কম্পিউটার

কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?

অটোটিউন হল একটি সফ্টওয়্যার যা ভোকালের পিচ পরিমাপ করে এবং পরিবর্তন করে। অটোটিউন ব্যবহার করা হয় গায়কের দোদুল্যমান পিচ এবং খারাপ নোট সংশোধন করতে। যাইহোক, কিছু ব্যবহারকারী অডাসিটিতে অটোটিউন বৈশিষ্ট্যটি খুঁজছেন যা ডিফল্টরূপে উপলব্ধ নয়। এই নিবন্ধে, আমরা আপনাকে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করার পদ্ধতিগুলি দেখাব৷

কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?

অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করা হচ্ছে

অডাসিটির নিজস্ব অটোটিউন প্লাগইন নেই। যাইহোক, আপনি আপনার অডাসিটির জন্য কিছু তৃতীয় পক্ষের প্লাগইন ইনস্টল করতে পারেন। প্লাগইনগুলি ইনস্টল করা সহজ, ব্যবহারকারীকে কেবল অডাসিটি প্লাগইন ফোল্ডারে প্লাগইন ফাইলগুলি কপি করতে হবে। অনেক অটোটিউন প্লাগইন আছে যেগুলো Audacity সমর্থন করে এবং আপনি আপনার পছন্দ মতো ব্যবহার করতে পারেন। নীচে আমরা কিছু সেরা বিনামূল্যের অটোটিউন প্লাগইন উল্লেখ করেছি যেগুলি আপনি অডাসিটিতে ব্যবহার করার চেষ্টা করতে পারেন৷

অডাসিটিতে GSnap VST পিচ সংশোধন প্লাগইন ইনস্টল করা হচ্ছে

GSnap হল একটি Autotune প্লাগইন যা ব্যবহারকারীরা তাদের অডিও এডিটিং প্রোগ্রামে ব্যবহার করতে পারে। GSnap ব্যবহার করে, ব্যবহারকারীরা ভোকালের পিচ সংশোধন করতে পারে বা মজার জন্য রোবোটিক ভয়েস ইফেক্ট তৈরি করতে পারে। GSnap সাধারণ অডিও উপাদানের সাথে আরও ভাল কাজ করবে। দ্রুত নোট সহ অডিও জটিল উপাদানে পূর্ণ হলে এটি আরও সময় নিতে পারে। GSnap একটি জিপ ফাইল হিসেবে ডাউনলোড করা হবে এবং এতে একটি একক DLL ফাইল থাকবে যা আপনি নিচের মত করে Audacity Plugin ফোল্ডারে কপি করতে পারবেন:

  1. ব্রাউজার খুলুন এবং ডাউনলোড করুন অডাসিটির জন্য GSnap ফ্রি ভিএসটি পিচ-সংশোধন। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  2. জিপ বের করুন ফাইল এবং খোলা ফোল্ডার. কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  3. কপি GSnap.dll ফাইল এবং পেস্ট করুন এটি অডাসিটি প্লাগইন ফোল্ডারে নীচে দেখানো হিসাবে:
    C:\Program Files (x86)\Audacity\Plug-Ins
    কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  4. Audacity খুলুন শর্টকাটে ডাবল ক্লিক করে অ্যাপ্লিকেশন। যদি অনুলিপি প্রক্রিয়া চলাকালীন এটি ইতিমধ্যেই চলছিল, তাহলে পুনরায় চালু করুন৷ এটা।
  5. সরঞ্জাম-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং প্লাগ-ইন যোগ / সরান নির্বাচন করুন৷ বিকল্প নিচে স্ক্রোল করুন, GSnap নির্বাচন করুন এবং সক্ষম-এ ক্লিক করুন বোতাম তারপর ঠিক আছে ক্লিক করুন বোতাম৷
    নোট৷ :আপনি যদি 'রেজিস্টার করতে ব্যর্থ' ত্রুটি পান, তাহলে নিশ্চিত করুন যে আপনি 32-বিট GSnap ডাউনলোড করেছেন৷

    কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  6. এখন ফাইল ক্লিক করে যেকোনো অডিও ফাইল খুলুন মেনু এবং খোলা নির্বাচন করুন বিকল্প বা আপনি রেকর্ড করতে পারেন। তারপর প্রভাব-এ ক্লিক করুন মেনু এবং GSnap বেছে নিন বিকল্প কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  7. এখন আপনি বিকল্পগুলি সামঞ্জস্য করতে পারেন এবং অডিও ট্র্যাকে ভোকালগুলি অটোটিউন করতে পারেন৷ কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?

অডাসিটিতে অটো-টিউন ইভো ভিএসটি প্লাগইন ইনস্টল করা হচ্ছে

অটো-টিউন ইভো ভিএসটি আন্টারেস অডিও টেকনোলজিস দ্বারা তৈরি করা হয়েছে। এই টুলটি বিনামূল্যে নয় এবং ব্যবহারকারীকে এটি ব্যবহার করার জন্য এটি কিনতে হবে। যাইহোক, আপনি ট্রায়াল সংস্করণ চেষ্টা করতে পারেন বা অডাসিটিতে এটি পরীক্ষা করার জন্য পুরানো সংস্করণগুলির একটি ব্যবহার করতে পারেন। এই প্লাগইন ইন্সটল করার পদ্ধতিটি অন্যদের মতই, আপনাকে প্লাগইন ফাইলটি কপি করতে হবে অডাসিটি প্লাগইন ফোল্ডারে নীচে দেখানো হয়েছে:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং ডাউনলোড করুন যান অডাসিটির জন্য অটো-টিউন ইভো ভিএসটি। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  2. জিপ বের করুন ফাইল এবং ইনস্টল করুন এটা ইনস্টলেশন প্রক্রিয়ায় ডেস্কটপ পথটি বেছে নিন VST প্লাগইনের জন্য। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  3. আপনি অটো-টিউন ইভো VST পাবেন ডেস্কটপে ফাইল। কপি করুন এই ফাইলটি এবং পেস্ট করুন এটি নিচে দেখানো অডাসিটি প্লাগইন ফোল্ডারে:কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  4. Audacity খুলুন শর্টকাটে ডাবল ক্লিক করে। সরঞ্জাম-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং প্লাগ-ইন যোগ / সরান নির্বাচন করুন৷ বিকল্প।
  5. তারপর অটো-টিউন ইভো VST নির্বাচন করুন এবং সক্ষম-এ ক্লিক করুন বোতাম ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তন নিশ্চিত করতে বোতাম। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  6. প্রভাব-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং অটো-টিউন ইভো VST বেছে নিন নীচে বিকল্প। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?
  7. এখন আপনি সহজেই অডাসিটিতে আপনার ভয়েস এবং ভোকাল অটোটিউন করতে পারবেন। কিভাবে অডাসিটিতে অটোটিউন প্লাগইন ইনস্টল করবেন?

  1. উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ 98 আইকন ইনস্টল করবেন

  2. কোডিতে সুপাররেপো কীভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে অডাসিটিতে অটোটিউন ভিএসটি প্লাগইন ইনস্টল করবেন

  4. কীভাবে একটি রাস্পবেরি পাইতে একটি OS ইনস্টল করবেন