কম্পিউটার

উইন্ডোজ 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন ডিসপ্লে কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীরা ত্রুটির বার্তাটি অনুভব করেন 'প্রদর্শন সামঞ্জস্যপূর্ণ নয়'৷ উইন্ডোজ 10-এ দুটি ভিন্ন পরিস্থিতিতে; হয় যখন তারা একটি বুটেবল ড্রাইভ ব্যবহার করে তাদের কম্পিউটারে অপারেটিং সিস্টেমের একটি নতুন অনুলিপি ইনস্টল করছে বা যখন তারা অন্তর্নির্মিত Windows 10 আপডেটিং টুল ব্যবহার করে এটি ইনস্টল করছে।

উইন্ডোজ 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন ডিসপ্লে কীভাবে ঠিক করবেন

সামনে আসা প্রধান কারণগুলি হল তৃতীয় পক্ষের ডিসপ্লে ড্রাইভার, রিমোট অ্যাক্সেস সফ্টওয়্যার ডিসপ্লে ড্রাইভার এবং GWX অ্যাপের মধ্যেই বাগগুলির সমস্যা। এই কারণে, প্রদর্শন সামঞ্জস্য সমস্যা দেখানো হয়েছে.

সমাধান 1:রিমোট অ্যাক্সেস সফ্টওয়্যার ডিসপ্লে অ্যাডাপ্টার আনইনস্টল করা

দূরবর্তী অ্যাক্সেস সফ্টওয়্যার যেমন LogMeIn এবং টিম ভিউয়ার দূরবর্তী কম্পিউটারের প্রদর্শন মিরর করার জন্য তাদের নিজস্ব ডিসপ্লে ড্রাইভার আছে। যাইহোক, আপগ্রেড প্রক্রিয়া চলাকালীন, উইন্ডোজ এই ড্রাইভারগুলি দেখে বিভ্রান্ত হয়ে পড়ে এবং সিস্টেম ড্রাইভারগুলির সাথে তাদের ভুল করে যার ফলে সমস্যা হয়। ব্যবহারকারীদের দ্বারা প্রদত্ত সমাধানগুলি ছিল যাতে এই ডিসপ্লে ড্রাইভারগুলি সরানো এবং তারপরে উইন্ডোজে আপগ্রেড করার জন্য আবেদন করা সমস্যার সমাধান করেছে৷

  1. Windows কী টিপুন এবং ডিভাইস ম্যানেজার টাইপ করুন , এবং প্রশাসক হিসাবে অ্যাপ্লিকেশন খুলুন।
  2. প্রসারিত করুন ডিসপ্লে অ্যাডাপ্টার . রিমোট অ্যাক্সেস সফ্টওয়্যার যেটি ব্যবহার করা হচ্ছে তার ডিসপ্লে অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন। উইন্ডোজ 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন ডিসপ্লে কীভাবে ঠিক করবেন
  3. এ ক্লিক করুন আনইনস্টল করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং উইন্ডোজ আপডেট পদ্ধতি পুনরায় চেষ্টা করুন।

সমাধান 2:তৃতীয় পক্ষ এবং GPU ডিসপ্লে ড্রাইভার আনইনস্টল করা

ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা আরেকটি সমস্যা ছিল যে তাদের ভিডিও কার্ড ড্রাইভারগুলি সামঞ্জস্যপূর্ণ নয় হিসাবে দেখানো হচ্ছে যেখানে, মাইক্রোসফ্টের ওয়েবসাইটে, সংশ্লিষ্ট ড্রাইভারগুলি সামঞ্জস্যপূর্ণ হিসাবে দেখানো হয়েছে। আপনার যদি কোনো দূরবর্তী ড্রাইভার ইনস্টল না থাকে, তাহলে আমরা তৃতীয়-পক্ষ আনইনস্টল করার চেষ্টা করতে পারি NVIDIA, AMD, ইত্যাদি ড্রাইভার অন্তর্ভুক্ত। যখন আমরা এটি করি, তখন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট ড্রাইভারগুলিতে চলে যাবে।

পূর্ববর্তী সমাধানে করা সঠিক পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আনইন্সটল করুন  তৃতীয় পক্ষ/জিপিইউ ড্রাইভার। আবার Windows 10-এ আপগ্রেড করার চেষ্টা করার আগে আপনার কম্পিউটার সম্পূর্ণরূপে পুনরায় চালু করা নিশ্চিত করুন।

সমাধান 3:USB বা DVD তে ISO ফাইল বার্ন করে Windows ইনস্টল করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করার পরেও, ডিভাইসটি এখনও সামঞ্জস্যপূর্ণ নয় হিসাবে দেখানো হচ্ছে। সমাধানটি তখন কাজ করেছিল একটি USB বা DVD এর মাধ্যমে ISO ফাইল ব্যবহার করে উইন্ডোজ ইনস্টল করা। এই সমাধান প্রদান করা হয়েছে এবং অনেক ব্যবহারকারী দ্বারা পরীক্ষিত এবং সফল হতে প্রমাণিত. তাদের মতে, সমস্যাটি ডিসপ্লে ড্রাইভারের মধ্যে ছিল না, কিন্তু GWX অ্যাপে ছিল।

উইন্ডোজ 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন ডিসপ্লে কীভাবে ঠিক করবেন

আরেকটি ক্ষেত্রে যেখানে এই সমাধানটি ব্যবহার করা যেতে পারে যেখানে উইন্ডোজ উল্লিখিত ত্রুটি বার্তাটি প্রদর্শন করছে যখন আপনি ইতিমধ্যেই একটি বুটযোগ্য Windows 10 ড্রাইভ ব্যবহার করে ইনস্টল করছেন। এখানে, এই ক্ষেত্রে, সমস্যাটি ড্রাইভে একটি দূষিত ISO ফাইল বার্ন হওয়ার কারণে হতে পারে। এটি রিফ্রেশ করলে সমস্যা দূর হতে পারে৷

আপনি একটি বুটযোগ্য Windows 10 তৈরি করতে পারেন৷ ড্রাইভ করুন এবং তারপর উইন্ডোজ ইনস্টল করুন  এর মাধ্যমে বুট করার মাধ্যমে এটি থেকে।


  1. কিভাবে আইটিবিএম ড্রাইভার উইন্ডোজ 10 এ উপলব্ধ নেই?

  2. Windows 10-এ HDR ডিসপ্লে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  3. কিভাবে ওয়েবক্যাম উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন

  4. ওয়্যারলেস ডিসপ্লে বৈশিষ্ট্য উইন্ডোজ 11 এ কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন