কম্পিউটার

ফিক্স:VLC মিডিয়া প্লেয়ার দিয়ে লেখার জন্য ফাইল খুলতে পারে না

'লেখার জন্য ফাইল খুলতে পারে না৷ উইন্ডোজ ব্যবহারকারীরা VLC মিডিয়া প্লেয়ার ইনস্টল বা আপডেট করার চেষ্টা করলে ত্রুটি ঘটে। বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি এমন মেশিনে দেখা দেয় যেগুলিতে ইতিমধ্যেই VLC মিডিয়া প্লেয়ার ইনস্টল করা আছে বা আছে।

ফিক্স:VLC মিডিয়া প্লেয়ার দিয়ে লেখার জন্য ফাইল খুলতে পারে না

সাধারণত, 'লেখার জন্য ফাইল খুলতে পারে না VLC বা LibVLC ব্যবহার করে অন্যান্য অ্যাপ্লিকেশনের একাধিক উদাহরণের কারণে ত্রুটি ঘটে। এটি ঠিক করার জন্য, আপনি ইনস্টলেশন বা আপডেট করার ক্রম চলাকালীন যেকোনও বিরোধপূর্ণ VLC দৃষ্টান্ত বন্ধ করতে টাস্ক ম্যানেজার ব্যবহার করতে পারেন। যাইহোক, কিছু ব্রাউজারে VLC মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশন আপডেট করার উত্তরাধিকার পদ্ধতিতে হস্তক্ষেপ করার সম্ভাবনা রয়েছে।

এবং কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনার VLC মিডিয়া প্লেয়ার ইনস্টলেশন আর আপডেট করতে সক্ষম না হওয়ার কারণ নির্ধারণকারী কিছু সিস্টেম ফাইল দুর্নীতি হতে পারে৷

পদ্ধতি 1:সমস্ত VLC ইনস্ট্যান্স বন্ধ করা

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণ যা 'লেখার জন্য ফাইল খুলতে পারে না ' ত্রুটি এমন একটি পরিস্থিতি যেখানে একাধিক VLC দৃষ্টান্ত (অথবা অন্য কোনো অ্যাপ্লিকেশন যা LibCLC ব্যবহার করছে) সক্রিয়ভাবে আপনার মেশিনে চলছে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি টাস্ক ম্যানেজার খোলার মাধ্যমে এবং LibVLC ব্যবহার করে অ্যাপ্লিকেশনগুলির সমস্ত চলমান দৃষ্টান্তগুলি বন্ধ করে দ্রুত সমস্যার সমাধান করতে পারেন। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে প্রতিটি চলমান উদাহরণ বন্ধ হওয়ার সাথে সাথে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

দ্রষ্টব্য: আপনি যদি টাস্ক ম্যানেজার ব্যবহার করতে না চান , আপনি কেবল আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার সাথে সাথেই যে ক্রিয়াটি বর্তমানে সমস্যা সৃষ্টি করছে তার পুনরাবৃত্তি করতে পারেন৷

এখানে সমস্ত VLC দৃষ্টান্ত বন্ধ করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা শেষ পর্যন্ত 'লেখার জন্য ফাইল খুলতে পারে না ' ত্রুটি:

  1. সেটআপ স্ক্রীনটি বন্ধ করুন যেখানে আপনি ত্রুটির সম্মুখীন হন।
  2. Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে। একবার আপনি ভিতরে গেলে, প্রক্রিয়াগুলি নির্বাচন করুন৷ উপরের মেনু থেকে ট্যাব, তারপর প্রক্রিয়াগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং VLC মিডিয়া প্লেয়ারের সাথে যুক্ত প্রক্রিয়াটিতে ডান-ক্লিক করুন।
  3. একবার আপনি প্রসঙ্গ মেনু দেখতে পেলে, এন্ড টাস্ক-এ ক্লিক করুন . ফিক্স:VLC মিডিয়া প্লেয়ার দিয়ে লেখার জন্য ফাইল খুলতে পারে না

    দ্রষ্টব্য: যদি আপনি নিশ্চিত করেন যে VLC মিডিয়া প্লেয়ারের কোনো অতিরিক্ত উদাহরণ চলছে না, বিশেষভাবে অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির জন্য দেখুন যেগুলি LibVLC ব্যবহার করছে৷

  4. একবার প্রতিটি প্রাসঙ্গিক উদাহরণ বন্ধ হয়ে গেলে, সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে 'লেখার জন্য ফাইল খুলতে পারে না ' ত্রুটি এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য না হয় বা এটি সমস্যার সমাধান না করে, তাহলে নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 2:সমস্ত ব্রাউজার ইনস্ট্যান্স বন্ধ করুন

একটি অসম্ভাব্য কারণ যা 'লেখার জন্য ফাইল খুলতে পারে না প্রকাশে অবদান রাখতে পারে ' ত্রুটি হল আপনার ডিফল্ট ব্রাউজার দ্বারা সৃষ্ট একটি ইনস্টলেশন হস্তক্ষেপ৷

যেহেতু বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন, VLC-এর নিজেকে আপডেট করার ক্ষমতা ক্রোম, ফায়ারফক্স বা সাহসী ব্রাউজারের একটি খোলা উদাহরণ দ্বারাও বাধাগ্রস্ত হতে পারে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি যেকোন সক্রিয় ব্রাউজার ইন্সট্যান্স বন্ধ করতে টাস্ক ম্যানেজার ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা সমস্যার কারণ হতে পারে।

এখানে 'লেখার জন্য ফাইল খুলতে পারে না সমাধান করার জন্য কোনও ব্রাউজার ইন্সট্যান্স কীভাবে বন্ধ করতে হয় তার একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ' ত্রুটি:

  1. সেটআপটি বন্ধ করুন যা 'লেখার জন্য ফাইল খুলতে পারে না ' ত্রুটি৷
  2. Ctrl + Shift + Esc টিপে একটি টাস্ক ম্যানেজার ইনস্ট্যান্স খুলুন৷ একবার আপনি টাস্ক ম্যানেজারের ভিতরে গেলে, প্রক্রিয়াগুলি বেছে নিন উপরের রিবন মেনু থেকে ট্যাব।
  3. প্রক্রিয়া এর ভিতরে ট্যাব, সক্রিয় প্রক্রিয়াগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন, আপনার সক্রিয় ব্রাউজার ইনস্ট্যান্সগুলিতে ডান ক্লিক করুন এবং এন্ড টাস্ক বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। ফিক্স:VLC মিডিয়া প্লেয়ার দিয়ে লেখার জন্য ফাইল খুলতে পারে না
  4. একবার প্রতিটি ব্রাউজার প্রক্রিয়া বন্ধ হয়ে গেলে, VLC আপডেট বা VLC ইনস্টলেশনের পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

যদি আপনি এখনও একই 'লেখার জন্য ফাইল খুলতে পারবেন না সম্মুখীন হন ' ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:SFC এবং DISM স্ক্যান চালানো

এটি দেখা যাচ্ছে, সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতি এর কারণেও ঘটতে পারে যা আপনার অপারেটিং সিস্টেমের নতুন সফ্টওয়্যার ইনস্টল করার ক্ষমতাকে প্রভাবিত করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি কয়েকটি নেটিভ ইউটিলিটি (DISM এবং SFC) চালিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা দূষিত উদাহরণগুলি খুঁজে বের করতে, ঠিক করতে বা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছিল৷

যদিও দুটি ইউটিলিটির কার্যকারিতা একই রকম, তারা ভিন্নভাবে কাজ করে। উদাহরণস্বরূপ, DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট)  স্বাস্থ্যকর সমতুল্য দিয়ে দূষিত ডেটা প্রতিস্থাপন করতে WU-এর একটি সাব-কম্পোনেন্টের উপর অনেক বেশি নির্ভর করে।

অন্যদিকে, SFC (সিস্টেম ফাইল চেকার) একটি সম্পূর্ণ স্থানীয় টুল যা স্থানীয়ভাবে ক্যাশে করা ডেটা ব্যবহার করে সুস্থ ফাইল আনার জন্য যখন দূষিত দৃষ্টান্ত পাওয়া যায়।

যেহেতু উভয় ইউটিলিটির নিজস্ব শক্তিশালী স্যুট রয়েছে, তাই আমরা সুপারিশ করি যে আপনি ‘লেখার জন্য ফাইল খুলতে পারবেন না সমাধানের আপনার সুযোগকে সর্বাধিক করার জন্য দ্রুত ধারাবাহিকভাবে উভয়ই চালান। ' ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে, তারপর Ctrl + Shift + Enter টিপুন একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলতে . আপনি যদি ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC),  দ্বারা অনুরোধ করা হয় হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে ফিক্স:VLC মিডিয়া প্লেয়ার দিয়ে লেখার জন্য ফাইল খুলতে পারে না
  2. আপনি একবার এলিভেটেড সিএমডি প্রম্পটের ভিতরে যেতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি SFC স্ক্যান শুরু করতে :
    sfc / scannow

    দ্রষ্টব্য: এটি খুব গুরুত্বপূর্ণ যে আপনি একবার এটি শুরু করার পরে এই প্রক্রিয়াটিকে বাধা দেবেন না। এটি করা খারাপ সেক্টর তৈরি করতে পারে যা ভবিষ্যতে অনুরূপ সমস্যাগুলির প্রকাশকে সহজতর করতে পারে৷

  3. স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. আপনার কম্পিউটার ব্যাক আপ হয়ে গেলে, আরেকটি উন্নত CMD প্রম্পট খুলতে আবারও ধাপ 1 অনুসরণ করুন। আপনি যখন এলিভেটেড CMD উইন্ডোতে ফিরে যান, তখন একটি DISM স্ক্যান শুরু করতে নিচের কমান্ডটি টাইপ করুন:
    dism /online /cleanup-image /restorehealth

    দ্রষ্টব্য: সমস্যা ছাড়াই এই স্ক্যানটি সম্পূর্ণ করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল। এটি গুরুত্বপূর্ণ কারণ DISM ভাঙ্গা সিস্টেমগুলির জন্য স্বাস্থ্যকর কপি ডাউনলোড করতে WU ব্যবহার করে যা প্রতিস্থাপন করা প্রয়োজন। আপনি ইউটিলিটি চালু করার চেষ্টা করার সময় যদি আপনি একটি DISM ত্রুটি পান, তাহলে এটি কীভাবে ঠিক করবেন তা এখানে।

  5. অপারেশনটি সম্পূর্ণ হওয়ার সাথে সাথে, আপনার কম্পিউটার আবার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. Fix File Explorer Windows 10 এ খুলবে না

  3. উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে ফিক্স MOV ফাইলগুলি চালাতে পারে না

  4. ফিক্স উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফাইলটি চালাতে পারে না