কম্পিউটার

ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?

একটি ওয়েবসাইট থাকা ইন্টারনেট এবং কম্পিউটারের জগতে বিশিষ্ট। আপনি অনলাইনে আপনার পরিষেবা প্রদান করেন বা না করেন, আপনার ইন্টারনেটে উপস্থিতি থাকতে হবে। এটি বিপণন এবং ব্যবহারকারী সচেতনতা সহ অনেক ক্ষেত্রে সাহায্য করে। একটি ভাল ডিজাইন করা এবং দ্রুত ওয়েবসাইট আপনাকে আপনার প্রতিযোগীদের উপর একটি প্রতিযোগিতামূলক প্রান্ত দেয়। এটি আরও বেশি ব্যবহারকারী আনতে সাহায্য করে এবং ফলস্বরূপ, আপনাকে একটি বুস্ট দেয় — আর্থিক এবং চাহিদা উভয়ই। ইন্টারনেট যত বেশি জনবহুল হয়ে উঠছে, আপনার ওয়েবসাইটের ট্রাফিকের কারণে আপনার ওয়েবসাইট পর্যবেক্ষণ করা আরও কঠিন হয়ে উঠতে পারে।

ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?

এটি বিশিষ্ট যে আপনার ওয়েবসাইট সর্বদা কার্যকরী থাকে এবং কোন ডাউনটাইম নেই। আপনার ওয়েবসাইট কোনো কারণে বন্ধ হয়ে গেলে, কারণ খুঁজে বের করা বরং ক্লান্তিকর কাজ হতে পারে। যাইহোক, সেই দিনগুলি এখন চলে গেছে কারণ আমাদের কাছে স্বয়ংক্রিয় সরঞ্জাম রয়েছে যা আপনার জন্য আপনার ওয়েবসাইট নিরীক্ষণ করবে। ওয়েবসাইট পারফরম্যান্স মনিটর হল এমন একটি টুল যা আপনাকে সব সময় আপনার ওয়েবসাইট নিরীক্ষণ করতে সক্ষম করবে এবং কোনো সন্দেহজনক কার্যকলাপ থাকলে আপনাকে অবহিত করবে। সোলারউইন্ডস ইনকর্পোরেটেড, একটি নেটওয়ার্ক এবং সিস্টেম ম্যানেজমেন্ট কোম্পানি দ্বারা তৈরি, টুলটি আপনার ওয়েবসাইটে ব্যবহারকারী-অভিজ্ঞতা নিরীক্ষণ করবে। তো চলুন শুরু করা যাক।

ইনস্টলেশন

আমরা শুরু করার আগে, আসুন টুলটির ইনস্টলেশন দিয়ে শুরু করি। এগিয়ে যান এবং এখানে থেকে টুলটি ডাউনলোড করুন , আপনি এটির অভিজ্ঞতা নিতে টুলটির 30 দিনের সম্পূর্ণ কার্যকরী ট্রায়াল সংস্করণ পেতে পারেন। একবার আপনি ডাউনলোড ক্লিক করলে, এটি আপনার জন্য ওরিয়ন ইনস্টলার ডাউনলোড করা শুরু করবে। ওরিয়ন প্ল্যাটফর্ম হল Solarwinds-এর অনেক পণ্যের একটি স্যুট এবং ইনস্টলার আপনাকে সেগুলি সহজে ইনস্টল করতে সাহায্য করে৷ টুলটি ইনস্টল করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. ডাউনলোড করা শেষ হলে ফাইলটি চালান। হ্যাঁ ক্লিক করুন৷ যখন UAC ডায়ালগ বক্স প্রদর্শিত হয়।
  2. ইন্সটলেশন উইজার্ড শুরু করার জন্য অপেক্ষা করুন। এটি শুরু হয়ে গেলে, হালকা ইনস্টলেশন নির্বাচন করুন এবং একটি ডিরেক্টরি নির্বাচন করুন যেখানে আপনি এটি ইনস্টল করতে চান। আপনি যদি আগে ওরিয়ন ইনস্টলার ব্যবহার করে থাকেন, তাহলে আপনি এই ধাপটি দেখতে পারবেন না কারণ আপনি ইতিমধ্যেই এর মধ্য দিয়ে গেছেন। পরবর্তী ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  3. নিশ্চিত করুন ওয়েবসাইট পারফরম্যান্স মনিটর নির্বাচিত হয় এবং তারপর পরবর্তী ক্লিক করুন .
  4. এখন, ইনস্টলার কিছু সিস্টেম চেক চালাবে। এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, এতে মাত্র কয়েক সেকেন্ড সময় লাগবে৷
  5. লাইসেন্স চুক্তি স্বীকার করুন এবং পরবর্তী ক্লিক করুন .
  6. ইন্সটলেশন শুরু হবে। এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  7. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, কনফিগারেশন উইজার্ড স্বয়ংক্রিয়ভাবে খুলবে।
  8. পরবর্তী এ ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  9. এখন আপনি ইনস্টল করার জন্য পরিষেবাগুলি চয়ন করতে সক্ষম হবেন৷ ডিফল্টরূপে, WPM জব ইঞ্জিন প্লাগইন চেক করা হয়েছে, শুধু পরবর্তী ক্লিক করুন .
  10. পরবর্তী এ ক্লিক করুন আবার এবং এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এতে একটু সময় লাগবে, তাই ধৈর্য ধরুন।
  11. কনফিগারেশন উইজার্ড শেষ হয়ে গেলে, সমাপ্ত ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?

ওয়েবসাইট পারফরম্যান্স মনিটর সেট আপ করা হচ্ছে

এখন আপনি সফলভাবে WPM ইনস্টল এবং কনফিগার করেছেন, এটি সেট আপ করার এবং আপনার ওয়েবসাইট নিরীক্ষণ শুরু করার সময় এসেছে৷

লেনদেনের ধাপ রেকর্ড করা

একবার আপনি ওয়েব পারফরম্যান্স মনিটর ইনস্টল করার পরে, আপনাকে প্রথমে লেনদেনের পদক্ষেপগুলি রেকর্ড করতে হবে যা আপনি WPM রেকর্ডার ব্যবহার করে নিরীক্ষণ করতে চান। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. WPM রেকর্ডার খুলুন স্টার্ট মেনু থেকে .
  2. URL লিখুন আপনার ওয়েবসাইটের এবং এন্টার টিপুন .
  3. লাল ক্লিক করে রেকর্ডিং শুরু করুন URL এর সামনে বোতাম . আপনি চান যে এটি দুটি প্যানে বিভক্ত হবে, বাম ফলকটি দেখায় যে আপনি কী রেকর্ড করছেন এবং ডান ফলকটি সম্পাদিত ক্রিয়াগুলি তালিকাভুক্ত করে৷
  4. যে কাজগুলো আপনি রেকর্ডিংয়ে অন্তর্ভুক্ত করতে চান তা সম্পাদন করুন। একবার আপনি রেকর্ডিং সম্পন্ন করলে, স্টপ ক্লিক করুন বোতাম।
  5. অরিয়ন সার্ভারে রেকর্ডিং সংরক্ষণ করতে, ওরিয়ন সার্ভারে সংরক্ষণ করুন এ ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  6. ক্লিক করুন গণনা করুন যখন অনুরোধ করা হয়।
  7. আপনার ওরিয়ন সার্ভার কনফিগারেশন প্রদান করুন .
  8. আপনার রেকর্ডিংকে একটি নাম এবং একটি বিবরণ দিন (যদি আপনি চান)। সংরক্ষণ করুন ক্লিক করুন৷ .
  9. যদি আপনি স্থানীয়ভাবে রেকর্ডিং সংরক্ষণ করতে চান, তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং স্থানীয়ভাবে সংরক্ষণ করুন ক্লিক করুন .

লেনদেনের অবস্থান তৈরি করা হচ্ছে

এখন আপনি রেকর্ডিং সম্পন্ন করেছেন, আপনাকে একটি লেনদেনের অবস্থান বেছে নিতে হবে; পেব্যাক অবস্থান হিসাবেও পরিচিত। WPM ব্যবহারকারীর অভিজ্ঞতা সঠিকভাবে নিরীক্ষণ করে তা নিশ্চিত করতে, ব্যবহারকারীদের কাছাকাছি অবস্থিত একটি অবস্থান বেছে নিন। এখানে কিভাবে লেনদেন অবস্থান যোগ করতে হয়:

  1. ওরিয়ন ওয়েব ইউজার ইন্টারফেসে, সেটিংস> সমস্ত সেটিংস> WPM সেটিংস-এ যান . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  2. প্লেয়ার অবস্থানগুলি পরিচালনা করুন এ ক্লিক করুন৷ লেনদেন পরিচালনার অধীনে .
  3. অবস্থান যোগ করুন ক্লিক করুন . আমার নেটওয়ার্কে অবস্থান ইনস্টল করুন নিশ্চিত করুন৷ বিকল্পটি নির্বাচন করা হয়েছে এবং পরবর্তী ক্লিক করুন৷ . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  4. IP ঠিকানা বা হোস্টনাম লিখুন অবস্থানের এবং পরবর্তী ক্লিক করুন .
  5. আপনি খেলোয়াড়ের নাম পরিবর্তন করতে পারেন আপনি যদি এটি অবস্থানের নামের মতো না চান। আপনি যদি উন্নত নির্বাচন করেন বিকল্পগুলিতে, আপনাকে একটি প্লেয়ারের নাম, প্লেয়ার পোর্ট এবং প্লেয়ার পাসওয়ার্ড যোগ করতে হবে . ডিফল্ট বিকল্প ব্যবহার করার সুপারিশ করা হয়. পরবর্তী ক্লিক করুন .
  6. পরবর্তী ধাপে, আপনি নতুন যোগ করা অবস্থানে শংসাপত্র বরাদ্দ করতে পারেন। প্লেয়ার স্থাপন করুন ক্লিক করুন৷ .

আপনার রেকর্ডিংয়ের জন্য একটি লেনদেন তৈরি করা

আপনার রেকর্ডিংয়ের জন্য একটি লেনদেনের অবস্থান বেছে নেওয়ার পরে, আমরা Orion ওয়েব ব্যবহারকারী ইন্টারফেসে রেকর্ডিংয়ের জন্য একটি লেনদেন মনিটর যুক্ত করার সময়। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ওরিয়ন ওয়েব ইন্টারফেসে, সেটিংস> সমস্ত সেটিংস> WPM সেটিংস-এ যান .
  2. একটি লেনদেন মনিটর যোগ করুন-এ ক্লিক করুন .
  3. আপনার রেকর্ডিং নির্বাচন করুন এবং তারপর পরবর্তী ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  4. যে অবস্থানে আপনি রেকর্ডিং চালাতে চান সেটি নির্বাচন করুন এবং তারপরে পরবর্তী ক্লিক করুন .
  5. লেনদেনের একটি বিবরণ লিখুন। আপনি কত ঘন ঘন লেনদেন চালাতে চান তা নির্দিষ্ট করতে একটি ব্যবধান নির্বাচন করুন।
  6. থ্রেশহোল্ড নির্বাচন করুন . আপনি একটি প্রক্সি URL ব্যবহার করতে চাইলে, উন্নত-এ ক্লিক করুন এবং প্রক্সি সার্ভারে প্রবেশ করুন। এছাড়াও, আপনি যদি স্ক্রিন ক্যাপচার সক্ষম করতে চান তবে এটি অ্যাডভান্সডের অধীনে করুন৷
  7. পরবর্তী এ ক্লিক করুন . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?
  8. আপনি যদি আরও ভালো সমস্যা সমাধানের জন্য নোড এবং অ্যাপ্লিকেশন যোগ করতে চান, তাহলে আপনি উন্নত নির্বাচন করে তা করতে পারেন। বিকল্প।
  9. মনিটর সংরক্ষণ করুন এ ক্লিক করুন .
  10. আপনার কাজ শেষ। এখন আপনি যদি লেনদেনের সারাংশ দেখতে চান , ড্যাশবোর্ড> লেনদেনের সারাংশ-এ যান . ওয়েবসাইট পারফরমেন্স মনিটর ব্যবহার করে কিভাবে আপনার ওয়েবসাইট মনিটর করবেন?

  1. আপনার ব্রাউজারে কীভাবে জাভাস্ক্রিপ্ট সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে আপনার পিসির তাপমাত্রা নিরীক্ষণ করবেন

  3. কিভাবে আপনার Windows 10 PC-এর কর্মক্ষমতা নিরীক্ষণ করবেন - দুটি পন্থা

  4. কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে গেমের পারফরম্যান্স বুস্ট করবেন