কম্পিউটার

কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

এই ব্লগে, আপনি অন্য কারোর ডাউনলোড এবং সংরক্ষণ করার বিভিন্ন পদ্ধতি সম্পর্কে শিখবেন ইন্সটাগ্রাম লাইভ ভিডিও তাদের অবহিত না করে বা স্ক্রিনশট না নিয়ে!

প্রধান হাইলাইটস:

  • আপনার PC, Mac, Android এবং iOS-এ ইন্সটা লাইভ ভিডিও রেকর্ড করা এবং সংরক্ষণ করা খুবই সহজ।
  • অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য ব্যবহার করা সহজ কিছু Instagram লাইভ ডাউনলোডার সম্পর্কে জানুন।
  • কিভাবে অনলাইনে ইন্সটা ভিডিও ডাউনলোড করতে হয় তা জানুন।
  • কাউর Instagram লাইভ ভিডিও সেভ করুন যখন শেষ হয় এবং গল্প হিসেবে শেয়ার করুন।
  • ইন্সটা (2020) এর জন্য টপ স্টোরি সেভারগুলি দেখুন

ভিডিও কন্টেন্ট নিজেকে 2020 সালে ইন্টারনেটে সবচেয়ে আকর্ষণীয় কন্টেন্ট হিসেবে প্রমাণ করেছে!

বিশেষ করে, লাইভ স্ট্রীম সোশ্যাল মিডিয়াতে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে, তা ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট বা ফেসবুক হোক। এটি আসলে ব্যবহারকারীদের বিষয়বস্তু নির্মাতার সাথে যোগাযোগ করার জন্য একটি বিস্তৃত প্ল্যাটফর্ম অফার করে, এবং যদি ভাগ্যবান, অবিলম্বে একটি উত্তর পান৷

শুধু কল্পনা করুন, আপনার প্রিয় সেলিব্রেটি একটি লাইভ ভিডিওতে আপনার প্রোফাইলে একটি চিৎকার দেয়৷ ওহ মাই গড, এটাই কি সর্বকালের সেরা দিন নয়? আপনি সত্যিই সেই মুহূর্তগুলিকে লালন করতে চান এবং যদি সম্ভব হয় আপনি এটিকে আপনার সেরা স্মৃতি সংগ্রহে সংরক্ষণ করতে চান, যাতে আপনি যখনই চান এটি দেখতে পারেন৷

কিন্তু দুর্ভাগ্যবশত, ইনস্টাগ্রাম লাইভ ভিডিও সংরক্ষণ করার ক্ষমতা অফার করে না। কিন্তু আমরা যদি আপনাকে বলি যে আমাদের কিছু দুর্দান্ত হ্যাক আছে যা আপনাকে অন্য কারো লাইভ ভিডিও সংরক্ষণ করতে সাহায্য করবে সঙ্গে সঙ্গে?

আপনি এটি পড়ার পরে উদ্বিগ্ন বোধ করতে পারেন, কিন্তু আমরা বাজি ধরতে পারি যে আপনি হাস্যোজ্জ্বল মুখ নিয়ে চলে যাবেন!

কিভাবে অন্য কারোর ইনস্টাগ্রাম লাইভ ভিডিও সংরক্ষণ করবেন?

আপনি যদি ভাবছেন যে আপনি একটি Instagram আপডেট মিস করেছেন যা আপনাকে লাইভ ভিডিওগুলি সংরক্ষণ করতে দেয়। ঠিক আছে, এটি করার কোন স্থানীয় উপায় নেই, তবে Instagram এবং অন্যান্য সরঞ্জামগুলির জন্য কিছু সহজ ভিডিও ডাউনলোডার দিয়ে আপনি খুব বেশি ঝামেলা ছাড়াই যে কারও লাইভ ভিডিও ডাউনলোড করতে পারেন!

দ্রুত নেভিগেশনের জন্য:
পদ্ধতি 1- কীভাবে স্ক্রিন ক্যাপচারিং সফ্টওয়্যার ব্যবহার করে অন্যদের Instagram লাইভ ভিডিও ডাউনলোড করবেন?
পদ্ধতি 2- স্ক্রিন ক্যাপচারিং অ্যাপস ব্যবহার করে কারও ইনস্টাগ্রাম লাইভ ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন?
পদ্ধতি 3- Android এর জন্য Instagram লাইভ ডাউনলোডার
পদ্ধতি 4- ইনস্টাগ্রাম লাইভ ডাউনলোডার (ব্রাউজার এক্সটেনশন)
বোনাস টিপ:সেরা আইজি স্টোরি সেভার ব্যবহার করে কীভাবে ইনস্টাগ্রাম স্টোরি ডাউনলোড করবেন?

পদ্ধতি 1- স্ক্রিন ক্যাপচারিং সফ্টওয়্যার ব্যবহার করে কীভাবে অন্যদের Instagram লাইভ ভিডিও ডাউনলোড করবেন?

পিসি বা ল্যাপটপে লাইভ ভিডিও দেখা হল ক্রিস্টাল ক্লিয়ার কন্টেন্ট উপভোগ করার সবচেয়ে কার্যকরী এবং সেরা উপায়। এছাড়াও, আপনি আপনার প্রিয় লাইভ ভিডিওটিকে সর্বকালের সেরা মানের মধ্যে সংরক্ষণ করতে চান, তাই না? সুতরাং, Windows OS-এ Instagram ভিডিও সংরক্ষণ করার সর্বোত্তম বাজি নিয়ে এগিয়ে যান।

উইন্ডোজের জন্য:

এই উদ্দেশ্যে আপনি TweakShot ব্যবহার করে দেখতে পারেন , স্ক্রিন ক্যাপচারিং এবং ভিডিও রেকর্ডিং সফ্টওয়্যার!

এটি সেরা ফলাফলের জন্য ফুল স্ক্রীন, স্ক্রলিং উইন্ডোজ, নির্বাচিত অঞ্চল এবং একক উইন্ডো ক্যাপচার এবং রেকর্ড করার জন্য বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করে। এই স্ক্রিন ক্যাপচারিং সফ্টওয়্যারটি ব্যবহার করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার সিস্টেমে এটি ডাউনলোড এবং ইনস্টল করুন> আপনি যে লাইভ ভিডিওটি সংরক্ষণ করতে চান সেটি চালান এবং TweakShot-এ ক্যাপচার ভিডিও আইকনে ক্লিক করুন এবং আপনার লাইভ ভিডিও রেকর্ড করা শুরু করুন৷

অন্যান্য বৈশিষ্ট্য:

  • স্ক্রীনের নির্দিষ্ট অঞ্চলগুলি ক্যাপচার করুন৷
  • স্ক্রলিং স্ক্রিনশট ক্যাপচার করুন।
  • কালার পিকার স্ক্রীন থেকে যেকোন নির্দিষ্ট রঙ বাছাই করতে এবং ইমেজ এডিট করতে ব্যবহার করতে।
  • অটো-সেভ করুন ক্যাপচার করা স্ক্রিন এবং ভিডিও।
  • স্ক্রিন ক্যাপচার করতে হটকি ব্যবহার করুন।
  • আপনার সমস্ত কাজ সরাসরি Google Drive, DropBox বা OneDrive-এ সেভ করুন।
  • স্লাইডশো বা উপস্থাপনা তৈরি করুন।
  • এবং আরও অনেক কিছু!

TweakShot সম্পর্কে আরও জানতে সম্পূর্ণ গাইড পড়ুন! কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

ম্যাকের জন্য:

ঠিক আছে, ম্যাক ব্যবহারকারীরা মোভাভি স্ক্রিন রেকর্ডার-এর উপর নির্ভর করতে পারেন তাদের ডিভাইসে লাইভ আইজি ভিডিও সংরক্ষণ করতে। আপনার ম্যাকের ডিসপ্লে থেকে ওয়েবিনার, লাইভ স্ট্রিমিং, স্পিড পেইন্টিং এবং অন্য সবকিছু ক্যাপচার করতে সফ্টওয়্যারটির শুধুমাত্র একটি ক্লিকের প্রয়োজন। Movavi স্ক্রিন রেকর্ডার ব্যবহার শুরু করতে, আপনাকে যা করতে হবে তা হল স্ক্রীন রেকর্ডিং টুল ইনস্টল করুন> স্ক্রিনে ক্যাপচার এলাকা নির্বাচন করুন, নিশ্চিত করুন যে আপনি আপনার মাইক্রোফোন সংযুক্ত করুন যাতে কোনো ঝামেলা ছাড়াই শব্দ রেকর্ড করা যায়

স্ক্রিন ক্যাপচারিং টুল ব্যবহার করে, আপনি একটি নিখুঁত ক্যাপচার করা ফুটেজের জন্য প্রতি সেকেন্ডে 60 ফ্রেমে পূর্ণ HD তে IG লাইভ ভিডিও রেকর্ড করতে পারেন! কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

পদ্ধতি 2- স্ক্রিন ক্যাপচারিং অ্যাপস ব্যবহার করে কারও Instagram লাইভ ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন?

Instagram থেকে লাইভ ভিডিও সংরক্ষণ করা এত দ্রুত এবং সহজ ছিল না। এখানে আমরা অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা স্ক্রিন রেকর্ডিং টুলগুলি তালিকাভুক্ত করছি৷

Android এর জন্য

মোবাইল ব্যবহারকারীদের DU রেকর্ডার দিয়ে সেরা পরিবেশন করা যেতে পারে স্ক্রিন রেকর্ডিং অ্যাপ্লিকেশন, এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে। শুধু আপনার ফোনে রেকর্ডারটি ইনস্টল করুন> এটি চালু করুন এবং হোম স্ক্রিনে যান, আপনি একটি ভাসমান DU ক্যামকর্ডার আইকন দেখতে পাবেন।

আপনি এই টাইমলাইন থেকে রেকর্ডিং শুরু এবং বন্ধ করতে পারেন। এরপরে, Instagram খুলুন এবং আপনি যে লাইভ ভিডিওটি ডাউনলোড করতে চান এবং আপনার মোবাইলে সংরক্ষণ করতে চান তা চালান> ভাসমান ক্যামকর্ডার আইকন টিপুন এবং রেকর্ডিং শুরু করতে রেকর্ড বিকল্পে আলতো চাপুন> একবার হয়ে গেলে> লাইভ ভিডিওটি শেষ করতে স্টপ আইকনে আলতো চাপুন রেকর্ডিং কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

আইফোনের জন্য

ভাগ্যক্রমে বাজারে প্রচুর iOS স্ক্রিন রেকর্ডার রয়েছে যা ব্যবহারকারীদের অডিও সহ স্ক্রিন রেকর্ডিং করতে দেয়। Instagram লাইভ ভিডিও সংরক্ষণের জন্য, আপনি TechSmith Capture ব্যবহার করে নির্ভর করতে পারেন . অ্যাপ্লিকেশনটি অ্যাপ স্টোরে উপলব্ধ; আপনি এখান থেকে এটি ইনস্টল করতে পারেন!

ইনস্টাগ্রামে লাইভ ভিডিও সংরক্ষণ করতে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে, অ্যাপ্লিকেশনটি চালু করুন, একটি বিনামূল্যের অ্যাকাউন্ট তৈরি করুন এবং রেকর্ডিং শুরু করার জন্য প্রয়োজনীয় প্রয়োজনীয় অনুমতি দিন। ডিফল্ট iOS স্ক্রীন রেকর্ডিং ফাংশন সক্ষম করা আছে তা নিশ্চিত করুন। এখন Instagram খুলুন এবং প্রোফাইলে নেভিগেট করুন যার জন্য আপনি লাইভ ভিডিও রেকর্ড করতে চান। রেকর্ড আইকনে আলতো চাপুন! কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

পদ্ধতি 3 – Android এর জন্য Instagram লাইভ ডাউনলোডার

সৌভাগ্যক্রমে বেশ কয়েকটি বিকাশকারী দুর্দান্ত ইনস্টাগ্রাম লাইভ ডাউনলোডার ডিজাইন করেছে যা আপনার প্রিয় লাইভ ভিডিও, গল্প এবং অন্যান্য পোস্ট ডাউনলোড করতে দুর্দান্তভাবে কাজ করে!

Android-এর জন্য:Instagram এর জন্য ভিডিও ডাউনলোডার 

যখনই একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট এমন একটি কার্যকারিতা যোগ করতে অস্বীকার করে যা লোকেরা চায়, তৃতীয় পক্ষের অ্যাপ বিকাশকারীরা সর্বদা সেই শূন্যতা পূরণ করে এবং এমন অ্যাপ এবং ওয়েবসাইট তৈরি করে যা ব্যবহারকারীদের এটি থেকে সর্বাধিক লাভ করতে সহায়তা করতে পারে। এবং, অন্য কারো লাইভ ভিডিও ডাউনলোড করার ক্ষমতা প্রদান করা তাদের মধ্যে একটি।

আপনি ইনস্টাগ্রামের জন্য ভিডিও ডাউনলোডার ব্যবহার করে দেখতে পারেন , যা আপনাকে শুধুমাত্র লাইভ ভিডিওই নয়, IGTV ভিডিও, Instagram গল্প এবং অন্যান্য পোস্টগুলিও ডাউনলোড করতে সাহায্য করতে পারে। অ্যাপটি ব্যবহার শুরু করতে> এটি Google Play Store থেকে ডাউনলোড করুন> অ্যাপ্লিকেশনটি চালু করুন> IG ভিডিও ডাউনলোডারে ভিডিওগুলির URL কপি করুন এবং পেস্ট করুন> ডাউনলোড বোতামটি টিপুন এবং এটি শেষ হতে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। আপনার লাইভ ভিডিও স্বয়ংক্রিয়ভাবে আপনার গ্যালারিতে সংরক্ষিত হবে! কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

পদ্ধতি 4- ইনস্টাগ্রাম লাইভ ডাউনলোডার (ব্রাউজার এক্সটেনশন)

সেভ আইজি লাইভ স্টোরির মতো কয়েকটি ক্রোম এক্সটেনশন রয়েছে যা ব্যবহারকারীদের আপনার পিসি বা ল্যাপটপে কারও ইন্সটা লাইভ ভিডিও ডাউনলোড করতে দেয়। লাইভ ভিডিওগুলি শেষ এবং শেয়ার করার পরে গল্পগুলি সংরক্ষণ করার এটি একটি সেরা উপায়। ইনস্টাগ্রামে লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করতে এই এক্সটেনশনটি ব্যবহার করতে আপনাকে যা করতে হবে তা হল:কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

  • আপনার ওয়েব ব্রাউজার থেকে instagram.com এ যান এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  • গল্প IG লাইভ স্টোরি ক্রোম এক্সটেনশন যোগ করুন এবং উপরের ডানদিকে আইকনে ক্লিক করুন, যাতে আপনি সমস্ত ইন্সটা লাইভ ভিডিও, আপনার ব্যবহারকারীদের গল্প দেখতে সক্ষম হবেন৷
  • আপনি নিবেদিত ব্যবহারকারীর জন্যও অনুসন্ধান করতে পারেন।
  • একবার আপনি নির্দিষ্ট প্রোফাইল খুঁজে পেলে, লাইভ ভিডিও রিপ্লেগুলির পাশের ডাউনলোড আইকনে ক্লিক করুন৷
  • আপনার স্ক্রিনে প্রদর্শিত পরবর্তী পপ-আপ মেনু থেকে, আপনি বিকল্পগুলি দেখতে পারেন:অডিও এবং ভিডিওর জন্য৷
  • ভিডিও বা অডিও ফাইল ডাউনলোড করতে বিকল্পগুলির যে কোনোটিতে ক্লিক করুন।

ইনস্টাগ্রাম লাইভ ভিডিওটি আপনার ডাউনলোড ফোল্ডারে সংরক্ষণ করা হবে। আপনি যদি IG-এর জন্য অন্য কোনো ভিডিও ডাউনলোডার এক্সটেনশন চেষ্টা করতে চান, তাহলে Instagram-এর জন্য IG স্টোরিজ ব্যবহার করে এগিয়ে যান!

এটি এখানে পান

বোনাস টিপ:সেরা আইজি স্টোরি সেভার ব্যবহার করে কীভাবে ইনস্টাগ্রাম স্টোরি ডাউনলোড করবেন?

ইনস্টাগ্রামের জন্য স্টোরি সেভারগুলি হল আপনার প্রিয় আইজি গল্পগুলি সরাসরি আপনার ডিভাইসের গ্যালারিতে ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি। এই অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার Instagram শংসাপত্রগুলি ব্যবহার করে অ্যাপে লগ ইন করুন, আপনি যে প্রোফাইল থেকে IG গল্পটি ডাউনলোড করতে চান সেটি সনাক্ত করুন এবং সংরক্ষণ বোতামটি আলতো চাপুন। এটা কি খুব সহজ নয়? ঠিক আছে, ইনস্টাগ্রামের জন্য বেশ কয়েকটি সহজবোধ্য স্টোরি সেভার রয়েছে, কয়েকটি নামে, সেগুলি হল:WAStickerApps ইমোজিসের স্টোরি সেভার, স্টোরি ডাউনলোডার। আপনি আইজি স্টোরিজ ডাউনলোড করার জন্য অ্যাপ ইনস্টল করতে এই লিঙ্কগুলিতে ক্লিক করতে পারেন।

আপনি যদি ইন্সটার জন্য এরকম আরও স্টোরি সেভারের অপেক্ষায় থাকেন, আমাদের সম্পূর্ণ গাইড দেখুন!

অন্য কারোর ইন্সটা লাইভ ভিডিও ডাউনলোড ও সংরক্ষণ করার আপনার প্রিয় উপায় কোনটি?

আপনার যদি কোনো প্রস্তাবিত ভিডিও ডাউনলোডার অ্যাপ বা ওয়েবসাইট থাকে, অনুগ্রহ করে নিচের মন্তব্য বিভাগে সেগুলি উল্লেখ করতে দ্বিধা বোধ করুন। এছাড়াও আপনি যদি এই ধরনের আরও টিউটোরিয়াল পড়তে চান, নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook এবং Instagram এ অনুসরণ করতে ভুলবেন না!

অতিরিক্ত টিপ:কীভাবে ইনস্টাগ্রামে অনুসরণকারীদের সরাতে হবে এবং আপনার অ্যাকাউন্ট পরিষ্কার করবেন?

স্প্যাম ইনস্টাগ্রামে একটি বিশাল সমস্যা। বেশ কয়েকটি ব্র্যান্ড এবং প্রভাবশালীরা তাদের গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য জাল অনুসারী ক্রয় করে। কিন্তু, আপনি এটা সন্তুষ্ট করা উচিত? ভাল, অবশ্যই না! যদি আপনার ইন্সটা প্রোফাইলটি বট এবং নিষ্ক্রিয় এবং জাল অ্যাকাউন্টে পরিপূর্ণ থাকে তবে এটি আপনার সামগ্রিক ব্যস্ততাকে হ্রাস করতে পারে। অতএব, আপনি পরিষ্কার করা বিবেচনা করা উচিত!

ঠিক সেখানেই SpamGuard এর মত একটি টুল খেলার মধ্যে আসে! এটি একটি কার্যকর অনলাইন পরিষেবা যা ব্যবহারকারীদের পারস্পরিক, জাল বা নিষ্ক্রিয় নয় এমন ব্লক অ্যাকাউন্ট এবং সদস্যতাগুলি খুঁজে বের করতে এবং সরাতে দেয়। ইনস্টাগ্রাম ক্লিনার টুলটি স্প্যাম-বিরোধী নিরীক্ষণ কৌশলগুলি ব্যবহার করে যা অবাঞ্ছিত অনুসারী, মন্তব্য এবং অন্যান্য ক্রিয়াকলাপগুলিকে মুহূর্তের মধ্যে ব্লক করে।

কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

স্প্যামগার্ডস ব্যবহার করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করুন বিনামূল্যে ট্রায়াল সংস্করণ সীমিত সময়ের জন্য। বিনামূল্যের সংস্করণের মাধ্যমে, আপনি সহজেই 1000টি নিষ্ক্রিয়, নকল এবং বট প্রোফাইল মুছে ফেলতে পারবেন!

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:

প্রশ্ন 1. কেন আমি আমার Instagram লাইভ ভিডিও ডাউনলোড করতে পারি না?

ঠিক আছে, আপনি ইনস্টাগ্রামে একটি লাইভ সম্প্রচার শেষ করার পরে, আপনার ডিভাইসের ক্যামেরা রোলে ভিডিওটি সংরক্ষণ করতে তাত্ক্ষণিকভাবে ভিডিও ডাউনলোড করার ক্ষমতা রয়েছে৷ কিন্তু বিকল্পটি সম্প্রচার যোগ করার পরই উপলব্ধ।

প্রশ্ন 2। কিভাবে আপনি Instagram লাইভ ভিডিও সংরক্ষণ করবেন?

আপনার স্মার্টফোনে ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করার পদ্ধতি শিখতে নীচে বর্ণিত নির্দেশাবলী অনুসরণ করুন:

  • instagram.com এ যান আপনার ব্রাউজার থেকে এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  • আপনার ডিভাইসে স্টোরি আইজি লাইভ স্টোরি ক্রোম এক্সটেনশন যোগ করুন।
  • এখন সেই ব্যবহারকারীকে খুঁজুন যার লাইভ ভিডিও আপনি ডাউনলোড করতে চান।
  • একবার পাওয়া গেলে, লাইভ ভিডিও রিপ্লেগুলির পাশে ডাউনলোড আইকনে চাপ দিন৷
  • আপনার স্ক্রিনে প্রদর্শিত পরবর্তী পপ-আপ থেকে, আপনি বিকল্পগুলি পাবেন:অডিও এবং ভিডিওর জন্য৷
  • ভিডিও বা অডিও সহজে ডাউনলোড করতে আপনি যেকোনো বিকল্পে ক্লিক করতে পারেন।


  1. অফলাইনে YouTube ভিডিও ডাউনলোড করার 5টি দুর্দান্ত উপায়!

  2. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  3. অ্যান্ড্রয়েডে টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন

  4. কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?