে, আমরা একটি সিস্টেম পুনরুদ্ধার চালাব। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. “rstrui”-এ টাইপ করুন এবং "এন্টার" টিপুন পুনরুদ্ধার ব্যবস্থাপনা উইন্ডো খুলতে। কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  3. “পরবর্তী”-এ ক্লিক করুন এবং “আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান” চেক করুন বিকল্প কিভাবে  SedLauncher  দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহার রোধ করবেন?
  4. তালিকা থেকে একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যা এই সমস্যাটি শুরু হওয়ার তারিখের আগে।
  5. আবার "পরবর্তী" এ ক্লিক করুন এবং উল্লিখিত তারিখে সবকিছু নিয়ে যেতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  6. সেডলঞ্চার দ্বারা উচ্চ সম্পদ ব্যবহারের সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

  1. officeclicktorun.exe উচ্চ ডিস্ক ব্যবহার কীভাবে ঠিক করবেন

  2. হাই ডিস্ক/র‍্যাম ইউসেজ উইন্ডোজ 11 ঠিক করবেন

  3. [সমাধান] সার্ভিস হোস্ট SysMain Windows 11 এ উচ্চ ডিস্ক ব্যবহার

  4. অ্যান্টিমালওয়্যার পরিষেবা এক্সিকিউটেবল হাই ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 [সমাধান]