কম্পিউটার

Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?

যখন Windows 7 বেরিয়ে আসে, তখন স্বতন্ত্র উইন্ডোজ ফটো গ্যালারি অ্যাপ্লিকেশনটির নাম পরিবর্তন করে Windows Live Photo Gallery করা হয় এবং Windows Live Essentials স্যুটে সরানো হয়। প্রোগ্রামটি তখন থেকে মাইক্রোসফ্ট দ্বারা বন্ধ করে দেওয়া হয়েছে এবং এটি আর আনুষ্ঠানিকভাবে সমর্থিত নয়৷

Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?

যাইহোক, ব্যবহারকারীদের মাঝে মাঝে সমস্যার সম্মুখীন হওয়া সত্ত্বেও, উইন্ডোজ লাইভ ফটো গ্যালারি ইমেজ সংগঠিত করার ক্ষেত্রে সবচেয়ে কার্যকরী উইন্ডোজ প্রোগ্রামগুলির মধ্যে একটি, সেইসাথে একটি দক্ষ ইমেজ এডিটর হিসেবে রয়ে গেছে, এবং এখনও এর চাহিদা রয়েছে। যদিও প্রোগ্রামটি অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে Windows 10-এ আর ইনস্টল এবং ব্যবহার করা যাবে না, Windows Live Essentials স্যুট এবং এর উপাদানগুলির অফলাইন পুনরাবৃত্তির জন্য ইনস্টলারগুলি এখনও অন্য কোথাও উপলব্ধ। Windows 10-এ Windows Live Photo Gallery ইনস্টল করতে, আপনাকে করতে হবে:

  1. এখানে  ক্লিক করুন Microsoft দ্বারা প্রকাশিত সর্বশেষ Windows Live Essentials 2012 বিল্ডের স্বতন্ত্র সংস্করণের জন্য একটি ইনস্টলার ডাউনলোড করা শুরু করতে৷
  2. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  3. ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, ইনস্টলারটি যে ডিরেক্টরিতে ডাউনলোড করা হয়েছিল সেখানে নেভিগেট করুন৷
  4. wlsetup-all.exe নামের ফাইলটি সনাক্ত করুন এবং চালাতে এটিতে ডাবল ক্লিক করুন এটা।
  5. ইন্সটলেশনের জন্য প্রয়োজনীয় ফাইলগুলি প্রস্তুত করার জন্য ইনস্টলারের জন্য অপেক্ষা করুন। Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?
  6. আপনি কি ইনস্টল করতে চান-এ স্ক্রীন, আপনি যে প্রোগ্রামগুলি ইনস্টল করতে চান তা চয়ন করুন-এ ক্লিক করুন৷ . Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?
  7. Windows Live Essentials 2012-এ অন্তর্ভুক্ত সমস্ত প্রোগ্রামের পাশের বাক্সে টিক চিহ্ন মুক্ত করুন স্যুট, শুধুমাত্র ফটো গ্যালারি এবং মুভি মেকার  এর পাশের বাক্সটি রেখে চেক করা এবং নির্বাচিত।
  8. ইনস্টল করুন-এ ক্লিক করুন . Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?
  9. প্রোগ্রাম ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন। Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?
  10. একবার ইনস্টলারটি প্রোগ্রাম ইনস্টল করা হয়ে গেলে, বন্ধ করুন এ ক্লিক করুন . Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?

আপনি এখন আপনার কম্পিউটারে উইন্ডোজ লাইভ ফটো গ্যালারি দেখতে পাবেন, এবং ফটো গ্যালারি শর্টকাটে ডাবল ক্লিক করলে আপনার জন্য প্রোগ্রামটি চালু হবে৷

Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?

Windows 10-এ Windows Live Photo Gallery ইন্সটল করা বেশ সহজ এবং সোজা, এটি কাজ করা এবং এটি ব্যবহার করা সম্পূর্ণ ভিন্ন গল্প। Windows 10 অগত্যা উইন্ডোজ লাইভ ফটো গ্যালারির মতো তারিখের অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়ার জন্য তৈরি করা হয়নি, এবং তাই প্রোগ্রামটি চালানোর জন্য প্রয়োজনীয় কিছু ফাইল এবং উপাদান অনুপস্থিত। এই ক্ষেত্রে, আপনি Windows 10-এ Windows Live Photo Gallery চালু করার চেষ্টা করার সময় নিম্নলিখিত ত্রুটির বার্তা পেতে পারেন:

"ফটো গ্যালারি শুরু করা যাবে না কারণ Microsoft SQL সার্ভার 2005 কমপ্যাক্ট সংস্করণ অনুপস্থিত৷ আপনি কি এটি ইনস্টল করতে Microsoft ডাউনলোড কেন্দ্রে যেতে চান?

Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?

দুর্ভাগ্যবশত, উইন্ডোজ লাইভ ফটো গ্যালারির মতো, মাইক্রোসফ্ট আর ডাউনলোডের জন্য Microsoft SQL সার্ভার 2005 কমপ্যাক্ট সংস্করণ অফার করে না। উপাদান, যাইহোক, এখনও তৃতীয় পক্ষের উত্স থেকে ডাউনলোড করা যেতে পারে. Microsoft SQL সার্ভার 2005 কমপ্যাক্ট সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে, সহজভাবে:

  1. আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজারে, এখানে যান .
  2. এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন বোতাম, এবং আপনার কম্পিউটার Microsoft SQL Server 2005 Compact Edition-এর জন্য একটি Microsoft ইনস্টলার ডাউনলোড করা শুরু করবে . Windows 10-এ Windows Live Photo Gallery কিভাবে ব্যবহার করবেন?
  3. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, মাইক্রোসফ্ট ইন্সটলার যে ডিরেক্টরিতে ডাউনলোড করা হয়েছিল সেখানে নেভিগেট করুন৷
  5. SQLServerCE31-EN.msi নামের ফাইলটি সনাক্ত করুন এবং চালাতে এটিতে ডাবল ক্লিক করুন এটা।
  6. অনস্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং Microsoft SQL Server 2005 Compact Edition ইনস্টল করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন .
  7. একবার কম্পোনেন্ট সফলভাবে ইনস্টল হয়ে গেলে, Microsoft Installer বন্ধ করুন।

Microsoft SQL সার্ভার 2005 কমপ্যাক্ট এডিশন এখন ইন্সটল করে Windows লাইভ ফটো গ্যালারি চালু করার চেষ্টা করুন, এবং প্রোগ্রামটি চালু হওয়া উচিত এবং মসৃণভাবে চালানো উচিত।

মনে রাখবেন যে এই প্রোগ্রামটি বন্ধ করা হয়েছে এবং এটি এখন আনুষ্ঠানিকভাবে Microsoft দ্বারা সমর্থিত নয়, বিশেষ করে Windows 10-এর জন্য তাদের কাছে এখন Windows 10-এর জন্য ফটো অ্যাপ রয়েছে। তাই, এটা সম্ভব যে আপনি গ্যালারি ত্রুটি 0X8007000b বা ফটো গ্যালারির মতো সমস্যার সম্মুখীন হবেন। কাজ শেষ কর. সৌভাগ্যবশত, আমরা একটি নিবন্ধ হিসাবে এই উভয় সমস্যা কভার করেছি, আপনি সেগুলি পরীক্ষা করে দেখতে পারেন এবং এটি আপনার সমস্যার সমাধান করবে৷ আপনি যদি এখনও প্রোগ্রাম ইনস্টলেশন বা প্রোগ্রাম ব্যবহার করার সময় কোন সমস্যা হয়, দুর্ভাগ্যবশত, আপনি Windows 10 ডিফল্ট ফটো অ্যাপ তাদের আধুনিক অ্যাপ ব্যবহার করে আটকে যাবেন। আপনি যদি সেই অ্যাপটি পছন্দ না করেন তবে আপনি পুরানো উইন্ডোজ ফটো ভিউয়ার ব্যবহার করার চেষ্টা করতে পারেন, এখানে উইন্ডোজ 10-এ পুরানো উইন্ডোজ ফটো ভিউয়ার কীভাবে সক্ষম করবেন তার টিউটোরিয়াল রয়েছে৷


  1. কিভাবে Windows 11 এ PowerToys ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 11 এ কীভাবে স্টিকি নোট ব্যবহার করবেন

  3. Windows 11 PC এর জন্য মনিটর হিসাবে টিভি কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 11 এ লাইভ ক্যাপশন কিভাবে ব্যবহার করবেন