কম্পিউটার

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

সামগ্রী:

Sedlauncher.exe ওভারভিউ

Windows 10 এ Sedlauncher.exe কি?

Windows 10-এ Sedlauncher.exe সম্পূর্ণ ডিস্ক ব্যবহার কীভাবে ঠিক করবেন?

Sedlauncher.exe ওভারভিউ

কখনও কখনও, আপনি Windows 10 আপডেট প্যাচ KB4023057 পাওয়ার পরপরই, আপনি একটি প্রোগ্রাম খুঁজে পেয়েছেন sedlauncher.exe ডিস্কের অনেক জায়গা দখল করে আছে , এইভাবে ধীরগতির PC কর্মক্ষমতা .

আপনি প্রোগ্রাম ফাইল ফোল্ডারে যেতে সাহায্য করতে পারবেন না, শুধুমাত্র C:\ এ REMPL ফোল্ডার নামক একটি সাবফোল্ডারে sedsvc.exe, rempl.exe, remsh.exe এবং waaSMedic.exe ফাইলের মতো অনেক অপরিচিত ব্যক্তি আছে তা খুঁজে বের করতে। প্রোগ্রাম ফাইল .

Sedlauncher.exe উচ্চ ডিস্ক ত্রুটি বেশ হতাশাজনক হতে পারে কারণ কাজ চালানোর জন্য বেশি RAM উপলব্ধ নয় , যেমন একটি ভিডিও দেখা, একটি ওয়েবপৃষ্ঠা খোলা। সুতরাং Windows 10-এর জন্য এই সম্পূর্ণ ডিস্ক ব্যবহারের সমস্যাটি অবিলম্বে মোকাবেলা করার জন্য আপনি নিচে নামবেন।

Windows 10 এ Sedlauncher.exe কি?

মাইক্রোসফ্ট যা ব্যাখ্যা করেছে ঠিক তেমনই, এটি একটি Windows 10 আপডেট প্যাচ KB4023057 প্রকাশ করেছে Windows 10 আপডেট পরিষেবা উপাদানগুলির নির্ভরযোগ্যতা উন্নত করতে।

এই আপডেটে Windows 10, সংস্করণ 1507, 1511, 1607, 1703, 1709, এবং 1803-এ Windows আপডেট পরিষেবা উপাদানগুলির নির্ভরযোগ্যতার উন্নতি অন্তর্ভুক্ত রয়েছে। আপনার যদি পর্যাপ্ত না থাকে তবে এটি আপনার ডিভাইসে ডিস্কের স্থান খালি করার জন্যও পদক্ষেপ নিতে পারে। উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য ডিস্ক স্পেস।

Windows 10 এর পরিপ্রেক্ষিতে sedlauncher.exe এর মতো প্রোগ্রাম ফাইল , এটি KB4023057-এর সাথে একত্রিত হয় যাতে কোনো অপ্রত্যাশিত ত্রুটি ছাড়াই পুরোপুরি Windows 10 আপডেট করতে সাহায্য করে এবং সর্বশেষ Windows 10 ইনস্টল করার জন্য আপনার কম্পিউটারকে নিরাপদ করে তোলে।

sedlauncher.exe কিভাবে কাজ করে, এটি Windows Remediation Service-এ অন্তর্ভুক্ত রয়েছে Windows 10 আপডেটের প্রক্রিয়াকে সুরক্ষিত করতে এবং গতি বাড়াতে। এটি sedsvc.exe, rempl.exe, Luadgmgt.dll, এবং Sedplugins.dll এর জন্যও সত্য।

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

অবশ্যই, এই sedlauncher.exe ডিজিটালভাবে স্বাক্ষরিত এবং কোনভাবেই Windows 10 এ ভাইরাস নয়। কিন্তু সেডলঞ্চার যদি CPU, মেমরি বা ডিস্কের ব্যবহার নষ্ট করে এবং Windows 10 সমস্যা সৃষ্টি করে তাহলে কী হবে?

সম্পর্কিত:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার চালানোর জন্য ক্লিক করুন

Windows 10 এ Sedlauncher.exe সম্পূর্ণ ডিস্ক ব্যবহার কিভাবে ঠিক করবেন?

KB4023057-এর একটি অংশ হওয়ায়, Windows 10 আপডেটের জন্য sedlauncher অপরিহার্য, কিন্তু আপনি যদি 100% ডিস্ক ব্যবহার এ হোঁচট খেয়ে থাকেন এটি দ্বারা, Windows 10-এ sedlauncher.exe অস্থায়ীভাবে অক্ষম করা বোধগম্য।

বলা হয় যে KB4023057 এর উপাদানগুলি আপনার ইন্টারনেট অ্যাক্সেস করার চেষ্টা করে, যেমন sedlauncher এবং sedsvc, যা সেডকাঞ্চার হাই ডিস্ক পপ আপ হওয়ার কারণ হতে পারে৷

আরও কী, এখন যে সেডলঞ্চারটি উইন্ডোজ রিমিডিয়েশন সার্ভিসের অন্তর্গত, সেডলঞ্চারের দ্বারা উচ্চ ডিস্ক ত্রুটি দূর করার জন্য, আপনাকে টাস্ক ম্যানেজার এবং সার্ভিস প্রোগ্রাম উভয় ক্ষেত্রেই উইন্ডোজ রিমিডিয়েশন পরিষেবা বন্ধ করার প্রস্তাব করা হচ্ছে৷

সমাধান:

  • 1:টাস্ক ম্যানেজারে Selauncher.exe নিষ্ক্রিয় করুন
  • 2:Sedlauncher.exe সম্পর্কিত পরিষেবা এবং প্রোগ্রামগুলি স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করুন
  • 3:পরিষেবাগুলিতে সেডলঞ্চার বন্ধ করুন
  • 4:অ্যান্টিভাইরাস প্রোগ্রাম সহ Sedlauncher.exe ব্লক করুন

সমাধান 1:টাস্ক ম্যানেজারে Selauncher.exe অক্ষম করুন

একেবারে শুরুতে, 100% ডিস্ক ঠিক করা যাবে এই আশায় কাজ করা থেকে সেডলঞ্চারকে নিষেধ করার জন্য, আপনি কাজটিও শেষ করতে পারেন - Windows Remediation Service৷

1. স্টার্ট মেনুতে ডান ক্লিক করুন এবং তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন তালিকা থেকে।

2. টাস্ক ম্যানেজার-এ , Windows Remediation Service সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং তারপরে টাস্ক শেষ করতে ডান ক্লিক করুন .

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

3. কার্যকর করতে Windows 10 রিবুট করুন৷

এখন থেকে, sedlauncher.exe, sedsvc.exe, rempl.exe, remsh.exe এবং waaSMedic.exe এর মতো প্রোগ্রাম ফাইলগুলি কাজ করবে না কারণ আপনি উইন্ডোজ রিমিডিয়েশন সার্ভিসটি বন্ধ করে দিয়েছেন৷

কাজ করছে না, এটি অবশ্যই একটি জিনিস যে সেডলঞ্চার হাই ডিস্ক বা সিপিইউ উইন্ডোজ 10 থেকে অদৃশ্য হয়ে গেছে।

এমনকি sedsvc বা waaSMedic.exe 100% ডিস্ক দ্বারা জর্জরিত ক্লায়েন্টদের জন্যও, এটি ঠিক করা হয়েছে বলে আপনি স্বস্তি পাবেন৷

সমাধান 2:Sedlauncher.exe সম্পর্কিত পরিষেবা এবং প্রোগ্রামগুলি স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করুন

এটা অস্বাভাবিক নয় যে আপনি টাস্ক ম্যানেজারে Sedlauncher.exe বন্ধ করে কোন লাভ পাবেন না কারণ কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন এই Sedlauncher প্রক্রিয়াটি ব্যবহার করে Windows-ভিত্তিক প্রোগ্রাম হওয়ার ভান করে। যদি এটি হয়, তাহলে আপনার অ্যাডভান্সড সিস্টেম কেয়ার পাওয়ার সম্ভাবনা বেশি। কোনো বাধা ছাড়াই এই Windows-আপডেট প্রাসঙ্গিক পরিষেবাটিকে নিষ্ক্রিয় করতে।

একটি অল-ইন-ওয়ান সিস্টেম অপ্টিমাইজার হিসাবে, অ্যাডভান্সড সিস্টেমকেয়ার তার টুল পারফরম্যান্স মনিটর ব্যবহার করে প্রক্রিয়া, প্রোগ্রাম, পরিষেবা এবং অ্যাপ্লিকেশনের কার্যকারিতা নিরীক্ষণ করবে এবং এটি আপনাকে কিছু নির্দিষ্ট প্রোগ্রামকে স্টার্টআপে চলা বন্ধ করতেও সক্ষম করতে পারে, যেমন Sedlauncher.exe।

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. তারপর Toolbox-এর অধীনে এবং তারপর স্টার্টআপ ম্যানেজার-এ ক্লিক করুন .

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

যে মুহুর্তে আপনি স্টার্টআপ ম্যানেজার এ আঘাত করবেন , আপনি দেখতে পাচ্ছেন Advanced SystemCare এই টুলবক্সটি দ্রুত এবং সরাসরি ইনস্টল করছে।

3. IObit স্টার্টআপ ম্যানেজার-এ , পরিষেবা এর অধীনে , Sedlauncher.exe জানতে নিচে স্ক্রোল করুন এবং তারপর এটি অক্ষম সেট করুন .

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

4. তারপর স্টার্টআপ আইটেমগুলি সনাক্ত করুন৷ , এবং তারপর স্টার্টআপে সেডলঞ্চার প্রক্রিয়াটিও নিষ্ক্রিয় করুন৷

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

এখন, ম্যালওয়্যার দ্বারা স্টার্টআপ বা ব্যাকগ্রাউন্ডে Sedlauncher.exe চলমান না থাকলে, আপনি দেখতে পারেন Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার আপনার দৃষ্টি থেকে অদৃশ্য হয়ে গেছে।

সমাধান 3:পরিষেবাগুলিতে সেডলঞ্চার বন্ধ করুন

টাস্ক ম্যানেজার ছাড়াও, উইন্ডোজ সার্ভিস প্রোগ্রামগুলির জন্য একটি ম্যানেজমেন্ট টুল। সুতরাং আপনি এখানে sedlaucher.exe নিষ্ক্রিয় করার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে, এইভাবে sedlauncher দ্বারা সৃষ্ট উচ্চ ডিস্ক ব্যবহার হবে না৷

1. উইন্ডোজ টিপুন + R রান খুলতে বক্স এবং তারপর services.msc টাইপ করুন বাক্সে।

2. পরিষেবাগুলিতে৷ , Windows Remediation Service জানতে নিচে স্লাইড করুন এবং তারপরে এটির সম্পত্তিতে নেভিগেট করতে ডান ক্লিক করুন .

3. তারপর সাধারণ এর অধীনে ট্যাব, স্টার্টআপ প্রকার সনাক্ত করুন৷ এবং তারপর এটি অক্ষম সেট করুন . পরিষেবার স্থিতি এর অধীনে , থামুন এটা।

স্থির:Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার

এখানে আপনি Windows Update Media Service শিরোনামের একটি পরিষেবা খুঁজে পেতে পারেন৷ , Windows 10 এ WaaSMedicSvc হাই ডিস্ক সমস্যা সমাধানের জন্য এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন।

4. আপনার পিসি রিস্টার্ট করুন৷

Windows 10 লগইন করার পরে, আপনি sedlauncher.exe ডিস্ক পেগিং অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করতে টাস্ক ম্যানেজারে যেতে পারেন।

যদি এটি থেকে যায়, সম্ভবত আপনাকে Windows 10 আপডেট প্যাচ KB4023057 তত্ত্বাবধান করতে হবে এবং এটিকে অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার বা Windows 10 ফায়ারওয়ালে চলতে বাধা দিতে হবে৷

সম্পর্কিত:উইন্ডোজ হোস্ট প্রক্রিয়া Rundll32 উচ্চ ডিস্ক ব্যবহার

সমাধান 4:অ্যান্টিভাইরাস প্রোগ্রাম সহ Sedlauncher.exe ব্লক করুন

তৃতীয়ত, আপনি যে সময়ে sedluancher দ্বারা সম্পূর্ণ ডিস্কের ব্যবহার পর্যবেক্ষণ করেছেন, সম্ভব হলে, আপনি Windows 10-এ এই rempl ফাইলটি আনইনস্টল করার জন্যও নির্ধারণ করতে পারেন।

অন্য কথায়, যদিও আপডেট করার প্যাচ KB4023057 ব্যবহার না করার সময় সেডলঞ্চার প্রোগ্রামের প্রয়োজন হয়, এই সেডলঞ্চার প্রক্রিয়াটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার বা ফায়ারওয়ালের মাধ্যমে নিষ্ক্রিয় করা যেতে পারে৷

অতএব, এটি উইন্ডোজ 10 ফায়ারওয়ালের মধ্য দিয়ে যাবে না, অনেক ডিস্ক স্পেস ব্যবহার করার কথা উল্লেখ নেই। আপনি অফিসিয়াল সাইট থেকে Malwarebytes ডাউনলোড করতে পারেন এবং তারপর এটিকে Windows Remediation Service কাজ করা থেকে ব্লক করতে সেট করতে পারেন৷

অথবা আপনি এইভাবে ব্যবহার করে sedlauncher.exe সম্পূর্ণ ডিস্ক মোকাবেলা করতে ব্যর্থ হলে, আপনি Windows 10 পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন .

উপসংহারে, এই পোস্টটি আপনাকে শেখাবে Windows 10 আপডেট KB4023057-এর জন্য সেডলঞ্চার মানে কী এবং কীভাবে আপনি Windows 10-এ sedlauncher 100% ডিস্ক ব্যবহারের ত্রুটি ঠিক করতে পারেন৷


  1. Ntoskrnl.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

  2. Windows 10-এ WaasMedicSVC.exe উচ্চ ডিস্কের ব্যবহার ঠিক করুন

  3. Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

  4. Windows 10 এ TiWorker.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা কিভাবে ঠিক করবেন