কম্পিউটার

কীভাবে 'একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ' ত্রুটি ঠিক করবেন?

"একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ"৷ একটি Ubisoft চালু করার চেষ্টা করার সময় Uplay দ্বারা ত্রুটি প্রদর্শিত হয়। Uplay ডিজিটাল ডিস্ট্রিবিউশন, DRM, মাল্টিপ্লেয়ার, এবং Ubisoft গেমগুলির জন্য যোগাযোগ পরিচালনা করতে ব্যবহৃত হয় এবং এটি প্রতিটি Ubisoft গেমের একটি গুরুত্বপূর্ণ অংশ। একটি গেম লঞ্চ করার চেষ্টা করার সময় বা আপনার কম্পিউটারে Uplay-এ লগ ইন করার সময় ত্রুটিটি উপস্থিত হয়৷

কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?

সৌভাগ্যবশত যথেষ্ট, অনেক ব্যবহারকারী তাদের সমাধান করতে ব্যবহৃত পদ্ধতিগুলি পোস্ট করেছেন একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ তাদের কম্পিউটারে। আমরা এই পদ্ধতিগুলির জন্য ধাপে ধাপে নির্দেশাবলী প্রদান করেছি তাই নিশ্চিত করুন যে আপনি সেগুলি সাবধানতার সাথে অনুসরণ করছেন এবং আশা করি, সমস্যাটি হাতের কাছেই সমাধান করুন!

Windows-এ "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটির কারণ কী?

এই সমস্যার জন্য দায়ী করা যেতে পারে এমন বেশ কয়েকটি ভিন্ন কারণ রয়েছে এবং আমরা আপনাকে নীচে প্রস্তুত করা তালিকাটি পরীক্ষা করার পরামর্শ দিই। সঠিকটি চিহ্নিত করা আপনাকে আরও দ্রুত সঠিক সমস্যা সমাধানের পদ্ধতি বেছে নিতে সাহায্য করতে পারে। শুভকামনা!

  • সময় এবং তারিখ ভুলভাবে সেট করা হয়েছে - আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারে সময় এবং তারিখ সেটিংস সঠিকভাবে কনফিগার করা আছে। প্রায় সব অনলাইন পরিষেবা সঠিকভাবে সেট আপ করার জন্য সময় এবং তারিখের উপর নির্ভর করে। দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷
  • একটি ভাঙা প্রক্রিয়া চলছে৷ - প্রোগ্রামডেটাতে একটি অদ্ভুত নাম এক্সিকিউটেবল আছে যা প্রতিবার গেম শুরু হওয়ার সময় চলে। এটি সমাপ্ত করা সমস্যাটি সমাধান করতে পারে যেমন এটি অনেক ব্যবহারকারীর জন্য রয়েছে!
  • হামাচি - যে ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে হামাচি ইনস্টল করেছেন তারা রিপোর্ট করেছেন যে তারা হামাচি আনইনস্টল করার সাথে সাথে সমস্যাটি দেখা বন্ধ হয়ে গেছে।
  • IPv6 - এটা দেখা যাচ্ছে যে সমস্যাটি তখনই প্রদর্শিত হবে যদি IPv6 প্রোটোকল সংযোগ করতে ব্যবহার করা হয়। IPv4-এ স্যুইচ ওভার করলে সমস্যাটি সহজেই সমাধান করা যায়।
  • নেটওয়ার্ক সমস্যা – আপনার কম্পিউটারে বিভিন্ন নেটওয়ার্ক সেটিংসের সমস্যাগুলি বিভিন্ন উপায়ে সমাধান করা যেতে পারে:হোস্টের ফাইল রিসেট করা, নেটওয়ার্ক রিসেট করা বা স্ট্যাটিক আইপি এবং ডিএনএস অ্যাড্রেস বরাদ্দ করা৷

আপনার কম্পিউটারে সময় এবং তারিখ চেক করুন

Ubisoft এবং Uplay অনলাইন পরিষেবাগুলি ব্যবহার করার জন্য আপনার কম্পিউটারে সময় এবং তারিখ সঠিকভাবে সেট আপ করা হয়েছে তা মঞ্জুর করা হয়। এটি একটি মান যা বিভিন্ন নিরাপত্তা সমস্যা প্রতিরোধ করতে ব্যবহৃত হয় এবং এই সেটিংস সঠিকভাবে সেট আপ করা আপনার অবশ্যই কিছু কাজ। আপনার পিসিতে সঠিকভাবে সময় এবং তারিখ সেট আপ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. স্টার্ট মেনু খুলে Windows 10 সেটিংস খুলুন এবং সেটিংস খুলছে স্টার্ট মেনুর নিচের বাম কোণে কগ আইকনে ক্লিক করে টুল।
  2. বিকল্পভাবে, আপনি Windows কী + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন সরাসরি সেটিংস খুলতে। সময় ও ভাষা খুলতে ক্লিক করুন বিভাগে এবং নেভিগেট করুন তারিখ এবং সময় বাম দিকের নেভিগেশন মেনুতে ট্যাব।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. তারিখ ও সময়ে ট্যাব, আপনার কম্পিউটারের তারিখ এবং সময় সঠিকভাবে সেট আপ করা হয়েছে তা নিশ্চিত করুন। সময় সঠিক না হলে, আপনি সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করুন বিকল্প চালু করার চেষ্টা করতে পারেন চালু বা বন্ধ, বর্তমান অবস্থার উপর নির্ভর করে।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. তারিখ পরিবর্তন করতে, তারিখের অধীনে, ক্যালেন্ডারে বর্তমান মাস খুঁজে পেতে ড্রপডাউন মেনু বোতামে ক্লিক করুন এবং তারপরে বর্তমান তারিখে ক্লিক করুন।
  2. সময় পরিবর্তন করতে, সময়ের অধীনে, আপনি যে ঘন্টা, মিনিট বা সেকেন্ড পরিবর্তন করতে চান সেটিতে ক্লিক করুন এবং তারপর আপনার সময় অঞ্চল অনুসারে সঠিকটির জন্য স্থির না হওয়া পর্যন্ত মানগুলি স্লাইড করুন৷
  3. যখন আপনি সময় সেটিংস পরিবর্তন করা শেষ করেন, তখন ঠিক আছে ক্লিক করুন .

বিকল্প :যারা এইভাবে সেটিংস টুইক করে তাদের সমস্যা সমাধান করতে ব্যর্থ হয়েছেন তারাও কন্ট্রোল প্যানেলে এটি করতে পারেন। সেটিংস একই রকম কিন্তু এখন আপনি ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক করার জন্য আপনার সময় সেট করতে পারেন৷

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট বোতামে এটি অনুসন্ধান করে বা আপনার টাস্কবারের বাম অংশে (আপনার স্ক্রিনের নীচে বাম অংশে) অনুসন্ধান বা কর্টানা বোতামে ক্লিক করে। আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করেও এটি খুলতে পারেন , “control.exe টাইপ করুন ” রান বাক্সে, এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল চালাতে . কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  2. কন্ট্রোল প্যানেল খোলার পরে, দৃশ্যটিকে বড় বা ছোট আইকনে পরিবর্তন করুন এবং তারিখ এবং সময় খুলতে উইন্ডোটির মধ্য দিয়ে নিচে নেভিগেট করুন বিকল্প তারিখ এবং সময় ট্যাব থেকে, তারিখ এবং সময় পরিবর্তন করুন ক্লিক করুন৷ উপরের বোতাম এবং আপনি এটি এখানে সেট আপ করতে পারেন৷
  3. বিকল্পভাবে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে একটি অনলাইন টাইম সার্ভারের সাথে সময় সিঙ্ক্রোনাইজ করতে বেছে নিতে পারেন। ইন্টারনেট সময়-এ নেভিগেট করুন তারিখ এবং সময় উইন্ডোতে ট্যাব করুন এবং সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন এর পাশের বাক্সটি চেক করুন৷ বিকল্পে ক্লিক করুন এবং এখনই আপডেট করুন-এ ক্লিক করুন বোতাম তারপর OK, Apply, OK ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল বন্ধ করুন। কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  4. উপরের ধাপগুলি সম্পন্ন করার পরে, সমস্যাটি ঠিক করা উচিত।

টাস্ক ম্যানেজারে একটি ত্রুটিপূর্ণ প্রক্রিয়া শেষ করুন

একটি নির্দিষ্ট ভাঙা ফাইল আছে যা প্রোগ্রামডেটা থেকে চলে। এটি Ubisoft-এর অন্তর্গত তবে এটি প্রায়শই দুর্নীতিগ্রস্ত হয় এবং ব্যবহারকারীদের ইউটিলিটি খুলতে বাধা দেয়। এটির নাম সবার জন্য এক নয় তবে আপনি এটিকে টাস্ক ম্যানেজারে সম্পূর্ণরূপে সম্পর্কহীন অক্ষরের একটি স্ট্রিং হিসাবে চিনতে পারবেন। এই কাজটি শেষ করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন!

Uplay বা একটি Ubisoft গেম খুলুন এবং স্ক্রীনের জন্য অপেক্ষা করুন যা আপনাকে আপনার শংসাপত্রগুলি প্রবেশ করার জন্য অনুরোধ করবে। "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটি উপস্থিত হওয়া উচিত৷

  1. Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন টাস্ক ম্যানেজার ইউটিলিটি খুলতে একই সময়ে কী টিপে।
  2. বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং পপআপ ব্লু স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন যা বেশ কয়েকটি বিকল্পের সাথে প্রদর্শিত হবে। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার প্রসারিত করতে উইন্ডোর নীচে বাম অংশে। প্রক্রিয়ায় থাকুন যতক্ষণ না আপনি ব্যাকগ্রাউন্ড প্রসেস এ পৌঁছান ততক্ষণ নিচে স্ক্রোল করুন তালিকা করুন এবং নীচের ছবির মতো একটি ফাইলের নামের অনুরূপ একটি ফাইল সন্ধান করুন৷
  2. এটি নির্বাচন করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন উইন্ডোর নীচের ডান অংশ থেকে বিকল্প।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. টাস্কটি শেষ করার চেষ্টা করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন এবং আপনি এখন আপনার কম্পিউটারে Uplay-এ লগ ইন করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন!

হামাচি আনইনস্টল করুন

হামাচি ব্যবহার করা কিছু ব্যবহারকারীদের জন্য একটি নির্দিষ্ট কারণ। এটি সমস্যাযুক্ত কারণ ব্যবহারকারীদের দুটি প্রোগ্রামের মধ্যে নির্বাচন করতে হবে। যাইহোক, Uplay আরও গুরুত্বপূর্ণ তাই সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখার জন্য আপনাকে কিছুক্ষণের জন্য হামাচি আনইনস্টল করার কথা বিবেচনা করা উচিত। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি কগ-এ ক্লিক করতে পারেন আপনি Windows 10 ব্যবহার করলে সেটিংস খুলতে আইকন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে। কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  3. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  4. কন্ট্রোল প্যানেল বা সেটিংসে LogMeIn Hamachi টুলটি সনাক্ত করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন . এটির আনইনস্টল উইজার্ডটি খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷ কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  5. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং ত্রুটিগুলি এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

IPv6 নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটারে ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 সংযোগ নিষ্ক্রিয় করা অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে পরিচালিত হয়েছে এবং এটি সমস্যা সমাধানের একটি সহজ উপায়। এটি এই পদ্ধতিটিকে যোগ্য করে তোলে এবং আপনার সমস্যা সমাধানের প্রক্রিয়া চলাকালীন এটিকে এড়িয়ে যাওয়া উচিত নয়৷

  1. Windows + R কী ব্যবহার করুন কম্বো যা অবিলম্বে রান ডায়ালগ বক্স খুলবে যেখানে আপনাকে টাইপ করতে হবে ‘ncpa.cpl ' বারে এবং কন্ট্রোল প্যানেলে ইন্টারনেট সংযোগ সেটিংস আইটেম খুলতে ওকে ক্লিক করুন৷
  2. একই প্রক্রিয়া ম্যানুয়ালি কন্ট্রোল প্যানেল খুলেও করা যেতে পারে . উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে সেট করে ভিউ পরিবর্তন করুন এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন উপরে. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন এটি খুলতে বোতাম। অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করার চেষ্টা করুন বাম মেনুতে বোতাম এবং এটিতে ক্লিক করুন। কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  3. যখন ইন্টারনেট সংযোগ উইন্ডো খোলে, আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ডাবল-ক্লিক করুন।
  4. তারপর বৈশিষ্ট্যে ক্লিক করুন এবং ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 সনাক্ত করুন তালিকায় এন্ট্রি। এই এন্ট্রির পাশের চেকবক্সটি নিষ্ক্রিয় করুন এবং ঠিক আছে ক্লিক করুন। পরিবর্তনগুলি নিশ্চিত করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?

স্ট্যাটিক আইপি এবং ডিএনএস অ্যাড্রেস ব্যবহার করুন

ডিফল্টরূপে, আপনার কম্পিউটারের IP এবং DNS ঠিকানা সময়ের সাথে পরিবর্তিত হয়। এটি সাধারণত সমস্যাযুক্ত নয় তবে ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে আপনার কম্পিউটারে স্ট্যাটিক আইপি এবং ডিএনএস ঠিকানাগুলি বরাদ্দ করা আপনাকে উইন্ডোজে "একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটি সমাধান করতে সহায়তা করতে পারে৷ এই পদ্ধতি ব্যবহার করে দেখতে নিচের ধাপগুলি অনুসরণ করুন!

  1. নিশ্চিত করুন যে আপনি একটি কমান্ড প্রম্পট খুলছেন৷ “cmd অনুসন্ধান করে উইন্ডো ” অথবা “কমান্ড প্রম্পট " স্টার্ট মেনুতে৷
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. কমান্ডটি টাইপ করুন যা নীচে প্রদর্শিত হবে এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টারের দিকে স্ক্রোল করুন যা আপনি যে সংযোগটি ব্যবহার করছেন তার সাথে সামঞ্জস্যপূর্ণ। ডিফল্ট গেটওয়ে নোট করুন , সাবনেট মাস্ক , MAC এবং DNS
ipconfig /all
  1. এর পর, Windows + R কী ব্যবহার করুন কম্বো যা অবিলম্বে চালান খুলতে হবে ডায়ালগ বক্স যেখানে আপনাকে 'ncpa.cpl টাইপ করতে হবে ’ বারে এবং ইন্টারনেট সংযোগ খুলতে ওকে আলতো চাপুন৷ কন্ট্রোল প্যানেলে সেটিংস আইটেম .
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারের বাম-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি-এ ক্লিক করুন ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) সনাক্ত করুন৷ তালিকায় আইটেম। এটি নির্বাচন করতে এটিতে আলতো চাপুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ নিচের বোতাম।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. সাধারণ-এ থাকুন ট্যাব করুন এবং বৈশিষ্ট্য উইন্ডোতে রেডিও বোতামটি স্যুইচ করুন “নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন ” এবং 8.8.8 ব্যবহার করুন এবং 8.8.4.4 যথাক্রমে “নিম্নলিখিত IP ঠিকানা ব্যবহার করুন-এ স্যুইচ করুন ” এবং ডিফল্ট গেটওয়ে হিসাবে একই নম্বর ব্যবহার করুন আপনি নোট নিয়েছেন কিন্তু শেষ বিন্দুর পরে শেষ অঙ্কটি পরিবর্তন করুন তাই অন্য কিছু। আপনি যেমন নোট করেছেন তেমন অন্যান্য তথ্য পূরণ করুন।

আপনার হোস্ট ফাইল সম্পূর্ণরূপে রিসেট করুন

নেটওয়ার্কিং সমস্যার ক্ষেত্রে হোস্টের ফাইল একটি গুরুত্বপূর্ণ ফাইল। রিসেট করার ফলে এটি "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটি সহ বিভিন্ন সমস্যার সমাধান করতে পারে। যদি কোনো কারণে, আপনি দেখতে পান যে আপনার হোস্ট ফাইলের সাথে আপস করা হয়েছে অথবা আপনি যদি অরিজিনের সাথে এই সমস্যাটি অনুভব করা শুরু করেন, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে ফাইলটিকে ডিফল্টে পুনরায় সেট করতে পারেন৷

  1. অবস্থানে নেভিগেট করুন C>> Windows>> System32>> ড্রাইভার>> ইত্যাদি ফাইল এক্সপ্লোরার খোলার পরে এটিতে নেভিগেট করে। প্রথমে, এই PC-এ ক্লিক করুন অথবা আমার কম্পিউটার আপনার স্থানীয় ডিস্ক C সনাক্ত করতে এবং খুলতে বাম দিকের ফলক থেকে .
  2. আপনি যদি উইন্ডোজ ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখতে সক্ষম করে। “দেখুন ক্লিক করুন৷ ফাইল এক্সপ্লোরারের শীর্ষ মেনুতে ” ট্যাব এবং “লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান-এ চেকবক্স ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই সেটিংটি মনে রাখবে৷
  3. ইত্যাদি ফোল্ডারে হোস্ট ফাইলটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং নোটপ্যাড দিয়ে এটি খুলুন বেছে নিন . Ctrl + A ব্যবহার করুন সমস্ত পাঠ্য নির্বাচন করতে কী সমন্বয় এবং মুছুন ক্লিক করুন অথবা ব্যাকস্পেস এটা মুছে ফেলার জন্য এর পরে, নিচের লেখাটি ভিতরে পেস্ট করুন:
# Copyright (c) 1993-2006 Microsoft Corp.
#
# This is a sample HOSTS file used by Microsoft TCP/IP for Windows.
#
# This file contains the mappings of IP addresses to hostnames. Each
# entry should be kept on an individual line. The IP address should
# be placed in the first column followed by the corresponding host name.
# The IP address and the host name should be separated by at least one
# space.
#
# Additionally, comments (such as these) may be inserted on individual
# lines or following the machine name denoted by a '#' symbol.
#
# For example:
#
#      102.54.94.97     rhino.acme.com          # source server
#       38.25.63.10     x.acme.com              # x client host
# localhost name resolution is handled within DNS itself.
#       127.0.0.1       localhost
#       ::1             localhost
  1. ফাইল>> সংরক্ষণ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। নোটপ্যাড থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। সঠিকভাবে লগ ইন করার জন্য Ubisoft-এর ক্ষেত্রে সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?

অনুপস্থিত বা দূষিত সিস্টেম ফাইলের জন্য স্ক্যান করতে SFC ব্যবহার করুন

নেটওয়ার্কিং সমস্যা প্রায়ই সিস্টেম-সম্পর্কিত হতে পারে। এই সমস্যাগুলি সিস্টেম ফাইলগুলির গভীরে প্রোথিত এবং সেগুলি সমাধান করার চেষ্টা করার একমাত্র উপায় হল সিস্টেম ফাইল চেকার (SFC) চালানো। এটি ত্রুটি এবং সম্ভাব্য মেরামত বা প্রতিস্থাপনের জন্য আপনার সিস্টেম ফাইল স্ক্যান করবে। এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান" প্রসঙ্গ মেনু এন্ট্রি নির্বাচন করুন৷
  2. অতিরিক্ত, আপনি চালান ডায়ালগ বক্স আনতে Windows লোগো কী + R কী সমন্বয়ও ব্যবহার করতে পারেন . “cmd টাইপ করুন ” ডায়ালগ বক্সে যা প্রদর্শিত হবে এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন অ্যাডমিন কমান্ড প্রম্পটের জন্য কী সমন্বয়।
কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  1. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি প্রতিটি টাইপ করার পরে এন্টার টিপুন। "অপারেশন সফলভাবে সম্পন্ন" এর জন্য অপেক্ষা করুন৷ একটি ইঙ্গিত হিসাবে বার্তা যে আমাদের বার্তা সফল হয়েছে৷
sfc /scannow
  1. আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং আপনার কম্পিউটারে "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটিটি ক্রমাগত প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করুন

একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করা এই সমস্যাটি সমাধান করার আরেকটি সহজ পদ্ধতি এবং এটি আমাদের তালিকার শেষ পদ্ধতি। এটি অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে এবং আপনি যদি এটি চেষ্টা করেন তবে ব্যবহার করার জন্য আপনার কাছে একেবারে কিছুই নেই। নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনার কম্পিউটারে "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" ত্রুটিটি প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ইউটিলিটি আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “ms-settings: ” নতুন খোলা বাক্সে উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এবং সেটিংস খুলতে ওকে ক্লিক করুন টুল।
  2. একটি বিকল্প উপায় হল সেটিংস খুলতে হবে স্টার্ট মেনুতে ক্লিক করে এবং কগ ক্লিক করে আপনার পিসিতে টুল নিচের বাম অংশে আইকন। কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  3. এছাড়া, আপনি Windows কী + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন একই প্রভাব জন্য। নেটওয়ার্ক এবং ইন্টারনেট খুলতে ক্লিক করুন বিভাগে এবং স্থিতিতে থাকুন উইন্ডোর বাম দিকে ট্যাব।
  4. নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি নীল নেটওয়ার্ক রিসেট এ পৌঁছান বোতাম এটিতে ক্লিক করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন যা অন-স্ক্রীনে প্রদর্শিত হবে এবং নিশ্চিত করুন যে আপনি সবকিছু মেনে চলছেন। কীভাবে  একটি ইউবিসফ্ট পরিষেবা বর্তমানে অনুপলব্ধ  ত্রুটি ঠিক করবেন?
  5. একই সমস্যা থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন!

যদি উপরে দেখানো পদ্ধতিগুলির কোনোটিই আপনাকে সাহায্য না করে, তাহলে আমরা আপনাকে শেষ অবলম্বন হিসাবে আপনার IP ঠিকানা পুনরায় সেট করার চেষ্টা করার পরামর্শ দিই। এটি আপনার রাউটারের DHCP সার্ভারকে আপনাকে একটি নতুন IP ঠিকানা বরাদ্দ করার অনুমতি দেবে। যদি এটি আপনার জন্যও না হয়, আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন এবং তাকে আপনার পরিস্থিতি সম্পর্কে জানান।


  1. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x80190001 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070bc2 কিভাবে ঠিক করবেন

  3. মাইক্রোসফ্ট ত্রুটি কোড 0x426-0x0 কীভাবে ঠিক করবেন

  4. Chrome এ NET::ERR_CERT_DATE_INVALID ত্রুটি কিভাবে ঠিক করবেন?